সদ্য সংবাদ

  অপরাধীদের বিরুদ্ধে শুদ্ধি অভিযান: হারুনের চেয়েও কঠোর এসপি মনিরুল ইসলাম   এসপি হারুনের প্রেতাত্মারা জেলাকে অস্থিতিশীল করার যড়যন্ত্র করছে   নারায়ণগঞ্জের এসপি মনিরুলের উদ্যোগে ভবন ধসে নিহত ওয়াজিদের জন্য দোয়া  সিদ্ধিরগঞ্জে ফেন্সিডিলসহ চাঁদাবাজ মুন্নার ২ সহযোগি গ্রেফতার  ১৫০ যাত্রীসহ ভারতীয় বিমানকে ‘বাঁচাল’ পাকিস্তান  বিপিএলের প্লেয়ারেরা কে কোন দলে খেলবে   ঢাকার পথে পাথরঘাটার বিস্ফোরণে দগ্ধ অর্পিতা  থানার ভেতরে মারধর আ`লীগ নেতার বিরুদ্ধে মামলা , অপরাধীর পক্ষ নেওয়ায় ওসি তদন্ত ক্লোজড  আমির খানের মেয়ের ছবিতে মিডিয়ায় তোলপাড়   শেখ হাসিনা জনগণের সঙ্গে নির্মম রসিকতা করছেন: রিজভী  নতুন সড়ক পরিবহন আইন কার্যকর শুরু হয়েছে: ওবায়দুল কাদের  পেঁয়াজ নিয়ে আলোচনা-সমালোচনায় সরগরম  নবীনগরে সাবেক সাংসদ আব্দুল লফিত স্মরণে আলোচনা সভা  সাঘাটায় প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনী পরীক্ষা অনুষ্ঠিত   ভারতের মতো মানসম্পন্ন পেসার আমাদের নেই: নান্নু  নারায়ণগঞ্জ পেঁয়াজের বাজার জেলা প্রশাসনের অভিযান   এবার মিলারদের কারসাজিতে চালের বাজারও অস্থির  নতুন নাটকে মডেল সাবরিনা প্রমি   স্বেচ্ছা‌সেবক লী‌গের সভাপ‌তি নির্মল, সম্পাদক বাবু  ইউক্রেন কাণ্ড: সাক্ষীকে ‘ভয়’ দেখাচ্ছেন ট্রাম্প

গাইবান্ধায় বাউল শাহ আবদুল করিম স্মরণে সংগীতানুষ্ঠান

 Thu, Dec 21, 2017 6:25 AM
গাইবান্ধায় বাউল শাহ আবদুল করিম  স্মরণে সংগীতানুষ্ঠান

জেলা প্রতিনিধি গাইবান্ধা:: বাউল শাহ আবদুল করিম স্মরণে গাইবান্ধায় ‘আগে কি সুন্দর দিন কাটাইতাম’ শীর্ষক সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

বুধবার রাতে গাইবান্ধা শহরের নাট্য ও সাংস্কৃতিক  সংস্থার (গানাসাস) মুক্তমঞ্চে এই অনুষ্ঠানের আয়োজন করে গাইবান্ধা বাউল শাহ আবদুল করিম শিল্পী ও ভক্তগোষ্ঠী।

 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গাইবান্ধা নাট্য ও সাংস্কৃতিক সংস্থার সাধারণ সম্পাদক রাগীব হাসান চৌধুরী হাবুল। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন গাইবান্ধার জেলা প্রশাসক গৌতম চন্দ্র পাল। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ ও গাইবান্ধা পৌর মেয়র শাহ মাসুদ জাহাঙ্গীর কবীর মিলন প্রমুখ।

 

স্বাগত বক্তব্য রাখেন গাইবান্ধা বাউল শাহ আবদুল করিম শিল্পী ও ভক্তগোষ্ঠীর আহবায়ক সরকার মো. শহীদুজ্জামান। অনুষ্ঠানে জনপ্রিয় ১৮টি গান পরিবেশন করেন বিশিষ্ট সাংবাদিক সরকার মো. শহীদুজ্জামান, সুভাষ মল্লিক, জ্যোতির্ময়ী সরকার উর্মি, পূজা মোদক, তনিমা আহম্মেদ, ইরা, প্রজ্ঞা সাহা, বীপা, অথৈ, জ্যোতি সরকার, লিমন রায়, তোরসা, আশফি আক্তার, অনন্যা ও আঁচল প্রমুখ।

 

যন্ত্রে সহযোগিতা করেন কিবোর্ডে স্বাধীন, অক্টোপ্যাডে প্রবীর, বাংলাঢোলে সাগর, দোতারায় রফিকুল ইসলাম ও বাঁশিতে মাইদুল ইসলাম। সংগীত পরিচালনা করেন মোহাম্মদ আলী খান।

 

গাইবান্ধা বাউল শাহ আবদুল করিম শিল্পী ও ভক্তগোষ্ঠীর আহবায়ক সরকার মো. শহীদুজ্জামান বলেন, বাউল সংগীত মানুষের হৃদয় নাড়া দেয়। এটা আমাদের প্রাণের সংগীত। অথচ ভারতীয় সংস্কৃতির আগ্রাসনে দেশীয় সংস্কৃতি হারিয়ে যাচ্ছে। তাই এই অনুষ্ঠানের আয়োজন। এই কার্যক্রম অব্যাহত থাকবে।  

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন