সদ্য সংবাদ

 গাইবান্ধায় প্রথম আলো ট্রাষ্টের ত্রাণ বিতরণ   মুজিবনগর স্মৃতিসৌধে পুষ্পার্ঘ অর্পন করলে দুই ডিসি   সাঘাটায় টাকা নিয়ে দলিল করে না দিয়ে উল্টো গাছ কর্তন  অস্ট্রেলিয়া থেকে সঙ্গা ও সপ্তক ফেরার পরই সমাহিত হবেন এন্ড্রু কিশোর  ঝিনাইদহে পথচারীদের মাঝে ট্রাফিক সার্জেন্ট মোস্তাফিজুর রহমানের মাস্ক বিতরণ  ঝিনাইদহে গাঁজাসহ আদালতে কর্মরত পুলিশ সদস্য আটক  ব্রাজিলের প্রেসিডেন্ট বলসোনারো করোনায় আক্রান্ত   উপনির্বাচনের ব্যালটে ধানের শীষ না রাখার দাবি বিএনপির  ১৬ বছরেই মিলবে জাতীয় পরিচয়পত্র  কেনিয়ায় স্কুল শিক্ষাবর্ষ থেকে ২০২০ সাল ‘হাওয়া’   অনলাইন প্রতারক চক্রের মূল হোতা আটক  বাংলাদেশ থেকে ইতালির সব ফ্লাইট বন্ধ   তদন্তের স্বার্থে প্রকাশ করা যাচ্ছে না লঞ্চ দুর্ঘটনার কারণ : নৌপরিবহন প্রতিমন্ত্রী   রিজেন্ট হাসপাতাল বন্ধের নির্দেশ দিয়েছে স্বাস্থ্য অধিদফতর।  নারায়ণগঞ্জ জেলা পিবিআই'র পুলিশ সুপার পদে মনিরুল ইসলামের যোগদান   কুড়িগ্রামের ডিসি সুলতানার বিরুদ্ধে আবারও তদন্ত হবে   রাজধানীর রিজেন্ট হাসপাতালে টেস্ট ছাড়াই করোনা পজিটিভ-নেগেটিভ সনদ  অতিরিক্ত পুলিশ সুপার মোশারফ হোসেন যোগ দিলেন নারায়ণগঞ্জে   রাত থেকেই আন্তর্জাতিক ফ্লাইটে আবারো নিষেধাজ্ঞা  এবার ভুটানের একটি অঞ্চল দাবি করছে চীন

ইন্টারনেটে বিপজ্জনক তারকা

 Thu, Sep 21, 2017 6:24 AM
ইন্টারনেটে বিপজ্জনক তারকা

ডেস্ক রিপোর্ট : : ইন্টারনেটে এমন কিছু নাম আছে, যা খুঁজলে বিপদের ঝুঁকি বেড়ে যায়। পপ তারকা অ্যাভ্রিল লেভিন তেমনই এক তারকা।

 অ্যান্টিভাইরাস নির্মাতা প্রতিষ্ঠান ম্যাকাফি বলছে, অ্যাভ্রিল লেভিন (Avril Lavigne) নামটি অনলাইনে সবচেয়ে বিপজ্জনক তারকার নাম হিসেবে উঠে এসেছে।


গত মঙ্গলবার সাইবার নিরাপত্তা প্রতিষ্ঠান ম্যাকাফি প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, অ্যাভ্রিলে নাম খুঁজলে ইন্টারনেট ব্যবহারকারীরা সবচেয়ে বেশি ভাইরাস ও ম্যালওয়্যার ভরা সাইটে গিয়ে হাজির হন। অ্যাভ্রিলের সর্বশেষ অ্যালবাম প্রকাশিত হয়েছিল ২০১৩ সালে। ম্যাকাফি বলছে, লেভিন নাম সার্চ দিলে সাড়ে ১৪ শতাংশ ক্ষেত্রে ঝুঁকিপূর্ণ ওয়েবসাইটে যাওয়ার ঝুঁকি থাকে। তার নামের সঙ্গে ফ্রি এমপিথ্রি সার্চ দিলে ঝুঁকির মাত্রা ২২ শতাংশ পর্যন্ত বেড়ে যায়।


বিপজ্জনক তারকাদের তালিকায় দ্বিতীয় অবস্থানে আছেন বুনো মার্স। এরপরের অবস্থানে কার্ল রে জেসপেন, জায়ান মালিক, সেলিন ডিওন, ক্যালভিন হ্যারিস, জাস্টিন বিবার, শন ডিডি কম্বস, কেটি পেরি ও বিয়ন্সে। ২০১৩ সালের শীর্ষ দশের তালিকায় দ্বিতীয় অবস্থানে ছিলেন লেভিন। বার্ষিক ১১তম এ তালিকায় লেভিন শীর্ষে আসার কারণ তার নতুন অ্যালবামের গুঞ্জন।


২০১৬ সালে ইন্টারনেটে সবচেয়ে বিপজ্জনক তারকার তালিকায় শীর্ষে ছিলেন অ্যামি শুমাখার। প্রথম নারী শিল্পী হিসেবে এ তালিকার শীর্ষে এলেন লেভিন। এ তালিকা করার মাধ্যমে সন্দেহজনক কোনো লিংকে ক্লিক করার বিপদ সম্পর্কে সচেতন করে ম্যাকাফি। অনলাইন সার্চ ও ডাউনলোডের সময় ইন্টারনেট ব্যবহারকারীদের সচেতন থাকার কথা বলেছে প্রতিষ্ঠানটি। 


সূত্র: এনডিটিভি।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন