সদ্য সংবাদ

 এসপি জানতেন ওসি প্রদীপের ‘জলসা ঘরে’ চলত ভ’য়ংকর সব অপরাধ!  এবার রাজশাহী রেঞ্জ এসপির বিরুদ্ধে ব্যবসায়ীর চাঁদাবাজির মামলা  আড়াইহাজারে মার্কেটের ছাদে যুবকের গলাকাটা লাশ  সুশাসনের চ্যালেঞ্জ মোকাবিলায় টিআইবির নয় দফা  নির্বাচনে দলীয় টিকেট নিশ্চিত করেছেন ইলহান ওমর   ক্রসফায়ারের ভয় দেখিয়ে অর্থ আদায়, পাঁচ পুলিশের বিরুদ্ধে মামলা   ওসি শিশিরের অপকর্ম তদন্তে পুলিশ হেডকোয়াটার্সের টিম বরিশালে   বাড়ার পর এবার স্বর্ণের দাম কমল   সিফাতের ভাষ্য: বাংলাদেশ কাম ডাউন, কাম ডাউন, এরপর গুলি..   মেজর সিনহা হত্যা মামলা: ১৬ আগস্ট গণশুনানি করবে তদন্ত কমিটি   মেজর সিনহার হত্যাকাণ্ড নিয়ে যা বললেন এমপি হারুন  বর্ধিত বাসভাড়া বাতিলের দাবিতে সীতাকুণ্ডে যাত্রী কল্যাণ সমিতির সমাবেশ  শৈলকুপায় প্রেমের ফাঁদে ফেলে ৬ মামলার আসামী গ্রেফতার   ঝিনাইদহে মোট আক্রান্ত ১২১৩ ও মৃত্যু ৪০ জন  পঞ্চগড়ে শিক্ষক নিয়োগে হাতিয়ে নিয়েছে ৩০ লাখ টাকা   মেজর সিনহার খুনী পুলিশ পরিদর্শক লিয়াকতের বিরুদ্ধে যত অভিযোগ  নিজের জন্ম শহরে ৫০টি ভেন্টিলেটর দিলেন মেসি   পুলিশের সংস্কার প্রয়োজন- এসপি মোহাম্মদ জায়েদুল আলম   নায়িকার শরীর নিয়ে মন্তব্য করে বিপাকে পরিচালক  সরকার পদত্যাগের পরও যে কারণে বিক্ষোভে উত্তাল বৈরুত

ছবির বিনিময়ে, মদ্যপ অবস্থায় পরিচালক ঘরে এসে জড়িয়ে ধরতে চাইছিলেন।

 Thu, Nov 9, 2017 4:57 AM
ছবির বিনিময়ে, মদ্যপ অবস্থায় পরিচালক ঘরে এসে জড়িয়ে ধরতে চাইছিলেন।

ডেস্ক রিপোর্ট : : ফের এক যৌন হেনস্তার কাহিনী আরও এক নায়িকার। হলিউড প্রযোজক হার্ভে ওয়েনস্টাইনের যৌন কুকীর্তি ফাঁস হওয়ার পর থেকেই একে একে সরব হচ্ছেন অভিনেত্রীরা।

সে তালিকায় সাম্প্রতিক সংযোজন স্বরা ভাস্কর।  


ক্যারিয়ারের গোড়ার দিকে কীরকম হেনস্তার মুখে পড়তে হয়েছিল সে অভিজ্ঞতার কথা জানিয়ে স্বরা বলেছেন, এক প্রত্যন্ত অঞ্চলে আউটডোর শুট চলছিল। সেখানেই পরিচালক তাকে দিনভর নজরে রাখতেন। রাতে ফোনও করতেন। প্রথম দিকে সে সব মেনেও নিয়েছিলেন স্বরা। কিন্তু হিতে বিপরীত হল। এরপর একেবারে যৌন ইঙ্গিতে নেমে আসেন পরিচালক। অভিনেত্রীকে একদিন ডিনারে নিমন্ত্রণ করেন।


আর একদিন ছবির দৃশ্য নিয়ে আলোচনার জন্য রাতে হোটেলের ঘরে ডেকে পাঠান। আর একদিনের পরিস্থিতি তো ভয়াবহ। মদ্যপ অবস্থায় পরিচালক নিজেই অভিনেত্রীর ঘরে চলে এসেছিলেন। তাকে জড়িয়ে ধরতে চাইছিলেন। তখন ইন্ডাস্ট্রিতে তিনি একেবারেই অপরিচিত মুখ। কৌশলে এ পরিস্থিতি এড়িয়েছিলেন স্বরা। এরকম ঘটনার পর থেকে শুট শেষ হলেই ঘরে ঢুকে তিনি আলো নিভিয়ে দিতেন। অন্ধকারে বসেই মেক আপ তুলতেন। পরিচালক ভাবতেন, স্বরা বোধহয় ঘুমিয়ে পড়েছেন।


স্বরা জানিয়েছেন, এধরনের পরিস্থিতির সম্মুখীন তাকে একাধিকবার হতে হয়েছে। কিন্তু তিনি কোনও অবস্থাতেই তাদের চাহিদার সামনে মাথা নত করেননি। এজন্য বেশ কয়েকটি ছবির প্রস্তাব হারাতে হয়েছে তাকে।  


শুধু ছবির প্রস্তাব নয়, একটা সময় তার মেসেজের উত্তর পর্যন্ত কেউ দিতেন না। কারণ তিনি সেসমস্ত পরিচালকদের সঙ্গে সমঝোতা করবেন না বলে জানতেন তারা। তবে শেষপর্যন্ত এই সমস্ত সমস্যার সঙ্গে লড়াইয়ে তিনিই জিতেছেন। কীভাবে- এই প্রশ্নের উত্তরে স্বরা বলেন, যে পরিচালক তাকে হয়রানি করতেন, তাকে তিনি বলেছিলেন এভাবে বিরক্ত করা চলতে থাকলে তিনি ছবিতে মন দিয়ে অভিনয় করতে পারবেন না। সেই সময় কয়েক সপ্তাহের জন্যে বিরক্ত করা বন্ধ থাকলেও, ফের শুরু হয় যায় হয়রানি। পরে নির্মাতা সংস্থাকে বিষয়টি জানিয়ে ব্যাপারটি বন্ধ করতে পেরেছিলেন স্বরা।  


সম্প্রতি বিদ্যা বালানও পরামর্শ দিয়েছেন, যৌন হেনস্তা হলে নারীরা যেন চুপ না করে থাকেন। কিন্তু মুখ খুললেও সমাধানটা যে কী, তা এখনও অধরা।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন