সদ্য সংবাদ

 সিদ্ধিরগঞ্জে কোনো মাদক,ভূমি দস্যু ও সন্ত্রাসীদের স্থান হবে না- এসপি  এমপি কামরুল ইসলামের ফোন রেকর্ড প্রকাশ: ডিশ ব্যবসায়ী গ্রেপ্তার  করোনার টিকা বন্টনে ১৫৬ দেশের ‘ঐতিহাসিক চুক্তি’  নুরের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী  মিথ্যা মামলা রাজপথেই মোকাবিলা করব: ভিপি নুর   কম্বোডিয়ায় নারীর খোলামেলা পোশাক পরার ওপর নিষেধাজ্ঞা   রিমান্ড শেষে তিতাসের ৮ কর্মকর্তা-কর্মচারী জামিনে মুক্ত  স্বাস্থ্যের ২০ জনের সম্পদের হিসাব তলব   ট্রাম্পকে বিষ মেশানো চিঠি : এক নারী গ্রেফতার  বিক্ষোভ মিছিল থেকে ভিপি নুর আটক  আড়াইহাজারে ডাকাতদের অস্ত্রের আঘাতে মহিলাসহ আহত ৪  ডিপিডিসির প্রকৌশলী মাহাবুব ক্ষমতার দাপটে তিনটি পদ দখলে!  স্বাস্থ্য অধিদফতরের ড্রাইভারের ঢাকায় দুটি ৭ তলা বিলাসবহুল ভবন!  শীতে করোনা পরিস্থিতি আরও খারাপ হতে পারে, প্রস্তুতি নিন: প্রধানমন্ত্রী  ওসি প্রদীপ ও স্ত্রী চুমকির সম্পত্তি জব্দের নির্দেশ  থাই রাজতন্ত্রের বিরুদ্ধে তরুণদের বিক্ষোভ   কে হচ্ছেন আহমদ শফীর উত্তরসূরি?  সামাজিক নিরাপত্তা বেষ্ঠনী তৈরী করা হবে- রেল মন্ত্রী   নৌ প্রতিমন্ত্রীর সুস্থতা কামনায় বিআইডব্লিউটিএ দোয়া   করোনায় পুলিশের ‘বীরত্বগাঁথা’ নিয়ে বই

আশিকি'র সেই সুপারহিট নায়িকা এখন স্কুল শিক্ষিকা

 Fri, Jan 13, 2017 11:30 AM
আশিকি'র সেই সুপারহিট নায়িকা এখন স্কুল শিক্ষিকা

ডেস্ক রিপোর্ট:: মডেলিংয়ের মাধ্যমে যাত্রা হলেও 'আশিকি' দিয়ে সিনেমায় পা রাখা। ১৯৯০ সালের ১৭ই আগস্ট মুক্তি পেয়ে ইতিহাস সৃষ্টি করেছিল ছবিটি। সেই বছরের সেরা হিট ছবি। একইসঙ্গে সুপারহিট সংগীত।

 ছবিটির গানের ক্যাসেট বিক্রি হয়েছিল প্রায় দেড় কোটি যা হিন্দি সিনেমার ইতিহাসে রেকর্ড। শ্রীদেবী, দিব্যা ভারতীর যুগে শ্যামলা মেয়ে অনু আগরওয়াল যেন আগুনের ফুলকি হয়ে হাজির হন। তবে এরপরই নক্ষত্রের পতন। দীর্ঘ ১৫ বছর পর তাকে খুঁজে পাওয়া গেল একটি স্কুলে। বিয়ে করেননি। শিক্ষকতার মাঝে খুঁজে নিয়েছেন বাঁচার উপকরণ।

অনুর শুরুটা হয়েছিল মডেলিং দিয়ে। এরপর সঞ্চালনা। নজরে পড়েন মহেশ ভাটের। কিন্তু সিনেমায় অনাগ্রহ মেয়েটির। ফিরিয়ে দেন মহেশকে। কিন্তু মহেশ ভাটের যে অনুকেই চাই। কারণ, তার চিত্রনাট্য যেন অনুর জন্যই লেখা। নানাভাবে অনুরোধ পাঠান মহেশ। বারবার প্রত্যাখ্যত হন। পরে জানান, অনু না করলে ছবিটি তিনি করবেন না। বিখ্যাত পরিচালক। আর না করতে পারলেন না। নতুন নায়ক রাহুল রায়ের সঙ্গে অভিনয় করলেন ‘আশিকি’তে। এক ছবিতেই খ্যাতির শীর্ষে পৌঁছে যান শ্যামলা মেয়েটি। আশিকির পর আরো ৯টি ছবি করেন অনু। তবে বক্স অফিসে সাফল্য পায়নি একটিও। ১৯৯৯ সালে মর্মান্তিক সড়ক দুর্ঘটনার শিকার হন নায়িকা। হাসপাতালে মৃত্যুর সঙ্গে কয়েক মাস লড়াই চলে। ২৯ দিন কোমায় কাটানোর পর স্মৃতিশক্তি হারিয়ে ফেলেন। শরীরের কিছুটা অংশও বিকলাঙ্গ হয়ে যায়। জ্বলে উঠেই দপ করে নিভে যায় তারকাটি। আর কেউ খোঁজ রাখেনি অনু আগরওয়ালকে। ১৫ বছর পর ২০১৫ সালে বিহারের মুঙ্গের জেলায় কোনো একটি স্কুলে এক সাংবাদিকের নজরে পড়েন মধ্যবয়স্ক এক মহিলা। চুলে পাক ধরা। মুখের চামড়া কুচকে গেছে। কিন্তু ওই সাংবাদিকের চোখ আটকে যায় ওই মধ্য বয়স্ক নারীর দিকে। কেন যেন অতি পরিচিত মনে হচ্ছে তাকে। সেই মধ্যবয়স্ক নারী ওই স্কুলের যোগাসন শিক্ষিকা। সংসারধর্ম হয়নি। সাংবাদিকের অনেক দিনের পরিশ্রমের পর জানা যায়, ওই নারী আর কেউ নয়, ‘আশিকি’র অনু আগরওয়াল। সবকিছু ছেড়ে স্কুলে শিক্ষকতার মাঝে খুঁজে নিয়েছেন নিজের মতো করে বাঁচার উপাদান।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন