সদ্য সংবাদ

  কুড়িগ্রামের ডিসি সুলতানার বিরুদ্ধে আবারও তদন্ত হবে   রাজধানীর রিজেন্ট হাসপাতালে টেস্ট ছাড়াই করোনা পজিটিভ-নেগেটিভ সনদ  অতিরিক্ত পুলিশ সুপার মোশারফ হোসেন যোগ দিলেন নারায়ণগঞ্জে   রাত থেকেই আন্তর্জাতিক ফ্লাইটে আবারো নিষেধাজ্ঞা  এবার ভুটানের একটি অঞ্চল দাবি করছে চীন  ”গ্রীন নবীনগর” এর সভাপতি- ইজাজ ও সাধারণ সম্পাদক- রিফাত  সরকারের অবহেলায় করোনা সংক্রমণের বিস্তার ঘটেছে- ২০ দলীয় জোট  তদন্তে ফেঁসে গেছেন মধুহাটীর চেয়ারম্যান সহ দুই চাল ডিলার   নেশায় মরিয়া হরিণাকুন্ডুর শিশু কিশোর!  সাঘাটায় পিসি গার্ডার ব্রিজ নির্মাণ কাজের উদ্বোধন  দেশে করোনায় একদিনে ৪৪ জনের মৃত্যু, আক্রান্ত ৩২০১   সেই এসআই রূপন নাথ ক্লোজড, ফেরত দিলেন ঘুষের টাকা  ভিয়েতনামে ২৭ বাংলাদেশি মানব পাচারের শিকার: পররাষ্ট্র মন্ত্রণালয়  মায়ের পাশেই সমাহিত করা হবে এন্ড্রু কিশোরকে   কিংবদন্তি কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর আর নেই  রূপগঞ্জে ব্যবসায়ী হেকমত আলী হত্যার ঘটনায় ঘাতক সবুজের আদালতে ১৬৪ ধারায় স্বীকারউক্তি।  সুদে কারবারীর অত্যাচারে হরিণাকুন্ডুর পান ব্যবসায়ী দিশেহারা!   শ্যামনগর গ্রামে আসামীদের হুমকীতে মামলার বাদী গ্রাম ছাড়া!   পঞ্চগড় সীমান্তে ভারতীয় ২৮ টি গরু আট করেছে পুলিশ  সাঘাটায় সতীতলা গ্রামে সংঘর্ষের ঘটনায় আহত ব্যাক্তির মৃত্যু

গাইবান্ধায় বাউল শাহ আবদুল করিম স্মরণে সংগীতানুষ্ঠান

 Thu, Dec 21, 2017 6:25 AM
গাইবান্ধায় বাউল শাহ আবদুল করিম  স্মরণে সংগীতানুষ্ঠান

জেলা প্রতিনিধি গাইবান্ধা:: বাউল শাহ আবদুল করিম স্মরণে গাইবান্ধায় ‘আগে কি সুন্দর দিন কাটাইতাম’ শীর্ষক সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

বুধবার রাতে গাইবান্ধা শহরের নাট্য ও সাংস্কৃতিক  সংস্থার (গানাসাস) মুক্তমঞ্চে এই অনুষ্ঠানের আয়োজন করে গাইবান্ধা বাউল শাহ আবদুল করিম শিল্পী ও ভক্তগোষ্ঠী।

 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গাইবান্ধা নাট্য ও সাংস্কৃতিক সংস্থার সাধারণ সম্পাদক রাগীব হাসান চৌধুরী হাবুল। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন গাইবান্ধার জেলা প্রশাসক গৌতম চন্দ্র পাল। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ ও গাইবান্ধা পৌর মেয়র শাহ মাসুদ জাহাঙ্গীর কবীর মিলন প্রমুখ।

 

স্বাগত বক্তব্য রাখেন গাইবান্ধা বাউল শাহ আবদুল করিম শিল্পী ও ভক্তগোষ্ঠীর আহবায়ক সরকার মো. শহীদুজ্জামান। অনুষ্ঠানে জনপ্রিয় ১৮টি গান পরিবেশন করেন বিশিষ্ট সাংবাদিক সরকার মো. শহীদুজ্জামান, সুভাষ মল্লিক, জ্যোতির্ময়ী সরকার উর্মি, পূজা মোদক, তনিমা আহম্মেদ, ইরা, প্রজ্ঞা সাহা, বীপা, অথৈ, জ্যোতি সরকার, লিমন রায়, তোরসা, আশফি আক্তার, অনন্যা ও আঁচল প্রমুখ।

 

যন্ত্রে সহযোগিতা করেন কিবোর্ডে স্বাধীন, অক্টোপ্যাডে প্রবীর, বাংলাঢোলে সাগর, দোতারায় রফিকুল ইসলাম ও বাঁশিতে মাইদুল ইসলাম। সংগীত পরিচালনা করেন মোহাম্মদ আলী খান।

 

গাইবান্ধা বাউল শাহ আবদুল করিম শিল্পী ও ভক্তগোষ্ঠীর আহবায়ক সরকার মো. শহীদুজ্জামান বলেন, বাউল সংগীত মানুষের হৃদয় নাড়া দেয়। এটা আমাদের প্রাণের সংগীত। অথচ ভারতীয় সংস্কৃতির আগ্রাসনে দেশীয় সংস্কৃতি হারিয়ে যাচ্ছে। তাই এই অনুষ্ঠানের আয়োজন। এই কার্যক্রম অব্যাহত থাকবে।  

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন