সদ্য সংবাদ

 সবাইকে মাস্ক পরার আহ্বান প্রধানমন্ত্রীর  'প্রতারক' লিটন শিকদার গ্রেপ্তার  ফতুল্লার ভূইঘরে রক্সি ফোম কারখানায় আগুনের ঘটনায় মামলা ॥ গ্রেফতার ১   উৎকোচ নিয়ে ও প্রতিবন্ধির টাকা ও কার্ড কেড়ে নিলেন ইউপি সদস্যা  নবীনগরে ইলিশ মাছ ধরার দায়ে জরিমানা  মহেশপুর সীমান্ত দিয়ে ভারতে প্রবেশকালে ১১ জন আটক  ঝিনাইদহে শিক্ষানবিশ আইনজীবিদের মানববন্ধন  শৈলকুপায় এলজিইডি’র কর্মকর্তার বিরুদ্ধে সংবাদ সম্মেলন  দুর্নীতির দায়ে কারাগারে সরকারি কলেজের অধ্যক্ষ  প্রাথমিকে ৩০ হাজার শিক্ষক নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ  রূপগঞ্জে বিএনপির মঞ্চে উঠে হামলা, মান্না-তৈমূর আহত  রোহিঙ্গাদের ভাসানচরে না পাঠাতে আন্তর্জাতিক চাপ রয়েছে : পররাষ্ট্রমন্ত্রী   র‌্যাম্প মডেল তৈরির নামে ভয়ঙ্কর ফাঁদ   সাঘাটায় নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং র‌্যালী অনুষ্ঠিত   খুলনার কৃষি কর্মকর্তা মিজানের বিরুদ্ধে অভিযোগের পাহাড়  সিইসি মিথ্যা বলছেন, ঢাকা থেকেই ১৬২টি অভিযোগ দেয়া হয়েছে: ফখরুল  নারায়ণগঞ্জে স্বেচ্ছাসেবকলীগ সম্পাদক সন্ত্রাসী মীরু আটক   কারাবাখে ৭ শতাধিক আর্মেনীয় যোদ্ধা নিহত   শিশুদের উন্নত ভবিষ্যত দিতে সরকার কাজ করে যাচ্ছে : প্রধানমন্ত্রী  মিঠুন পুত্রের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ

নিউইয়র্কে জালালাবাদ কর্মসূচি বাতিল করলেন প্রধান বিচারপতি

 Tue, Aug 29, 2017 6:34 AM
নিউইয়র্কে জালালাবাদ কর্মসূচি বাতিল করলেন প্রধান বিচারপতি

ডেস্ক রিপোর্ট : : নিউইয়র্কে ১৬ ও ১৭ সেপ্টেম্বর অনুষ্ঠেয় ‘জালালাবাদ বিশ্ব সিলেট সম্মেলন’-এ আসার কর্মসূচি বাতিল করেছেন প্রধান বিচারপতি এস কে সিনহা।

 ২৫ আগস্ট আয়োজকদের ই-মেইল বার্তায় ঢাকা থেকে এস কে সিনহা নিজেই তার কর্মসূচি বাতিলের কথা জানিয়েছেন।


হোস্ট কমিটির সাধারণ সম্পাদক জুয়েল চৌধুরী শনিবার রাতে এ সংবাদদাতাকে এ তথ্য নিশ্চিত করেছেন। জুয়েল উল্লেখ করেন, ‘কি কারণে তার সফরসূচি বাতিল হয়েছে তা জানি না। তবে তিনি আসছেন না বলে আমাদের অবহিত করেছেন। ’ খবর এনবিআর নিউজের। আগের কর্মসূচি অনুযায়ী, ১৬ সেপ্টেম্বর এই সম্মেলনের উদ্বোধনী দিবসের কর্মসূচিতে যোগদানের পরই রাতে জাপানের উদ্দেশে তার নিউইয়র্ক ত্যাগের কথা ছিল। প্রসঙ্গত উল্লেখ্য যে, ১৭ সেপ্টেম্বর নিউইয়র্কে আসবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতিসংঘের শীর্ষ সম্মেলনে বাংলাদেশ প্রতিনিধি দলের নেতা হিসেবে শেখ হাসিনা নিউইয়র্কে অবস্থানকালে ‘জালালাবাদ বিশ্ব সিলেট সম্মেলন’র কর্মকর্তাগণের সঙ্গেও মতবিনিময় করতে পারেন। এই সম্মেলনের প্রধান অতিথি হচ্ছেন ব্র্যাকের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান স্যার ফজলে হাসান আবেদ।


নিউইয়র্কের জ্যামাইকায় অবস্থিত ইয়র্ক কলেজ প্রাঙ্গণ ও সংলগ্ন মাঠে উত্তর আমেরিকা তথা সমগ্র বিশ্বের সিলেট ভাষাভাষী মানুষের এ মিলন মেলায় অতিথির তালিকায় আরও রয়েছেন মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডার মেজর জেনারেল সি আর দত্ত (অব:) বীর উত্তম, সিলেটের নারী শিক্ষার অগ্রদূত অধ্যক্ষা (অব:) হোসনে আরা আহমেদ, বাংলাদেশের রেড ক্রিসেন্টের চেয়ারম্যান হাফিজ আহমেদ মজুমদার, ঢাকাস্থ জালালাবাদ অ্যাসোসিয়েশনের সভাপতি সি, এম. তোফায়েল সামি, কেপিএমজি রহমান অ্যান্ড রহমান-এর পার্টনার আবদুল হাফিজ চৌধুরী, মেজর জেনারেল আজিজুর রহমান (অব:) বীর উত্তম, জাতিসংঘে বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত ড. এ কে মোমেন, গ্রীন ডেল্টা ইন্সুরেন্সের উপদেষ্টা নাসির এ চৌধুরী, প্রাক্তন উপদেষ্টা এনাম আহমেদ চৌধুরী, ব্র্যাকের ভাইস চেয়ারম্যান ড. আহমেদ মুশতাকুর রাজা চৌধুরী, বেসরকারি সাহায্য সংস্থা এফআইডিভিপি প্রধান যেহীন আহমেদ, বেসরকারি সাহায্য সংস্থা সীমান্তিক প্রধান ড. আহমেদ আল কবীর, কর্নেল আবদুস সালাম (অব:) বীর প্রতীক, চা ব্যবসায়ী ও সমাজকর্মী সাফফান চৌধুরী, নতুন প্রজন্মের আন্তর্জাতিক নারী ব্যক্তিত্ব ফারহানা চৌধুরী ও ইঞ্জিনিয়ার হাবিব আহসান প্রমুখ।


এ সম্মেলনে যোগদানের জন্যে ভারত, যুক্তরাজ্য, কানাডা, বাংলাদেশ, অস্ট্রেলিয়াসহ ইউরোপ ও মধ্যপ্রাচ্যে বসবাসরত জালালাবাদবাসীদের প্রতিনিধিরাও অংশ নেবেন। সম্মেলনের সার্বিক ব্যবস্থাপনা ও সমন্বয়ে রয়েছে ‘জালালাবাদ অ্যাসোসিয়েশন অব আমেরিকা। ’ কর্মকর্তারা হলেন বদরুল হুসেইন খান-সভাপতি, জুয়েল চৌধুরী-সাধারণ সম্পাদক, ডা. জিয়াউদ্দিন আহমেদ-আহ্বায়ক এবং সদস্যসচিব হচ্ছেন মিজানুর রহমান চৌধুরী।

সুত্র : বাংলাদেশ প্রতিদিন

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন