সদ্য সংবাদ

  নারায়ণগঞ্জে বেড়েছে হত্যাকান্ড, প্রশ্ন উঠেছে নিরাপত্তা নিয়ে   কণ্ঠশিল্পী আসিফের বিরুদ্ধে গায়িকা মুন্নির মামলা   বদলিতে তদবির কালচার চিরতরে বিদায় করতে চান আই‌জি‌পি   জমি ও ফ্লাটের নিবন্ধন ফি কমলো  আকাশ ডিটিএইচ সংযোগে এক হাজার টাকা মূল্যছাড়  তাপসীর পান্নুর বিরুদ্ধে দলবাজির অভিযোগ করলেন কঙ্গনা  ইরানের পারমাণবিক স্থাপনায় অগ্নিকাণ্ডের নেপথ্যে সাইবার হামলা?  ঐতিহাসিক সোনা বিবি সড়কের নাম এখন আলী আহাম্মদ চুনকা সড়ক  শূকর থেকে পাওয়া ভাইরাস ‘জিফোর’ নিয়ে যা বলল চীন  করোনা টেস্ট ফি বাতিলসহ পানি-গ্যাস-বিদ্যুতের দাম কমাতে হবে: মান্না   ইন্টারনেট বন্ধের হুমকি দিল আইএসপিএবি   ভুতুড়ে বিলে ব্যবস্থা নিচ্ছে ডিপিডিসি, ৪ জন বহিষ্কার   ক্ষুদ্রঋণ: ৩ হাজার কোটির মধ্যে আড়াই মাসে মাত্র ২০ কোটি টাকা বিতরণ   ট্রাম্পকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা  সারাদেশে করোনায় আক্রান্ত ১১৩০২ পুলিশ সদস্য   দেবীগঞ্জে ভারি বর্ষণ পানি তোড়ে ভেসে গেছে সড়ক  পুরনো এক্স-রে মেশিনে নতুন রঙ: দুর্নীতি ধরলেন সংসদ সদস্য  নবীনগরে চাচাতো ভাইয়ের ঘুষির আঘাতে বড় ভাই নিহত  সাঘাটায় নিরাপদ সড়ক নিশ্চিতকরণে ওয়ার্কসপ অনুষ্ঠিত  প্রধানমন্ত্রীর নেতৃত্বে ১২ সদস্যের ডেল্টা কাউন্সিল গঠন

ডিসিসি মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত দাবি

 Thu, Jan 5, 2017 11:01 AM
ডিসিসি মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত দাবি

ডেস্ক রিপোর্ট:: রাজধানীর গুলশান-১ নম্বরে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত দাবি করেছেন ব্যবসায়ীরা।

ওই মার্কেটে আগুন লাগার ঘটনাটি পরিকল্পিত দাবি করে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা অভিযোগ করে আসছেন, তাদের মার্কেট থেকে উচ্ছেদ করতে পরিকল্পিতভাবে মার্কেটে আগুন দেওয়া হয়েছে। এটি নাশকতা।

কাঁচাবাজার ও সুপার মার্কেট ব্যবসায়ী সমবায় সমিতির চেয়ারম্যান শের মোহাম্মদ বুধবার সমকালকে বলেন, সিটি কর্পোরেশন ও ফায়ার সার্ভিস একটা তদন্ত কমিটি করেছে। তবে আমরা চাই বিচার বিভাগীয় তদন্ত কমিটি। প্রয়োজনে সিআইডির বিশেষজ্ঞ টিম দিয়ে নাশকতার বিষয়টি তদন্ত করা হোক।
কয়েকজন ব্যবসায়ী নাম প্রকাশ না করার শর্তে বলেন, সিটি কর্পোরেশন মার্কেট এলাকার জায়গাট একটি ডেভলপার কোম্পানির হাতে তুলে দিতে চুক্তি করেছে। সেই মার্কেটে আগুন লাগল। ফায়ার সার্ভিস আগুন নেভাতে চোখের সামনেই গড়িমসি করেছে। এতে তাদের সবকিছু পুড়ে ছাই হয়ে গেছে। এখন সেই সিটি কর্পোরেশন আর ফায়ার সার্ভিস দিয়ে তদন্ত করা হচ্ছে। এই তদন্তে আসল বিষয় বের হবে না। এজন্যই তারা বিচার বিভাগীয় তদন্ত দাবি করছেন।

প্রসঙ্গত, সোমবার রাত ২টা থেকে সোয়া ২টার দিকে ডিএনসিসি মার্কেট কম্পাউন্ডের পূর্ব পাশে কাঁচাবাজার ও সুপার মার্কেট অংশে আগুনের সূত্রপাত হয়। রাতেই মার্কেটের পূর্ব পাশের ভবনের বড় একটি অংশ ধসে পড়ে। এরপর মঙ্গলবার দিনভরই পুড়েছে পাকা মার্কেটের বিশাল অংশটি। সন্ধ্যা ৬টার দিকে প্রায় ১৬ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।
গুলশান-১ নম্বর গোলচত্বরের পাশেই অন্তত ৭ বিঘা জায়গার ওপর অবস্থিত ডিসিসি দোতলা মার্কেটটি। একই কম্পাউন্ডের ভেতরে পূর্ব অংশে কাঁচাবাজার ও সুপার মার্কেট অবস্থিত। এরপর বিশাল এলাকা জুড়ে পাকা মার্কেট।

ব্যবসায়ীদের দেওয়া তথ্যানুযায়ী, পুরো মার্কেটে ৬০৫টি দোকান রয়েছে। এর মধ্যে পাকা মার্কেটে দু'তলা মিলে দোকান সংখ্যা ২৩৪টি। এতে বিদেশি আসবাবপত্র, গহনা, জুতা-কাপড়সহ বিভিন্ন পণ্যের দোকান রয়েছে। কাঁচাবাজার ও সুপার মার্কেট মিলিয়ে দোকান রয়েছে আরও ৩৭১টি। এর প্রায় সব দোকানই আগুনে পুড়েছে।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন