সদ্য সংবাদ

 দুবাইয়ের ব্যবসায়ীর সঙ্গে বাগদান সারলেন বেনজিরের মেয়ে   বর্তমান সরকারের পতনের অবস্থা চলছে: ডা. জাফরুল্লাহ   বঙ্গবন্ধু রেলসেতুর ব্যয় হবে ১৭ হাজার কোটি টাকা  পঞ্চগড়ে কৃষকদের মাঝে সার-বীজ বিতরণ   নারায়ণগঞ্জ সদর থানার নতুন ওসি ধর্ষণ মামলায় অভিযুক্ত  ঝিনাইদহ আইনজীবী সমিতির নির্বাচন অনুষ্ঠিত  মোবারকগঞ্জ চিনিকল শ্রমিকদের মানববন্ধন  ডেপুটি স্পিকার অ্যাড.ফজলে রাব্বীকে গণসংবর্ধনা  যুক্তরাজ্যে নারীদের 'কুমারীত্ব পরীক্ষার'   পার্বত্য চট্টগ্রামের বছরে ৪শ’কোটি টাকার চাঁদাবাজি   না’গঞ্জে অবৈধ যানবাহনের দাপটে ঘটছে দুর্ঘটনা।   বাল্যবিয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে এলাকাবাসীর ক্ষোভ   ‘প্রিয় বন্ধু’র মৃত্যুর দিনেই বিদায় নিলেন ম্যারাডোনা   নারীদের ‘জানোয়ারের’ সঙ্গে তুলনা করলেন ইসরাইলি প্রধানমন্ত্রী   কৌশানী মুখার্জির `ফিগার সিক্রেট’  বনানী কবরস্থানে শায়িত হলেন আলী যাকের  বিশ্বকে নেতৃত্ব দিতে এসেছে আমেরিকা: বাইডেন   দ্রুত ভ্যাকসিন পেতে সব প্রস্তুতি নিয়েছে সরকার: কাদের   চাল-তেলসহ বেড়েছে ৮ নিত্যপণ্যের দাম   করোনার মধ্যেই ডেঙ্গুর হানা, ২৪ ঘণ্টায় ১৮ রোগী হাসপাতালে

ওসি পদে এএসপি দায়িত্বে না দেওয়াই ভালো । দাবি মেনে নেওয়ার আশ্বাস দিলেন আইজিপি

 Tue, Nov 1, 2016 11:18 AM
ওসি পদে এএসপি দায়িত্বে না দেওয়াই ভালো । দাবি মেনে নেওয়ার আশ্বাস দিলেন আইজিপি

ডেস্ক রিপোর্ট:: সারাদেশের থানাগুলোয় অফিসার্স ইনচার্জ (ওসি) পদে সহকারী পুলিশ সুপারিনটেনডেন্ট (এএসপি) নিয়োগের এবিষয়ে পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) একে এম শহীদুল হকের সঙ্গে দেখা করেছে বাংলাদেশ পুলিশ এসোসিয়েশনের নেতৃবৃন্দ।

 সোমবার সকালে তারা সাক্ষাৎ করেন। এ সময় ওসিদের দাবী মনে নেওয়ারও আশ্বাস দিয়ে আইজিপি  বলেন, ওসি  (ইন্সপেক্টর) এর দাবীর বিষয়ে  স্বরাষ্টমন্ত্রীর সঙ্গে আলোচনা করে সিন্ধান্ত নেওয়া হবে।

ডিএমপির বেশ কয়েকজন ওসি বলেন, সকালে আমাদের দাবীর বিষয়ে আইজিপি স্যারের সঙ্গে দেখা করে কথা বলেছি। স্যার আমাদের দাবী মনে নেওয়ার আশ্বাস দিয়েছেন।
ডিএমপির তেজগাঁও থানার ওসি মাজহারুল ইসলাম জানান, সারাদেশে কনস্টেবল থেকে ইন্সপেক্টর পর্যন্ত ১ লাখ ৬৭ হাজার সদস্য রয়েছে। এছাড়া এএসপি রয়েছে ৩ থেকে ৪ হাজার। তিনি বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারি নির্বাচনকে কেন্দ্র করে সারাদেশে আগুন সন্ত্রাসের মোকাবিলায় মাঠপর্যায়ের পুলিশই ছিল। নিহতদের বেশিরভাগই মাঠপর্যায়ের (কনস্টেবল থেকে ইন্সপেক্টর) পুলিশ। সে হিসেবে থানার দায়িত্বে এএসপি না দেওয়াই ভালো বলে জানান তিনি।

বাংলাদেশ পুলিশ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক চকবাজার থানার ওসি শামীমুর রশীদ তালুকদার বলেন, সকালে  অ্যাসোসিয়েশনের কর্মকর্তারা এ নিয়ে আইজিপির সঙ্গে  দেখা করতে গিয়েছিল। সিনিয়র পর্যায় কথা হয়েছে। আইজিপি স্যার আশ্বাস দিয়েছে। পুলিশের ইন্সপেক্টর ও সাব ইন্সপেক্টর পদমর্যাদার একাধিক কর্মকর্তা জানান, হঠাৎ করে আবার থানার ওসির দায়িত্ব এএসপিদের দেওয়ার শোরগোল শুরু হয়েছে। এতে পুলিশ বাহিনীর চাকরির শুরুতে কনস্টেবল থেকে সাব ইন্সপেক্টর পর্যন্ত যেসব সদস্য ইন্সপেক্টর হওয়ার স্বপ্ন দেখে তারা কষ্ট পাবে। ইন্সপেক্টর হলে তারা থানার ওসির দায়িত্ব পাবেন এভাবে নিজেদের তৈরি করেন। স্বপ্ন দেখেন থানার ওসি মানে বড়কর্তা। এ অব¯’ায় ওসির দায়িত্ব এএসপিদের দেওয়া হলে মাঠ পুলিশের সব স্বপ্ন ভেঙে যাবে।


Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন