সদ্য সংবাদ

 কালকিনিতে ১৩১ বাড়িতে লাল নিশানা লাগিয়ে দিলো প্রশাসন  করোনার বিরুদ্ধে সাইফুল ইসলাম শান্তির অভিযান শুরু  রংপুরে করোনাভাইরাস প্রতিরোধে মাস্ক বিতরণ  নরসিংদীতে হোম কোয়ারেন্টিনে ২০৫ প্রবাসী  কালকিনির বিভিন্ন হাট-বাজারে হাতধোয়ার জন্য বেসিন স্থাপন  পঞ্চগড়ে সাড়ে ৭শ’ পিস হ্যান্ড স্যানিটাইজার বিতরণ  রংপুরে করোনা প্রতিরোধে মাস্ক বিতরণ  পার্বতীপুরে শুধুমাত্র পূজার মধ্যদিয়ে ঐতিহ্যবাহী ‘বাহা পরব’ উদযাপিত  রংপুরে এরশাদের জন্মদিন পালিত  বিএফআরআইতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস পালিত  করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে পঞ্চগড়ে জরুরি বৈঠক  আতঙ্কিত না হয়ে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করতে হবে : সাদ এরশাদ এমপি  কালকিনিতে দুই প্রবাসীকে আর্থিক জরিমানা  পঞ্চগড়ে সীমিত পরিসরে মুজিববর্ষ পালিত  রংপুরে ৮টি রাস্তা পাকাকরণ ও ড্রেন নির্মাণ কাজ শুরু  কালকিনিতে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  পঞ্চগড়ে মুজিব উতসব পালিত  কালিয়াকৈর প্রেসক্লাবে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  রংপুরে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  পঞ্চগড়ে কীটনাশক মুক্ত সবজির চাষ!

নিউইয়র্কে জালালাবাদ কর্মসূচি বাতিল করলেন প্রধান বিচারপতি

 Tue, Aug 29, 2017 6:34 AM
নিউইয়র্কে জালালাবাদ কর্মসূচি বাতিল করলেন প্রধান বিচারপতি

ডেস্ক রিপোর্ট : : নিউইয়র্কে ১৬ ও ১৭ সেপ্টেম্বর অনুষ্ঠেয় ‘জালালাবাদ বিশ্ব সিলেট সম্মেলন’-এ আসার কর্মসূচি বাতিল করেছেন প্রধান বিচারপতি এস কে সিনহা।

 ২৫ আগস্ট আয়োজকদের ই-মেইল বার্তায় ঢাকা থেকে এস কে সিনহা নিজেই তার কর্মসূচি বাতিলের কথা জানিয়েছেন।


হোস্ট কমিটির সাধারণ সম্পাদক জুয়েল চৌধুরী শনিবার রাতে এ সংবাদদাতাকে এ তথ্য নিশ্চিত করেছেন। জুয়েল উল্লেখ করেন, ‘কি কারণে তার সফরসূচি বাতিল হয়েছে তা জানি না। তবে তিনি আসছেন না বলে আমাদের অবহিত করেছেন। ’ খবর এনবিআর নিউজের। আগের কর্মসূচি অনুযায়ী, ১৬ সেপ্টেম্বর এই সম্মেলনের উদ্বোধনী দিবসের কর্মসূচিতে যোগদানের পরই রাতে জাপানের উদ্দেশে তার নিউইয়র্ক ত্যাগের কথা ছিল। প্রসঙ্গত উল্লেখ্য যে, ১৭ সেপ্টেম্বর নিউইয়র্কে আসবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতিসংঘের শীর্ষ সম্মেলনে বাংলাদেশ প্রতিনিধি দলের নেতা হিসেবে শেখ হাসিনা নিউইয়র্কে অবস্থানকালে ‘জালালাবাদ বিশ্ব সিলেট সম্মেলন’র কর্মকর্তাগণের সঙ্গেও মতবিনিময় করতে পারেন। এই সম্মেলনের প্রধান অতিথি হচ্ছেন ব্র্যাকের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান স্যার ফজলে হাসান আবেদ।


নিউইয়র্কের জ্যামাইকায় অবস্থিত ইয়র্ক কলেজ প্রাঙ্গণ ও সংলগ্ন মাঠে উত্তর আমেরিকা তথা সমগ্র বিশ্বের সিলেট ভাষাভাষী মানুষের এ মিলন মেলায় অতিথির তালিকায় আরও রয়েছেন মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডার মেজর জেনারেল সি আর দত্ত (অব:) বীর উত্তম, সিলেটের নারী শিক্ষার অগ্রদূত অধ্যক্ষা (অব:) হোসনে আরা আহমেদ, বাংলাদেশের রেড ক্রিসেন্টের চেয়ারম্যান হাফিজ আহমেদ মজুমদার, ঢাকাস্থ জালালাবাদ অ্যাসোসিয়েশনের সভাপতি সি, এম. তোফায়েল সামি, কেপিএমজি রহমান অ্যান্ড রহমান-এর পার্টনার আবদুল হাফিজ চৌধুরী, মেজর জেনারেল আজিজুর রহমান (অব:) বীর উত্তম, জাতিসংঘে বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত ড. এ কে মোমেন, গ্রীন ডেল্টা ইন্সুরেন্সের উপদেষ্টা নাসির এ চৌধুরী, প্রাক্তন উপদেষ্টা এনাম আহমেদ চৌধুরী, ব্র্যাকের ভাইস চেয়ারম্যান ড. আহমেদ মুশতাকুর রাজা চৌধুরী, বেসরকারি সাহায্য সংস্থা এফআইডিভিপি প্রধান যেহীন আহমেদ, বেসরকারি সাহায্য সংস্থা সীমান্তিক প্রধান ড. আহমেদ আল কবীর, কর্নেল আবদুস সালাম (অব:) বীর প্রতীক, চা ব্যবসায়ী ও সমাজকর্মী সাফফান চৌধুরী, নতুন প্রজন্মের আন্তর্জাতিক নারী ব্যক্তিত্ব ফারহানা চৌধুরী ও ইঞ্জিনিয়ার হাবিব আহসান প্রমুখ।


এ সম্মেলনে যোগদানের জন্যে ভারত, যুক্তরাজ্য, কানাডা, বাংলাদেশ, অস্ট্রেলিয়াসহ ইউরোপ ও মধ্যপ্রাচ্যে বসবাসরত জালালাবাদবাসীদের প্রতিনিধিরাও অংশ নেবেন। সম্মেলনের সার্বিক ব্যবস্থাপনা ও সমন্বয়ে রয়েছে ‘জালালাবাদ অ্যাসোসিয়েশন অব আমেরিকা। ’ কর্মকর্তারা হলেন বদরুল হুসেইন খান-সভাপতি, জুয়েল চৌধুরী-সাধারণ সম্পাদক, ডা. জিয়াউদ্দিন আহমেদ-আহ্বায়ক এবং সদস্যসচিব হচ্ছেন মিজানুর রহমান চৌধুরী।

সুত্র : বাংলাদেশ প্রতিদিন

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন