সদ্য সংবাদ

  খুনি নূর হোসেনের ভাতিজা বাদল ভালো, মেয়র আইভী ব্যর্থ!   সরকারি কর্মচারীদের গ্রেফতারে অনুমতির বিধান কেন অবৈধ নয়: হাইকোর্ট  বাড়ি ভারতে, অফিস করেন সিলেটে  আবারও ষড়যন্ত্র হচ্ছে: ওবায়দুল কাদের   ই-কমার্সের প্রতারনায় ভুক্তভোগী বাণিজ্যমন্ত্রী  সাবেক প্রতিমন্ত্রী মান্নান খান ও তার স্ত্রীর বিচার শুরু   ১০ হাজার ৫০০ শ্রমিককে ভিসা দেবে যুক্তরাজ্য  দেবীগঞ্জে বাসর রাতে পাত্রের রহস্যজনক মৃত্যু  ‘চুনকা কুটির নয়, আইভীর হোয়াইট ওয়াশের জ্বালা বিরোধী পক্ষ  বিয়ের পর আমাদের বন্ধুত্ব গাঢ় হচ্ছে: মাহি  বাংলাদেশে কেউ ভালো নেই : মির্জা ফখরুল  টিকা প্রয়োগেই কয়েক হাজার কোটি টাকা ব্যয় হবে: স্বাস্থ্যমন্ত্রী  টানা তৃতীয়বার জয়লাভ করলেন জাস্টিন ট্রুডো   আটোয়ারীতে ফেন্সিডিলসহ দুই মাদক ব্যবসায়ী আটক  ১১ লাখ টাকা ও হেরোইনসহ ৫মাদক ব্যবসায়ীকে আটক করেছে না:গঞ্জ ডিবি  প্যারিস চুক্তির কঠোর প্রয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর   সাংবাদিক নেতাদের ব্যাংক হিসাব তলবের চিঠির উৎপত্তি কোথায় সেটাও দেখছি: স্বরাষ্ট্রমন্ত্রী  সরকার থেকে সাংবাদিকরাও রেহাই পাচ্ছেন না: ফখরুল   ৯০ দিনের মিশন শেষে পৃথিবীতে ফিরেছেন চীনা নভোচারীরা   দৌলতদিয়া যৌনপল্লীতে সংশ্লিষ্টতা, যুবলীগ নেতা বহিষ্কার

ছবির বিনিময়ে, মদ্যপ অবস্থায় পরিচালক ঘরে এসে জড়িয়ে ধরতে চাইছিলেন।

 Thu, Nov 9, 2017 4:57 AM
ছবির বিনিময়ে, মদ্যপ অবস্থায় পরিচালক ঘরে এসে জড়িয়ে ধরতে চাইছিলেন।

ডেস্ক রিপোর্ট : : ফের এক যৌন হেনস্তার কাহিনী আরও এক নায়িকার। হলিউড প্রযোজক হার্ভে ওয়েনস্টাইনের যৌন কুকীর্তি ফাঁস হওয়ার পর থেকেই একে একে সরব হচ্ছেন অভিনেত্রীরা।

সে তালিকায় সাম্প্রতিক সংযোজন স্বরা ভাস্কর।  


ক্যারিয়ারের গোড়ার দিকে কীরকম হেনস্তার মুখে পড়তে হয়েছিল সে অভিজ্ঞতার কথা জানিয়ে স্বরা বলেছেন, এক প্রত্যন্ত অঞ্চলে আউটডোর শুট চলছিল। সেখানেই পরিচালক তাকে দিনভর নজরে রাখতেন। রাতে ফোনও করতেন। প্রথম দিকে সে সব মেনেও নিয়েছিলেন স্বরা। কিন্তু হিতে বিপরীত হল। এরপর একেবারে যৌন ইঙ্গিতে নেমে আসেন পরিচালক। অভিনেত্রীকে একদিন ডিনারে নিমন্ত্রণ করেন।


আর একদিন ছবির দৃশ্য নিয়ে আলোচনার জন্য রাতে হোটেলের ঘরে ডেকে পাঠান। আর একদিনের পরিস্থিতি তো ভয়াবহ। মদ্যপ অবস্থায় পরিচালক নিজেই অভিনেত্রীর ঘরে চলে এসেছিলেন। তাকে জড়িয়ে ধরতে চাইছিলেন। তখন ইন্ডাস্ট্রিতে তিনি একেবারেই অপরিচিত মুখ। কৌশলে এ পরিস্থিতি এড়িয়েছিলেন স্বরা। এরকম ঘটনার পর থেকে শুট শেষ হলেই ঘরে ঢুকে তিনি আলো নিভিয়ে দিতেন। অন্ধকারে বসেই মেক আপ তুলতেন। পরিচালক ভাবতেন, স্বরা বোধহয় ঘুমিয়ে পড়েছেন।


স্বরা জানিয়েছেন, এধরনের পরিস্থিতির সম্মুখীন তাকে একাধিকবার হতে হয়েছে। কিন্তু তিনি কোনও অবস্থাতেই তাদের চাহিদার সামনে মাথা নত করেননি। এজন্য বেশ কয়েকটি ছবির প্রস্তাব হারাতে হয়েছে তাকে।  


শুধু ছবির প্রস্তাব নয়, একটা সময় তার মেসেজের উত্তর পর্যন্ত কেউ দিতেন না। কারণ তিনি সেসমস্ত পরিচালকদের সঙ্গে সমঝোতা করবেন না বলে জানতেন তারা। তবে শেষপর্যন্ত এই সমস্ত সমস্যার সঙ্গে লড়াইয়ে তিনিই জিতেছেন। কীভাবে- এই প্রশ্নের উত্তরে স্বরা বলেন, যে পরিচালক তাকে হয়রানি করতেন, তাকে তিনি বলেছিলেন এভাবে বিরক্ত করা চলতে থাকলে তিনি ছবিতে মন দিয়ে অভিনয় করতে পারবেন না। সেই সময় কয়েক সপ্তাহের জন্যে বিরক্ত করা বন্ধ থাকলেও, ফের শুরু হয় যায় হয়রানি। পরে নির্মাতা সংস্থাকে বিষয়টি জানিয়ে ব্যাপারটি বন্ধ করতে পেরেছিলেন স্বরা।  


সম্প্রতি বিদ্যা বালানও পরামর্শ দিয়েছেন, যৌন হেনস্তা হলে নারীরা যেন চুপ না করে থাকেন। কিন্তু মুখ খুললেও সমাধানটা যে কী, তা এখনও অধরা।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন