সদ্য সংবাদ

  অভিনেত্রী পায়েলের ওপর হামলা   বৃহত্তর জাতীয় ঐক্যের ডাক মির্জা ফখরুলের  নারায়ণগঞ্জ ডি‌বি পু‌লি‌শের সোর্স প‌রিচ‌য়ে বেপরোয়া সেই মোফাজ্জল ও মিশু চক্র   দেশে করোনায় ১৩ দিনে ৭৯২ জনের মৃত্যু   গুলিতে ৪ মুসলমানের মৃত্যুতে তীব্র ক্ষোভ মমতার  একাধিক বিয়ে নিয়ে নাক গলানোর অধিকার কে দিয়েছে আপনাকে?   অবহেলার জবাব এই স্বর্ণ: মাবিয়া   একদিনে রেকর্ড ৭৬২৬ শনাক্ত, মৃত্যু ৬৩   হেফাজতের তাণ্ডবে ৩ মামলা, মামুনুল হকসহ আসামি ৫৫০   রুহানীর মেডিকেল ভর্তি দায়িত্ব নিলেন পৌর মেয়র মিন্টু  ঝিনাইদহ ট্রাফিক অফিসের অভিযান-   রফিকুল ইসলাম মাদানীকে যে কারণে আটক করা হয়েছে  বিশ্বকাপজয়ী মঈনকে ‘জঙ্গি’ বললেন তসলিমা, আর্চারের প্রতিবাদ  নারায়ণগঞ্জে লকডাউনে মার্কেট খোলার দাবীতে মানববন্ধন  লকডাউনে সিটিতে গণপরিবহন চলাচলের অনুমোদন  দিয়া মির্জা বিয়ের আগেই অন্তঃসত্ত্বা  লঞ্চডুবিতে ৩৫ লাশ: নৌ চলাচলে জেলা প্রশাসনের ৮ নির্দেশনা   করোনা: বিশ্বে ৩০ লাখ ছাড়াল মৃতের সংখ্যা  মামুনুল হকসহ ১৭ জনের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন ২৭ মে  রূপগঞ্জে অর্ধগলিত লাশ উদ্ধার

'কখনই হিরোইন হওয়ার আগ্রহ ছিল না'

 Wed, Aug 8, 2018 10:18 AM
'কখনই হিরোইন হওয়ার আগ্রহ ছিল না'

এশিয়া খবর২৪ ডেস্ক :: ঢাকা ও কলকাতা দুই জায়গাতেই সমান তালে কাজ করছেন অভিনেত্রী জয়া আহসান।

তবে সংখ্যার বিচারে কলকাতাতেই এখন ব্যস্ততা বেশি তার। আগামী ১০ আাগস্ট কলকাতায় মুক্তি পাবে তার অভিনীত নতুন ছবি ‘ক্রিসক্রস’। ছবিটি নিয়ে বেশ উচ্ছ্বসিত দু্ই বাংলার এ নায়িকা।


অন্যদিকে বাংলাদেশে তার প্রথম প্রযোজিত ছবি ‘দেবী’ও মু্ক্তি দিতে তোড়জোড় চলছে। প্রয়াত জনপ্রিয় লেখক হুমায়ূন আহমেদের দেবী উপন্যাস অবলম্বনে নির্মিত হয়েছে ছবিটি। প্রযোজনার পাশাপাশি ছবিতে অভিনয় করেছেন জয়। আগামী নভেম্বরে বাংলাদেশ ও কলকাতায় ছবিটি মুক্তির কথা রয়েছে।



পাঁচ মেয়ের গল্প নিয়ে কলকাতার নির্মাতা বিরসা দাশগুপ্ত নির্মাণ করেছেন ‘ক্রিসক্রস’। ছবিটিতে পাঁচ নায়িকা একসঙ্গে ক্রিনশেয়ার করেছন। সাধারণত এতোগুলো নায়িকা এক ছবিতে থাকলে নানা ধরনের তিক্ত অভিজ্ঞতার মুখোমুখি হতে হয়। স্ক্রিনে উপস্থিতে কমে আসে। এ নিয়ে নিয়ে আনন্দবাজার পত্রিকার সঙ্গে কথা বলেন জয়া।


সেখানে তিনি বলেন, ‘রাজকাহিনি’ ছবিটিতে আমার আরও ছোট জায়গা ছিল। ছোট জায়গায় নিজেকে প্রমাণ করাটা বেশি চ্যালেঞ্জিং। তা ছাড়া, যখন আমি কোনও চরিত্র করব বলে রাজি হই, তখন অন্যদের নিয়ে ভাবি না। কে কতটা স্ক্রিনে উপস্থিতি পেল, কার কত প্রোমোশন হল ভাবি না। শুধু নিজের টুকু নিয়ে ভাবি। এটা আমার স্কুলিং। সে জন্যই হয়তো ক্যারেক্টার প্লে করতে পছন্দ করি। কখনই হিরোইন হওয়ার আগ্রহ ছিল না আমার।


চার নায়িকার সঙ্গে অভিনয়ের অভিজ্ঞতা জানিয়ে জয়া বলেন, অনেকেই হয়তো মনে করেন আমাদের মধ্যে অনেক ঝামেলা হয়েছে। কিন্তু আমাদের কোনও ঝামেলা হয়নি। ওদের সঙ্গে কাজ করে আমার খুব ভাল লেগেছে। এটি মিমি, নুসরতের সঙ্গে আমার প্রথম কাজ। তবে আগে থেকেই আলাপ ছিল। আর সোহিনী, প্রিয়ঙ্কা তো আগের বন্ধু। আমাদের সবার শুটিং একসঙ্গে ছিল এমনও নয়। দু'তিন দিন ছিল একসঙ্গে। এখানে ঋদ্ধিমাও রয়েছে। ও আমার খুব কাছের। শুটিং শেষ করার পর পার্টিও করেছি।


'ক্রিসক্রস' ছবিতে মিস সেন চরিত্রে দেখা যাবে জয়াকে। চরিত্রটি সম্পর্কে জয়া বলেন, এ ধরনের চরিত্রে আগে কখনও কাজ করা হয়নি। অনেক গ্রে শেডস আছে এতে। রাগ, ঘৃণা সবই এক্সট্রিম পর্যায়ে রয়েছে। 

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন