সদ্য সংবাদ

 আক্রমণের মুখে যুদ্ধে যেতে চাচ্ছেন না আর্মেনীয় সেনা সদস্যরা!  খুনের পর পুড়িয়ে ফেলা সেই দীলিপ হাইকোর্টে হাজির!   প্রতিটি গাড়ি চালককে ডোপ টেস্ট করানোর নির্দেশ প্রধানমন্ত্রীর  সিলেটের পুলিশ কমিশনারসহ ১৯ কর্মকর্তাকে বদলি   একই ব্যক্তিকে দুটি তারিখের জন্ম সনদ প্রদান   নবীনগরে একই দিনে দুই লাশ উদ্ধার  সাঘাটায় টিসিবি মালামাল ন্যায্য মূল্যে বিক্রয়  নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগ নেতা তোফার ইয়াবা সেবন!   বাল্য বিবাহমুক্ত সমাজ প্রতিষ্ঠায় সচেতনতা জরুরি  আড়াইহাজারে দুর্গা প্রতিমা ভাংচুর  নবীনগরে ইসলামী ব্যাংকের এজেন্ট ব্যাংকিং উদ্বোধন   অচিরেই জেলা ও মহানগর কমিটি ঘোষণা করা হবে   লাদাখ থেকে কাশ্মীর পর্যন্ত ভারতের ১০০ কিলোমিটার টানেল  সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার আহবান প্রধানমন্ত্রীর  আকবরকে পালাতে সহায়তা করায় হাসান বরখাস্ত   পত্রিকার ‘হারানো বিজ্ঞপ্তি’র মাধ্যমে ওসি পরিচয় প্রতারণা  এবার বার্ষিক পরীক্ষা হচ্ছে না, সবাই উঠবে পরবর্তী ক্লাসে   সাংবাদিক রুহুল আমিন গাজী গ্রেফতার   পঞ্চগড়ে তৃতীয় চায়ের বাজার স্থাপন করা হবে   রায়হান হত্যার বিচার চান প্রধানমন্ত্রী: পররাষ্ট্রমন্ত্রী

ছবির বিনিময়ে, মদ্যপ অবস্থায় পরিচালক ঘরে এসে জড়িয়ে ধরতে চাইছিলেন।

 Thu, Nov 9, 2017 4:57 AM
ছবির বিনিময়ে, মদ্যপ অবস্থায় পরিচালক ঘরে এসে জড়িয়ে ধরতে চাইছিলেন।

ডেস্ক রিপোর্ট : : ফের এক যৌন হেনস্তার কাহিনী আরও এক নায়িকার। হলিউড প্রযোজক হার্ভে ওয়েনস্টাইনের যৌন কুকীর্তি ফাঁস হওয়ার পর থেকেই একে একে সরব হচ্ছেন অভিনেত্রীরা।

সে তালিকায় সাম্প্রতিক সংযোজন স্বরা ভাস্কর।  


ক্যারিয়ারের গোড়ার দিকে কীরকম হেনস্তার মুখে পড়তে হয়েছিল সে অভিজ্ঞতার কথা জানিয়ে স্বরা বলেছেন, এক প্রত্যন্ত অঞ্চলে আউটডোর শুট চলছিল। সেখানেই পরিচালক তাকে দিনভর নজরে রাখতেন। রাতে ফোনও করতেন। প্রথম দিকে সে সব মেনেও নিয়েছিলেন স্বরা। কিন্তু হিতে বিপরীত হল। এরপর একেবারে যৌন ইঙ্গিতে নেমে আসেন পরিচালক। অভিনেত্রীকে একদিন ডিনারে নিমন্ত্রণ করেন।


আর একদিন ছবির দৃশ্য নিয়ে আলোচনার জন্য রাতে হোটেলের ঘরে ডেকে পাঠান। আর একদিনের পরিস্থিতি তো ভয়াবহ। মদ্যপ অবস্থায় পরিচালক নিজেই অভিনেত্রীর ঘরে চলে এসেছিলেন। তাকে জড়িয়ে ধরতে চাইছিলেন। তখন ইন্ডাস্ট্রিতে তিনি একেবারেই অপরিচিত মুখ। কৌশলে এ পরিস্থিতি এড়িয়েছিলেন স্বরা। এরকম ঘটনার পর থেকে শুট শেষ হলেই ঘরে ঢুকে তিনি আলো নিভিয়ে দিতেন। অন্ধকারে বসেই মেক আপ তুলতেন। পরিচালক ভাবতেন, স্বরা বোধহয় ঘুমিয়ে পড়েছেন।


স্বরা জানিয়েছেন, এধরনের পরিস্থিতির সম্মুখীন তাকে একাধিকবার হতে হয়েছে। কিন্তু তিনি কোনও অবস্থাতেই তাদের চাহিদার সামনে মাথা নত করেননি। এজন্য বেশ কয়েকটি ছবির প্রস্তাব হারাতে হয়েছে তাকে।  


শুধু ছবির প্রস্তাব নয়, একটা সময় তার মেসেজের উত্তর পর্যন্ত কেউ দিতেন না। কারণ তিনি সেসমস্ত পরিচালকদের সঙ্গে সমঝোতা করবেন না বলে জানতেন তারা। তবে শেষপর্যন্ত এই সমস্ত সমস্যার সঙ্গে লড়াইয়ে তিনিই জিতেছেন। কীভাবে- এই প্রশ্নের উত্তরে স্বরা বলেন, যে পরিচালক তাকে হয়রানি করতেন, তাকে তিনি বলেছিলেন এভাবে বিরক্ত করা চলতে থাকলে তিনি ছবিতে মন দিয়ে অভিনয় করতে পারবেন না। সেই সময় কয়েক সপ্তাহের জন্যে বিরক্ত করা বন্ধ থাকলেও, ফের শুরু হয় যায় হয়রানি। পরে নির্মাতা সংস্থাকে বিষয়টি জানিয়ে ব্যাপারটি বন্ধ করতে পেরেছিলেন স্বরা।  


সম্প্রতি বিদ্যা বালানও পরামর্শ দিয়েছেন, যৌন হেনস্তা হলে নারীরা যেন চুপ না করে থাকেন। কিন্তু মুখ খুললেও সমাধানটা যে কী, তা এখনও অধরা।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন