সদ্য সংবাদ

  খুনি নূর হোসেনের ভাতিজা বাদল ভালো, মেয়র আইভী ব্যর্থ!   সরকারি কর্মচারীদের গ্রেফতারে অনুমতির বিধান কেন অবৈধ নয়: হাইকোর্ট  বাড়ি ভারতে, অফিস করেন সিলেটে  আবারও ষড়যন্ত্র হচ্ছে: ওবায়দুল কাদের   ই-কমার্সের প্রতারনায় ভুক্তভোগী বাণিজ্যমন্ত্রী  সাবেক প্রতিমন্ত্রী মান্নান খান ও তার স্ত্রীর বিচার শুরু   ১০ হাজার ৫০০ শ্রমিককে ভিসা দেবে যুক্তরাজ্য  দেবীগঞ্জে বাসর রাতে পাত্রের রহস্যজনক মৃত্যু  ‘চুনকা কুটির নয়, আইভীর হোয়াইট ওয়াশের জ্বালা বিরোধী পক্ষ  বিয়ের পর আমাদের বন্ধুত্ব গাঢ় হচ্ছে: মাহি  বাংলাদেশে কেউ ভালো নেই : মির্জা ফখরুল  টিকা প্রয়োগেই কয়েক হাজার কোটি টাকা ব্যয় হবে: স্বাস্থ্যমন্ত্রী  টানা তৃতীয়বার জয়লাভ করলেন জাস্টিন ট্রুডো   আটোয়ারীতে ফেন্সিডিলসহ দুই মাদক ব্যবসায়ী আটক  ১১ লাখ টাকা ও হেরোইনসহ ৫মাদক ব্যবসায়ীকে আটক করেছে না:গঞ্জ ডিবি  প্যারিস চুক্তির কঠোর প্রয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর   সাংবাদিক নেতাদের ব্যাংক হিসাব তলবের চিঠির উৎপত্তি কোথায় সেটাও দেখছি: স্বরাষ্ট্রমন্ত্রী  সরকার থেকে সাংবাদিকরাও রেহাই পাচ্ছেন না: ফখরুল   ৯০ দিনের মিশন শেষে পৃথিবীতে ফিরেছেন চীনা নভোচারীরা   দৌলতদিয়া যৌনপল্লীতে সংশ্লিষ্টতা, যুবলীগ নেতা বহিষ্কার

ই-ভ্যালিসহ ১০ ই-কমার্সে ৫ ব্যাংকের কার্ডে লেনদেন স্থগিত

 Sat, Jun 26, 2021 9:44 PM
ই-ভ্যালিসহ ১০ ই-কমার্সে ৫ ব্যাংকের কার্ডে লেনদেন স্থগিত

এশিয়া খবর ডেস্ক::: ব্র্যাক ব্যাংকের পর ই-ভ্যালি, অ্যালিশা মার্টসহ ১০ ই-কমার্স

 সাইটে কার্ড ব্যবহার করে লেনদেন স্থগিত করেছে আরও পাঁচটি ব্যাংক। এই পাঁচটি ব্যাংক হলো, বেসরকারি খাতের সিটি, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক, ব্যাংক এশিয়া, ঢাকা ও প্রাইম ব্যাংক। এসব ব্যাংক ক্রেডিট, ডেবিট ও প্রিপেইড কার্ড ব্যবহার করে ওই ১০ ই-কমার্স সাইটে লেনদেন আপাতত স্থগিত ঘোষণা করেছে।

কার্ড ব্যবসায় এগিয়ে থাকা এসব ব্যাংকের মধ্যে কেউ-কেউ গ্রাহকদের এসএমএস ও ই-মেইলের মাধ্যমে জানানোর পাশাপাশি নিজস্ব ওয়েবসাইটের নোটিশ বোর্ডেও নিষেধাজ্ঞার বিষয়টি জানিয়েছে। মূলত কেউ যেন প্রতারণার শিকার না হন সে লক্ষ্যে নিজ উদ্যোগেই এসব ব্যাংক এমন পদক্ষেপ নিয়েছে। বিশেষ করে বিভিন্ন অফারের নামে বাজার মূল্যের চেয়ে যেসব ই-কমার্স প্রতিষ্ঠান অনেক কম দামে পণ্য বিক্রি করছে, পণ্য দেওয়ার আগেই টাকা নিচ্ছে অথচ সময় মতো পণ্য সরবরাহ করছে না সেসব ই-কমার্স সাইট রয়েছে এ তালিকায়।

জানতে চাইলে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মাহবুবুর রহমান সমকালকে বলেন, কার্ডধারীদের নিরাপত্তার স্বার্থেই কিছু ই-কমার্স সাইটে লেনদেন আপাতত স্থগিত রাখা হয়েছে। কেন্দ্রীয় ব্যাংকের নির্দেশনার আলোকে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

কয়েকটি ব্যাংক নিজেদের ওয়েবসাইটে ই-কমার্স সাইটের নাম উল্লেখ করে নোটিশ দিয়েছে। সেখানে ই-ভ্যালি ও অ্যালিশা মার্ট ছাড়া অন্য প্রতিষ্ঠানের মধ্যে রয়েছে ধামাকা শপিং, ই-অরেঞ্জ, সিরাজগঞ্জ শপ, আলাদিনের প্রদীপ, কিউকম, বুম বুম, আদিয়ান মার্ট ও নিডস ডট কম বিডি। এসব অনলাইন মার্কেট প্লেস নিয়ে বিভিন্ন অভিযোগ ওঠায় এমন সতর্কতামূলক ব্যবস্থা নিয়েছে ব্যাংকগুলো।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন