সদ্য সংবাদ

 পলাশে শিক্ষার্থীদের মানসম্মত শিক্ষা নিশ্চিতকরণে অভিভাবকদের ভূমিকা শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত  পঞ্চগড়ে কালেক্টরেট সহকারী সমিতি’র উদ্যোগে কর্মবিরতি ও সমাবেশ  কালিয়াকৈরে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত  পার্বতীপুরে পল্লীশ্রী’র অবহিতকরণ সভা অনুষ্ঠিত  রংপুর কেন্দ্রীয় বাস টার্মিনালের নির্মাণ কাজ দ্রুত গতিতে এগিয়ে চলেছে  বাংলাদেশের নতুন বোলিং কোচ ওয়েস্ট ইন্ডিজের গিবসন  সিদ্ধিরগঞ্জে হত্যা মামলার পলাতক আসামি শরীফ গ্রেফতার  বিমানে লাগেজ হারালে বা নষ্ট হলে কেজি প্রতি লক্ষাধিক টাকা ক্ষতিপূরণ  ৯ লাখ নারী কর্মী বিদেশে গেছেন: প্রবাসী কল্যাণ মন্ত্রী  ফতুল্লায় ধর্ষককে ছেড়ে দেওয়া যুবলীগ নেতা শ্যামল গ্রেফতার  থানায় আটকে গরু ব্যবসায়ীর টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ  মুজিববর্ষের লোগো ব্যবহারের বিশেষ নির্দেশনা  অতিরিক্ত বই ও বাড়তি ফি আদায় বন্ধের নির্দেশ মাউশির   ক্ষমতার অহংকার যেন পতনের কারণ না হয়: কাদের  ট্রাম্পের অপসারণ চেয়ে সিনেটে ডেমোক্র্যাটদের চিঠি  পঞ্চগড় সীমান্তে বিএসএফের গুলিতে গরু ব্যবসায়ি নিহত  আড়াইহাজারকে ভিক্ষুক মুক্ত করা হবে -এমপি নজরুল ইসলাম বাবু  আশুলিয়া ডিইপিজেড থেকে ৭৭৫০ কেজি পিতলসহ ট্রাক আটক  সুন্দরগঞ্জে অসহায় পরিবারের মাঝে কম্বল বিতরণ  বিএনপি-জামায়াত বারবার ধর্মকে ব্যবহার করেছে

ট্রাম্পের তৃতীয় স্ত্রী মডেল থেকে ফার্স্ট লেডি মেলানিয়া

 Thu, Nov 10, 2016 11:56 AM
ট্রাম্পের তৃতীয় স্ত্রী মডেল থেকে ফার্স্ট লেডি মেলানিয়া

বিনোদন ডেস্ক :: অনেক জরিপের ফল ও বিশ্লেষকদের আভাস উল্টে দিয়ে হোয়াইট হাউসের উত্তরাধিকারী নির্বাচিত হলেন রিপাবলিকান পার্টির প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। এই জয়ের ফলে পৃথিবীর সবচেয়ে ক্ষমতাধর রাষ্ট্রের ফার্স্ট লেডি হিসেবে পরিচিত হবেন ট্রাম্পের তৃতীয় স্ত্রী সাবেক মডেল মেলানিয়া।

১৯৭০ সালে কমিউনিস্ট যুগোস্লাভিয়ায় জন্ম নেয়া মেলানিয়া ১৮২৫ সালের পর বিদেশি বংশোদ্ভূত প্রথম ফার্স্ট লেডি।

মজার ব্যাপার হ”েছ মুক্ত বাণিজ্যর দেশ মার্কিন যুক্তরাষ্ট্রের ফার্স্ট লেডি হতে চলা মেলানিয়ার বাবা ভিক্টর নাভস স্লোাভেনিয়ান কমিউনিস্ট পার্টির সদস্য। মা আমালিজা নাভস ছিলেন শিশুদের পোশাক নির্মাতা। মেলানিয়ার একটি বোন এবং একটি সৎভাই রয়েছে যার সঙ্গে তার কখনো দেখা হয়নি। লুবজানার একটি মাধ্যমিক স্কুলে ডিজাইন ও ফটোগ্রাফি নিয়ে পড়াশোনা করেন তিনি।

৪৬ বছর বয়সী মেলানিয়ার মডেলিং ক্যারিয়ারের শুরু ১৬ বছর বয়সে। ১৮ বছর বয়সে একটি মডেলিং এজেন্সির সঙ্গে চুক্তিবদ্ধ হন। হার্পার বাজার ভ্যানিটি ফেয়ারসহ বিভিন্ন ম্যাগাজিনের প্র”ছদ হয়েছে মেলানিয়াকে নিয়ে। ব্রিটিশ ম্যাগাজিন জিকিউ এর জন্য নগ্ন ফটোশ্যুটও করেছেন। মেলানিয়ার নামে নিজস্ব জুয়েলারি, স্কিন কেয়ার পণ্য রয়েছে। স্লোভেনিয়ান, সার্বিয়ান, ইংলিশ, ফ্রেঞ্চ ও জার্মান ভাষায় সাবলীল তিনি।
৫ ফুট ১১ ইঞ্চি লম্বা মেলানিয়ার সঙ্গে ডোনাল্ড ট্রাম্পের সাক্ষাত জয় ১৯৯৮ সালের সেপ্টেম্বরে নিউইয়র্কের একটি ফ্যাশন পার্টিতে। তখন সদ্যই দ্বিতীয় স্ত্রী মারিয়া মার্পলসের সঙ্গে ট্রাম্পের বি”েছদ হয়েছে। ২০০৪ সালে তাদের বাগদান হয় এবং এক বছর  পরে ফ্লোরিডার একটি চার্চে তারা বিবাহবন্ধনে আবদ্ধ হন। মেলানিয়ার বিবাহ পোশাকটির দাম ছিল ১ লাখ ডলার। তাদের রিসেপশন অনুষ্ঠানে উপ¯ি’ত ছিলেন পরাজিত ডেমোক্রেট প্রার্থী হিলারি ক্লিনটন ও তার স্বামী সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটন। ২০০৬ সালে তাদের একটি পূত্র সন্তান হয় যার নাম রাখা হয় ব্যারন। মেলানিয়া ২০০১ সালে মার্কিন যুক্তরাষ্ট্রের গ্রিনকার্ড লাভ করেন এবং ২০০৬ সালে নাগরিকত্ব লাভ করেন।

ফার্স্ট লেডি হিসেবে অভিবাসী থেকে যুক্তরাষ্ট্রের নাগরিক হওয়া মেলানিয়া ফার্স্ট লেডি হিসেবে কেমন হবেন সেটা নিয়ে অনেক জল্পনা-কল্পনা চলছে। ট্রাম্পের জমকালো প্রচারণা মঞ্জে তাকে খুব বেশি একটা দেখা যায়নি, তবে তিনি বলেছেন স্বামীর সব কথায় তিনি একমত পোষণ করেন না। সিএনএনকে দেয়া এক সাক্ষাতকারে বলেছিলেন, আমি তাকে অনেকবার বিভিন্ন ইস্যুতে পরামর্শ দিয়েছি। সে যা বলে তার সবকিছুর সঙ্গে একমত পোষণ করি না। আমি নিজের মতো ভাবি। আমি কী ভাবি সেটা তাকে বলি এবং সেটা একটি সম্পর্কের জন্য গুরুত্বপুর্ণ।

নারীদের যৌনহয়রানি করার বিষয়ে ট্রাম্পের ভিডিও ফুটেজ প্রকাশিত হওয়ার পরেও স্বামীর পাশেই ছিলেন মেলানিয়া। কিš‘ রিপাবলিকান পার্টির কনভেনশনে ২০০৮ সালে মিশেল ওবামার দেয়া ভাষণ নকল করার অভিযোগে শিরোনামে পরিণত হয়েছিলেন তিনি। ১৯৯৯ সালে একটি সাক্ষাতকারে বলেছিলেন তার স্বামী যদি প্রেসিডেন্ট হয় তাহলে তিনি বেটি ফোর্ড কিংবা জ্যাকি কেনেডির মতো প্রথাগত ফার্স্ট লেডি হবেন।

মেলানিয়া ট্রাম্প বলেছেন, তিনি সাইবার হয়রানির বিরুদ্ধে কাজ করবেন। আশা করা যায়, এই কাজে সিদ্ধহস্ত স্বামীর সোশ্যাল মিডিয়া ব্যবহারটা কমানোর চেষ্টাও করবেন তিনি। সূত্র: ডেইলি মেইল, স্কাই স্পোর্টস।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন