সদ্য সংবাদ

  করোনা: প্রশান্ত মহাসাগরে ১০ মাস নৌকায় ভাসছে শিল্পী দল   রাজশাহী-৪: এমপি এনামুলের বিরুদ্ধে বিয়ে করে প্রতারণা ও ভ্রুণ হত্যার অভিযোগ   ইউনাইটেড হাসপাতালের বিরুদ্ধে ক্ষতিপূরণ চেয়ে রিট   স্পটে কাউকে পাওয়া না গেলে ধরে নেবেন তার চাকরি নেই: মেয়র তাপস   মতামত উপেক্ষা করে গণপরিবহন চালু কার স্বার্থে?  করোনায় তিন ভাগ হবে দেশ   মুন্সিগঞ্জে ইউএনওসহ নতুন করে ২৪ জন করোনা আক্রান্ত  লিবিয়ায় ২৬ বাংলাদেশি হত্যা: চার’শ মানুষকে লিবিয়ায় পাচারকারী হাজী কামাল গ্রেফতার  কৃষ্ণাঙ্গ হত্যার প্রতিবাদে বিক্ষোভ উত্তাল যুক্তরাষ্ট্র, ৪০ শহরে কারফিউ   রাষ্ট্রপতির ক্ষমাপ্রাপ্ত আসামি ফের হত্যা মামলায় গ্রেফতার  নারায়ণগঞ্জ জেলার করোনাজয়ী ১০১ পুলিশ সদস্যকে সংবর্ধনা দেয়া হবে কাল  ভারতের তাজমহলে বজ্রপাত, ভেঙে গেল দরজাও  ক্ষতিগ্রস্ত সুন্দরবনের পাশে দাঁড়ানোর আহ্বান জানালেন পার্নো মিত্র  এবার ২০ লাখ পরীক্ষার্থীর মধ্যে প্রায় ১৭ লাখ পাস  গণপরিবহনের ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত ‘মড়ার ওপর খাঁড়ার ঘা’   দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড ৪০ জনের মৃত্যু, আক্রান্ত ২৫৪৫  বর্ধিত বাসভাড়া প্রত্যাখ্যান, পুর্বের ভাড়া বহাল রাখার দাবী যাত্রী কল্যাণ সমিতির   নবীনগরে সেই আমিরুল গোল্ডেন জিপিএ-৫ পেয়েছে  যাত্রী নিয়ে পঞ্চগড় এক্সপ্রেস ঢাকা গেলো  সাঘাটায় কৃষকের নিকট থেকে বোরো ধান ক্রয়ে উন্মুক্ত লটারী

প্রলোভনে সহকর্মীর সাথে পরকীয়া, ডিএসসিসি কর্মকর্তা শাহজাহান আলীকে বরখাস্ত

 Fri, Aug 25, 2017 8:17 AM
প্রলোভনে সহকর্মীর সাথে পরকীয়া, ডিএসসিসি কর্মকর্তা শাহজাহান আলীকে বরখাস্ত

ডেস্ক রিপোর্ট : : মাস্টার রোলে নিয়োগ পাওয়া এক নারী কর্মচারীর সঙ্গে পরকীয়ায় জড়িয়ে পড়ার অভিযোগে

 ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) কর অঞ্চল ২-এর কর্মকর্তা মো. শাহজাহান আলীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বৃহস্পতিবার ডিএসসিসি সচিব মো. শাহাবুদ্দিন খান স্বাক্ষরিত এক অফিস আদেশে অভিযুক্তের বিরুদ্ধে এ ব্যবস্থা নেওয়া হয়। একই ঘটনায় ওই নারীকে চাকরিচ্যুত করা হয়েছে।


এ বিষয়ে ডিএসসিসি সচিব মো. শাহাবুদ্দিন খান বলেন, শৃঙ্খলা পরিপন্থী কাজ করায় তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এটুকুই বলা যাচ্ছে।


ডিএসসিসি সূত্র জানায়, মো. শাহজাহান আলীর অধীনে কর অঞ্চল-২ (খিলগাঁও) মাস্টার রোলে নিয়োগ পাওয়া ‘ই’ আদ্যক্ষরের এক নারী কর্মচারী কর্তব্যরত রয়েছেন। চাকরিতে স্থায়ীকরণসহ নানা প্রলোভনে তার সাথে পরকীয়ায় জড়িয়ে পড়েন শাহজাহান আলী। এ ঘটনায় তার স্ত্রী থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। এর পর জিডিসহ স্বামীর বিরুদ্ধে নালিশ দেন ডিএসসিসি কার্যালয়ে। পরে ডিএসসিসির পক্ষ থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয়।


তদন্তে কর অঞ্চল ২-এ কর্মরত অন্য কর্মকর্তা-কর্মচারীসহ শাহজাহান আলী এবং মাস্টার রোলের নারীর বক্তব্য নেওয়া হয়। শাহজাহানের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হয়। তবে অধিকতর তদন্ত এবং আইনি প্রক্রিয়ার পর শাহজাহান আলীর বিরুদ্ধে কঠিন শাস্তি নেওয়া হতে পারে।


নগরভবন সূত্র জানায়, সিটি করপোরেশনের মালিকানাধীন রাজধানীর বিভিন্ন মার্কেট থেকে রাজস্ব আদায়ের পর কোষাগারে জমা না দেওয়ার অপরাধে গত বছরের ২৭ এপ্রিল মো. শাহজাহান আলীসহ ১৬ জন কর ও উপ-কর কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করেন মেয়র সাঈদ খোকন। কিন্তু ডিএসসিসির তৎকালীন প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. আনছার আলী খানের ঘনিষ্ঠজন পরিচয়ে তার ওই বরখাস্তের আদেশ প্রত্যাহার করা হয়।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন