সদ্য সংবাদ

  ভারতের মতো মানসম্পন্ন পেসার আমাদের নেই: নান্নু  নারায়ণগঞ্জ পেঁয়াজের বাজার জেলা প্রশাসনের অভিযান   এবার মিলারদের কারসাজিতে চালের বাজারও অস্থির  নতুন নাটকে মডেল সাবরিনা প্রমি   স্বেচ্ছা‌সেবক লী‌গের সভাপ‌তি নির্মল, সম্পাদক বাবু  ইউক্রেন কাণ্ড: সাক্ষীকে ‘ভয়’ দেখাচ্ছেন ট্রাম্প  পেঁয়াজ খাওয়া বন্ধ করে দিন, সিন্ডিকেট ভেঙে যাবে: গয়েশ্বর   নবীনগরে দুই সহযোগীসহ ইয়াবা সম্রাট গ্রেফতার   সাংবাদিক আব্দুস সাত্তারের মৃত্যু  পেঁয়াজ আমদানীতে সরকারকে কোন শুল্ক দিতে হয় না - অর্থমন্ত্রী   পেঁয়াজ বিমানে উঠে গেছে, কাজেই আর চিন্তা নাই: প্রধানমন্ত্রী  অস্ত্রবিরতি সত্ত্বেও গাজায় ইসরাইলি বিমান হামলা  সৌদি থেকে দেশে ফিরলেন নির্যাতিত সুমিসহ ৯১ নারী  সরকার নিজেই সিন্ডিকেট তৈরি করে পেঁয়াজের দাম বাড়াচ্ছে: ন্যাপ  জনবান্ধব পুলিশ সুপার মনিরুল ইসলামে আস্থা নারায়ণগঞ্জবাসীর  টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা যুবক নিহত, লক্ষাধিক ইয়াবাসহ অস্ত্র উদ্ধার  প্লাজমা ফাউন্ডেশনের ৩য় প্রতিষ্ঠা বার্ষিকী পালন  নবীনগরে এসএসসির ফরম পূরণে অনিয়মের অভিযোগ,  তুরস্কসহ চার দেশ থেকে বিমানে আসছে পেঁয়াজ  মহেশপুরে পুলিশের গুলিতে মাদক ব্যবসায়ী আহত

ফেনী -৩ আসনে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী রোকেয়া প্রাচী

 Tue, Jul 11, 2017 11:08 AM
ফেনী -৩ আসনে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী রোকেয়া প্রাচী

ডেস্ক রিপোর্ট : : আসছে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগের মনোনয়ন পাবেন না বিতর্কিত মন্ত্রী-এমপিরা।

 এ তালিকায় কপাল পুড়ছে বর্তমান সংসদে থাকা শতাধিক এমপির। যে সব এমপির তাদের এলাকায় গ্রহনযোগ্যতা নাই, যারা তৃনমুল নেতা-কর্মীদের দ্বিধাবিভক্ত করেছেন, ক্ষমতার দাপট দেখিয়েছেন তাদের নৌকায় তুলবেন না আওয়ামীলীগের সভানেত্রী ও প্রধান মন্ত্রী শেখ হাসিনা।

আওয়ামীলীগের নীতি নির্ধারকরা মনে করছেন, একাদশ জাতীয় নির্বাচন হবে প্রতিদ্বন্দ্বিতা মুলক। বিএনপিসহ অন্যান্য রাজনৈতিক দল এ নির্বাচনে অংশ নেবে। সে কারনেই হিসাব নিকাশ করে এই নির্বাচনে দলীয় মনোনয়ন দেওয়া হবে। স্ব”ছ ভাবমূর্তি ও এলাকায় গ্রহন যোগ্য ব্যাক্তিকে মনোনয়ন দেওয়ার মাধ্যমে ভোটের আগেই এগিয়ে থাকতে চায় ক্ষমতাসিন দল। এ ক্ষেত্রে নেতা-কর্মীদের কাছে ভাল ইমেজ, দক্ষ সংগঠক, সততা, শিক্ষিত, এমন যোগ্যতা সম্পন্ন প্রার্থীরাই মনোনয়ন দৌড়ে এগিয়ে থাকবেন বলে জানান, দলের এক প্রেসিডিয়াম সদস্য।

দলীয় সূত্র জানায়, দলের সভানেত্রী এখন থেকেই প্রত্যেক এলাকার খোজ খবর নেওয়া শুর করছেন। বর্তমান এমপি-মন্ত্রীদের আমলনামা সংগ্রহ ছাড়াও তিনি সম্ভাব্য মনোনয়ন প্রত্যাশীদের ব্যাপারেও খোজ খবর নিচ্ছেন। কাকে মনোনয়ন দেওয়া হবে কে বাদ পড়বেন এটিও যেমন দেখছেন তেমনি চলমান সংসদের যে সব এমপিরা নেতিবাচক কর্মকান্ডের কারনে আগামী নির্বাচনে কি প্রভাব পড়তে পারে সে বিষয়টিও তিনি পর্যালোচনা করছেন।


এদিকে বরেণ্য অভিনয় শিল্পী ও নির্মাতা বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট কেন্দ্রিয় কমিটির সহ-সভাপতি রোকেয়া প্রাচী আগামী জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফেনী-৩ (সোনাগাজী ও দাগনভূঞা) আসনে ভোটের লড়াইয়ে নামার প্রস্তুতি নিচ্ছেন বরেণ্য অভিনেত্রী ও নির্মাতা রোকেয়া প্রাচী। এরই মধ্যে তিনি নির্বাচনের প্রস্তুতি নিতে শুর“ করেছেন, নির্বাচনী এলাকায় জনসংযোগে ব্যস্ত সময় পার করছেন। রোকেয়া প্রাচী অভিনয়ের পাশাপাশি শ্রমিক আন্দোলনের সঙ্গে র্দীঘদিন ধরে জড়িত। তিনি বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমকি ফেডারেশনের কেন্দ্রীয় নেত্রী । এরই মধ্যে রোকেয়া প্রাচীকে ফেনী-৩ আসনের (সোনাগাজী ও দাগনভূঞা) সম্ভাব্য র্প্রাথী হিসেবে সর্মথন দিয়েছে ফেনী জেলা শ্রমিকলীগ বলে জানান জেলা শ্রমিকলীগের সভাপতি শামসুদ্দোহা দুলাল ও সাধারণ সম্পাদক জালাল আহম্মদ।

রোকেয়া প্রাচী বলেন, আগামী নির্বাচনে ফেনী-৩ আসন থেকে জননেত্রী শেখ হাসিনা যাকেই মনোনয়ন দেবেন আমরা সকলে মিলে নৌকাকে বিজয়ী করতে কাজ করে যাব। নৌকার বিজয়ে আমরা সবাই এক ও অভিন্ন। রোকয়ো প্রাচী আরও বলনে, আমি সবসময় মানুষরে জন্য কাজ করতে চাই । যখনই সুযোগ পাই, কারও জন্য কিছু করার চেষ্টা করে যাচ্ছি । সেই ভাবনা থেকেই সংসদ নির্বাচনে অংশ নেয়ার ইচ্ছা আমার অনেক দিনের। ক্ষমতাকে মানুষের কল্যাণে লাগিয়ে ভাল কিছু করতে চাই আমি। এ লক্ষ্যেই আমি প্রস্তুতি নিচ্ছি। সব ঠিক থাকলে আগামী নির্বাচনে অংশ নেয়ার জন্য মনোনয়ন চাইব।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন