সদ্য সংবাদ

  রোববার থেকে হিফজ মাদ্রাসা খোলার অনুমতি   সাংবাদিক রাশীদ উন নবী বাবু আর নেই   ধর্ষণ চেষ্টার ঘটনা ৫০ হাজার টাকায় আপোষ রফা   এশিয়া কাপ বাতিল, বিশ্বকাপ না হলে আইপিএলের সম্ভাবনা : গাঙ্গুলী   ভার্চুয়াল আদালত পরিচালনায় সংসদে বিল পাস   ১২৫ বাংলাদেশিকে বিমান থেকে নামতে দিচ্ছে না ইতালি   দেশে করোনা শনাক্তে ফি আরোপ অমানবিক, আত্মঘাতী: টিআইবি  যুক্তরাষ্ট্রের জন্য সবচেয়ে বড় হুমকি চীন: এফবিআই  রূপকথাকেও হার মানায় রিজেন্টের সাহেদের উত্থান  জনকল্যাণকর কর্মসূচি দিয়ে মানুষের পাশে থাকবো : আমু  সংসদে দাঁড়িয়ে কাঁদলেন প্রধানমন্ত্রী  সাঘাটায় বাঙ্গালী নদীর পানি কমার সাথে ভয়াবহ ভাঙন  পঞ্চগড়ে প্রণোদনার দাবিতে কিন্ডারগার্টেন শিক্ষককদের কর্মসূচি  গাইবান্ধায় প্রথম আলো ট্রাষ্টের ত্রাণ বিতরণ   মুজিবনগর স্মৃতিসৌধে পুষ্পার্ঘ অর্পন করলে দুই ডিসি   সাঘাটায় টাকা নিয়ে দলিল করে না দিয়ে উল্টো গাছ কর্তন  অস্ট্রেলিয়া থেকে সঙ্গা ও সপ্তক ফেরার পরই সমাহিত হবেন এন্ড্রু কিশোর  ঝিনাইদহে পথচারীদের মাঝে ট্রাফিক সার্জেন্ট মোস্তাফিজুর রহমানের মাস্ক বিতরণ  ঝিনাইদহে গাঁজাসহ আদালতে কর্মরত পুলিশ সদস্য আটক  ব্রাজিলের প্রেসিডেন্ট বলসোনারো করোনায় আক্রান্ত

ঝিনাইদহে হরিজন সম্প্রদায়কে নিয়ে নাটক ‘ওয়ার্ডবয়’

 Sun, Oct 1, 2017 5:08 AM
ঝিনাইদহে হরিজন সম্প্রদায়কে নিয়ে নাটক ‘ওয়ার্ডবয়’

জাহিদুর রহমান তারিক,ঝিনাইদহঃ : সমাজের অবহেলিত, নিষ্পেষিত হরিজন সম্প্রদায়ের মানুষের জীবন যাত্রার মান উন্নয়নের গল্প নিয়ে নাটক “ওয়ার্ডবয়” এর শুটিং সম্পন্ন হয়েছে।

 ঘুড়ি মাল্টিমিডিয়ার প্রযোজনা ও পরিবেশনায় নাট্য পুরস্কার প্রাপ্ত অভিনেতা ফকির রাসেলের কাহিনী ও চিত্রনাট্য পরিচালনায় এ নাটকটি নির্মাণ করা হচ্ছে। আগস্ট মাসের শুরুতে ঝিনাইদহে বিভিন্ন স্থানে শুরু হয় এ নাটকের শুটিং। ধারণ করা হয়েছে হরিজন সম্প্রদায়ের জীবন কাহিনী। ৪৫ মিনিটের এই নাটকে অংশ নিয়েছেন ১৩ জন অভিনেতা। নাটকটির ডিজাইনার হিসেবে কাজ করছেন সালাম আর্টের স্বত্তাধীকারী আব্দুস সালাম। উৎসর্গ ও নিবেদন করা হয়েছে ঝিনাইদহ পৌরসভাকে। নাটকের পরিচালক ফকির রাসেল জানান, আবহমান বাংলার গড়ে ওঠা সমাজ ব্যবস্থায় হরিজন সম্প্রদায় বড় অসহায়। একবিংশ শতাব্দির শুরুতে আজও হরিজন সম্প্রদায়ের মানুষকে হীন চোখে দেখা হয়। সমাজের এই অবহেলিত সুইপারদের জীবন চরিত সকলের সামনে তুলে ধরতেই এই নাটকটি নির্মাণ করা হচ্ছে। নাটকের প্রধান চরিত্র রয়েছে একজন ডোম। যিনি তার নিজের সন্তানের লাশ নিজেই কাটবেন। এতে দেখানো হয়েছে সর্ম্পকের চেয়ে দ্বায়িত্ব বড়। নাটকের কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছেন বি এম আনোয়ার হোসেন। অন্যান্য চরিত্রে রয়েছে ফকির রাসেল, হুমায়ন হিমু, মঞ্জু আক্তার, সালমা প্রমুখ। এছাড়াও অতিথি শিল্পি চরিত্রে অভিনয় করেছে ঝিনাইদহ প্রেক্লাবের সহ-সাধারণ সম্পাদক ও এস এ টিভির ঝিনাইদহ প্রতিনিধি ফয়সাল আহমেদ। নাটকটি নভেম্বর মাসের শুরুতে প্রচারিত হবে।


Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন