সদ্য সংবাদ

  করোনা: প্রশান্ত মহাসাগরে ১০ মাস নৌকায় ভাসছে শিল্পী দল   রাজশাহী-৪: এমপি এনামুলের বিরুদ্ধে বিয়ে করে প্রতারণা ও ভ্রুণ হত্যার অভিযোগ   ইউনাইটেড হাসপাতালের বিরুদ্ধে ক্ষতিপূরণ চেয়ে রিট   স্পটে কাউকে পাওয়া না গেলে ধরে নেবেন তার চাকরি নেই: মেয়র তাপস   মতামত উপেক্ষা করে গণপরিবহন চালু কার স্বার্থে?  করোনায় তিন ভাগ হবে দেশ   মুন্সিগঞ্জে ইউএনওসহ নতুন করে ২৪ জন করোনা আক্রান্ত  লিবিয়ায় ২৬ বাংলাদেশি হত্যা: চার’শ মানুষকে লিবিয়ায় পাচারকারী হাজী কামাল গ্রেফতার  কৃষ্ণাঙ্গ হত্যার প্রতিবাদে বিক্ষোভ উত্তাল যুক্তরাষ্ট্র, ৪০ শহরে কারফিউ   রাষ্ট্রপতির ক্ষমাপ্রাপ্ত আসামি ফের হত্যা মামলায় গ্রেফতার  নারায়ণগঞ্জ জেলার করোনাজয়ী ১০১ পুলিশ সদস্যকে সংবর্ধনা দেয়া হবে কাল  ভারতের তাজমহলে বজ্রপাত, ভেঙে গেল দরজাও  ক্ষতিগ্রস্ত সুন্দরবনের পাশে দাঁড়ানোর আহ্বান জানালেন পার্নো মিত্র  এবার ২০ লাখ পরীক্ষার্থীর মধ্যে প্রায় ১৭ লাখ পাস  গণপরিবহনের ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত ‘মড়ার ওপর খাঁড়ার ঘা’   দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড ৪০ জনের মৃত্যু, আক্রান্ত ২৫৪৫  বর্ধিত বাসভাড়া প্রত্যাখ্যান, পুর্বের ভাড়া বহাল রাখার দাবী যাত্রী কল্যাণ সমিতির   নবীনগরে সেই আমিরুল গোল্ডেন জিপিএ-৫ পেয়েছে  যাত্রী নিয়ে পঞ্চগড় এক্সপ্রেস ঢাকা গেলো  সাঘাটায় কৃষকের নিকট থেকে বোরো ধান ক্রয়ে উন্মুক্ত লটারী

ওসি পদে এএসপি দায়িত্বে না দেওয়াই ভালো । দাবি মেনে নেওয়ার আশ্বাস দিলেন আইজিপি

 Tue, Nov 1, 2016 11:18 AM
ওসি পদে এএসপি দায়িত্বে না দেওয়াই ভালো । দাবি মেনে নেওয়ার আশ্বাস দিলেন আইজিপি

ডেস্ক রিপোর্ট:: সারাদেশের থানাগুলোয় অফিসার্স ইনচার্জ (ওসি) পদে সহকারী পুলিশ সুপারিনটেনডেন্ট (এএসপি) নিয়োগের এবিষয়ে পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) একে এম শহীদুল হকের সঙ্গে দেখা করেছে বাংলাদেশ পুলিশ এসোসিয়েশনের নেতৃবৃন্দ।

 সোমবার সকালে তারা সাক্ষাৎ করেন। এ সময় ওসিদের দাবী মনে নেওয়ারও আশ্বাস দিয়ে আইজিপি  বলেন, ওসি  (ইন্সপেক্টর) এর দাবীর বিষয়ে  স্বরাষ্টমন্ত্রীর সঙ্গে আলোচনা করে সিন্ধান্ত নেওয়া হবে।

ডিএমপির বেশ কয়েকজন ওসি বলেন, সকালে আমাদের দাবীর বিষয়ে আইজিপি স্যারের সঙ্গে দেখা করে কথা বলেছি। স্যার আমাদের দাবী মনে নেওয়ার আশ্বাস দিয়েছেন।
ডিএমপির তেজগাঁও থানার ওসি মাজহারুল ইসলাম জানান, সারাদেশে কনস্টেবল থেকে ইন্সপেক্টর পর্যন্ত ১ লাখ ৬৭ হাজার সদস্য রয়েছে। এছাড়া এএসপি রয়েছে ৩ থেকে ৪ হাজার। তিনি বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারি নির্বাচনকে কেন্দ্র করে সারাদেশে আগুন সন্ত্রাসের মোকাবিলায় মাঠপর্যায়ের পুলিশই ছিল। নিহতদের বেশিরভাগই মাঠপর্যায়ের (কনস্টেবল থেকে ইন্সপেক্টর) পুলিশ। সে হিসেবে থানার দায়িত্বে এএসপি না দেওয়াই ভালো বলে জানান তিনি।

বাংলাদেশ পুলিশ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক চকবাজার থানার ওসি শামীমুর রশীদ তালুকদার বলেন, সকালে  অ্যাসোসিয়েশনের কর্মকর্তারা এ নিয়ে আইজিপির সঙ্গে  দেখা করতে গিয়েছিল। সিনিয়র পর্যায় কথা হয়েছে। আইজিপি স্যার আশ্বাস দিয়েছে। পুলিশের ইন্সপেক্টর ও সাব ইন্সপেক্টর পদমর্যাদার একাধিক কর্মকর্তা জানান, হঠাৎ করে আবার থানার ওসির দায়িত্ব এএসপিদের দেওয়ার শোরগোল শুরু হয়েছে। এতে পুলিশ বাহিনীর চাকরির শুরুতে কনস্টেবল থেকে সাব ইন্সপেক্টর পর্যন্ত যেসব সদস্য ইন্সপেক্টর হওয়ার স্বপ্ন দেখে তারা কষ্ট পাবে। ইন্সপেক্টর হলে তারা থানার ওসির দায়িত্ব পাবেন এভাবে নিজেদের তৈরি করেন। স্বপ্ন দেখেন থানার ওসি মানে বড়কর্তা। এ অব¯’ায় ওসির দায়িত্ব এএসপিদের দেওয়া হলে মাঠ পুলিশের সব স্বপ্ন ভেঙে যাবে।


Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন