সদ্য সংবাদ

  ধনী-গরিব সব রাষ্ট্রই যেন করোনার ভ্যাকসিন পায়: রাষ্ট্রপতি   করোনা শেষ না হতেই এবার 'টুইনডেমিক' আতঙ্ক  গণতন্ত্রের জন্য লড়াইয়ে নামতে হবে: মান্না   ব্রুনাইয়ে মানব পাচার: চক্রের তিনজন গ্রেফতার   পিবিআই এর অভিযানে অপহৃত লামিয়াকে ফতুল্লা থেকে উদ্ধার   পঞ্চগড়ে নারীর ক্ষমতায়ন জেন্ডার সমতা বিষয়ে আলোচনা   মহেশপুরে চাষ হচ্ছে মনিপুরি ইলিশ   শৈলকুপায় সাপের কামড়ে দুই মাসে ১১ জনের প্রাণহানী  ঝিনাইদহে নবাগত পুলিশ সুপার মুনতাসিরুল ইসলামের যোগদান  আটকেপড়া প্রবাসীদের সৌদি ফেরাতে বিমানের বিশেষ ফ্লাইট  সিদ্ধিরগঞ্জে কোনো মাদক,ভূমি দস্যু ও সন্ত্রাসীদের স্থান হবে না- এসপি  এমপি কামরুল ইসলামের ফোন রেকর্ড প্রকাশ: ডিশ ব্যবসায়ী গ্রেপ্তার  করোনার টিকা বন্টনে ১৫৬ দেশের ‘ঐতিহাসিক চুক্তি’  নুরের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী  মিথ্যা মামলা রাজপথেই মোকাবিলা করব: ভিপি নুর   কম্বোডিয়ায় নারীর খোলামেলা পোশাক পরার ওপর নিষেধাজ্ঞা   রিমান্ড শেষে তিতাসের ৮ কর্মকর্তা-কর্মচারী জামিনে মুক্ত  স্বাস্থ্যের ২০ জনের সম্পদের হিসাব তলব   ট্রাম্পকে বিষ মেশানো চিঠি : এক নারী গ্রেফতার  বিক্ষোভ মিছিল থেকে ভিপি নুর আটক

দেড় যুগ পর চলচ্চিত্রের অভিনয়ে ফিরছেন নায়িকা শবনম

 Mon, Oct 16, 2017 6:38 AM
দেড় যুগ পর চলচ্চিত্রের অভিনয়ে ফিরছেন নায়িকা শবনম

ডেস্ক রিপোর্ট : : দীর্ঘ ১৮ বছর অর্থাৎ দেড় যুগ পর অভিনয় ফিরছেন চলচ্চিত্রের জীবন্ত কিংবদন্তী নায়িকা শবনম

। ১৯৯৯ সালে কাজী হায়াৎ পরিচালিত ‘আম্মাজান’ চলচ্চিত্রে নাম ভূমিকায় অভিনয়ের পর শবনমকে আর কোন চলচ্চিত্রে অভিনয়ে দেখা যায়নি। তবে এই সময়ে তার কাছে বেশ কয়েকটি চলচ্চিত্রে অভিনয়ের প্রস্তাব গেলেও গল্প মৌলিক নয় বিধায় তিনি অভিনয়ে সম্মতি দেননি। দেশের চলচ্চিত্রে অভিনয় দিয়ে চলচ্চিত্রে তার অভিষেক হলেও একসময় পাকিস্তানের চলচ্চিত্রে অভিনয় করেই তিনি খ্যাতি লাভ করেন।


তবে বিভিন্ন সময়ে তিনি ঢাকার চলচ্চিত্রেও অভিনয় করেছেন। দীর্ঘ আঠারো বছর পর শবনম আবারো অভিনয়ে ফিরছেন ঠিকই, তবে এবার চলচ্চিত্রে নয়। পাকিস্তানের একটি চ্যানেলের জন্য শতপর্বের একটি সিরিয়ালে তিনি অভিনয় করতে যাচ্ছেন। সিরিয়ালটির নাম ‘মোহিনী ম্যানসন কি সানড্রিলা’। এটি নির্মাণ করবেন আলী তাহের। এরইমধ্যে শবনম সিরিয়ালটিতে অভিনয়ের জন্য স্ক্রিপ্টও পেয়েগেছেন। সিরিয়ালটিতে শবনম ‘শাবানা ঝরনা’ চরিত্রে অভিনয় করবেন।


শবনম বলেন,‘ অনেক বছরতো অপেক্ষা করেছি দেশের চলচ্চিত্রে ভালো গল্পে অভিনয় করতে। কিন্তু সেই অপেক্ষা যেন শেষই হচ্ছেনা। কাজী হায়াৎ’র আম্মাজান’র পর আর কোন চলচ্চিত্রেই অভিনয় করা হলো না আমার। এদিকে আমার স্বামী রবিন ঘোষও চলেগেলেন পরপারে। একমাত্র ছেলে রনিও প্রায়ই দেশের বাইরে থাকে। যে কারণে মাঝে মাঝে একা সময় কাটাতে হয়, যা কী না ভীষণ কঠিন।


এরমধ্যে একদিন আলী তাহের ফোনে সিরিয়ালটিতে আমাকেই লাগবে বলে স্ক্রিপ্ট পাঠায়। আমারও পছন্দ হলো। সবমিলিয়ে কাজটি করতে সম্মতি প্রকাশ করি। তাছাড়া আমার সবধরনের সুবিধাকে বিবেচনায় রেখেই তারা আমাকে নিয়ে সিরিয়ালটি নির্মাণ করবেন। সময়টা আমার ব্যস্ততার মধ্যে কাটবে, এমনটাই চেয়েছিলাম।’


সিরিয়ালটির শুটিং-এ অংশ নিতে আজ শবনম পাকিস্তানের উদ্দেশ্যে রওয়ানা হবেন। সেখানে একমাস শুটিং করবেন তিনি। অশোক ঘোষের ‘নাচের পুতুল’ চলচ্চিত্রের ‘আয়নাতে ঐ মুখ দেখবে যখন কপোলের কালো তিল পড়বে চোখে’ গানটি এখনো অনেক শ্রোতা দর্শকের কাছে ভীষণ পছন্দের। এই চলচ্চিত্রে তার বিপরীতে ছিলেন নায়ক রাজ্জাক।


শুধু তাই নয় পরবর্তীতে গাজী মাজহারুল আনোয়ার পরিচালিত ‘সন্ধি’ চলচ্চিত্রের ‘একটা চিঠি লিখে দাও তুমি সবারে জানাও’ গানটিও বেশ জনপ্রিয়তা পায়। এই গানে লিপসিং করেছিলেন শবনম ও রাজ্জাক। ‘নাচের পুতুল’, ‘সন্ধি’ ছাড়া ছাড়া ঢাকার সন্দেহ, কারণ, সহধর্মিনী, শর্ত, যোগাযোগ, জুলি, বশিরা, দিলসহ আরো বেশ কিছু চলচ্চিত্রে তিনি অভিনয় করেন। শিশুশিল্পী হিসেবে ‘আসিয়া’ চলচ্চিত্রে তিনি প্রথম অভিনয় করেন।


এরপর ‘এদেশ তোমার আমার’,‘কখনো আসেনি’, ‘তানহা’ ‘বিষকন্যা’ চলচ্চিত্রে অভিনয় করেন। নায়িকা হিসেবে তিনি প্রথম অভিনয় করেন মুস্তাফিজ পরিচালিত ‘হারানো দিন’ চলচ্চিত্রে। এতে তার বিপরীতে ছিলেন রহমান।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন