সদ্য সংবাদ

  খুনি নূর হোসেনের ভাতিজা বাদল ভালো, মেয়র আইভী ব্যর্থ!   সরকারি কর্মচারীদের গ্রেফতারে অনুমতির বিধান কেন অবৈধ নয়: হাইকোর্ট  বাড়ি ভারতে, অফিস করেন সিলেটে  আবারও ষড়যন্ত্র হচ্ছে: ওবায়দুল কাদের   ই-কমার্সের প্রতারনায় ভুক্তভোগী বাণিজ্যমন্ত্রী  সাবেক প্রতিমন্ত্রী মান্নান খান ও তার স্ত্রীর বিচার শুরু   ১০ হাজার ৫০০ শ্রমিককে ভিসা দেবে যুক্তরাজ্য  দেবীগঞ্জে বাসর রাতে পাত্রের রহস্যজনক মৃত্যু  ‘চুনকা কুটির নয়, আইভীর হোয়াইট ওয়াশের জ্বালা বিরোধী পক্ষ  বিয়ের পর আমাদের বন্ধুত্ব গাঢ় হচ্ছে: মাহি  বাংলাদেশে কেউ ভালো নেই : মির্জা ফখরুল  টিকা প্রয়োগেই কয়েক হাজার কোটি টাকা ব্যয় হবে: স্বাস্থ্যমন্ত্রী  টানা তৃতীয়বার জয়লাভ করলেন জাস্টিন ট্রুডো   আটোয়ারীতে ফেন্সিডিলসহ দুই মাদক ব্যবসায়ী আটক  ১১ লাখ টাকা ও হেরোইনসহ ৫মাদক ব্যবসায়ীকে আটক করেছে না:গঞ্জ ডিবি  প্যারিস চুক্তির কঠোর প্রয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর   সাংবাদিক নেতাদের ব্যাংক হিসাব তলবের চিঠির উৎপত্তি কোথায় সেটাও দেখছি: স্বরাষ্ট্রমন্ত্রী  সরকার থেকে সাংবাদিকরাও রেহাই পাচ্ছেন না: ফখরুল   ৯০ দিনের মিশন শেষে পৃথিবীতে ফিরেছেন চীনা নভোচারীরা   দৌলতদিয়া যৌনপল্লীতে সংশ্লিষ্টতা, যুবলীগ নেতা বহিষ্কার

গাজায় হামলার প্রতিবাদে পুরস্কার প্রত্যাখ্যান হলিউড অভিনেত্রীর

 Sun, Apr 22, 2018 1:05 PM
গাজায় হামলার প্রতিবাদে পুরস্কার প্রত্যাখ্যান হলিউড অভিনেত্রীর

ডেস্ক রিপোর্ট : : হলিউড অভিনেত্রী নাটালি পোর্টম্যান। তিনি ইসরায়েলি বংশোদ্ভুত। সম্প্রতি ইসরায়েল থেকে দেয়া একটি পুরস্কার প্রত্যাখ্যান করেছেন নাটালি।

নিউইয়র্ক টাইমস এ তথ্য জানিয়েছে।  সম্প্রতি গাজায় বিক্ষোভকারীদের ওপর ইসরায়েলি বাহিনীর চালানো বর্বরতার প্রতিবাদে নাটালি এমন সিদ্ধান্ত নিয়েছেন বলে জানান।


তার এমন সিদ্ধান্তের পর অভিনেত্রীকে পুরস্কৃত করার জন্য আয়োজিত অনুষ্ঠান বাতিল করেছে আয়োজক সংস্থা জেনেসিস। সংস্থাটির ওয়েবসাইটে নাটালির একজন প্রতিনিধিকে উদ্ধৃত করে লেখা হয়েছে,  ইসরায়েলে সম্প্রতি ঘটে যাওয়া ঘটনা খুবই বেদনাদায়ক। এবং এ কারণে  দেশটিতে কোনো অনুষ্ঠানে যোগ দেয়া তার পক্ষে সম্ভব হচ্ছে না।


জেনেসিস এক বিবৃতিতে জানায়,  আমরা নাটালির মানবিকতা বোধের প্রশংসা করি এবং জনসম্মুখে ইসরায়েলি সরকারের নীতির সমালোচনার অধিকারের প্রতিও সম্মান জানাই। তবে জেরুজালেমে আয়োজিত আমাদের অনুষ্ঠানে তিনি রাজনৈতিক কারণে হাজির হতে অস্বীকার করায় আমরা খুবই ব্যথিত হয়েছি।


বিবৃতিতে আরও বলা হয়, আমাদের আশঙ্কা হচ্ছে এই যে, তার এমন সিদ্ধান্তের ফলে আমাদের দাতব্য উদ্যোগটি রাজনীতিকরণের মুখে পড়তে পারে।\


খ্যাতিমান অভিনেত্রী নাটালি একজন ইহুদি। তার জন্ম ইসরায়েলে। বর্তমানে আমেরিকায় বসবাস করছেন তিনি। জানা গেছে, মিলিয়ন ডলার মূল্যমানের জেনেসিস প্রাইজ ২০১৪ সাল থেকে দেয়া হয়। মূলত ইসরায়েল বা ইহুদীদের কল্যাণে কাজ করেছেন এমন কাউকে এটি দেয়া হয়ে থাকে।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন