সদ্য সংবাদ

 কালকিনিতে ১৩১ বাড়িতে লাল নিশানা লাগিয়ে দিলো প্রশাসন  করোনার বিরুদ্ধে সাইফুল ইসলাম শান্তির অভিযান শুরু  রংপুরে করোনাভাইরাস প্রতিরোধে মাস্ক বিতরণ  নরসিংদীতে হোম কোয়ারেন্টিনে ২০৫ প্রবাসী  কালকিনির বিভিন্ন হাট-বাজারে হাতধোয়ার জন্য বেসিন স্থাপন  পঞ্চগড়ে সাড়ে ৭শ’ পিস হ্যান্ড স্যানিটাইজার বিতরণ  রংপুরে করোনা প্রতিরোধে মাস্ক বিতরণ  পার্বতীপুরে শুধুমাত্র পূজার মধ্যদিয়ে ঐতিহ্যবাহী ‘বাহা পরব’ উদযাপিত  রংপুরে এরশাদের জন্মদিন পালিত  বিএফআরআইতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস পালিত  করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে পঞ্চগড়ে জরুরি বৈঠক  আতঙ্কিত না হয়ে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করতে হবে : সাদ এরশাদ এমপি  কালকিনিতে দুই প্রবাসীকে আর্থিক জরিমানা  পঞ্চগড়ে সীমিত পরিসরে মুজিববর্ষ পালিত  রংপুরে ৮টি রাস্তা পাকাকরণ ও ড্রেন নির্মাণ কাজ শুরু  কালকিনিতে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  পঞ্চগড়ে মুজিব উতসব পালিত  কালিয়াকৈর প্রেসক্লাবে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  রংপুরে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  পঞ্চগড়ে কীটনাশক মুক্ত সবজির চাষ!

'নারীকে মারার অধিকার পুরুষের আছে'- অভিনেত্রী ক্যাথেরিন

 Thu, Jan 11, 2018 6:09 AM
'নারীকে মারার অধিকার পুরুষের আছে'- অভিনেত্রী ক্যাথেরিন

ডেস্ক রিপোর্ট : : নারীদের মারতে গেলে পুরুষদের কোনো বাধা দেওয়া উচিত নয় বলে মনে করেন ফরাসি অভিনেত্রী ক্যাথেরিন ডিনিউভ।

মঙ্গলবার ফ্রান্সের একটি পত্রিকায় ১০০ জন ফরাসি নারী স্বাক্ষরিত একটি খোলা চিঠি প্রকাশিত হয়। সে চিঠিতে সাম্প্রতিকালের বিভিন্ন যৌন হেনস্থার যেসব অভিযোগ তোলেন সে বিষয়ে বক্তব্য তুলে ধরেন তারা। খবর বিবিসির


সেই খোলা চিঠিতে স্বাক্ষরকারী ১০০জন নারীর মধ্যে অভিনেত্রী ক্যাথেরিন ডিনিউভ একজন।


খোলা চিঠির পাশাপাশি এক মন্তব্যে তিনি বলেন, পুরুষরা যে নারীদের ‘আঘাত’ করেন এর জন্য তাদের বিরুদ্ধে কোনো আইনী ব্যবস্থা নেওয়া উচিত না। 


নারীদের শাসনের জন্যই কখনও এমনটা প্রয়োজন বলেও মন্তব্য করেন তিনি।


এছাড়াও নিজেদের বিরুদ্ধে ঘটে যাওয়া যৌন হয়রানির বিবরণ দিচ্ছেন যারা তাদেরকে 'অতিনৈতিকতা'র বিষয়েও সতর্ক করেন ১৯৫৭ সালে ক্যারিয়ার শুরু করা এ অভিনেত্রী।


খোলা চিঠিতে দাবি করা হয় যে, নারীদের ওপর যৌন অপরাধ কোনোভাবেই কাম্য নয়। তবে নারীদের ইচ্ছাকৃতভাবে কাউকে প্রলুব্ধ করাও এক ধরনের অপরাধ।  


এখন পর্যন্ত ১০০ এর অধিক চলচ্চিত্রে কাজ করা এ অভিনেত্রী ছাড়াও খোলা চিঠিতে আরও যেসব ফরাসি নারী স্বাক্ষর করেন তাদের মধ্যে অন্যতম হলেন অভিনেত্রী ক্রিস্টিন বয়সন, রক্ষণশীল সাংবাদিক এলিজাবেথ লেভী, সাবেক পর্নো তারকা ব্রিজিট লাহায়ি, লেখিকা ক্যাথেরিন মিলেতসহ আরও অনেকে। সূত্র: বিবিসি

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন