সদ্য সংবাদ

 হঠাৎ এক মঞ্চে বাবু-শামীম-সেলিম ওসমান -আইভীর চ্যালেঞ্জ   মেয়র আইভীকে নিয়ে মাওলানা আব্দুল আউয়ালের বিভ্রান্তকর বক্তব্যের ব্যাখ্যা  ভালো কাজ করতে অনেক লোকের প্রয়োজন হয়  সৌদির বিমান বন্দরে হুতির হামলা, বিমানে আগুন  নির্বাচনের ক্রমবর্ধমান ঘটনায় উদ্বিগ্ন মাহবুব তালুকদার  অনেকের চেয়ে ভালোভাবে ভ্যাকসিন সংগ্রহ করেছি : প্রধানমন্ত্রী   মিয়ানমারের বিক্ষোভকারীদের হুশিয়ারি সামরিক জান্তার  থানার দায়িত্ব এসপিদের দিতে সুপারিশ করেছে দুদক  পুলিশ সুপার পদমর্যাদার ১২ কর্মকর্তাকে বদলি  রূপগঞ্জের কায়েতপাড়ায় ইউপি নির্বাচনকে ঘীরে প্রচরণায় মুখর  পঞ্চগড়ে কোভিড-১৯ টিকাদান কর্মসূচীর উদ্বোধন  ১৮ টি আন্তর্জাতিক পুরস্কার পেয়েছেন প্রধানমন্ত্রী -ডেপুটি স্পিকার  আসন্ন সিটি কর্পোরেশনের নির্বাচনে আইভীই পাচ্ছেন নৌকা   ভিসা নিষেধাজ্ঞা প্রত্যাহার, বাধা কাটল দ. কোরিয়ায় প্রবেশের  রোহিঙ্গা সঙ্কটের একমাত্র সমাধান প্রত্যাবাসন : তুরস্ক   ২০ বছর বয়সেই কোটিপতি প্রতারক দীপু  নিরাপদ খাদ্য সরবরাহ নিশ্চিত করতে কাজ করছে সরকার : প্রধানমন্ত্রী  ভোটে অনীহা গণতন্ত্রের জন্য অশনিসংকেত, সংসদে বিরোধী এমপিরা   সুন্দর নারায়ণগঞ্জ গড়তে সকলের সহযোগিতা চান ডিসি   ছাত্রলীগ নেতা সুদীপ্ত হত্যার ‘নির্দেশদাতা’ আওয়ামী লীগ নেতা মাসুম

অনৈতিক প্রস্তাব সম্পর্কে ফারিয়ার জবাবে নাফিজা

 Tue, Jan 16, 2018 5:26 AM
অনৈতিক প্রস্তাব সম্পর্কে ফারিয়ার জবাবে নাফিজা

ডেস্ক রিপোর্ট : : ক’দিন আগেই একটি গণমাধ্যমে নাটক সিনেমার প্রযোজকের অনৈতিক প্রস্তাব সম্পর্কে নিজের অভিজ্ঞতা

শেয়ার করেন লাক্স তারকা ফারিয়া শাহরিন। তার সেই বক্তব্যের পর থেকে আলোচনা শুরু হয় তাকে নিয়ে। এবার তার ওই সাক্ষাৎকারের বিপরীতে প্রতিবাদ করে মুখ খুললেন আরেক লাক্স তারকা নাফিজা জাহান। রোববার ফেসবুক লাইভে এসে ফারিয়ার কথার তীব্র সমালোচনা করেন তিনি। সেই সঙ্গে যে গণমাধ্যমটিতে সেই সাক্ষাৎকার ছাপা হয় সেটিও একহাত দেন।


 

লাইভে এসে ফারিয়াকে উদ্দেশ্য করে নাফিজা জাহান বলেন, আপনাকে কেন সবাই কফি খাওয়ায়, বিছানায় যাওয়ার প্রস্তাব দেয়? দেশের নামকরা অভিনেত্রীরা তো এমন অভিযোগ করেন না। কেন পুরো মিডিয়াকে আপনি খারাপ বলছেন? সোশ্যাল মিডিয়া ফেসবুকে একটি ভিডিও বার্তায় এসব কথা বলেন নাফিজা। তিনি ফারিয়াকে উদ্দেশ করে বলেন, আপনি কিন্তু দুধে ধোয়া তুলশিপাতা না।


লাইভের শুরুটাই নাফিজা শুরু করেন গণমাধ্যমে প্রকাশতি ওই লেখাটির সূত্র টেনে। তিনি বলেন, সকাল বেলা ঘুম ভাঙার পর একটা নিউজ দেখলাম। এরপর আমি টাইম বের করার চেষ্টা করছিলাম যে কখন লাইভে আসবো। কারণ নিউজটি দেখার পর গা কিটমিট করছিল যে আমি আর সহ্য করতে পারলাম না। একজন আপা, আপা তার লাইফের হিস্টোরি লিখেছেন মিডিয়া নিয়ে।


নাফিজা আরও বলেন, মিডিয়া অনেক খারাপ, মিডিয়া যদি অনেক খারাপই হয়ে থাকে তাহলে আপনি কেন মিডিয়ায় এসেছেন? আপনার বাপ-মা আপনাকে আটকায় রাখতে পারেন নাই। ভাই যদিও আমি অনেকটা সময় মিডিয়ায় ছিলাম না, কিন্তু মিডিয়াতে তো ছিলাম। মিডিয়ার মানুষজন আমাদের তো পাবলিকের কাছে এতোটা নিচে নামানোর প্রয়োজন নেই। উনাকে নাকি অনেকেই অফার দিয়েছিলেন, কফি খাওয়ার জন্য এটা সেটা করার জন্য। করলেন না কেন? শোনেন, যদি শুধু খারাপই হয়ে থাকে তাহলে আজ একজন সুবর্ণা মোস্তফা তৈরি হতো না। শোনেন, ভালো খারাপ সব জায়গাতেই আছে। নিজে ভালো তো দুনিয়ার সব ভালো। নিজেকে ঐটা ম্যানেজ করতে শিখতে হবে।


নাফিজা বলেন, আপনাকে এখন লোকজন কাজে নেয় না দেখে যে মিডিয়াকে আপনি এতো নিচে নামায় দিতে পারেন। আপনি এগুলো বলে কী প্রমাণ করতে চান? মিডিয়ার পয়সা একদিন হলেও বাসায় গেছে। আমি একটা সময় কাজ করতাম মিডিয়ায়, এজন্য আমার গায়ে লাগছে। আপনি দুধে ধোঁয়া তুলশিপাতা না। আপনি যদি মিডিয়াতে না আসতেন আজ আপনাকে কেউ চিনতো না।


মিডিয়াতে এখন খুব একটা কাজ করছেন না ফারিয়া। তবে করছেন না বলে কাজ পাচ্ছেন না বলেই মন্তব্য নাফিজার। বিষয়টি উল্লেখ করে নাফিজা বলেন, আজ আপনাকে কেউ কাজে নেয় না বলে মিডিয়াটাকে নেগেটিভ করে মাটির সাথে মিশিয়ে দিয়ে ফেমাস হবেন? এগুলো করে লাভটা কী? ওপরে থু থু ফেললে নিজের গায়েই সেটা পড়ে। আজ আপনার কাজ নাই বলে আপনি মিডিয়াটারে যা তা বলবেন। আজ আপনি বলেন, প্রডিউসারের সাথে শুতে যান না বলে আপনার পেমেন্ট দেয় না, আপনি এমন ... হয়ে গেছেন?


লাইভে মিডিয়ার জনপ্রিয় অভিনেত্রী শমী কায়সার, বিপাশা হায়াত, সুবর্ণা মোস্তফা তাদের কথা উল্লেখ করে নাফিজা জানতে চান, মিডিয়ায় এদের মতো তারকারাও তো আছেন। তারা তো এমন অভিযোগ করে না। কিন্তু তারা জানে কীভাবে কি করতে হয়। আমি এখন মিডিয়াতে নেই, কিন্তু মিডিয়ার প্রতি আমার ভালোবাসা আছে। আমি নাফিজা ছিলাম, মানুষ আমাকে চেনে মিডিয়ার কল্যাণে। তুমি যেখানে যাওয়ার যাও, মিডিয়াকে কালার করার কী দরকার? আপনাকে একাই কফির দাওয়াত দেয়, আর কাউকে দেয় না?


উল্লেখ্য ২০০৮ সালে লাক্স চ্যানেল আই সুপার স্টার প্রতিযোগীতার মাধ্যম মিডিয়ায় যাত্রা শুরু করেন ফারিয়া। বাংলালিংকের একটি বিজ্ঞাপনে অংশ নিয়ে সবার নজরে আসেন ফারিয়া। সামিয়া জামান পরিচালিত ‘আকাশ কত দূরে’ চলচ্চিত্রে ও টিভি নাটকে অভিনয় করেছেন ফারিয়া। এখন মালয়েশিয়ার কুয়ালালামপুর এশিয়া প্যাসিফিক ইউনিভার্সিটি অব টেকনোলজি অ্যান্ড ইনোভেশনে মিডিয়া মার্কেটিং বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রিতে পড়ছেন। অন্যদিকে লাক্স তারকা হয়ে মিডিয়া যাত্রা শুরু করেন নাফিজা। অভিনয় দিয়ে একসময় জনপ্রিয়তাও পান। কিন্তু এখন আর অভিনয় করছে না তিনি। নিউ ইয়র্কের ব্রুকলিনে বসবাস করেন এই অভিনেত্রী।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন