সদ্য সংবাদ

  নারায়ণগঞ্জে বেড়েছে হত্যাকান্ড, প্রশ্ন উঠেছে নিরাপত্তা নিয়ে   কণ্ঠশিল্পী আসিফের বিরুদ্ধে গায়িকা মুন্নির মামলা   বদলিতে তদবির কালচার চিরতরে বিদায় করতে চান আই‌জি‌পি   জমি ও ফ্লাটের নিবন্ধন ফি কমলো  আকাশ ডিটিএইচ সংযোগে এক হাজার টাকা মূল্যছাড়  তাপসীর পান্নুর বিরুদ্ধে দলবাজির অভিযোগ করলেন কঙ্গনা  ইরানের পারমাণবিক স্থাপনায় অগ্নিকাণ্ডের নেপথ্যে সাইবার হামলা?  ঐতিহাসিক সোনা বিবি সড়কের নাম এখন আলী আহাম্মদ চুনকা সড়ক  শূকর থেকে পাওয়া ভাইরাস ‘জিফোর’ নিয়ে যা বলল চীন  করোনা টেস্ট ফি বাতিলসহ পানি-গ্যাস-বিদ্যুতের দাম কমাতে হবে: মান্না   ইন্টারনেট বন্ধের হুমকি দিল আইএসপিএবি   ভুতুড়ে বিলে ব্যবস্থা নিচ্ছে ডিপিডিসি, ৪ জন বহিষ্কার   ক্ষুদ্রঋণ: ৩ হাজার কোটির মধ্যে আড়াই মাসে মাত্র ২০ কোটি টাকা বিতরণ   ট্রাম্পকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা  সারাদেশে করোনায় আক্রান্ত ১১৩০২ পুলিশ সদস্য   দেবীগঞ্জে ভারি বর্ষণ পানি তোড়ে ভেসে গেছে সড়ক  পুরনো এক্স-রে মেশিনে নতুন রঙ: দুর্নীতি ধরলেন সংসদ সদস্য  নবীনগরে চাচাতো ভাইয়ের ঘুষির আঘাতে বড় ভাই নিহত  সাঘাটায় নিরাপদ সড়ক নিশ্চিতকরণে ওয়ার্কসপ অনুষ্ঠিত  প্রধানমন্ত্রীর নেতৃত্বে ১২ সদস্যের ডেল্টা কাউন্সিল গঠন

ইজতেমার মুসল্লিদের পুলিশের নির্দেশনা মেনে চলার অনুরোধ

 Wed, Jan 11, 2017 10:15 AM
ইজতেমার মুসল্লিদের পুলিশের নির্দেশনা মেনে চলার অনুরোধ

ডেস্ক রিপোর্ট:: আগামী ১৩-১৫ জানুয়ারি টঙ্গীর তুরাগ নদীর তীরে প্রথম পর্বের বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হবে। এরপর ৫ দিন বিরতি দিয়ে শুরু হবে দ্বিতীয় ও শেষ পর্বে ইজতেমা।

আসন্ন বিশ্ব ইজতেমা সুষ্ঠুভাবে শেষ করার জন্য আগত মুসল্লিদের কিছু নির্দেশনা মেনে চলার অনুরোধ করেছে বাংলাদেশ পুলিশ। পুলিশ হেডকোয়ার্টার্স থেকে পাঠানো এক এক সংবাদ বিজ্ঞপ্তিতে রবিবার সন্ধ্যায় এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মুসল্লীরা ইজতেমা¯’লে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের প্রয়োজনীয় সহযোগিতা করবেন এবং প্রয়োজনে তারা নিরপত্তারক্ষীদের সহযোগিতা নেবেন। নির্ধারিত খিত্তায় অব¯’ান করবেন এবং অপরিচিত ও সন্দেহভাজন ব্যক্তি, কোন পোটলা, ব্যাগ বা সন্দেহজনক ব¯‘র উপ¯ি’তি দেখামাত্র তাৎক্ষণিকভাবে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদেরকে জানাবেন।

অজ্ঞান পার্টির ঝুঁকির বিষয়টি উল্লেখ করে এতে বলা হয়, টাকা ও মূল্যবান সামগ্রীসহ একাকী বিক্ষিপ্তভাবে চলাফেরা করবেন না। হকার ও ভ্রাম্যমাণ ফেরিওয়ালাদের কাছ থেকে খাদ্য বা পানীয় গ্রহণে অজ্ঞান পার্টির কবলে পড়ার ঝুঁকি সৃষ্টি হতে পারে। তাই ¯’ায়ী দোকানের খাবার খাবেন। এরপরও যদি টাকা ও মূল্যবান সামগ্রী চুরি বা খোয়া যায় তাৎক্ষণিকভাবে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের অবহিত করবেন।

ইজতেমা চলাকালে প্রধান সড়ক ও পার্শ্ববর্তী এলাকায় তাঁবু খাটাবেন না কিংবা অন্য কোনভাবে সড়ক ও পার্শ্ববর্তী এলাকা ব্যবহার করবেন না। অসু¯’ হলে ইজতেমার জন্য নির্ধারিত অ¯’ায়ী হাসপাতাল ও নিকটবর্তী হাসপাতাল, স্বা¯’্যসেবা কর্মী বা প্রয়োজনে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সহায়তা গ্রহণ করবেন। রান্না করার সময় আগুন নিয়ন্ত্রণের বিষয়ে সতর্ক থাকবেন। খিত্তা এলাকায় বা নিজেদের অব¯’ান¯’লে ধূমপান করবেন না। খিত্তায় সব সময় পানি মজুদ রাখুন।

জরুরি প্রয়োজনে নিক¯’ থানায় যোগাযোগ করার কথাও বলা হয়েছ। উত্তরা পূর্ব থানার অফিসার ইনচার্জ (ওসি)- ০১৭১৩৩৭৩১৬১, ০২-৫৮৯৫৪১২৬, উত্তরা পশ্চিম থানার অফিসার ইনচার্জ (ওসি)- ০১৭৬৯০৫৮০৬৫, ০২-৮৯৯১৩১৫, তুরাগ থানার অফিসার ইনচার্জ (ওসি)- ০১৭১৩৩৭৩১৬৩, ০২-৮৯৮১২৪৭, র‌্যাব অপারেশন্স কন্ট্রোল রুম- ০১৭৭৭৭২০০২৯, ০২-৭৯১৩১১৭, টঙ্গী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি)- ০১৭১৩৩৭৩৩৬৪, ০২-৯৮১১১০৮, আশুলিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি)- ০১৭১৩৩৭৩৩৩২, ০২-৭৭৮৯৯০০, গাজীপুর হাইওয়ের সিনিয়র সহকারি পুলিশ সুপার- ০১৭৩৩২৩১৯০২, ০১৭১১৫৪৯৯৪৬, রেলওয়ে পুলিশ কন্ট্রোল রুম- ০১৭৭৭৩৮৯৮০৭।


Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন