সদ্য সংবাদ

  নারী পুলিশদের কাছে জনপ্রিয় হচ্ছে হিজাব   মুজিববর্ষের পঞ্চগড়ে ১০০ কিশোরীকে মাশার্ল আর্ট প্রশিক্ষণ  জমজম কূপ পরিষ্কারকরণ প্রকল্পের প্রথম ব্যক্তি ইয়াহিয়া আর নেই  নারায়ণগঞ্জ মডেল মসজিদ উদ্বোধন নিয়ে যা বললেন ইফা উপপরিচালক  দশ ব্যাংকে ঘাটতি ২৯ হাজার কোটি টাকা   পিস্তল ঠেকিয়ে নারীর ৩ লাখ টাকা ছিনতাই, ৩ পুলিশ গ্রেপ্তার  সরকারি অর্থ ব্যয়ে জনগণের স্বার্থ নিশ্চিত করুন : রাষ্ট্রপতি  আ’লীগ ভোট ডাকাতি করে আমাদের বিজয় কেড়ে নিয়েছে: জাতীয় পার্টি  মসজিদ ইস্যুতে মেয়র আইভীর বিরুদ্ধে অপপ্রচার নোংরা রাজনীতির অংশ।  হঠাৎ এক মঞ্চে বাবু-শামীম-সেলিম ওসমান -আইভীর চ্যালেঞ্জ   মেয়র আইভীকে নিয়ে মাওলানা আব্দুল আউয়ালের বিভ্রান্তকর বক্তব্যের ব্যাখ্যা  ভালো কাজ করতে অনেক লোকের প্রয়োজন হয়  সৌদির বিমান বন্দরে হুতির হামলা, বিমানে আগুন  নির্বাচনের ক্রমবর্ধমান ঘটনায় উদ্বিগ্ন মাহবুব তালুকদার  অনেকের চেয়ে ভালোভাবে ভ্যাকসিন সংগ্রহ করেছি : প্রধানমন্ত্রী   মিয়ানমারের বিক্ষোভকারীদের হুশিয়ারি সামরিক জান্তার  থানার দায়িত্ব এসপিদের দিতে সুপারিশ করেছে দুদক  পুলিশ সুপার পদমর্যাদার ১২ কর্মকর্তাকে বদলি  রূপগঞ্জের কায়েতপাড়ায় ইউপি নির্বাচনকে ঘীরে প্রচরণায় মুখর  পঞ্চগড়ে কোভিড-১৯ টিকাদান কর্মসূচীর উদ্বোধন

অনেকের চেয়ে ভালোভাবে ভ্যাকসিন সংগ্রহ করেছি : প্রধানমন্ত্রী

 Wed, Feb 10, 2021 10:31 PM
অনেকের চেয়ে ভালোভাবে ভ্যাকসিন সংগ্রহ করেছি : প্রধানমন্ত্রী

এশিয়া খবর ডেস্ক:: : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুধবার বলেছেন, বাংলাদেশ প্রয়োজন

অনুযায়ী করোনাভাইরাসের ভ্যাকসিন আনতে সক্ষম হয়েছে যা অনেক উন্নত দেশ এখনো করতে পারেনি।

তিনি বলেন, `অনেক উন্নত দেশ তাদের জন্য এখনো কোনো ভ্যাকসিন সংগ্রহ করতে সক্ষম হয়নি। অন্য কোথাও আমি আমার মনোযোগ দেইনি। আমার কাছে মানুষ ও মানুষের জীবন অন্য যেকোনো কিছুর চেয়ে গুরুত্বপূর্ণ।'

বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধানমন্ত্রী এ কথা বলেন।

বাংলাদেশের কৃষিবিদ ইনস্টিটিউশনে অনুষ্ঠিত এই কর্মসূচিতে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হন প্রধানমন্ত্রী।

`আমি বলেছিলাম যখনই এই ভ্যাকসিন পাওয়া যাবে এবং যখনই বিশ্ব স্বাস্থ্য সংস্থা এটি অনুমোদন করবে, বাংলাদেশ এটি (ভ্যাকসিন) প্রথম পাবে এবং তা সঠিক প্রমাণিত হয়েছে,' বলেন তিনি।

বাংলাদেশকে ২০ লাখ ডোজ টিকা উপহার হিসেবে দেয়ার জন্য ভারত সরকারকে ধন্যবাদ জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘এখন, অনেকে আমাদের (ভ্যাকসিন) দিতে চান, কিন্তু আমাদের যা প্রয়োজন তা আমরা নিয়ে এসেছি। প্রাথমিক পর্যায়ে মানুষের মাঝে ভ্যাকসিন নিয়ে কিছুটা সন্দেহ ছিল, কিন্তু এখন তা নেই।’

তিনি আরও বলেন, `টিকাদান কর্মসূচি শুরু হয়েছে, আমাদের অনেক কিছুই শুনতে হবে, এই সকল কথায় মনোযোগ দেয়ার প্রয়োজন নেই।'

শেখ হাসিনা বলেন, অনেকেই বলেছিলেন যে বাংলাদেশে ভ্যাকসিন পাওয়া যাবে না, যদিও সরকার এই ভ্যাকসিনের জন্য এক হাজার কোটি টাকা আলাদা করে রেখেছিল।

যারা টিকা নিচ্ছেন তাদের সকলকে নিয়মিত মাস্ক পরা এবং হাত ধোয়াসহ স্বাস্থ্য সংক্রান্ত নির্দেশনাগুলো অনুসরণ করার আহ্বান জানিয়েছেন তিনি।

মহামারীর বিষয়ে প্রধানমন্ত্রী বলেন, বিপর্যয় আসে এবং তা অব্যাহত থাকবে।

‘তবে আমাদের সে সময় শক্ত থাকতে হবে। সেখানে আমাদের মানুষের সাথে থাকতে হবে এবং একটি পরিকল্পিত উপায়ে পদক্ষেপ নিতে হবে এবং সেই অনুসারে কাজ করতে হবে। এভাবেই যেকোনো বিপর্যয়ের মোকাবিলা করা সম্ভব হবে,’ বলেন প্রধানমন্ত্রী।

এ বিষয়ে ঐক্যবদ্ধ থাকার উপর জোর দিয়ে, কোভিড-১৯ মহামারীর সময়ে ঐক্যবদ্ধ থাকার জন্য দেশের জনগণকে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সূত্র : ইউএনবি

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন