সদ্য সংবাদ

 সানারপাড় উচ্চ বিদ্যালয়ের অভিভাবক সদস্যদের থেকে জোরপূর্বক স্বাক্ষর আদায়ের অভিযোগ  এবারও ব্রিটেনের নির্বাচনে টিউলিপসহ ৪ বাংলাদেশি বংশোদ্ভূত নারী বিজয়ী  কাদের মোল্লাকে ‘শহীদ’ বলায় দৈনিক সংগ্রাম পত্রিকার অফিস ভাংচুর   নারায়ণগঞ্জে এসপির তৎপরতায় আইন-শৃঙ্খলা পরিস্থিতির আগের চেয়ে ভালো।  ফোর্বসের প্রভাবশালী ১০০ নারীর তালিকায় শেখ হাসিনা  উত্তাল আসাম : এবার ভারত সফর বাতিল করলেন জাপানের প্রধানমন্ত্রী  সংকট মোকাবেলায় ২০ লাখ পাসপোর্ট কিনছে সরকার  মধুচন্দ্রিমায় নার্ভাস মিথিলা!  কারাগারেই থাকতে হচ্ছে খালেদা জিয়াকে  বিএনপি কর্মী ভেবে পুলিশকে পেটালেন ওসি  দেশের রাজনীতিতে স্থায়ী সংঘাত সৃষ্টি হল: মির্জা ফখরুল   থানায় যুবলীগ নেতার জন্মদিন পালন করা সেই ওসি মোস্তফাকে প্রত্যাহার  চাটখিলে স্কুল ছাত্রীকে ধর্ষনের চেষ্টা ,গ্রেফতার ২  আসামে কারফিউ ভেঙে বিক্ষোভ, পুলিশের গুলিতে নিহত ৩   এবার স্বরাষ্ট্রমন্ত্রীর ভারত সফর স্থগিত  গোপালগঞ্জস্থ কোটালীপাড়া সমিতি'র সভাপতি জলিল খান, সম্পাদক গোলাম হায়দার  রেলের সকল ভূ-সম্পত্তি অবৈধ দখলমুক্ত করা হবে  রংপুরে দিনব্যাপী ‘আঁশকল’ যন্ত্র ব্যবহারের অভিজ্ঞতা বিনিময় বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত  পঞ্চগড়ে কেয়ারটেকারের বিরুদ্ধে পৈত্তিক বাড়ী ও জমি দখলের অভিযোগ  ঝিনাইদহ পৌরসভায় পাইলট প্রকল্পের কাজ বাস্তবায়নে মতবিনিময় ও প্রশিক্ষণ কর্মশালা

খালেদা জিয়ার গাড়িবহরে হামলাকারীরা আ.লীগ ও ছাত্র লীগের ক্যাডার : গোলাম মর্তুজা!

 Mon, Oct 30, 2017 4:31 AM
খালেদা জিয়ার গাড়িবহরে হামলাকারীরা আ.লীগ ও ছাত্র লীগের ক্যাডার : গোলাম মর্তুজা!

ডেস্ক রিপোর্ট : : কক্সবাজারে রোহিঙ্গা শিবির পরিদর্শন ও ত্রাণ বিরতণে যাওয়ার পথে গতকাল শনিবার দুই দফা দুর্বত্তদের

 হামলার শিকার হয় বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গাড়িবহর। এনিয়ে আওয়ামী লীগের পক্ষ থেকে বলা হচ্ছে জামায়াত-শিবির ও ছাত্রদলের নেতাকর্মীরা এমন কাজ করেছে। আবার বিএনপির পক্ষ থেকে বলা হচ্ছে ছাত্রলীগের কর্মীর এ হামলা করে।


তবে কারা এ ধরনের হামলা করতে পারে সে বিষয়ে ধারণা উপর ব্যাখা দিয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন সাপ্তাহিক পত্রিকার সম্পাদক গোলাম মর্তুজা


দেশের বাইরে আছি সপ্তাহ খানেক। লেখার সময় করে উঠতে পারছি না। জানছি সবই। ‘খালেদা জিয়ার গাড়ি বহরে হামলা সাজানো’- আওয়ামী লীগের বক্তব্য। বক্তব্যের এই অংশটি একদম সঠিক। হামলা এবং পরবর্তী প্রচারণা- পুরোটাই সাজানো। হামলাকারী হিসেবে যাদের পরিচয় জানা গেল, স্পষ্ট ছবি দেখা গেল তারা সবাই আওয়ামী লীগ- ছাত্রলীগের নেতা- কর্মী- ক্যাডার। তাদেরকে দিয়ে হামলার পরিকল্পনা ‘সাজালো’ বিএনপি! বিএনপির ‘সাজানো’ পরিকল্পনায় অংশ নিল ছাত্রলীগ!


সাংবাদিকদের উপর আক্রমণ কেন? বিষয়টি খুবই পরিস্কার। সাংবাদিকদের কেন এত বড় সাহস হবে যে, বিএনপির সংবাদ প্রচারের উদ্যোগ নেবে? এ ধরনের সাহস দেখালে পরিণতি কী হতে পারে, তার একটি রিহার্সেল দেওয়া হলো মাত্র। নিজেদের দলদাসে পরিণত করলে ‘অসম্মান’ বলে কোনো শব্দ নিয়ে ভাবতে হয় না। লাথিকে ‘সম্মানজনক’ পুরস্কার মনে করতে হয়।


‘কেন খালেদা জিয়া সড়ক পথে গেলেন, কেন আকাশ পথে গেলেন না’- এই প্রপাগান্ডায় নিজেদের সম্পৃক্ত করতে হয়, অথবা নীরব থেকে প্রপাগান্ডায় সম্মতি জানাতে হয়।

আমরা কী করছি, তা তো দৃশ্যমান-ই।


কোনো ধরনের পরিবর্তন ছাড়াই গোলাম মর্তুজার ফেসবুক থেকে নেওয়া।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন