সদ্য সংবাদ

  করোনায় পুলিশের ‘বীরত্বগাঁথা’ নিয়ে বই  মিয়ানমার থেকে এলো ২০ টন পেঁয়াজ  আড়াইহাজারে গাঁজার চাষ, দুই সহোদর আটক  এই সরকারকে সরাতে হবে: মির্জা ফখরুল   ইউএনও ওয়াহিদাকে ওএসডি, স্বামীকে বদলি   মসজিদে বিস্ফোরণ: তিতাসের চার প্রকৌশলীসহ ৮ জন রিমান্ডে  বিশ্বে ভয়ংকর দুর্ভিক্ষ আসছে, ক্ষুধায় মরবে ৩ কোটি মানুষ!  আল্লামা শফীর জানাজায় জনতার ঢল, লাখো মানুষের চোখে পানি  মসজিদ বিস্ফোরণে ঘটনায় তিতাসের ৮ কর্মকর্তাকে গ্রেফতার করেছে সিআইডি।  ইউএনও ওয়াহিদার বাসায় টাকা ছিল ৪০ লাখ, সেই মালি নেয় ৫০ হাজার   ‘তিশা প্লাস’ বাসের দরজা-জানালা বন্ধ করে তরুণীকে গণধর্ষণ  'ঊর্মিলাকে পর্ন অভিনেত্রী' বললেন কঙ্গনা  যে যাই বলুক, আসলে মানুষ‌‌ পুলিশকে ভালোবাসে   আত্মবিশ্বাসের সঙ্গে কাজ করবেন, সরকারি কর্মচারীদের উদ্দেশে প্রধানমন্ত্রী  ট্রাম্পের নারী কেলেংকারি ফাঁস, মুখ খুললেন মডেল  দেশের অর্থনীতি ধ্বংস করার চেষ্টা করছে ভারত : জাফরুল্লাহ  তিতাস-ডিপিডিসি ও মসজিদ কমিটি দায়ী: প্রশাসনের তদন্ত প্রতিবেদন  তাহিরপুর-বাদাঘাট সড়কে সীমাহীন র্দূভোগ:দেখার কেউ নেই   মসজিদে অগ্নিকাণ্ডে নিহত পরিবারের মাঝে জেলা আ:লীগের আর্থিক সহায়তা প্রদান   ধর্ষণ মামলায় শিল্পপতি ছেলের যাবজ্জীবন কারাদন্ড

ঝিনাইদহে হরিজন সম্প্রদায়কে নিয়ে নাটক ‘ওয়ার্ডবয়’

 Sun, Oct 1, 2017 5:08 AM
ঝিনাইদহে হরিজন সম্প্রদায়কে নিয়ে নাটক ‘ওয়ার্ডবয়’

জাহিদুর রহমান তারিক,ঝিনাইদহঃ : সমাজের অবহেলিত, নিষ্পেষিত হরিজন সম্প্রদায়ের মানুষের জীবন যাত্রার মান উন্নয়নের গল্প নিয়ে নাটক “ওয়ার্ডবয়” এর শুটিং সম্পন্ন হয়েছে।

 ঘুড়ি মাল্টিমিডিয়ার প্রযোজনা ও পরিবেশনায় নাট্য পুরস্কার প্রাপ্ত অভিনেতা ফকির রাসেলের কাহিনী ও চিত্রনাট্য পরিচালনায় এ নাটকটি নির্মাণ করা হচ্ছে। আগস্ট মাসের শুরুতে ঝিনাইদহে বিভিন্ন স্থানে শুরু হয় এ নাটকের শুটিং। ধারণ করা হয়েছে হরিজন সম্প্রদায়ের জীবন কাহিনী। ৪৫ মিনিটের এই নাটকে অংশ নিয়েছেন ১৩ জন অভিনেতা। নাটকটির ডিজাইনার হিসেবে কাজ করছেন সালাম আর্টের স্বত্তাধীকারী আব্দুস সালাম। উৎসর্গ ও নিবেদন করা হয়েছে ঝিনাইদহ পৌরসভাকে। নাটকের পরিচালক ফকির রাসেল জানান, আবহমান বাংলার গড়ে ওঠা সমাজ ব্যবস্থায় হরিজন সম্প্রদায় বড় অসহায়। একবিংশ শতাব্দির শুরুতে আজও হরিজন সম্প্রদায়ের মানুষকে হীন চোখে দেখা হয়। সমাজের এই অবহেলিত সুইপারদের জীবন চরিত সকলের সামনে তুলে ধরতেই এই নাটকটি নির্মাণ করা হচ্ছে। নাটকের প্রধান চরিত্র রয়েছে একজন ডোম। যিনি তার নিজের সন্তানের লাশ নিজেই কাটবেন। এতে দেখানো হয়েছে সর্ম্পকের চেয়ে দ্বায়িত্ব বড়। নাটকের কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছেন বি এম আনোয়ার হোসেন। অন্যান্য চরিত্রে রয়েছে ফকির রাসেল, হুমায়ন হিমু, মঞ্জু আক্তার, সালমা প্রমুখ। এছাড়াও অতিথি শিল্পি চরিত্রে অভিনয় করেছে ঝিনাইদহ প্রেক্লাবের সহ-সাধারণ সম্পাদক ও এস এ টিভির ঝিনাইদহ প্রতিনিধি ফয়সাল আহমেদ। নাটকটি নভেম্বর মাসের শুরুতে প্রচারিত হবে।


Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন