সদ্য সংবাদ

  এবার ভাইয়ের ব্যবসায় বিতর্কিত কাউন্সিলর রুহুলের থাবা  প্রবাসী আয়ে অষ্টম স্থানে বাংলাদেশ : বিশ্বব্যাংক  ফতুল্লায় ধর্ষিত শিশু, গ্রেফতার কিশোর  ফরাসিদের শাস্তি দেয়ার অধিকার মুসলমানদের রয়েছে : মাহাথির  আওয়ামী লীগ একদলীয় শাসনব্যবস্থায় বিশ্বাসী : ফখরুল   ‌'অ্যালবাম করার চেয়ে এক গ্লাস ওয়াইন খাওয়া ভালো'   ফ্রান্সে ইসলামের অবমাননার প্রতিবাদে ঢাকায় ব্যাপক বিক্ষোভ  ঘুষ নেয়ার অভিযোগে ঈশ্বরগঞ্জ থানার ওসি প্রত্যাহার  ম্যাক্রনের ইসলামবিদ্বেষের বিরুদ্ধে ভারতে অভিনব প্রতিবাদ  পুলিশ সদস্যদের নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের আহ্বান রাষ্ট্রপতির  তেতুঁলিয়ায় অপরুপ রুপে সাজে সাজছে কাঞ্চনজঙ্ঘা  সিদ্ধিরগঞ্জে ১৮ ফার্মেসিকে সাড়ে ৩ লাখ টাকা জরিমানা  মেহেদি অনুষ্ঠানের ছবি শেয়ার করলেন কাজল  ফ্রান্সে মুহাম্মদকে ব্যাঙ্গাত্ব করার প্রতিবাদে পঞ্চগড়ে বিক্ষোভ   ৩৫ টাকার আলু নিচ্ছে ৪৫   ইসরাইলি-যুক্তরাষ্ট্রের ষড়যন্ত্রের বিরুদ্ধে ফিলিস্তিনিকে ঐক্যবদ্ধ হতে হবে : হামাস  ১০ নভেম্বর থেকে ৬৪ জেলায় ই-পাসপোর্ট  চর এলাকার মানুষের উন্নয়নে বোর্ড করার দাবি -ডেপুটি স্পিকার  আড়াইহাজারে ইয়াবা সহ গ্রেফতার ২   ফ্রান্সে মহানবীকে ব্যঙ্গ করায় নবীনগরে বিক্ষোভ

'কখনই হিরোইন হওয়ার আগ্রহ ছিল না'

 Wed, Aug 8, 2018 10:18 AM
'কখনই হিরোইন হওয়ার আগ্রহ ছিল না'

এশিয়া খবর২৪ ডেস্ক :: ঢাকা ও কলকাতা দুই জায়গাতেই সমান তালে কাজ করছেন অভিনেত্রী জয়া আহসান।

তবে সংখ্যার বিচারে কলকাতাতেই এখন ব্যস্ততা বেশি তার। আগামী ১০ আাগস্ট কলকাতায় মুক্তি পাবে তার অভিনীত নতুন ছবি ‘ক্রিসক্রস’। ছবিটি নিয়ে বেশ উচ্ছ্বসিত দু্ই বাংলার এ নায়িকা।


অন্যদিকে বাংলাদেশে তার প্রথম প্রযোজিত ছবি ‘দেবী’ও মু্ক্তি দিতে তোড়জোড় চলছে। প্রয়াত জনপ্রিয় লেখক হুমায়ূন আহমেদের দেবী উপন্যাস অবলম্বনে নির্মিত হয়েছে ছবিটি। প্রযোজনার পাশাপাশি ছবিতে অভিনয় করেছেন জয়। আগামী নভেম্বরে বাংলাদেশ ও কলকাতায় ছবিটি মুক্তির কথা রয়েছে।



পাঁচ মেয়ের গল্প নিয়ে কলকাতার নির্মাতা বিরসা দাশগুপ্ত নির্মাণ করেছেন ‘ক্রিসক্রস’। ছবিটিতে পাঁচ নায়িকা একসঙ্গে ক্রিনশেয়ার করেছন। সাধারণত এতোগুলো নায়িকা এক ছবিতে থাকলে নানা ধরনের তিক্ত অভিজ্ঞতার মুখোমুখি হতে হয়। স্ক্রিনে উপস্থিতে কমে আসে। এ নিয়ে নিয়ে আনন্দবাজার পত্রিকার সঙ্গে কথা বলেন জয়া।


সেখানে তিনি বলেন, ‘রাজকাহিনি’ ছবিটিতে আমার আরও ছোট জায়গা ছিল। ছোট জায়গায় নিজেকে প্রমাণ করাটা বেশি চ্যালেঞ্জিং। তা ছাড়া, যখন আমি কোনও চরিত্র করব বলে রাজি হই, তখন অন্যদের নিয়ে ভাবি না। কে কতটা স্ক্রিনে উপস্থিতি পেল, কার কত প্রোমোশন হল ভাবি না। শুধু নিজের টুকু নিয়ে ভাবি। এটা আমার স্কুলিং। সে জন্যই হয়তো ক্যারেক্টার প্লে করতে পছন্দ করি। কখনই হিরোইন হওয়ার আগ্রহ ছিল না আমার।


চার নায়িকার সঙ্গে অভিনয়ের অভিজ্ঞতা জানিয়ে জয়া বলেন, অনেকেই হয়তো মনে করেন আমাদের মধ্যে অনেক ঝামেলা হয়েছে। কিন্তু আমাদের কোনও ঝামেলা হয়নি। ওদের সঙ্গে কাজ করে আমার খুব ভাল লেগেছে। এটি মিমি, নুসরতের সঙ্গে আমার প্রথম কাজ। তবে আগে থেকেই আলাপ ছিল। আর সোহিনী, প্রিয়ঙ্কা তো আগের বন্ধু। আমাদের সবার শুটিং একসঙ্গে ছিল এমনও নয়। দু'তিন দিন ছিল একসঙ্গে। এখানে ঋদ্ধিমাও রয়েছে। ও আমার খুব কাছের। শুটিং শেষ করার পর পার্টিও করেছি।


'ক্রিসক্রস' ছবিতে মিস সেন চরিত্রে দেখা যাবে জয়াকে। চরিত্রটি সম্পর্কে জয়া বলেন, এ ধরনের চরিত্রে আগে কখনও কাজ করা হয়নি। অনেক গ্রে শেডস আছে এতে। রাগ, ঘৃণা সবই এক্সট্রিম পর্যায়ে রয়েছে। 

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন