সদ্য সংবাদ

  কাতার ফুটবল ২০২২ বিশ্বকাপের সময়সূচি চূড়ান্ত  ফতুল্লার সেই প্রতারক বরিশাইল্যা টিপু গ্রেফতার   নারায়ণগঞ্জের সুগন্ধা রেস্টুরেন্টে অস্বাস্থ্যকর ও মেয়াদউত্তির্ণ খাবার বিক্রি।  সাহেদের গ্রেফতার নাটক কিনা সংশয় রিজভীর  মিশা-জায়েদকে ‘বয়কট’ করল ১৮ সংগঠন  ট্রাম্পের বিরুদ্ধে প্রতিশোধের হুশিয়ারি চীনের   ইউনাইটেডে অগ্নিকাণ্ড : ৪ পরিবারকে ৩০ লাখ টাকা করে দেয়ার নির্দেশ  কক্সবাজার সৈকতে পাঁচ শতাধিক স্বেচ্ছাসেবীর পরিচ্ছন্নতা অভিযান  ইতালিতে ফিরে যাওয়া ১৫০ বাংলাদেশী করোনায় আক্রান্ত  রিজেন্টের সঙ্গে চুক্তি কার নির্দেশে, জানালেন হেলথ ডিজি   আবাসিকে নতুন গ্যাস সংযোগ দেবে না সরকার  উত্তরায় সাহেদের ‘ল-চেম্বার’ থেকে জাল টাকা উদ্ধার  সাতক্ষীরায় নদীর পাড়ে র‌্যাবের জালে অস্ত্রসহ সাহেদ গ্রেফতার।   নারায়ণগঞ্জবাসীর গলার কাঁটা ফুটপাতের হকাররা : নেপথ্যে চাঁদাবাজি  পল্লীবন্ধু এরশাদ: এক দূরদর্শী রাষ্ট্রনায়ক  আড়াইহাজারে স্বামীহারা গৃহিনীকে শ্বাসরোধ করে হত্যা   সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলা-মামলায় আরজেএফ’র প্রতিবাদ   পাকিস্তানে গাড়িবহরে হামলা, ৮ সেনা নিহত   মঙ্গলগ্রহের অভিযানে নেতৃত্ব দেবেন আমিরাতের এই নারী   এরশাদের আদর্শে রাজনীতি করতে হবে: জিএম কাদের

নাচের শিল্পী রোসালিনর লক্ষ্য বড় পর্দা।

 Sat, Feb 4, 2017 12:16 PM
নাচের শিল্পী রোসালিনর লক্ষ্য বড় পর্দা।

এশিয়া খবর ডেস্ক :: চল”িচত্রের উত্তরাধিকার হিসেবে মিডিয়া গ্ল্যামারে পা রেখেছেন রোসালিন নুসরাত।

 তার পিতা নুর হোসেন বলাই ছিলেন একজন খ্যাতিমান চল”িচত্রকার এবং মা শশী একজন পাকা অভিনেত্রী। একজন তুখুড় নাচিয়ে হিসেবে তিনি পারফর্মিং শিল্পের সঙ্গে যুক্ত হলেও তার মূল লক্ষ্য হলো বড় পর্দা। পিতার কর্মক্ষেত্রে স্বাধীন সত্তা নিয়ে তিনি প্রতিষ্ঠিত হওয়ার পথে এগিয়ে যেতে চান। চল”িচত্রে বলতে গেলে বেশির ভাগ লোকই তার পিতার সহকর্মী। তাই এই ¯’ানটিতে তিনি সেভাবে মর্যাদাও পা”েছন।

তার সঙ্গে কথা হ”িছল পরিচালক সমিতির বনভোজনে সাংস্কৃতিক অনুষ্ঠানের প্র¯‘তি পর্বের একটি অনুষ্ঠানে। তিনি বনভোজনে নাচ পরিবেশন করার প্র¯‘তি নি”িছলেন। রোসালিন বলেন, ‘আমি কাজ করছি পারফর্মিং আর্টের বিভিন্ন শাখায়। কিš‘ আমার লক্ষ্য হলো বড় পর্দায় প্রতিষ্ঠা পাওয়া। জন্মের পর থেকেই চল”িচত্রের পরিবেশ দেখেছি। আমার মানসগঠনও হয়েছে সেভাবে। সেই অনুপ্রেরণা থেকে একজন অভিনেত্রী হিসেবে প্রতিষ্ঠিত হতে চাই। আর সে লক্ষ্যেই বলতে গেলে ছোটবেলা থেকে নাচ-গান শেখা।’

রোসালিনের মা শশী বললেন, আমাদের ই”ছা ছিল মেয়েকে ডাক্তারি পড়াব। সেজন্য এ লেবেলে সে বিজ্ঞানকে প্রাধান্য দিয়েই পড়াশোনা করেছে। কিš‘ মেয়ের মাথায় মিডিয়ার পোকা। আমরা আর কি করতে পারি।

রোসালিন মাস্টারমাইন্ড থেকে এ লেবেল করেছেন। জানালেন, লেখাপড়া অব্যাহত থাকবে। তবে এখন তিনি অপেক্ষা করছেন চল”িচত্রে একটি যথার্থ সুযোগের জন্য। বাফা থেকে নাচ শেখা রোসালিন চ্যানেল আইয়ের সেরা নাচিয়ের অনুষ্ঠান দিয়ে পারফর্মিং আর্টের জগতে পদার্পণ করেন। নাচের শিল্পী হিসেবে তিনি ভারত, জাপান ও মালয়েশিয়ার সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

চ্যানেল আইয়ের রিয়ালিটি শো সিজন টুতে অংশগ্রহণের পর তিনি সরে আসেন অভিনয়ের দিকে। বেশ কিছু ধারাবাহিক নাটক ও টেলিফিল্মে অভিনয় করেছেন। তার অভিনীত ধারাবাহিকগুলোর মধ্যে রয়েছে চলো হারিয়ে যাই, নিড় খোঁজে গাংচিল, তুমি আমি ভীষণ একা, সংগ্রাম, রুপালি প্রান্তর, প্রেসিডেন্ট সিরাজ-উদ-দৌলা, শত্রু ও সোনার পাখি রুপার পাখি।

তার অভিনীত টেলিফিল্মগুলোর মধ্যে রয়েছে কিছু ভুল কিছু কষ্ট, জল যাত্রা এবং ডিএ তায়েবের তিনটি টেলিফিল্ম। এছাড়া কয়েকজন চল”িচত্রকার তার সঙ্গে যোগাযোগ করেছেন। অচিরেই নতুন খবর হয়ে অগ্রযাত্রায় গতিশীল হবে রোসালিন নুসরাত।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন