সদ্য সংবাদ

 কালকিনিতে ১৩১ বাড়িতে লাল নিশানা লাগিয়ে দিলো প্রশাসন  করোনার বিরুদ্ধে সাইফুল ইসলাম শান্তির অভিযান শুরু  রংপুরে করোনাভাইরাস প্রতিরোধে মাস্ক বিতরণ  নরসিংদীতে হোম কোয়ারেন্টিনে ২০৫ প্রবাসী  কালকিনির বিভিন্ন হাট-বাজারে হাতধোয়ার জন্য বেসিন স্থাপন  পঞ্চগড়ে সাড়ে ৭শ’ পিস হ্যান্ড স্যানিটাইজার বিতরণ  রংপুরে করোনা প্রতিরোধে মাস্ক বিতরণ  পার্বতীপুরে শুধুমাত্র পূজার মধ্যদিয়ে ঐতিহ্যবাহী ‘বাহা পরব’ উদযাপিত  রংপুরে এরশাদের জন্মদিন পালিত  বিএফআরআইতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস পালিত  করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে পঞ্চগড়ে জরুরি বৈঠক  আতঙ্কিত না হয়ে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করতে হবে : সাদ এরশাদ এমপি  কালকিনিতে দুই প্রবাসীকে আর্থিক জরিমানা  পঞ্চগড়ে সীমিত পরিসরে মুজিববর্ষ পালিত  রংপুরে ৮টি রাস্তা পাকাকরণ ও ড্রেন নির্মাণ কাজ শুরু  কালকিনিতে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  পঞ্চগড়ে মুজিব উতসব পালিত  কালিয়াকৈর প্রেসক্লাবে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  রংপুরে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  পঞ্চগড়ে কীটনাশক মুক্ত সবজির চাষ!

ছবির বিনিময়ে, মদ্যপ অবস্থায় পরিচালক ঘরে এসে জড়িয়ে ধরতে চাইছিলেন।

 Thu, Nov 9, 2017 4:57 AM
ছবির বিনিময়ে, মদ্যপ অবস্থায় পরিচালক ঘরে এসে জড়িয়ে ধরতে চাইছিলেন।

ডেস্ক রিপোর্ট : : ফের এক যৌন হেনস্তার কাহিনী আরও এক নায়িকার। হলিউড প্রযোজক হার্ভে ওয়েনস্টাইনের যৌন কুকীর্তি ফাঁস হওয়ার পর থেকেই একে একে সরব হচ্ছেন অভিনেত্রীরা।

সে তালিকায় সাম্প্রতিক সংযোজন স্বরা ভাস্কর।  


ক্যারিয়ারের গোড়ার দিকে কীরকম হেনস্তার মুখে পড়তে হয়েছিল সে অভিজ্ঞতার কথা জানিয়ে স্বরা বলেছেন, এক প্রত্যন্ত অঞ্চলে আউটডোর শুট চলছিল। সেখানেই পরিচালক তাকে দিনভর নজরে রাখতেন। রাতে ফোনও করতেন। প্রথম দিকে সে সব মেনেও নিয়েছিলেন স্বরা। কিন্তু হিতে বিপরীত হল। এরপর একেবারে যৌন ইঙ্গিতে নেমে আসেন পরিচালক। অভিনেত্রীকে একদিন ডিনারে নিমন্ত্রণ করেন।


আর একদিন ছবির দৃশ্য নিয়ে আলোচনার জন্য রাতে হোটেলের ঘরে ডেকে পাঠান। আর একদিনের পরিস্থিতি তো ভয়াবহ। মদ্যপ অবস্থায় পরিচালক নিজেই অভিনেত্রীর ঘরে চলে এসেছিলেন। তাকে জড়িয়ে ধরতে চাইছিলেন। তখন ইন্ডাস্ট্রিতে তিনি একেবারেই অপরিচিত মুখ। কৌশলে এ পরিস্থিতি এড়িয়েছিলেন স্বরা। এরকম ঘটনার পর থেকে শুট শেষ হলেই ঘরে ঢুকে তিনি আলো নিভিয়ে দিতেন। অন্ধকারে বসেই মেক আপ তুলতেন। পরিচালক ভাবতেন, স্বরা বোধহয় ঘুমিয়ে পড়েছেন।


স্বরা জানিয়েছেন, এধরনের পরিস্থিতির সম্মুখীন তাকে একাধিকবার হতে হয়েছে। কিন্তু তিনি কোনও অবস্থাতেই তাদের চাহিদার সামনে মাথা নত করেননি। এজন্য বেশ কয়েকটি ছবির প্রস্তাব হারাতে হয়েছে তাকে।  


শুধু ছবির প্রস্তাব নয়, একটা সময় তার মেসেজের উত্তর পর্যন্ত কেউ দিতেন না। কারণ তিনি সেসমস্ত পরিচালকদের সঙ্গে সমঝোতা করবেন না বলে জানতেন তারা। তবে শেষপর্যন্ত এই সমস্ত সমস্যার সঙ্গে লড়াইয়ে তিনিই জিতেছেন। কীভাবে- এই প্রশ্নের উত্তরে স্বরা বলেন, যে পরিচালক তাকে হয়রানি করতেন, তাকে তিনি বলেছিলেন এভাবে বিরক্ত করা চলতে থাকলে তিনি ছবিতে মন দিয়ে অভিনয় করতে পারবেন না। সেই সময় কয়েক সপ্তাহের জন্যে বিরক্ত করা বন্ধ থাকলেও, ফের শুরু হয় যায় হয়রানি। পরে নির্মাতা সংস্থাকে বিষয়টি জানিয়ে ব্যাপারটি বন্ধ করতে পেরেছিলেন স্বরা।  


সম্প্রতি বিদ্যা বালানও পরামর্শ দিয়েছেন, যৌন হেনস্তা হলে নারীরা যেন চুপ না করে থাকেন। কিন্তু মুখ খুললেও সমাধানটা যে কী, তা এখনও অধরা।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন