সদ্য সংবাদ

 কালকিনিতে ১৩১ বাড়িতে লাল নিশানা লাগিয়ে দিলো প্রশাসন  করোনার বিরুদ্ধে সাইফুল ইসলাম শান্তির অভিযান শুরু  রংপুরে করোনাভাইরাস প্রতিরোধে মাস্ক বিতরণ  নরসিংদীতে হোম কোয়ারেন্টিনে ২০৫ প্রবাসী  কালকিনির বিভিন্ন হাট-বাজারে হাতধোয়ার জন্য বেসিন স্থাপন  পঞ্চগড়ে সাড়ে ৭শ’ পিস হ্যান্ড স্যানিটাইজার বিতরণ  রংপুরে করোনা প্রতিরোধে মাস্ক বিতরণ  পার্বতীপুরে শুধুমাত্র পূজার মধ্যদিয়ে ঐতিহ্যবাহী ‘বাহা পরব’ উদযাপিত  রংপুরে এরশাদের জন্মদিন পালিত  বিএফআরআইতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস পালিত  করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে পঞ্চগড়ে জরুরি বৈঠক  আতঙ্কিত না হয়ে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করতে হবে : সাদ এরশাদ এমপি  কালকিনিতে দুই প্রবাসীকে আর্থিক জরিমানা  পঞ্চগড়ে সীমিত পরিসরে মুজিববর্ষ পালিত  রংপুরে ৮টি রাস্তা পাকাকরণ ও ড্রেন নির্মাণ কাজ শুরু  কালকিনিতে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  পঞ্চগড়ে মুজিব উতসব পালিত  কালিয়াকৈর প্রেসক্লাবে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  রংপুরে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  পঞ্চগড়ে কীটনাশক মুক্ত সবজির চাষ!

ক্যালেন্ডারে ক্লিভেজ বিতর্কে প্রিয়াংকা

 Wed, Feb 21, 2018 12:15 PM
ক্যালেন্ডারে ক্লিভেজ বিতর্কে প্রিয়াংকা

ডেস্ক রিপোর্ট : : ‘সিকিম বিদ্রোহ অধ্যুষিত রাজ্য’- এমন কথা বলে ভীষণ বিতর্কের জন্ম দিয়েছিলেন তিনি।

আর এবার এর চেয়েও বড় বিতর্কের জন্ম হলো। বলিউড অভিনেত্রী প্রিয়াংকা চোপড়া এবার একটি ট্যুরিজম ক্যালেন্ডারে তার ‘বক্ষবিভাজিকা’ বা ‘ক্লিভেজ’ প্রদর্শন করে বিতর্কিত হলেন। আসাম ট্যুরিজম-এর ব্র্যান্ড অ্যাম্বাসেডর তিনি। আর তারই কি-না এমন কা-। সম্প্রতি প্রকাশিত একটি ক্যালেন্ডারে প্রিয়াংকার এক্সক্লুসিভ ছবি দেওয়া হয়েছে।

আর তাতেই হয়েছে মাঠ গরম। বিষয়টি নিয়ে আলোচনা রীতিমতো সংসদ পর্যন্ত গড়িয়েছে। ‘যৎসামান্য কাপড়’ পরে আসাম সংস্কৃতির বদনাম করেছেন প্রিয়াংকা, এমন অভিযোগ তুলে সাংসদ নন্দিতা দাস ও রূপজ্যোতি কুর্মি বলেন, আসামীয় সমাজের প্রতি সম্মান দেখানো সরকারের দায়িত্ব। ‘ফ্রক’ কোনো অসমীয় পোশাক নয় এবং ক্যালেন্ডারের ছবিগুলোও খুব একটা রুচিশীল নয়। আমাদের সম্মান রক্ষার দায়িত্ব নিশ্চয়ই সরকারের ওপরই বর্তায়। ওই ব্র্যান্ড অ্যাম্বাসেডরের কোনো ঐতিহ্যবাহী  পোশাক পরা উচিত ছিল। আর তাই আমরা এই ক্যালেন্ডারটির বিরুদ্ধে প্রতিবাদ করছি। সেই সাথে তারা ব্র্যান্ড অ্যাম্বাসেডর-এর পদ থেকে ক্লিভেজ দেখানো প্রিয়াংকার অপসারণও দাবি করেন। সাংসদরা আরো বলেন, আসামে অনেক জনপ্রিয় ও আলোচিত অভিনয়শিল্পী আছেন। তাদের কাউকে দিয়েও ক্যালেন্ডারটি করা যেত। তবে, ক্যালেন্ডারে দোষের কিছু দেখছেন না আসাম পর্যটন উন্নয়ন করপোরেশন (এটিডিসি)। এটিডিসি চেয়ারম্যান জয়ন্ত মালা বড়ুয়া স্থানীয় একটি সাপ্তাহিককে বলেন, আন্তর্জাতিকভাবে আসামকে তুলে ধরার জন্যই এ ক্যালেন্ডারটি প্রস্তুত করা হয়েছে। বহুজাতিক ট্যুর অপারেটরদের দৃষ্টি আকর্ষণই এই ক্যালেন্ডারটি প্রস্তুতের উদ্দেশ্য। প্রিয়াংকা একজন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন তারকা। আর তাকে এভাবে উপস্থাপন কোনোভাবেই আসামের সংস্কৃতির বিরুদ্ধাচারণ নয়। 

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন