সদ্য সংবাদ

 দুবাইয়ের ব্যবসায়ীর সঙ্গে বাগদান সারলেন বেনজিরের মেয়ে   বর্তমান সরকারের পতনের অবস্থা চলছে: ডা. জাফরুল্লাহ   বঙ্গবন্ধু রেলসেতুর ব্যয় হবে ১৭ হাজার কোটি টাকা  পঞ্চগড়ে কৃষকদের মাঝে সার-বীজ বিতরণ   নারায়ণগঞ্জ সদর থানার নতুন ওসি ধর্ষণ মামলায় অভিযুক্ত  ঝিনাইদহ আইনজীবী সমিতির নির্বাচন অনুষ্ঠিত  মোবারকগঞ্জ চিনিকল শ্রমিকদের মানববন্ধন  ডেপুটি স্পিকার অ্যাড.ফজলে রাব্বীকে গণসংবর্ধনা  যুক্তরাজ্যে নারীদের 'কুমারীত্ব পরীক্ষার'   পার্বত্য চট্টগ্রামের বছরে ৪শ’কোটি টাকার চাঁদাবাজি   না’গঞ্জে অবৈধ যানবাহনের দাপটে ঘটছে দুর্ঘটনা।   বাল্যবিয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে এলাকাবাসীর ক্ষোভ   ‘প্রিয় বন্ধু’র মৃত্যুর দিনেই বিদায় নিলেন ম্যারাডোনা   নারীদের ‘জানোয়ারের’ সঙ্গে তুলনা করলেন ইসরাইলি প্রধানমন্ত্রী   কৌশানী মুখার্জির `ফিগার সিক্রেট’  বনানী কবরস্থানে শায়িত হলেন আলী যাকের  বিশ্বকে নেতৃত্ব দিতে এসেছে আমেরিকা: বাইডেন   দ্রুত ভ্যাকসিন পেতে সব প্রস্তুতি নিয়েছে সরকার: কাদের   চাল-তেলসহ বেড়েছে ৮ নিত্যপণ্যের দাম   করোনার মধ্যেই ডেঙ্গুর হানা, ২৪ ঘণ্টায় ১৮ রোগী হাসপাতালে

গোটা রাজধানী সিসিটিভির আওতায় আসছে- ডিএমপি কমিশনার

 Thu, Nov 3, 2016 12:01 PM
গোটা রাজধানী সিসিটিভির আওতায় আসছে- ডিএমপি কমিশনার

ডেস্ক রিপোর্ট:: অপরাধ দমনে গোটা রাজধানী সিসিটিভির আওতায় আনা হ”েছ বলে জানিয়েছেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া। ইতিমধ্যে ঢাকার অনেক এলাকা সিসিটিভির আওতায় আনা হয়েছে। বাকি এলাকাও এর আওতায় আনা হবে।

বুধবার রাত সাড়ে ৭টায় ফেসবুক লাইভে তিনি এ কথা বলেন।
‘জননিরাপত্তা বিধানে প্রত্যাশা ও প্রাপ্তি’ শীর্ষক এ লাইভ অনুষ্ঠানে গুলশানের হলি আর্টিজানে জঙ্গি হামলার পর রাজধানীসহ সারাদেশের মানুষের মধ্যে একটা ভীতিকর পরি¯ি’তি সৃষ্টি হয়। কিš‘ এখন আর তা নেই। কিভাবে তা সম্ভব হলো এমন প্রশ্নের জবাবে ডিএমপি কমিশনার বলেন, জঙ্গিবাদ একটি বৈশ্বিক সমস্যা। উন্নত দেশগুলো বিলিয়ন ডলার খরচ করে জঙ্গি নিয়ন্ত্রণে আনতে পারেনি তবে আমরা কম সময়ে স্বল্প জনবল নিয়ে তা করতে পেরেছি। এজন্য তিনি জনগণের সম্পৃক্ততার জন্য ধন্যবাদ জানান।

কমিশনার বলেন, জঙ্গি দমনে সমন্বিত পদক্ষেপ নেয়া হয়েছে। সোয়াট, কাউন্টার টেররিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট-সিটিটিসি বীরের মত কাজ করছে। উন্নত প্রযুক্তি ব্যবহার করা হ”েছ অপরাধ দমনে।

পুলিশ কিভাবে আরও জনবান্ধব করা যায় এমন প্রশ্নের জবাবে কমিশনার বলেন, ১৮৬১ সালের আইন দিয়ে একবিংশ শতাব্দীর সমস্যা সম্ভব নয়। আইন পরিবর্তন ও যুগোপযোগী করা জরুরি। পাশাপাশি সবাইকে আইন মানার মনোভাব থাকতে হবে। উঠান বৈঠকের মাধ্যমে জনগনের সঙ্গে সম্পৃক্ত হ”েছ পুলিশ।

ট্রাফিক ব্যব¯’া প্রসঙ্গে তিনি বলেন, ট্রাফিক ব্যব¯’া আরও ঢেলে সাজানো হ”েছ। আগে সিøপ দিয়ে টাকা নেয়া হতো। সেগুলো বন্ধ করে দেয়া হয়েছে। হুইল লক ও রেকারের মাধ্যমে যেন কোন ধরনের হয়রানি না হয় সেদিকে খেয়াল রাখা হ”েছ। এছাড়া থানায় মানুষের ভোগান্তি কমাতে জিডি বই ছাপানো হয়েছে। রাতারাতি আমরা বৈপ্লবিক পরিবর্তন সম্ভব না। পুলিশের সক্ষমতা বাড়লেই দুর্নীতি বন্ধ হয়ে যাবে।
মাদক প্রসঙ্গে আছাদুজ্জামান মিয়া বলেন, মাদক নির্মুলে পুলিশ সক্রিয় রয়েছে। মোবাইল কোর্ট পরিচালনা করে প্রায়ই মাদক ব্যবসায়ীদের সাজা দেয়া হ”েছ। মাদক একটি ভয়াবহ সমস্যা। এটা নির্মুলে সামাজিক আন্দোলন প্রয়োজন। প্রতিটি পাড়া মহল্লার বাসিন্দারা একত্রিত হলে মাদকের ব্যবহার কমে যাবে বলে মনে করেন ডিএমপি কমিশনার।


Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন