সদ্য সংবাদ

 হাসপাতালের লিফট ছিঁড়ে নিচে আমীর খসরুসহ ১২ বিএনপি নেতা   সড়ক আইনের বিরোধিতা করে বাস বন্ধ, দুর্ভোগে মানুষ  লিবিয়ায় বিস্কুট কারখানায় বিমান হামলায় ৫ বাংলাদেশি নিহত   শাকিব খানকে ১০ লাখ টাকা জরিমানা করেছে রাজউক  সানারপাড় হাই স্কুলের দুর্নীতিবাজ প্রধান শিক্ষক জহিরুলের বিরুদ্ধে এবার স্বাক্ষর জাল’র অভিযোগ  বিএসএফের গুলিতে দুই বাংলাদেশি নিহত   রাঙ্গামাটিতে গোলাগুলি, নিহত ৩   ইসরাইলি গুলিতে চোখ হারালেন ফিলিস্তিনি সাংবাদিক  পেঁয়াজ নিয়ে কারসাজি, আড়াই হাজার ব্যবসায়ীর বিরুদ্ধে ব্যবস্থা   নবীনগরে আশ্রীতা জান্নাত পেল মাথা গোঁজার ঠাই   অপরাধীদের বিরুদ্ধে শুদ্ধি অভিযান: হারুনের চেয়েও কঠোর এসপি মনিরুল ইসলাম   এসপি হারুনের প্রেতাত্মারা জেলাকে অস্থিতিশীল করার যড়যন্ত্র করছে   নারায়ণগঞ্জের এসপি মনিরুলের উদ্যোগে ভবন ধসে নিহত ওয়াজিদের জন্য দোয়া  সিদ্ধিরগঞ্জে ফেন্সিডিলসহ চাঁদাবাজ মুন্নার ২ সহযোগি গ্রেফতার  ১৫০ যাত্রীসহ ভারতীয় বিমানকে ‘বাঁচাল’ পাকিস্তান  বিপিএলের প্লেয়ারেরা কে কোন দলে খেলবে   ঢাকার পথে পাথরঘাটার বিস্ফোরণে দগ্ধ অর্পিতা  থানার ভেতরে মারধর আ`লীগ নেতার বিরুদ্ধে মামলা , অপরাধীর পক্ষ নেওয়ায় ওসি তদন্ত ক্লোজড  আমির খানের মেয়ের ছবিতে মিডিয়ায় তোলপাড়   শেখ হাসিনা জনগণের সঙ্গে নির্মম রসিকতা করছেন: রিজভী

কলকাতা চলচ্চিত্র উৎসবে বলিউড তারকারা

 Fri, Nov 10, 2017 3:55 AM
কলকাতা চলচ্চিত্র উৎসবে বলিউড তারকারা

ডেস্ক রিপোর্ট : : আগামীকাল শুক্রবার বিকেল ৪টায় কলকাতার নেতাজি ইনডোর স্টেডিয়ামে বসবে টালিউড

চলচ্চিত্রের বড় আসর ‘২৩তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’। উৎসব চলবে ১৭ নভেম্বর পর্যন্ত।  আন্তর্জাতিক এই উৎসবের প্রস্তুতি সম্পন্ন। 


এবার উৎসবের ছবিগুলো দেখানো হবে কলকাতার ১২টি প্রেক্ষাগৃহ ও মিলনায়তনে। উদ্বোধনী অনুষ্ঠানে থাকবেন বলিউড তারকা অমিতাভ বচ্চন, শাহরুখ খান, কাজল, কমল হাসান, পরিচালক মহেশ ভাট, সঙ্গীতশিল্পী কুমার শানু প্রমুখ।


উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে দেখানো হবে ইরানের ছবি ‘ইয়েলো’। ছয়জন তরুণ বিজ্ঞানীর দেশত্যাগের গল্প নিয়ে ছবিটি। পরিচালনা করেছেন মোস্তাফা তাঘিজাহেদ।


উৎসবে অংশ নিচ্ছে ৫৩টি দেশের ১৪৩টি ছবি। আরো থাকছে ৮৭টি স্বল্পদৈর্ঘ্য ছবি। এবার উৎসব থেকে বাদ পড়েছে নারী চলচ্চিত্রকারদের নির্মিত ছবির বিভাগ। এখানে অন্তর্ভুক্ত হয়েছে ‘ইনোভেটিভ ইমেজেস ইন সিনেমা’ নামের নতুন বিভাগ।


এই বিভাগে দেখানো হবে ১৫টি চলচ্চিত্র। এর মধ্যে থাকছে ব্রাজিল, লেবানন, ইতালি, ইরান, তুরস্ক, হাঙ্গেরি, পোল্যান্ড, ভারত ও বাংলাদেশের ছবি। বাংলাদেশ থেকে অংশ নিচ্ছে আবু সাইয়ীদের ছবি ‘এক কবির মৃত্যু’।


‘ইন্ডিয়া সিলেক্ট’ বিভাগে থাকছে একটি বাংলা ছবি, ইন্দ্রাশিস আচার্যের ‘পিউপা’। এই ছবিতে অভিনয় করেছেন রাহুল, কমলেশ্বর, সুদীপ্তা প্রমুখ। বাংলাদেশি অভিনেত্রী জয়া আহসান অভিনীত ‘বিসর্জন’চলচ্চিত্রটি এই উৎসবে প্রদর্শিত হবে।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন