সদ্য সংবাদ

 মুক্তিযোদ্ধাদের নামে সড়ক ও সেতুর নামকরণ করা হবে   ঘুষ কেলেঙ্কারিতে স্যামসাং প্রধানের কারাদণ্ড  জমি দখল-জালিয়াতি প্রতিকারে নতুন আইন হচ্ছে   নারায়ণগঞ্জে হিরাঝিল, রাজধানী হোটেলসহ ৫ প্রতিষ্ঠানে অভিযান  বাইডেনের শপথ ঘিরে মুসলিমদের সতর্ক থাকার পরামর্শ  কাদের মির্জাকে পাবনা পাঠাতে বললেন নিক্সন চৌধুরী   ঐক্যের আহ্বান জানিয়ে সংসদে রাষ্ট্রপতির ভাষণ  তেতুঁলিয়া সীমান্তে বিজিবির শীতার্তদের মাঝে কম্বল বিতরণ  অমিতাভ নাতনি নভ্যার ভাইরাল ছবি ঘিরে জল্পনা  সারাদেশে শীত থাকবে মাসজুড়ে  ১২ মাসের বেতন দিতে না পারলে পরিষদ বাতিল: স্থানীয় সরকার মন্ত্রী  পঞ্চগড়ে গভীর রাতে শীতার্তদের পাশে জেলা প্রশাসক   কারাগারে মানসিক স্বাস্থ্য বিষয়ক অনলাইন প্রশিক্ষণ শুরু  বাগলী স্থল শুল্ক ষ্টেশনে মানববন্ধন  আড়াইহাজারে সোয়া ৫টন অবৈধ পলিথিন সহ গ্রেফতার ২   ভারতে টিকা নেয়ার পর ৪৪৭ জনের পার্শ্বপ্রতিক্রিয়া  সিদ্ধিরগঞ্জে ভাবীকে পিটিয়ে রক্তাক্ত যখম করলেন দেবর  সাংবাদিকদের কল্যাণে সরকার কাজ করে যাচ্ছে -পিআইবি মহাপরিচালক   ফাইজারের করোনা ভ্যাকসিন নেয়ার পর নরওয়ের ২৩ নাগরিকের মৃত্যু  সিরাজগঞ্জ বিএনপি বিজয়ী কাউন্সিলর প্রার্থী খুন

ক্যালেন্ডারে ক্লিভেজ বিতর্কে প্রিয়াংকা

 Wed, Feb 21, 2018 12:15 PM
ক্যালেন্ডারে ক্লিভেজ বিতর্কে প্রিয়াংকা

ডেস্ক রিপোর্ট : : ‘সিকিম বিদ্রোহ অধ্যুষিত রাজ্য’- এমন কথা বলে ভীষণ বিতর্কের জন্ম দিয়েছিলেন তিনি।

আর এবার এর চেয়েও বড় বিতর্কের জন্ম হলো। বলিউড অভিনেত্রী প্রিয়াংকা চোপড়া এবার একটি ট্যুরিজম ক্যালেন্ডারে তার ‘বক্ষবিভাজিকা’ বা ‘ক্লিভেজ’ প্রদর্শন করে বিতর্কিত হলেন। আসাম ট্যুরিজম-এর ব্র্যান্ড অ্যাম্বাসেডর তিনি। আর তারই কি-না এমন কা-। সম্প্রতি প্রকাশিত একটি ক্যালেন্ডারে প্রিয়াংকার এক্সক্লুসিভ ছবি দেওয়া হয়েছে।

আর তাতেই হয়েছে মাঠ গরম। বিষয়টি নিয়ে আলোচনা রীতিমতো সংসদ পর্যন্ত গড়িয়েছে। ‘যৎসামান্য কাপড়’ পরে আসাম সংস্কৃতির বদনাম করেছেন প্রিয়াংকা, এমন অভিযোগ তুলে সাংসদ নন্দিতা দাস ও রূপজ্যোতি কুর্মি বলেন, আসামীয় সমাজের প্রতি সম্মান দেখানো সরকারের দায়িত্ব। ‘ফ্রক’ কোনো অসমীয় পোশাক নয় এবং ক্যালেন্ডারের ছবিগুলোও খুব একটা রুচিশীল নয়। আমাদের সম্মান রক্ষার দায়িত্ব নিশ্চয়ই সরকারের ওপরই বর্তায়। ওই ব্র্যান্ড অ্যাম্বাসেডরের কোনো ঐতিহ্যবাহী  পোশাক পরা উচিত ছিল। আর তাই আমরা এই ক্যালেন্ডারটির বিরুদ্ধে প্রতিবাদ করছি। সেই সাথে তারা ব্র্যান্ড অ্যাম্বাসেডর-এর পদ থেকে ক্লিভেজ দেখানো প্রিয়াংকার অপসারণও দাবি করেন। সাংসদরা আরো বলেন, আসামে অনেক জনপ্রিয় ও আলোচিত অভিনয়শিল্পী আছেন। তাদের কাউকে দিয়েও ক্যালেন্ডারটি করা যেত। তবে, ক্যালেন্ডারে দোষের কিছু দেখছেন না আসাম পর্যটন উন্নয়ন করপোরেশন (এটিডিসি)। এটিডিসি চেয়ারম্যান জয়ন্ত মালা বড়ুয়া স্থানীয় একটি সাপ্তাহিককে বলেন, আন্তর্জাতিকভাবে আসামকে তুলে ধরার জন্যই এ ক্যালেন্ডারটি প্রস্তুত করা হয়েছে। বহুজাতিক ট্যুর অপারেটরদের দৃষ্টি আকর্ষণই এই ক্যালেন্ডারটি প্রস্তুতের উদ্দেশ্য। প্রিয়াংকা একজন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন তারকা। আর তাকে এভাবে উপস্থাপন কোনোভাবেই আসামের সংস্কৃতির বিরুদ্ধাচারণ নয়। 

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন