সদ্য সংবাদ

 কালকিনিতে ১৩১ বাড়িতে লাল নিশানা লাগিয়ে দিলো প্রশাসন  করোনার বিরুদ্ধে সাইফুল ইসলাম শান্তির অভিযান শুরু  রংপুরে করোনাভাইরাস প্রতিরোধে মাস্ক বিতরণ  নরসিংদীতে হোম কোয়ারেন্টিনে ২০৫ প্রবাসী  কালকিনির বিভিন্ন হাট-বাজারে হাতধোয়ার জন্য বেসিন স্থাপন  পঞ্চগড়ে সাড়ে ৭শ’ পিস হ্যান্ড স্যানিটাইজার বিতরণ  রংপুরে করোনা প্রতিরোধে মাস্ক বিতরণ  পার্বতীপুরে শুধুমাত্র পূজার মধ্যদিয়ে ঐতিহ্যবাহী ‘বাহা পরব’ উদযাপিত  রংপুরে এরশাদের জন্মদিন পালিত  বিএফআরআইতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস পালিত  করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে পঞ্চগড়ে জরুরি বৈঠক  আতঙ্কিত না হয়ে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করতে হবে : সাদ এরশাদ এমপি  কালকিনিতে দুই প্রবাসীকে আর্থিক জরিমানা  পঞ্চগড়ে সীমিত পরিসরে মুজিববর্ষ পালিত  রংপুরে ৮টি রাস্তা পাকাকরণ ও ড্রেন নির্মাণ কাজ শুরু  কালকিনিতে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  পঞ্চগড়ে মুজিব উতসব পালিত  কালিয়াকৈর প্রেসক্লাবে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  রংপুরে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  পঞ্চগড়ে কীটনাশক মুক্ত সবজির চাষ!

পাকিস্তানী শিল্পীদের নিষিদ্ধ করলো ভারতে চল”িচত্র সমিতি

 Fri, Sep 30, 2016 1:14 AM
পাকিস্তানী শিল্পীদের নিষিদ্ধ করলো ভারতে চল”িচত্র সমিতি

ডেস্ক রিপোর্ট:: ভারত ও পাকিস্তানের মধ্যকার উত্তেজনাকর পরি¯ি’তির জের পড়েছে সাংস্কৃতিক অঙ্গনেও। ভারতীয় চল”িচত্র প্রযোজক সমিতি সেদেশে পাকিস্তানী অভিনয় শিল্পী, সঙ্গীত শিল্পী এবং কলাকুশলীদের কাজ করার ওপর নিষেধাজ্ঞা জারি করেছে।

 বার্তা সং¯’া এএনআই-এর খবরে বলা হয়েছে, দুই দেশের মধ্যে পরি¯ি’তি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এই নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।
মুম্বাইতে ভারতীয় চল”িচত্র প্রযোজক সমিতির বার্ষিক সাধারণ সভায় বৃহস্পতিবার সন্ধ্যায় এই নিষেধাজ্ঞা আরোপের প্রস্তাব পাশ করা হয়। সমিতির সভাপতি টিপি আগরওয়াল বলেন, “সব প্রযোজকের দাবির প্রেক্ষিতে আমরা ওই সিদ্ধান্ত অনুমোদন করেছি। এখন থেকে দুদেশের সরকারের মধ্যকার সম্পর্ক স্বাভাবিক না হওয়া পর্যন্ত আমরা কোনও পাকিস্তানী শিল্পী, কলাকুশলী বা সঙ্গীত শিল্পীকে কাজের জন্য ডাকবো না।”সমিতির বার্ষিক সাধারণ সভায় দুশোর বেশি প্রযোজক অংশ নেন।
চরমভাবাপন্ন জাতীয়তাবাদী দল মহারাষ্ট্র নবনির্মাণ সেনা (এমএনএস) ভারতে কর্মরত পাকিস্তানী শিল্পী ফাওয়াদ খানসহ অন্যদের ৪৮ ঘণ্টার মধ্যে ভারত ছাড়ার হুমকি দেয়। অন্যথায় পরিণতি ভোগ করতে হবে বলেও হুমকি দিয়েছে দলটি। এই হুমকির মধ্যেই চল”িচত্র সমিতি পাকিস্তানী শিল্পী ও কলাকুশলীদের ওপর নিষেধাজ্ঞা আরোপ করলো।
পাকিস্তানের ডন পত্রিকার অনলাইন সংস্করণে বলা হয়েছে, এই মুহূর্তে পাকিস্তানের উল্লেখযোগ্য কোন শিল্পী ভারতে নেই। সঙ্গীত শিল্পী সাফকাত আমানত আলী এবং আতিফ আসলামের কনসার্ট এরই মধ্যে বাতিল করা হয়েছে।
এদিকে, ভারতীয় চল”িচত্র প্রযোজক সমিতির সিদ্ধান্তে ভারতে চলমান প্রকল্পে এরই মধ্যে জড়িত রয়েছেন এমন শিল্পীদের কাজ করার ক্ষেত্রে ছাড় দেয়া হয়েছে। এর ফলে পাকিস্তানী ফাওয়াদ খান অভিনীত ‘এ্যায় দিল হ্যায় মুশকিল’ এবং মাহিরা খান অভিনীত ‘রইস’ ছবির কাজ সম্পন্ন করা সম্ভব হবে। তবে উভয় ছবির প্রযোজককে তাদের ছবি থেকে পাকিস্তানী শিল্পীদের অভিনীত অংশ বাদ দেয়ার জন্য চাপ সৃষ্টি করছে মহারাষ্ট্র নবনির্মাণ সেনা।


Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন