সদ্য সংবাদ

  নারায়ণগঞ্জে বেড়েছে হত্যাকান্ড, প্রশ্ন উঠেছে নিরাপত্তা নিয়ে   কণ্ঠশিল্পী আসিফের বিরুদ্ধে গায়িকা মুন্নির মামলা   বদলিতে তদবির কালচার চিরতরে বিদায় করতে চান আই‌জি‌পি   জমি ও ফ্লাটের নিবন্ধন ফি কমলো  আকাশ ডিটিএইচ সংযোগে এক হাজার টাকা মূল্যছাড়  তাপসীর পান্নুর বিরুদ্ধে দলবাজির অভিযোগ করলেন কঙ্গনা  ইরানের পারমাণবিক স্থাপনায় অগ্নিকাণ্ডের নেপথ্যে সাইবার হামলা?  ঐতিহাসিক সোনা বিবি সড়কের নাম এখন আলী আহাম্মদ চুনকা সড়ক  শূকর থেকে পাওয়া ভাইরাস ‘জিফোর’ নিয়ে যা বলল চীন  করোনা টেস্ট ফি বাতিলসহ পানি-গ্যাস-বিদ্যুতের দাম কমাতে হবে: মান্না   ইন্টারনেট বন্ধের হুমকি দিল আইএসপিএবি   ভুতুড়ে বিলে ব্যবস্থা নিচ্ছে ডিপিডিসি, ৪ জন বহিষ্কার   ক্ষুদ্রঋণ: ৩ হাজার কোটির মধ্যে আড়াই মাসে মাত্র ২০ কোটি টাকা বিতরণ   ট্রাম্পকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা  সারাদেশে করোনায় আক্রান্ত ১১৩০২ পুলিশ সদস্য   দেবীগঞ্জে ভারি বর্ষণ পানি তোড়ে ভেসে গেছে সড়ক  পুরনো এক্স-রে মেশিনে নতুন রঙ: দুর্নীতি ধরলেন সংসদ সদস্য  নবীনগরে চাচাতো ভাইয়ের ঘুষির আঘাতে বড় ভাই নিহত  সাঘাটায় নিরাপদ সড়ক নিশ্চিতকরণে ওয়ার্কসপ অনুষ্ঠিত  প্রধানমন্ত্রীর নেতৃত্বে ১২ সদস্যের ডেল্টা কাউন্সিল গঠন

গুলশান মার্কেটে আগুন পরিকল্পিত, অভিযোগ ব্যবসায়ীদের

 Wed, Jan 4, 2017 11:52 AM
গুলশান মার্কেটে আগুন পরিকল্পিত, অভিযোগ ব্যবসায়ীদের

ডেস্ক রিপোর্ট:: রাজধানীর গুলশান-১ এ অব¯ি’ত ডিসিসি মার্কেটে আগুন পরিকল্পিতভাবে লাগানো হয়েছে বলে অভিযোগ করেছেন ব্যবসায়ীরা। তাদের অভিযোগের তীর উত্তর সিটি করপোরেশনের কিছু অসাধু কর্মকর্তা ও একটি নির্মাণ প্রতিষ্ঠানের বিরুদ্ধে।

 সোমবার রাতে মার্কেটে আগুন লাগার পর মঙ্গলবার তারা এমন মন্তব্য করেন।
গুলশান সুপার ও কাচাঁবাজার মার্কেটের সভাপতি শের মোহম্মদ বলেন, মেয়র সাহেব এবং মেট্রোগ্রুপ আমাদের মার্কেট ছেড়ে দেওয়ার কথা বলেছিল কিš‘ আমরা বলেছিলাম আপনারা আমাদের কীভাবে পুনর্বাসন করবেন সেটি বলেন। তাহলে আমরা মার্কেট ছেড়ে দেব।

তিনি আরো অভিযোগ করে বলেন, গান পাউডার দিয়ে মার্কেটের অসাধু কিছু ব্যবাসীয় এবং সেই সাথে মেট্রোগ্রুপের লোক মিলে এই মার্কেট ধ্বংস করার জন্য আগুন দিয়েছে।

ব্যবাসায়ীদের অভিযোগ, গান পাউডার দিয়ে মার্কেটে আগুন দেওয়া হয়েছে। না হলে একমাথায় আগুন লাগলে অন্যমাথায় তা জ্বলে কীভাবে? গান পাউডার দিয়ে আগুন দেওয়ায় বিল্ডিং ধসে পড়ছে। আগুন লাগার কারণে বিল্ডিং কখনও ধসে পড়ে না।

তবে অগ্নিকা-ের ঘটনাকে নিছক দুর্ঘটনা বলে দাবি করছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক। তিনি বলেন, আমি মনে করি না যে এটি কোনো নাশকতামূলক ঘটনা। এটি গুজব ছাড়া আর কিছু নয়, এখানে নাশকতা না থাকার সম্ভবনা ৯৯ শতাংশ এবং এই মার্কেট অনেক শৃঙ্খলায় এসেছে।

উল্লেখ্য, ২০০৩ সালে সাত বিঘা সাত শতাংশ জমির উপর নির্মিত গুলশান সিটি সুপার মার্কেট ও কাঁচাবাজার ভেঙে বহুতল মার্কেট ভাঙার উদ্যোগ নেয় ঢাকা উত্তর সিটি করপোরেশন। কিš‘ মার্কেট নির্মাণের পর দোকান বরাদ্দের প্রক্রিয়া ও মূল্য নিয়ে মতবিরোধে আটকে যায় সে উদ্যোগ। ২০১০ সালে ফের টেন্ডার প্রক্রিয়া শেষ করা হলে আদালতে যায় ব্যবসায়ীরা। সম্প্রতি মেট্রোগ্রুফ নামে একটি নির্মাণ প্রতিষ্ঠান মার্কেট থেকে ব্যবসায়ীদের তুলে দেওয়ার জন্য তোড়জোর  শুরু করায় অভিযোগের আঙুলও তাদের দিকেই।
সূত্র : ইনডিপেনডেন্ট টিভি

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন