সদ্য সংবাদ

 চিকিৎসকের আচরণের প্রতিবাদ করেছেন পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন  ডাক্তার -পুলিশের মাঠ পর্যায়ের বাস্তবতা  করোনা আক্রান্ত হয়ে না ফেরার দেশে চলে গেলেন অভিনেত্রী কবরী  আশা ও তামাশার লকডাউন  কত বছর করোনার সঙ্গে থাকতে হবে কেউ জানিনা- ডা ফাহিম  ডলারের লোভে দুই মেয়েই অপহরণ করেছিলেন ম্যারাডোনাকে!  জনবল নিয়োগে স্বাস্থ্য অধিদপ্তরে অবিশ্বাস্য দুর্নীতি, কঠোর শাস্তি চায় টিআইবি  অভিষেক 'উমরাও জান' ছবিতে ঐশ্বরিয়ার প্রেমে পড়েন।   ছাত্রলীগ নেতার জিন্স প্যান্ট চুরির ভিডিও ভাইরাল   লকডাউনে পুলিশের কাছ থেকে ‘মুভমেন্ট পাস’ নিতে হবে।   নরেন্দ্র মোদির পরিকল্পনায় ৪ মুসলমানকে গুলি করে হত্যা-মমতা   এক সপ্তাহ সব ধরনের অফিস ও পরিবহন চলাচল বন্ধ থাকবে  র‌্যাবের হাতে গ্রেফতার হেফাজতের ৪ নেতা  আহমদ শফীর মৃত্যু: বাবুনগরীসহ ৪৩ জনের বিরুদ্ধে প্রতিবেদন দিল পিবিআই  অপরিকল্পিত লকডাউন বিপজ্জনক পরিস্থিতির : রব  আড়াইহাজারে নবম শ্রেনীর ছাত্রীর ধর্ষক গ্রেফতার   নতুন নির্দেশনা, সাত দিন বন্ধ থাকবে ব্যাংক   অভিনেত্রী পায়েলের ওপর হামলা   বৃহত্তর জাতীয় ঐক্যের ডাক মির্জা ফখরুলের  নারায়ণগঞ্জ ডি‌বি পু‌লি‌শের সোর্স প‌রিচ‌য়ে বেপরোয়া সেই মোফাজ্জল ও মিশু চক্র

ক্যালেন্ডারে ক্লিভেজ বিতর্কে প্রিয়াংকা

 Wed, Feb 21, 2018 12:15 PM
ক্যালেন্ডারে ক্লিভেজ বিতর্কে প্রিয়াংকা

ডেস্ক রিপোর্ট : : ‘সিকিম বিদ্রোহ অধ্যুষিত রাজ্য’- এমন কথা বলে ভীষণ বিতর্কের জন্ম দিয়েছিলেন তিনি।

আর এবার এর চেয়েও বড় বিতর্কের জন্ম হলো। বলিউড অভিনেত্রী প্রিয়াংকা চোপড়া এবার একটি ট্যুরিজম ক্যালেন্ডারে তার ‘বক্ষবিভাজিকা’ বা ‘ক্লিভেজ’ প্রদর্শন করে বিতর্কিত হলেন। আসাম ট্যুরিজম-এর ব্র্যান্ড অ্যাম্বাসেডর তিনি। আর তারই কি-না এমন কা-। সম্প্রতি প্রকাশিত একটি ক্যালেন্ডারে প্রিয়াংকার এক্সক্লুসিভ ছবি দেওয়া হয়েছে।

আর তাতেই হয়েছে মাঠ গরম। বিষয়টি নিয়ে আলোচনা রীতিমতো সংসদ পর্যন্ত গড়িয়েছে। ‘যৎসামান্য কাপড়’ পরে আসাম সংস্কৃতির বদনাম করেছেন প্রিয়াংকা, এমন অভিযোগ তুলে সাংসদ নন্দিতা দাস ও রূপজ্যোতি কুর্মি বলেন, আসামীয় সমাজের প্রতি সম্মান দেখানো সরকারের দায়িত্ব। ‘ফ্রক’ কোনো অসমীয় পোশাক নয় এবং ক্যালেন্ডারের ছবিগুলোও খুব একটা রুচিশীল নয়। আমাদের সম্মান রক্ষার দায়িত্ব নিশ্চয়ই সরকারের ওপরই বর্তায়। ওই ব্র্যান্ড অ্যাম্বাসেডরের কোনো ঐতিহ্যবাহী  পোশাক পরা উচিত ছিল। আর তাই আমরা এই ক্যালেন্ডারটির বিরুদ্ধে প্রতিবাদ করছি। সেই সাথে তারা ব্র্যান্ড অ্যাম্বাসেডর-এর পদ থেকে ক্লিভেজ দেখানো প্রিয়াংকার অপসারণও দাবি করেন। সাংসদরা আরো বলেন, আসামে অনেক জনপ্রিয় ও আলোচিত অভিনয়শিল্পী আছেন। তাদের কাউকে দিয়েও ক্যালেন্ডারটি করা যেত। তবে, ক্যালেন্ডারে দোষের কিছু দেখছেন না আসাম পর্যটন উন্নয়ন করপোরেশন (এটিডিসি)। এটিডিসি চেয়ারম্যান জয়ন্ত মালা বড়ুয়া স্থানীয় একটি সাপ্তাহিককে বলেন, আন্তর্জাতিকভাবে আসামকে তুলে ধরার জন্যই এ ক্যালেন্ডারটি প্রস্তুত করা হয়েছে। বহুজাতিক ট্যুর অপারেটরদের দৃষ্টি আকর্ষণই এই ক্যালেন্ডারটি প্রস্তুতের উদ্দেশ্য। প্রিয়াংকা একজন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন তারকা। আর তাকে এভাবে উপস্থাপন কোনোভাবেই আসামের সংস্কৃতির বিরুদ্ধাচারণ নয়। 

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন