সদ্য সংবাদ

 করোনায় আক্রান্ত ৩৫৭৪ জন পুলিশ সদস্য   বলিউডে নাম লেখাতে যাচ্ছেন মিঠুন চক্রবর্তীর মেয় দিশানি  ট্রাম্পের সেই হাইড্রোক্সিক্লোরোকুইন ওষুধে করোনা রোগীর মৃত্যুঝুঁকি   গণস্বাস্থ্য করোনা পরীক্ষা করবে, সবার জন্য উন্মুক্ত   চুমু দিয়ে গ্রে প্রেমিকাকেফতার ইরানি খেলোয়াড়  পোশাক কারখানা মালিকের কান্না আন্তর্জাতিক মাধ্যমে   করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন আওয়ামী লীগের সাবেক এমপি পুতুল   সিদ্ধিরগঞ্জের সানারপারে সড়ক দুর্ঘটনায় নিহত ৩, আহত ৪   হরিণাকুন্ডু নাগরিক সেবা বন্ধ ঘোষণা ইউপি চেয়ারম্যানদের   ঝিনাইদহের ডালিয়া ফার্মে প্রতিদিন ফ্রি দুধ বিতরন   পাকিস্তানের করাচিতে যাত্রীবাহী বিমান বিধ্বস্ত, নিহত ৩৭   করোনায় আক্রান্ত র‍্যাব ৪-এর অধিনায়ক  চাঁদ দেখা যায়নি। সৌদি আরবে ঈদুল ফিতর রবিবার  আশুলিয়ার আউকপাড়া মাদক ব্যবসায়ী ও চাঁদাবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি।  করোনার কারণে প্রবাসীদের ৮৭ শতাংশের আয়ের কোনো উৎস নেই  দুবাই সরকারকে ধন্যবাদ জানালেন ফিরে আসা সাংবাদিক এইচ ইমরান।  কালকিনিতে ১৩১ বাড়িতে লাল নিশানা লাগিয়ে দিলো প্রশাসন  করোনার বিরুদ্ধে সাইফুল ইসলাম শান্তির অভিযান শুরু  রংপুরে করোনাভাইরাস প্রতিরোধে মাস্ক বিতরণ  নরসিংদীতে হোম কোয়ারেন্টিনে ২০৫ প্রবাসী

ঢাবি নিয়ে ফেসবুকে কটূক্তি করায় সুশান্ত পালের বিরুদ্ধে মামলা

 Fri, Oct 28, 2016 11:27 AM
ঢাবি নিয়ে ফেসবুকে কটূক্তি করায় সুশান্ত পালের বিরুদ্ধে মামলা

ডেস্ক রিপোর্ট:: ঢাকা বিশ্ববিদ্যালয়কে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কটুক্তি ও কুরুচীপূর্ণ মন্তব্য করায় সুশান্ত পাল নামে একজন সরকারী কর্মকর্তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। বৃহস্পতিবার শাহবাগ থানায় তথ্য ও যোগাযোগপ্রযুক্তি আইনের ৫৭ ধারায় মামলাটি করা হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পক্ষে মোতাকাব্বির খান নামের একজন ছাত্র এই মামলাটি করেন।

মামলার বাদী বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস আর বাংলাদেশের ইতিহাস অঙ্গাঙ্গিভাবে জড়িত। প্রজাতন্ত্রের একজন কর্মচারী হয়ে সুশান্ত পাল এই বিশ্ববিদ্যালয়কে ছোট করতে পরিকল্পিতভাবে মিথ্যা ও বানোয়াট লেখা লিখেছেন। এর মাধ্যমে এই বিশ্ববিদ্যালয় প্রশাসন ও হাজার হাজার শিক্ষার্থীকে হেয় করা হয়েছে। আমরা এর সুষ্ঠু বিচার চাই। ঢাকা বিশ্ববিদ্যালয়কে নিয়ে ভবিষ্যতে এ ধরনের মিথ্যা ও কুরুচিপূর্ণ প্রচারণা যেন কেউ চালাতে না পারে, সে কারণেই এ মামলা। এই বিশ্ববিদ্যালয়ের প্রশাসন, সাবেক, বর্তমান লাখো শিক্ষার্থীর সবার পক্ষ থেকেই এই মামলা। ৩০ তম বিসিএস ক্যাডারের মাধ্যমে সরকারী চাকুরীতে যোগ দেয়া সুশান্ত পাল নামে এই কর্মকর্তা তার ফেসবুক স্ট্যটাসে লিখেছেন,  ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলে আদিম বর্বরতা চলে, হল প্র্রশাসন ও বিশ্ববিদ্যালয় প্রশাসন এসব ব্যাপারে উদাসীন। পরে এ নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করলে সুশান্ত পাল তাঁর ফেসবুকে ক্ষমা চান।

থানায় দায়েরকৃত এজাহারে বলা হয়, সুশান্ত পালের কুরুচিপূর্ণ, মিথ্যা, বানোয়াট   লেখায় ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থী সবাই ক্ষুব্ধ হয়েছেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এ নিয়ে গত রোববার প্রতিবাদ ও মানববন্ধন করেন। মানববন্ধন শেষে শিক্ষার্থীরা ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের কার্যালয়ে লিখিত অভিযোগ করেন। ‘ঢাকা বিশ্ববিদ্যালয় পরিবার’ নামে ফেসবুকের গ্রুপ, যেটি বিশ্ববিদ্যালয়ের বর্তমান ও সাবেক শিক্ষার্থীদের যোগাযোগ প্ল্যাটফর্ম, সেখানেও এ নিয়ে ব্যাপক প্রতিক্রিয়া হয়। মামলায় সুশান্তকে দ্রুত  গ্রেপ্তার করে আইনি ব্যব¯’া নেওয়ার দাবি জানানো হয়। মামলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস ও ভূমিকা নিয়ে গুণীজনদের ১৫ পৃষ্ঠার একটি লেখাও সংযুক্ত করা হয়। শাহবাগ থানার অফিসার ইনচার্জ আবু বকর সিদ্দিক বলেন, মামলা হয়েছে-আসামীর বিরুদ্ধে আইনগত ব্যাব¯’া গ্রহন করার প্রক্রিয়া চলছে।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন