সদ্য সংবাদ

 সিদ্ধিরগঞ্জে কোনো মাদক,ভূমি দস্যু ও সন্ত্রাসীদের স্থান হবে না- এসপি  এমপি কামরুল ইসলামের ফোন রেকর্ড প্রকাশ: ডিশ ব্যবসায়ী গ্রেপ্তার  করোনার টিকা বন্টনে ১৫৬ দেশের ‘ঐতিহাসিক চুক্তি’  নুরের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী  মিথ্যা মামলা রাজপথেই মোকাবিলা করব: ভিপি নুর   কম্বোডিয়ায় নারীর খোলামেলা পোশাক পরার ওপর নিষেধাজ্ঞা   রিমান্ড শেষে তিতাসের ৮ কর্মকর্তা-কর্মচারী জামিনে মুক্ত  স্বাস্থ্যের ২০ জনের সম্পদের হিসাব তলব   ট্রাম্পকে বিষ মেশানো চিঠি : এক নারী গ্রেফতার  বিক্ষোভ মিছিল থেকে ভিপি নুর আটক  আড়াইহাজারে ডাকাতদের অস্ত্রের আঘাতে মহিলাসহ আহত ৪  ডিপিডিসির প্রকৌশলী মাহাবুব ক্ষমতার দাপটে তিনটি পদ দখলে!  স্বাস্থ্য অধিদফতরের ড্রাইভারের ঢাকায় দুটি ৭ তলা বিলাসবহুল ভবন!  শীতে করোনা পরিস্থিতি আরও খারাপ হতে পারে, প্রস্তুতি নিন: প্রধানমন্ত্রী  ওসি প্রদীপ ও স্ত্রী চুমকির সম্পত্তি জব্দের নির্দেশ  থাই রাজতন্ত্রের বিরুদ্ধে তরুণদের বিক্ষোভ   কে হচ্ছেন আহমদ শফীর উত্তরসূরি?  সামাজিক নিরাপত্তা বেষ্ঠনী তৈরী করা হবে- রেল মন্ত্রী   নৌ প্রতিমন্ত্রীর সুস্থতা কামনায় বিআইডব্লিউটিএ দোয়া   করোনায় পুলিশের ‘বীরত্বগাঁথা’ নিয়ে বই

পুলিশের ডিআইজি প্রশাসনের পদ খালি হওয়ার আগেই প্রতিযোগিতা

 Wed, Feb 1, 2017 12:08 PM
পুলিশের ডিআইজি প্রশাসনের পদ খালি হওয়ার আগেই প্রতিযোগিতা

ডেস্ক রিপোর্ট:: পুলিশ সদর দফতরের ডিআইজি (প্রশাসন) বিনয়য়কৃষ্ণ বালার পদোন্নতি প্রস্তাব দেয়া হয়েছে।

 চলতি মাসেই তার পদটি খালি হবে। পুলিশের অত্যন্ত গুরুত্বপূর্ণ পদ বলে বিবেচিত এই পদটি আসার জন্য ইতিমধ্যে পদ¯’ কর্মকর্তাদের মাঝে প্রতিযোগিতা শুরু হয়েছে।

জানাগেছে সম্প্রতি পুলিশ সদর দফতর ডিআইজি (প্রশাসন) বিনয়কৃষ্ণ বালার পদোন্নতি সুপারিশ সংবলিত ফাইলটি স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে পাঠায়। ফাইলটি আনুসাঙ্গিক প্রক্রিয়া শেষে প্রধানমন্ত্রীর দফতরে পাঠানো হয়েছে। চরতি মাসেই সেটা প্রধানমন্ত্রীর দফতর থেকে রাষ্ট্রপতির দফতরে যাওয়ার কথা রয়েছে। আর পদটি খালি হ”েছ জেনে। সংশ্লিষ্ট পদ¯’ কর্মকর্তারা ¯’লাভিষিক্ত হওয়ার জন্য লাইন দিয়েছেন। তবে পুলিশ সদর দফতর যাকে-তাকে এ গুরুত্বপূর্ন পদটিতে পদায়ন করার পক্ষে নয়। অপেক্ষাকৃত ধৈর্যশিল ও সৎ নিষ্ঠাবান কর্মকর্তাকে যোগ্য মনে করছে পুলিশ সদর দফতর। ইতিমধ্যে একজন রেঞ্জ ডিআইজিকে ইংগিত দিয়েছেন পুলিশের শীর্ষ কর্মকর্তা।

নাম প্রকাশে অনি”ছুক ওই কর্মকর্তা বলেছেন, ডিআইজি প্রশাসনের অন্যতম কাজ হ”েছ সারাদেশের সাবইনন্সপেক্টরদের রদবদলের বিষয়টি নিয়ন্ত্রণ করেন। ফলে এখানে মন্ত্রী এমপি থেকে শুরু করে তাবৎ রাজনীতিকেরা তদবির করেন। বিষয়টি বিব্রত কর। অনেক সময় এ নিয়ে অনেকেই মনোক্ষুন্ন হন। কিš‘ সার্ভিস রুলে পড়েনা এমন বদলিতো করা যায়না।

সূত্রমতে বদলির কারনে এ পদটিকে গুরুত্বপূর্ন মনে করে অনেকেই আবার চেষ্টা করছেন। পুলিশ সদর দফতরের দায়িত্বশীল সূত্রমতে, তদবিরে কাজ হবে বলে মনে হয়না। সার্ভিস রেকর্ড, ব্যাকগ্রাউন্ডসহ সব কিছু দেখেশুনে এ পদটিতে যোগ্য কর্মকর্তাকেই পদায়ন করা হবে।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন