সদ্য সংবাদ

 আমি কোন কিছু ভয় করব না: ইশরাক  নারায়ণগঞ্জ পুলিশ লাইন্সে ‘পুনাক’ এর শীতবস্ত্র বিতরণ  রূপগঞ্জে অস্ত্রের মূখে জিম্মী করে দুর্ধষ ডাকাতি  নারায়ণগঞ্জ সিআইডি’র অভিযানে বিপুল সংখ্যক পাসপোর্টসহ ৫ দালল আটক  ২৫০ কেজি ওজনের আইএস নেতাকে নিতে ট্রাক ভাড়া!   আতিকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশ ইসির  প্রথম আলো সম্পাদকসহ ৬ জনকে হয়রানি-গ্রেফতার না করার নির্দেশ  সন্দেহভাজন এই নারীকে খুঁজে দিলে লাখ টাকা পুরস্কার   সরকারি চাকরিজীবীর সংখ্যা ১২ লাখ ,পদ শূন্য ৩ লাখের বেশি  ভারতের নাগরিকত্ব আইন সংশোধনের প্রয়োজন ছিল না: প্রধানমন্ত্রী  পঞ্চগড়ে মুজিব বর্ষে প্রতিবন্ধী সেবা কেন্দ্রের উদ্বোধন  সিআইডির অভিযানে সিদ্ধিরগঞ্জে ৮৮টি পাসপোর্টসহ ৫ দালাল আটক  বিএনপি-জামাত বার বার ধর্মকে ব্যবহার করেছে; এটা তাদের ভাওতাবাজি -খালিদ মাহমুদ চৌধুরী  বিদ্যূত লোপাটে চার সদস্য তদন্ত কমিটি গঠিত  কালিয়াকৈরে কোমলমতি কাব শিশুদের কলকাকলিতে মুখর ক্যাম্পুরী এলাকা  ছয় মাসের মধ্যে নগরবাসী দৃশ্যমান উন্নয়ন দেখবে  ফতুল্লায় ইলেকট্রিক মিস্ত্রী রহিম খুন, গ্রেপ্তার ৩  জিপিএ-৫ পাওয়া নিয়ে অসুস্থ পরিবেশ তৈরি হয়েছে: মাউশির ডিজি  মার্কিন সেনাদের খরচ বাবদ ৫০০ মিলিয়ন ডলার দিল সৌদি আরব  ইভিএম পদ্ধতিতে প্রতারণার ফাঁদ পেতেছে সরকার: ঐক্যফ্রন্ট

ছবির বিনিময়ে, মদ্যপ অবস্থায় পরিচালক ঘরে এসে জড়িয়ে ধরতে চাইছিলেন।

 Thu, Nov 9, 2017 4:57 AM
ছবির বিনিময়ে, মদ্যপ অবস্থায় পরিচালক ঘরে এসে জড়িয়ে ধরতে চাইছিলেন।

ডেস্ক রিপোর্ট : : ফের এক যৌন হেনস্তার কাহিনী আরও এক নায়িকার। হলিউড প্রযোজক হার্ভে ওয়েনস্টাইনের যৌন কুকীর্তি ফাঁস হওয়ার পর থেকেই একে একে সরব হচ্ছেন অভিনেত্রীরা।

সে তালিকায় সাম্প্রতিক সংযোজন স্বরা ভাস্কর।  


ক্যারিয়ারের গোড়ার দিকে কীরকম হেনস্তার মুখে পড়তে হয়েছিল সে অভিজ্ঞতার কথা জানিয়ে স্বরা বলেছেন, এক প্রত্যন্ত অঞ্চলে আউটডোর শুট চলছিল। সেখানেই পরিচালক তাকে দিনভর নজরে রাখতেন। রাতে ফোনও করতেন। প্রথম দিকে সে সব মেনেও নিয়েছিলেন স্বরা। কিন্তু হিতে বিপরীত হল। এরপর একেবারে যৌন ইঙ্গিতে নেমে আসেন পরিচালক। অভিনেত্রীকে একদিন ডিনারে নিমন্ত্রণ করেন।


আর একদিন ছবির দৃশ্য নিয়ে আলোচনার জন্য রাতে হোটেলের ঘরে ডেকে পাঠান। আর একদিনের পরিস্থিতি তো ভয়াবহ। মদ্যপ অবস্থায় পরিচালক নিজেই অভিনেত্রীর ঘরে চলে এসেছিলেন। তাকে জড়িয়ে ধরতে চাইছিলেন। তখন ইন্ডাস্ট্রিতে তিনি একেবারেই অপরিচিত মুখ। কৌশলে এ পরিস্থিতি এড়িয়েছিলেন স্বরা। এরকম ঘটনার পর থেকে শুট শেষ হলেই ঘরে ঢুকে তিনি আলো নিভিয়ে দিতেন। অন্ধকারে বসেই মেক আপ তুলতেন। পরিচালক ভাবতেন, স্বরা বোধহয় ঘুমিয়ে পড়েছেন।


স্বরা জানিয়েছেন, এধরনের পরিস্থিতির সম্মুখীন তাকে একাধিকবার হতে হয়েছে। কিন্তু তিনি কোনও অবস্থাতেই তাদের চাহিদার সামনে মাথা নত করেননি। এজন্য বেশ কয়েকটি ছবির প্রস্তাব হারাতে হয়েছে তাকে।  


শুধু ছবির প্রস্তাব নয়, একটা সময় তার মেসেজের উত্তর পর্যন্ত কেউ দিতেন না। কারণ তিনি সেসমস্ত পরিচালকদের সঙ্গে সমঝোতা করবেন না বলে জানতেন তারা। তবে শেষপর্যন্ত এই সমস্ত সমস্যার সঙ্গে লড়াইয়ে তিনিই জিতেছেন। কীভাবে- এই প্রশ্নের উত্তরে স্বরা বলেন, যে পরিচালক তাকে হয়রানি করতেন, তাকে তিনি বলেছিলেন এভাবে বিরক্ত করা চলতে থাকলে তিনি ছবিতে মন দিয়ে অভিনয় করতে পারবেন না। সেই সময় কয়েক সপ্তাহের জন্যে বিরক্ত করা বন্ধ থাকলেও, ফের শুরু হয় যায় হয়রানি। পরে নির্মাতা সংস্থাকে বিষয়টি জানিয়ে ব্যাপারটি বন্ধ করতে পেরেছিলেন স্বরা।  


সম্প্রতি বিদ্যা বালানও পরামর্শ দিয়েছেন, যৌন হেনস্তা হলে নারীরা যেন চুপ না করে থাকেন। কিন্তু মুখ খুললেও সমাধানটা যে কী, তা এখনও অধরা।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন