সদ্য সংবাদ

 শিশু আবিদ হাসান বাঁচতে চায়  পঞ্চগড়ে পাথর শ্রমিকদের সাথে পুলিশের সংঘর্ষ, পৃথক দুই মামলা  রংপুর টেকনিক্যাল স্কুল ও কলেজের আনন্দ র‌্যালী  ঝিনাইদহে স্বাধীন কৃষক সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ের শুভ উদ্বোধন  সুনামগঞ্জের সীমান্ত দিয়ে অবৈধভাবে পাথর পাচাঁরের অভিযোগ   ইশরাকের বাসায় ব্রিটিশ হাইকমিশনার  দেশে দিনের ভোট রাতে হয়: সংসদে রুমিন ফারহানা  কালীগঞ্জ থানা পুলিশের অভিযানে মাদক সম্রাজ্ঞী চায়না সহ আটক ৩  শিক্ষকদের ক্লাস ফাঁকির প্রতিবাদে সড়ক অবরোধ  আমার সন্তানরা মুসলিমও না, হিন্দুও না: শাহরুখ খান  সাঘাটায় মুক্তিযোদ্ধার দ্বিতীয় স্ত্রী দাবী করে নতুন ভাতা বই করার পায়তারা   করোনাভাইরাস মোকাবিলা করা কঠিন, তথ্য দিল চীন  সারাদেশে করোনাভাইরাস রোধে সব বন্দরে স্ক্যানার: স্বাস্থ্যমন্ত্রী   ‘হামলায় নেতাকর্মীরা বিন্দুমাত্র বিচলিত নয়: ইশরাক  কালকিনিতে প্রাথমিক শিক্ষক সমিতির আহ্বায়ক কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত  উন্নয়নের ফসল খাচ্ছে উইপোকা  বাণিজ্য প্রসারে কাস্টমসের ভূমিকা অগ্রগণ্য  নারায়ণগঞ্জে ক্রেতা সেজে ৭০ ভরি স্বর্ণ চুরি, গ্রেফতার ৪  কোন মাদক ব্যবসায়ী ও সন্ত্রাসীদের ছাড় দেয়া হবে না : এসপি জায়েদুল   জনপ্রিয় অভিনেত্রীর আত্মহত্যা

নাচের শিল্পী রোসালিনর লক্ষ্য বড় পর্দা।

 Sat, Feb 4, 2017 12:16 PM
নাচের শিল্পী রোসালিনর লক্ষ্য বড় পর্দা।

এশিয়া খবর ডেস্ক :: চল”িচত্রের উত্তরাধিকার হিসেবে মিডিয়া গ্ল্যামারে পা রেখেছেন রোসালিন নুসরাত।

 তার পিতা নুর হোসেন বলাই ছিলেন একজন খ্যাতিমান চল”িচত্রকার এবং মা শশী একজন পাকা অভিনেত্রী। একজন তুখুড় নাচিয়ে হিসেবে তিনি পারফর্মিং শিল্পের সঙ্গে যুক্ত হলেও তার মূল লক্ষ্য হলো বড় পর্দা। পিতার কর্মক্ষেত্রে স্বাধীন সত্তা নিয়ে তিনি প্রতিষ্ঠিত হওয়ার পথে এগিয়ে যেতে চান। চল”িচত্রে বলতে গেলে বেশির ভাগ লোকই তার পিতার সহকর্মী। তাই এই ¯’ানটিতে তিনি সেভাবে মর্যাদাও পা”েছন।

তার সঙ্গে কথা হ”িছল পরিচালক সমিতির বনভোজনে সাংস্কৃতিক অনুষ্ঠানের প্র¯‘তি পর্বের একটি অনুষ্ঠানে। তিনি বনভোজনে নাচ পরিবেশন করার প্র¯‘তি নি”িছলেন। রোসালিন বলেন, ‘আমি কাজ করছি পারফর্মিং আর্টের বিভিন্ন শাখায়। কিš‘ আমার লক্ষ্য হলো বড় পর্দায় প্রতিষ্ঠা পাওয়া। জন্মের পর থেকেই চল”িচত্রের পরিবেশ দেখেছি। আমার মানসগঠনও হয়েছে সেভাবে। সেই অনুপ্রেরণা থেকে একজন অভিনেত্রী হিসেবে প্রতিষ্ঠিত হতে চাই। আর সে লক্ষ্যেই বলতে গেলে ছোটবেলা থেকে নাচ-গান শেখা।’

রোসালিনের মা শশী বললেন, আমাদের ই”ছা ছিল মেয়েকে ডাক্তারি পড়াব। সেজন্য এ লেবেলে সে বিজ্ঞানকে প্রাধান্য দিয়েই পড়াশোনা করেছে। কিš‘ মেয়ের মাথায় মিডিয়ার পোকা। আমরা আর কি করতে পারি।

রোসালিন মাস্টারমাইন্ড থেকে এ লেবেল করেছেন। জানালেন, লেখাপড়া অব্যাহত থাকবে। তবে এখন তিনি অপেক্ষা করছেন চল”িচত্রে একটি যথার্থ সুযোগের জন্য। বাফা থেকে নাচ শেখা রোসালিন চ্যানেল আইয়ের সেরা নাচিয়ের অনুষ্ঠান দিয়ে পারফর্মিং আর্টের জগতে পদার্পণ করেন। নাচের শিল্পী হিসেবে তিনি ভারত, জাপান ও মালয়েশিয়ার সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

চ্যানেল আইয়ের রিয়ালিটি শো সিজন টুতে অংশগ্রহণের পর তিনি সরে আসেন অভিনয়ের দিকে। বেশ কিছু ধারাবাহিক নাটক ও টেলিফিল্মে অভিনয় করেছেন। তার অভিনীত ধারাবাহিকগুলোর মধ্যে রয়েছে চলো হারিয়ে যাই, নিড় খোঁজে গাংচিল, তুমি আমি ভীষণ একা, সংগ্রাম, রুপালি প্রান্তর, প্রেসিডেন্ট সিরাজ-উদ-দৌলা, শত্রু ও সোনার পাখি রুপার পাখি।

তার অভিনীত টেলিফিল্মগুলোর মধ্যে রয়েছে কিছু ভুল কিছু কষ্ট, জল যাত্রা এবং ডিএ তায়েবের তিনটি টেলিফিল্ম। এছাড়া কয়েকজন চল”িচত্রকার তার সঙ্গে যোগাযোগ করেছেন। অচিরেই নতুন খবর হয়ে অগ্রযাত্রায় গতিশীল হবে রোসালিন নুসরাত।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন