সদ্য সংবাদ

 গাইবান্ধায় প্রথম আলো ট্রাষ্টের ত্রাণ বিতরণ   মুজিবনগর স্মৃতিসৌধে পুষ্পার্ঘ অর্পন করলে দুই ডিসি   সাঘাটায় টাকা নিয়ে দলিল করে না দিয়ে উল্টো গাছ কর্তন  অস্ট্রেলিয়া থেকে সঙ্গা ও সপ্তক ফেরার পরই সমাহিত হবেন এন্ড্রু কিশোর  ঝিনাইদহে পথচারীদের মাঝে ট্রাফিক সার্জেন্ট মোস্তাফিজুর রহমানের মাস্ক বিতরণ  ঝিনাইদহে গাঁজাসহ আদালতে কর্মরত পুলিশ সদস্য আটক  ব্রাজিলের প্রেসিডেন্ট বলসোনারো করোনায় আক্রান্ত   উপনির্বাচনের ব্যালটে ধানের শীষ না রাখার দাবি বিএনপির  ১৬ বছরেই মিলবে জাতীয় পরিচয়পত্র  কেনিয়ায় স্কুল শিক্ষাবর্ষ থেকে ২০২০ সাল ‘হাওয়া’   অনলাইন প্রতারক চক্রের মূল হোতা আটক  বাংলাদেশ থেকে ইতালির সব ফ্লাইট বন্ধ   তদন্তের স্বার্থে প্রকাশ করা যাচ্ছে না লঞ্চ দুর্ঘটনার কারণ : নৌপরিবহন প্রতিমন্ত্রী   রিজেন্ট হাসপাতাল বন্ধের নির্দেশ দিয়েছে স্বাস্থ্য অধিদফতর।  নারায়ণগঞ্জ জেলা পিবিআই'র পুলিশ সুপার পদে মনিরুল ইসলামের যোগদান   কুড়িগ্রামের ডিসি সুলতানার বিরুদ্ধে আবারও তদন্ত হবে   রাজধানীর রিজেন্ট হাসপাতালে টেস্ট ছাড়াই করোনা পজিটিভ-নেগেটিভ সনদ  অতিরিক্ত পুলিশ সুপার মোশারফ হোসেন যোগ দিলেন নারায়ণগঞ্জে   রাত থেকেই আন্তর্জাতিক ফ্লাইটে আবারো নিষেধাজ্ঞা  এবার ভুটানের একটি অঞ্চল দাবি করছে চীন

কলকাতা চলচ্চিত্র উৎসবে বলিউড তারকারা

 Fri, Nov 10, 2017 3:55 AM
কলকাতা চলচ্চিত্র উৎসবে বলিউড তারকারা

ডেস্ক রিপোর্ট : : আগামীকাল শুক্রবার বিকেল ৪টায় কলকাতার নেতাজি ইনডোর স্টেডিয়ামে বসবে টালিউড

চলচ্চিত্রের বড় আসর ‘২৩তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’। উৎসব চলবে ১৭ নভেম্বর পর্যন্ত।  আন্তর্জাতিক এই উৎসবের প্রস্তুতি সম্পন্ন। 


এবার উৎসবের ছবিগুলো দেখানো হবে কলকাতার ১২টি প্রেক্ষাগৃহ ও মিলনায়তনে। উদ্বোধনী অনুষ্ঠানে থাকবেন বলিউড তারকা অমিতাভ বচ্চন, শাহরুখ খান, কাজল, কমল হাসান, পরিচালক মহেশ ভাট, সঙ্গীতশিল্পী কুমার শানু প্রমুখ।


উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে দেখানো হবে ইরানের ছবি ‘ইয়েলো’। ছয়জন তরুণ বিজ্ঞানীর দেশত্যাগের গল্প নিয়ে ছবিটি। পরিচালনা করেছেন মোস্তাফা তাঘিজাহেদ।


উৎসবে অংশ নিচ্ছে ৫৩টি দেশের ১৪৩টি ছবি। আরো থাকছে ৮৭টি স্বল্পদৈর্ঘ্য ছবি। এবার উৎসব থেকে বাদ পড়েছে নারী চলচ্চিত্রকারদের নির্মিত ছবির বিভাগ। এখানে অন্তর্ভুক্ত হয়েছে ‘ইনোভেটিভ ইমেজেস ইন সিনেমা’ নামের নতুন বিভাগ।


এই বিভাগে দেখানো হবে ১৫টি চলচ্চিত্র। এর মধ্যে থাকছে ব্রাজিল, লেবানন, ইতালি, ইরান, তুরস্ক, হাঙ্গেরি, পোল্যান্ড, ভারত ও বাংলাদেশের ছবি। বাংলাদেশ থেকে অংশ নিচ্ছে আবু সাইয়ীদের ছবি ‘এক কবির মৃত্যু’।


‘ইন্ডিয়া সিলেক্ট’ বিভাগে থাকছে একটি বাংলা ছবি, ইন্দ্রাশিস আচার্যের ‘পিউপা’। এই ছবিতে অভিনয় করেছেন রাহুল, কমলেশ্বর, সুদীপ্তা প্রমুখ। বাংলাদেশি অভিনেত্রী জয়া আহসান অভিনীত ‘বিসর্জন’চলচ্চিত্রটি এই উৎসবে প্রদর্শিত হবে।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন