সদ্য সংবাদ

  খুনি নূর হোসেনের ভাতিজা বাদল ভালো, মেয়র আইভী ব্যর্থ!   সরকারি কর্মচারীদের গ্রেফতারে অনুমতির বিধান কেন অবৈধ নয়: হাইকোর্ট  বাড়ি ভারতে, অফিস করেন সিলেটে  আবারও ষড়যন্ত্র হচ্ছে: ওবায়দুল কাদের   ই-কমার্সের প্রতারনায় ভুক্তভোগী বাণিজ্যমন্ত্রী  সাবেক প্রতিমন্ত্রী মান্নান খান ও তার স্ত্রীর বিচার শুরু   ১০ হাজার ৫০০ শ্রমিককে ভিসা দেবে যুক্তরাজ্য  দেবীগঞ্জে বাসর রাতে পাত্রের রহস্যজনক মৃত্যু  ‘চুনকা কুটির নয়, আইভীর হোয়াইট ওয়াশের জ্বালা বিরোধী পক্ষ  বিয়ের পর আমাদের বন্ধুত্ব গাঢ় হচ্ছে: মাহি  বাংলাদেশে কেউ ভালো নেই : মির্জা ফখরুল  টিকা প্রয়োগেই কয়েক হাজার কোটি টাকা ব্যয় হবে: স্বাস্থ্যমন্ত্রী  টানা তৃতীয়বার জয়লাভ করলেন জাস্টিন ট্রুডো   আটোয়ারীতে ফেন্সিডিলসহ দুই মাদক ব্যবসায়ী আটক  ১১ লাখ টাকা ও হেরোইনসহ ৫মাদক ব্যবসায়ীকে আটক করেছে না:গঞ্জ ডিবি  প্যারিস চুক্তির কঠোর প্রয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর   সাংবাদিক নেতাদের ব্যাংক হিসাব তলবের চিঠির উৎপত্তি কোথায় সেটাও দেখছি: স্বরাষ্ট্রমন্ত্রী  সরকার থেকে সাংবাদিকরাও রেহাই পাচ্ছেন না: ফখরুল   ৯০ দিনের মিশন শেষে পৃথিবীতে ফিরেছেন চীনা নভোচারীরা   দৌলতদিয়া যৌনপল্লীতে সংশ্লিষ্টতা, যুবলীগ নেতা বহিষ্কার

গৃহকর্মী হত্যার দায়ে পুলিশের স্ত্রীর ৩০ বছরের জেল

সিঙ্গাপুরের এক নারীর

 Tue, Jun 22, 2021 11:23 PM
গৃহকর্মী হত্যার দায়ে পুলিশের স্ত্রীর ৩০ বছরের জেল

এশিয়া খবর ডেস্ক::: মিয়ানমারের এক গৃহকর্মীকে অনাহারে, নির্যাতন

ও হত্যার অভিযোগ প্রমাণিত হওয়ায় সিঙ্গাপুরের এক নারীকে ৩০ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

পিয়াং এনগাইহ ডন নামের ওই গৃহকর্মী বিভিন্ন চোট নিয়ে মৃত্যুবরণ করেন ২০১৬ সালে। তখন তার শারীরিক ওজন ছিল মাত্র ২৪ কেজি।

অভিযুক্ত নারী গাইয়াত্রিরি মুরুগায়ান এক পুলিশের সহধর্মিণী। মিয়ানমারের ওই গৃহকর্মীকে নির্যাতনের জন্য প্রসিকিউটররা তাকে ‘শয়তান ও অমানবিক’ হিসেবে অভিহিত করেছেন।

এই ঘটনা সাম্প্রতিক বছরগুলোতে ধনী শহর-রাজ্যে সমাজের উচ্চ শ্রেণি (হাই-প্রোফাইল) কর্তৃক গৃহকর্মী বা দাসী নির্যাতনের অন্যতম ঘটনাগুলোর একটি।

৪০ বছর বয়সী মুরুগায়ান তার বিরুদ্ধে আনীত পিয়াংকে হত্যাসহ বিভিন্ন অভিযোগ স্বীকার করেছেন।

বিচারক জানান, ২৪ বছর বয়সী এক মহিলাকে কীভাবে নির্যাতন, অপমান, অনাহারে শেষ পর্যন্ত হত্যা করা হয় তার এক ‘হতাশাজনক’ চিত্র এঁকেছিল রাষ্ট্রপক্ষ।

তিনি বলেন, এই মামলাটি শহর-রাজ্যে ‘সবচেয়ে খারাপ হত্যাকাণ্ডের একটি’ এবং এই শব্দগুলো ওই যুবতী মহিলাকে যেভাবে নির্যাতন করা হয়েছিল তা সঠিকভাবে বর্ণনা করতে সক্ষম নয়।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন