সদ্য সংবাদ

 দুবাইয়ের ব্যবসায়ীর সঙ্গে বাগদান সারলেন বেনজিরের মেয়ে   বর্তমান সরকারের পতনের অবস্থা চলছে: ডা. জাফরুল্লাহ   বঙ্গবন্ধু রেলসেতুর ব্যয় হবে ১৭ হাজার কোটি টাকা  পঞ্চগড়ে কৃষকদের মাঝে সার-বীজ বিতরণ   নারায়ণগঞ্জ সদর থানার নতুন ওসি ধর্ষণ মামলায় অভিযুক্ত  ঝিনাইদহ আইনজীবী সমিতির নির্বাচন অনুষ্ঠিত  মোবারকগঞ্জ চিনিকল শ্রমিকদের মানববন্ধন  ডেপুটি স্পিকার অ্যাড.ফজলে রাব্বীকে গণসংবর্ধনা  যুক্তরাজ্যে নারীদের 'কুমারীত্ব পরীক্ষার'   পার্বত্য চট্টগ্রামের বছরে ৪শ’কোটি টাকার চাঁদাবাজি   না’গঞ্জে অবৈধ যানবাহনের দাপটে ঘটছে দুর্ঘটনা।   বাল্যবিয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে এলাকাবাসীর ক্ষোভ   ‘প্রিয় বন্ধু’র মৃত্যুর দিনেই বিদায় নিলেন ম্যারাডোনা   নারীদের ‘জানোয়ারের’ সঙ্গে তুলনা করলেন ইসরাইলি প্রধানমন্ত্রী   কৌশানী মুখার্জির `ফিগার সিক্রেট’  বনানী কবরস্থানে শায়িত হলেন আলী যাকের  বিশ্বকে নেতৃত্ব দিতে এসেছে আমেরিকা: বাইডেন   দ্রুত ভ্যাকসিন পেতে সব প্রস্তুতি নিয়েছে সরকার: কাদের   চাল-তেলসহ বেড়েছে ৮ নিত্যপণ্যের দাম   করোনার মধ্যেই ডেঙ্গুর হানা, ২৪ ঘণ্টায় ১৮ রোগী হাসপাতালে

জনগণের প্রত্যাশা অনুযায়ী সেবা প্রদানে পুলিশ কর্মকর্তাদের প্রতি আইজিপির আহ্বান

 Fri, Nov 18, 2016 1:20 PM
জনগণের প্রত্যাশা অনুযায়ী সেবা প্রদানে পুলিশ কর্মকর্তাদের প্রতি আইজিপির আহ্বান

ডেস্ক রিপোর্ট:: জনগণের প্রত্যাশা অনুযায়ী সেবা প্রদানে আরও তৎপর হওয়ার জন্য ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়েছেন আইজিপি এ কে এম শহীদুল হক।

বৃহস্পতিবার বিকালে পুলিশ স্টাফ কলেজ বাংলাদেশের আন্তর্জাতিক সম্মেলন কক্ষে “লিডারশিপ এন্ড ম্যানেজমেন্ট কোর্স ফর সিনিয়র পুলিশ এক্সিকিউটিভ” কোর্সের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ আহ্বান জানান।

আইজিপি বলেন, সাম্প্রতিক সময়ে পুলিশি কার্যক্রমে ব্যাপক পরিবর্তন এসেছে। অপরাধের মাত্রা ও পরিধি ক্রমাগত ব্যাপক হ”েছ, প্রযুক্তির দ্রুত বিকাশ ও প্রসার ঘটছে, যা পুলিশের জন্য চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। অপরদিকে, পুলিশের প্রতি জনগণের প্রত্যাশাও বেড়েছে। এ বাস্তবতা ও চ্যালেঞ্জ মোকাবেলায় পুলিশ কর্মকর্তাদের আরও জ্ঞানসমৃদ্ধ, দক্ষ ও প্রশিক্ষিত হতে হবে। তিনি বলেন, আপনারা শুধু প্রশাসক নন বরং সেবক। সেবার মনোভাব নিয়ে জনগণের পাশে দাঁড়াতে হবে। পেশাদারীত্বের সাথে সুষ্ঠু তদন্তের মাধ্যমে অপরাধী সনাক্ত করে অপরাধ দমন করতে হবে।

পুলিশ স্টাফ কলেজ বাংলাদেশের রেক্টর এম সাদিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে ভাইস রেক্টর ইব্রাহিম ফাতেমী, কলেজের অনুুষদ সদস্যগণ এবং প্রশিক্ষণার্থী কর্মকর্তাবৃন্দ উপ¯ি’ত ছিলেন। পাঁচ দিনব্যাপী এ প্রশিক্ষণ কোর্সে ডিআইজি এবং অতিরিক্ত ডিআইজি পদমর্যাদার ১৯ জন কর্মকর্তা অংশগ্রহণ করেন। পরে আইজিপি প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করেন।

এর আগে বৃহস্পতিবার সকালে পুলিশ স্টাফ কলেজ বাংলাদেশে মানি লন্ডারিং ও টেররিস্ট ফাইনান্সিং কোর্সে সনদপত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় আইজিপি বলেন, সন্ত্রাসবাদ একটি বৈশ্বিক সমস্যা। এ সমস্যা সমাধান কোন একক দেশের পক্ষে সম্ভব নয়। এজন্য প্রয়োজন আন্তর্জাতিক সহযোগিতা এবং সমন্বয়। আইজিপি বলেন, সম্প্রতি জঙ্গি দমনে বাংলাদেশ পুলিশের অনেক সাফল্য রয়েছে, যা দেশে বিদেশে প্রশংসিত হয়েছে। কিš‘ সন্ত্রাসী কার্যক্রমে অর্থায়নের উৎসের সন্ধান জানা পুলিশের জন্য কষ্টসাধ্য হয়ে পড়েছে। আয়োজিত বিশেষায়িত প্রশিক্ষণটি এক্ষেত্রে দক্ষ জনবল তৈরিতে সহায়ক হবে। সন্ত্রাসী অর্থায়নের উৎস বের করার লক্ষ্যে প্রশিক্ষণলব্ধ জ্ঞান কাজে লাগানোর জন্য তিনি প্রশিক্ষণার্থীদের প্রতি আহ্বান জানান।

রেক্টর এম সাদিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বাংলাদেশে নিযুক্ত কানাডার হাই কমিশনার বেনইট-পিরি লারামি ( ইবহড়রঃ-চরবৎৎব খধৎধসবব) বক্তব্য রাখেন। হাইকমিশনার সন্ত্রাসের বিরুদ্ধে বাংলাদেশ সরকারের কঠোর অব¯’ানের ভূয়সী প্রশংসা করেন। তিনি প্রশিক্ষণলব্ধ জ্ঞান কাজে লাগানোর জন্য প্রশিক্ষণার্থীদের প্রতি আহ্বান জানান।

সভপতির বক্তব্যে রেক্টর বলেন, একবিংশ শতাব্দির চ্যালেঞ্জ মোকাবেলায় তথ্য প্রযুক্তির ব্যবহার ও প্রযুক্তিগত জ্ঞান অর্জনের মাধ্যমে পুলিশ কর্মকর্তাদেরকে অপরাধ মোকাবেলা করতে হবে। তিনি এ কোর্সটি প্রশিক্ষণার্থী কর্মকর্তাদের সক্ষমতা ও দক্ষতা বৃদ্ধিতে সহায়ক হবে বলে আশা প্রকাশ করেন। সপ্তাহব্যাপী এ প্রশিক্ষণ কোর্সে ২৫ জন পুলিশ কর্মকর্তা অংশগ্রহণ করেন।


Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন