সদ্য সংবাদ

  রোববার থেকে হিফজ মাদ্রাসা খোলার অনুমতি   সাংবাদিক রাশীদ উন নবী বাবু আর নেই   ধর্ষণ চেষ্টার ঘটনা ৫০ হাজার টাকায় আপোষ রফা   এশিয়া কাপ বাতিল, বিশ্বকাপ না হলে আইপিএলের সম্ভাবনা : গাঙ্গুলী   ভার্চুয়াল আদালত পরিচালনায় সংসদে বিল পাস   ১২৫ বাংলাদেশিকে বিমান থেকে নামতে দিচ্ছে না ইতালি   দেশে করোনা শনাক্তে ফি আরোপ অমানবিক, আত্মঘাতী: টিআইবি  যুক্তরাষ্ট্রের জন্য সবচেয়ে বড় হুমকি চীন: এফবিআই  রূপকথাকেও হার মানায় রিজেন্টের সাহেদের উত্থান  জনকল্যাণকর কর্মসূচি দিয়ে মানুষের পাশে থাকবো : আমু  সংসদে দাঁড়িয়ে কাঁদলেন প্রধানমন্ত্রী  সাঘাটায় বাঙ্গালী নদীর পানি কমার সাথে ভয়াবহ ভাঙন  পঞ্চগড়ে প্রণোদনার দাবিতে কিন্ডারগার্টেন শিক্ষককদের কর্মসূচি  গাইবান্ধায় প্রথম আলো ট্রাষ্টের ত্রাণ বিতরণ   মুজিবনগর স্মৃতিসৌধে পুষ্পার্ঘ অর্পন করলে দুই ডিসি   সাঘাটায় টাকা নিয়ে দলিল করে না দিয়ে উল্টো গাছ কর্তন  অস্ট্রেলিয়া থেকে সঙ্গা ও সপ্তক ফেরার পরই সমাহিত হবেন এন্ড্রু কিশোর  ঝিনাইদহে পথচারীদের মাঝে ট্রাফিক সার্জেন্ট মোস্তাফিজুর রহমানের মাস্ক বিতরণ  ঝিনাইদহে গাঁজাসহ আদালতে কর্মরত পুলিশ সদস্য আটক  ব্রাজিলের প্রেসিডেন্ট বলসোনারো করোনায় আক্রান্ত

পাকিস্তানী শিল্পীদের নিষিদ্ধ করলো ভারতে চল”িচত্র সমিতি

 Fri, Sep 30, 2016 1:14 AM
পাকিস্তানী শিল্পীদের নিষিদ্ধ করলো ভারতে চল”িচত্র সমিতি

ডেস্ক রিপোর্ট:: ভারত ও পাকিস্তানের মধ্যকার উত্তেজনাকর পরি¯ি’তির জের পড়েছে সাংস্কৃতিক অঙ্গনেও। ভারতীয় চল”িচত্র প্রযোজক সমিতি সেদেশে পাকিস্তানী অভিনয় শিল্পী, সঙ্গীত শিল্পী এবং কলাকুশলীদের কাজ করার ওপর নিষেধাজ্ঞা জারি করেছে।

 বার্তা সং¯’া এএনআই-এর খবরে বলা হয়েছে, দুই দেশের মধ্যে পরি¯ি’তি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এই নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।
মুম্বাইতে ভারতীয় চল”িচত্র প্রযোজক সমিতির বার্ষিক সাধারণ সভায় বৃহস্পতিবার সন্ধ্যায় এই নিষেধাজ্ঞা আরোপের প্রস্তাব পাশ করা হয়। সমিতির সভাপতি টিপি আগরওয়াল বলেন, “সব প্রযোজকের দাবির প্রেক্ষিতে আমরা ওই সিদ্ধান্ত অনুমোদন করেছি। এখন থেকে দুদেশের সরকারের মধ্যকার সম্পর্ক স্বাভাবিক না হওয়া পর্যন্ত আমরা কোনও পাকিস্তানী শিল্পী, কলাকুশলী বা সঙ্গীত শিল্পীকে কাজের জন্য ডাকবো না।”সমিতির বার্ষিক সাধারণ সভায় দুশোর বেশি প্রযোজক অংশ নেন।
চরমভাবাপন্ন জাতীয়তাবাদী দল মহারাষ্ট্র নবনির্মাণ সেনা (এমএনএস) ভারতে কর্মরত পাকিস্তানী শিল্পী ফাওয়াদ খানসহ অন্যদের ৪৮ ঘণ্টার মধ্যে ভারত ছাড়ার হুমকি দেয়। অন্যথায় পরিণতি ভোগ করতে হবে বলেও হুমকি দিয়েছে দলটি। এই হুমকির মধ্যেই চল”িচত্র সমিতি পাকিস্তানী শিল্পী ও কলাকুশলীদের ওপর নিষেধাজ্ঞা আরোপ করলো।
পাকিস্তানের ডন পত্রিকার অনলাইন সংস্করণে বলা হয়েছে, এই মুহূর্তে পাকিস্তানের উল্লেখযোগ্য কোন শিল্পী ভারতে নেই। সঙ্গীত শিল্পী সাফকাত আমানত আলী এবং আতিফ আসলামের কনসার্ট এরই মধ্যে বাতিল করা হয়েছে।
এদিকে, ভারতীয় চল”িচত্র প্রযোজক সমিতির সিদ্ধান্তে ভারতে চলমান প্রকল্পে এরই মধ্যে জড়িত রয়েছেন এমন শিল্পীদের কাজ করার ক্ষেত্রে ছাড় দেয়া হয়েছে। এর ফলে পাকিস্তানী ফাওয়াদ খান অভিনীত ‘এ্যায় দিল হ্যায় মুশকিল’ এবং মাহিরা খান অভিনীত ‘রইস’ ছবির কাজ সম্পন্ন করা সম্ভব হবে। তবে উভয় ছবির প্রযোজককে তাদের ছবি থেকে পাকিস্তানী শিল্পীদের অভিনীত অংশ বাদ দেয়ার জন্য চাপ সৃষ্টি করছে মহারাষ্ট্র নবনির্মাণ সেনা।


Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন