সদ্য সংবাদ

 লাগাম টানা যাচ্ছে না সিন্ডিকেটের, দিশেহারা ভোক্তারা  কাশ্মীরে বন্দুকযুদ্ধে ৫ বিদ্রোহী নিহত  ব্যবসা নাই তবুও কোটি কোটি টাকার মালিক : আইভী  স্ত্রী-ছেলেসহ ডিবি কার্যালয়ে মুসা বিন শমসের   সিদ্ধিরগঞ্জে কাউন্সিলর প্রার্থীর পোষ্টার লাগাতে বাধা, মারধর  শাহরুখপুত্রকে গ্রেফতার করা সেই কর্মকর্তা নজরদারিতে   হাসপাতালে ভর্তি খালেদা জিয়া   করোনায় আক্রান্ত শিক্ষকের বেতন কাটলো দুর্নীতিগ্রস্ত জহিরুল হকের কমিটি   ছিনতাই ও খুনি চক্রের ৬ জনকে গ্রেপ্তার করছে পিবিআই নাঃগঞ্জ   খুনি নূর হোসেনের ভাতিজা বাদল ভালো, মেয়র আইভী ব্যর্থ!   সরকারি কর্মচারীদের গ্রেফতারে অনুমতির বিধান কেন অবৈধ নয়: হাইকোর্ট  বাড়ি ভারতে, অফিস করেন সিলেটে  আবারও ষড়যন্ত্র হচ্ছে: ওবায়দুল কাদের   ই-কমার্সের প্রতারনায় ভুক্তভোগী বাণিজ্যমন্ত্রী  সাবেক প্রতিমন্ত্রী মান্নান খান ও তার স্ত্রীর বিচার শুরু   ১০ হাজার ৫০০ শ্রমিককে ভিসা দেবে যুক্তরাজ্য  দেবীগঞ্জে বাসর রাতে পাত্রের রহস্যজনক মৃত্যু  ‘চুনকা কুটির নয়, আইভীর হোয়াইট ওয়াশের জ্বালা বিরোধী পক্ষ  বিয়ের পর আমাদের বন্ধুত্ব গাঢ় হচ্ছে: মাহি  বাংলাদেশে কেউ ভালো নেই : মির্জা ফখরুল

কাশ্মীরে বন্দুকযুদ্ধে ৫ বিদ্রোহী নিহত

 Tue, Oct 12, 2021 7:55 PM
কাশ্মীরে বন্দুকযুদ্ধে ৫ বিদ্রোহী নিহত

এশিয়া খবর ডেস্ক:: ভারতনিয়ন্ত্রিত কাশ্মীরে সরকারি বাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে

পাঁচ বিদ্রোহী নিহত হয়েছে। বিদ্রোহীদের হামলায় ভারতের পাঁচ সেনা সদস্য নিহত হওয়ার একদিন পরেই এ ঘটনা ঘটল।

আল-জাজিরার খবরে বলা হয়েছে, কাশ্মীরের দক্ষিণ শোপিয়ান জেলার ইমামসাহাব এলাকায়  বিদ্রোহী লুকিয়ে আছে খবরে অভিযান শুরু করে পুলিশ। পুলিশ প্রথমে জায়গাটি ঘিরে রাখে এবং বিচ্ছিন্নতাবাদীদের আত্মসমর্পণের অনুরোধ জানায়। কিন্তু বিচ্ছিন্নতাবাদীরা আত্মসমর্পণে অস্বীকৃতি জানালে দু’পক্ষের মধ্যে গুলিবিনিময় শুরু হয়। এতে তিন বিদ্রোহী  নিহত হয়।

একই দিনে শোপিয়ানের ফেরিপোরা গ্রামের একটি আপেল বাগানে পৃথক সংঘর্ষে আরও দুই বিদ্রোহী নিহত হয়।

এর আগে সোমবার বিদ্রোহীদের গুলিতে কাশ্মীরের পুঞ্চ জেলায় নিয়ন্ত্রণ রেখার কাছে ভারতের পাঁচ জন সৈন্য নিহত হয়। একটি তল্লাশি অভিযানের সময় লড়াই শুরু হলে হতাহতের এই ঘটনা ঘটে। চলতি বছরের ফেব্রুয়ারি মাসের পর এটি ছিল ভারতীয় সেনাবাহিনীর ওপর সবচেয়ে মারাত্মক আক্রমণ।

১৯৪৭ সালের পর থেকেই কাশ্মীরের কিছু অংশ ভারত আর কিছু অংশ পাকিস্তানের নিয়ন্ত্রণে রয়েছে। তবে ভারত-পাকিস্তান সমগ্র কাশ্মীরকে নিজেদের বলে দাবি করে আসছে। তিন দশকের বেশি সময় ধরে স্বাধীনতার দাবিতে কাশ্মীরের বিচ্ছিন্নতাবাদীরা ভারতীয় সেনাদের সঙ্গে লড়াই করে আসছে। বিচ্ছিন্নতাবাদীদের দমনে ভারতীয় সেনাবাহিনী ওই অঞ্চলে অভিযান পরিচালনা করে থাকে।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন