সদ্য সংবাদ

  জেলা প্রশাসক ও পুলিশ সুপারের পক্ষ থেকে নবাগত বিভাগীয় কমিশনার কে শুভেচ্ছা জ্ঞাপন।।  এসপি হারুন দুই তৈল ব্যবসায়ীর কাছ থেকে আদায় করেন ৩৮ লাখ টাকা  নূর হোসেনের মায়ের কাছে রাঙ্গার দুঃখ প্রকাশ  জেনেভা থেকে ২ মানবাধিকার কর্মীকে অপহরণ করেছে সৌদি!  এসপি হারুনের দুর্নীতি তদন্তের নির্দেশনা চেয়ে রিট   সৌদিতে নারীকর্মী না পাঠানোর দাবি সংসদে   'গ্রীণ আরমি' এর উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচী পালিত  নবীনগরে ইউএনও উদ্যোগে অসহায় পরিবার পেল বাসগৃহ   ভয়ঙ্কর আলমাস চেয়ারম্যান টাকার জন্য সবই পারেন  সৈয়দপুর বিমানবন্দর এলাকার ক্ষতিগ্রস্তদের সংবাদ সম্মেলন  ব্রাহ্মণবাড়িয়া ভয়াবহ ট্রেন দুর্ঘটনা, নিহত ১৬  রংপুরের মেরিন একাডেমি ডিসেম্বরে উদ্বোধন  মেলা, মদের বার কেন বন্ধ হচ্ছেনা, জেলা আইনশৃঙ্খলা কমিটির আলোচনায়  পঞ্চগড়ে মোবাইল ব্যবসায়ীর দোকানে অগ্নিকান্ডে ৫০ লাখ টাকার ক্ষয়ক্ষতি  ১০ বছরে ছয়বার বিদ্যুতের দাম বাড়ানো হয়েছে: বিদ্যুৎ প্রতিমন্ত্রী  কালিয়াকৈরে মোহনা টেলিভিশন এর প্রতিষ্ঠা বার্ষিকী পালিত  চিলাহাটির বিশিষ্ট সমাজসেবক আব্দুল করিম বসুনিয়ার দাফন সম্পন্ন  রংপুরে ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে ঈদে মিলাদুন্নবী (সাঃ) পালিত  আওয়ামী যুবলীগের ৪৭ তম প্রতিষ্ঠা বার্ষিকী আজ  অপরাধ প্রমাণিত হওয়ায় তুরিনকে অপসারণ: আইনমন্ত্রী

পাকিস্তানী শিল্পীদের নিষিদ্ধ করলো ভারতে চল”িচত্র সমিতি

 Fri, Sep 30, 2016 1:14 AM
পাকিস্তানী শিল্পীদের নিষিদ্ধ করলো ভারতে চল”িচত্র সমিতি

ডেস্ক রিপোর্ট:: ভারত ও পাকিস্তানের মধ্যকার উত্তেজনাকর পরি¯ি’তির জের পড়েছে সাংস্কৃতিক অঙ্গনেও। ভারতীয় চল”িচত্র প্রযোজক সমিতি সেদেশে পাকিস্তানী অভিনয় শিল্পী, সঙ্গীত শিল্পী এবং কলাকুশলীদের কাজ করার ওপর নিষেধাজ্ঞা জারি করেছে।

 বার্তা সং¯’া এএনআই-এর খবরে বলা হয়েছে, দুই দেশের মধ্যে পরি¯ি’তি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এই নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।
মুম্বাইতে ভারতীয় চল”িচত্র প্রযোজক সমিতির বার্ষিক সাধারণ সভায় বৃহস্পতিবার সন্ধ্যায় এই নিষেধাজ্ঞা আরোপের প্রস্তাব পাশ করা হয়। সমিতির সভাপতি টিপি আগরওয়াল বলেন, “সব প্রযোজকের দাবির প্রেক্ষিতে আমরা ওই সিদ্ধান্ত অনুমোদন করেছি। এখন থেকে দুদেশের সরকারের মধ্যকার সম্পর্ক স্বাভাবিক না হওয়া পর্যন্ত আমরা কোনও পাকিস্তানী শিল্পী, কলাকুশলী বা সঙ্গীত শিল্পীকে কাজের জন্য ডাকবো না।”সমিতির বার্ষিক সাধারণ সভায় দুশোর বেশি প্রযোজক অংশ নেন।
চরমভাবাপন্ন জাতীয়তাবাদী দল মহারাষ্ট্র নবনির্মাণ সেনা (এমএনএস) ভারতে কর্মরত পাকিস্তানী শিল্পী ফাওয়াদ খানসহ অন্যদের ৪৮ ঘণ্টার মধ্যে ভারত ছাড়ার হুমকি দেয়। অন্যথায় পরিণতি ভোগ করতে হবে বলেও হুমকি দিয়েছে দলটি। এই হুমকির মধ্যেই চল”িচত্র সমিতি পাকিস্তানী শিল্পী ও কলাকুশলীদের ওপর নিষেধাজ্ঞা আরোপ করলো।
পাকিস্তানের ডন পত্রিকার অনলাইন সংস্করণে বলা হয়েছে, এই মুহূর্তে পাকিস্তানের উল্লেখযোগ্য কোন শিল্পী ভারতে নেই। সঙ্গীত শিল্পী সাফকাত আমানত আলী এবং আতিফ আসলামের কনসার্ট এরই মধ্যে বাতিল করা হয়েছে।
এদিকে, ভারতীয় চল”িচত্র প্রযোজক সমিতির সিদ্ধান্তে ভারতে চলমান প্রকল্পে এরই মধ্যে জড়িত রয়েছেন এমন শিল্পীদের কাজ করার ক্ষেত্রে ছাড় দেয়া হয়েছে। এর ফলে পাকিস্তানী ফাওয়াদ খান অভিনীত ‘এ্যায় দিল হ্যায় মুশকিল’ এবং মাহিরা খান অভিনীত ‘রইস’ ছবির কাজ সম্পন্ন করা সম্ভব হবে। তবে উভয় ছবির প্রযোজককে তাদের ছবি থেকে পাকিস্তানী শিল্পীদের অভিনীত অংশ বাদ দেয়ার জন্য চাপ সৃষ্টি করছে মহারাষ্ট্র নবনির্মাণ সেনা।


Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন