সদ্য সংবাদ

  এমসি কলেজে গণধর্ষণ: আরও ২ আসামি গ্রেফতার   শৈলকুপায় কলেজছাত্র সুজনের মরদেহ উদ্ধার   গাড়ি চালক জগলু খুনে স্ত্রীসহ চারজন অভিযুক্ত- পিবিআই  পিঁপড়াছিট গ্রামের রহিমা বেগম আর নেই  পিকে হালদার ১০ হাজার ২০০ কোটি টাকা সরিয়েছেন  ড. কামাল ও আসিফ নজরুল ঢাবি এলাকায় অবা‌ঞ্ছিত : সন‌জিত দাস  আর্মেনিয়া-আজারবাইজান ফের লড়াই শুরু   পুলিশ সুপারের সাথে সিও সংস্থার সৌজন্য স্বাক্ষাত   ঝিনাইদহে রেক্সোনা হত্যা: ২ আসামি গ্রেফতার  কালিয়াকৈরে ইয়াবাসহ নারী মাদক কারবারি গ্রেফতার   ধর্ষণের ঘটনার বর্ণনা দিলেন নির্যাতিত নারী  অ্যাটর্নি জেনারেলের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক  অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই   সব দেশ যাতে একসঙ্গে করোনা ভ্যাকসিন পায় তা নিশ্চিত করুন   মাদক নেয়ার কথা অস্বীকার করলেন দীপিকা  বঞ্চিতদের ৪ অক্টোবর টোকেন দেবে সৌদি এয়ারলাইন্স   নিরাপদ পানি সরবরাহে বিশ্বব্যাংকের ২০০ মিলিয়ন ডলার অনুমোদন  ইসরাইল শান্তির শেষ সুযোগ ধ্বংস করে দিচ্ছে : মাহমুদ আব্বাস   এলাকায় অপরিচিত হওয়ায় যুবককে গাছে বেঁধে অমানবিক নির্যাতন  এমসি কলেজে তরুণীকে গণধর্ষণের ঘটনায় তদন্তে কমিটি, ২ গার্ড সাসপেন্ড

ফেনী -৩ আসনে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী রোকেয়া প্রাচী

 Tue, Jul 11, 2017 11:08 AM
ফেনী -৩ আসনে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী রোকেয়া প্রাচী

ডেস্ক রিপোর্ট : : আসছে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগের মনোনয়ন পাবেন না বিতর্কিত মন্ত্রী-এমপিরা।

 এ তালিকায় কপাল পুড়ছে বর্তমান সংসদে থাকা শতাধিক এমপির। যে সব এমপির তাদের এলাকায় গ্রহনযোগ্যতা নাই, যারা তৃনমুল নেতা-কর্মীদের দ্বিধাবিভক্ত করেছেন, ক্ষমতার দাপট দেখিয়েছেন তাদের নৌকায় তুলবেন না আওয়ামীলীগের সভানেত্রী ও প্রধান মন্ত্রী শেখ হাসিনা।

আওয়ামীলীগের নীতি নির্ধারকরা মনে করছেন, একাদশ জাতীয় নির্বাচন হবে প্রতিদ্বন্দ্বিতা মুলক। বিএনপিসহ অন্যান্য রাজনৈতিক দল এ নির্বাচনে অংশ নেবে। সে কারনেই হিসাব নিকাশ করে এই নির্বাচনে দলীয় মনোনয়ন দেওয়া হবে। স্ব”ছ ভাবমূর্তি ও এলাকায় গ্রহন যোগ্য ব্যাক্তিকে মনোনয়ন দেওয়ার মাধ্যমে ভোটের আগেই এগিয়ে থাকতে চায় ক্ষমতাসিন দল। এ ক্ষেত্রে নেতা-কর্মীদের কাছে ভাল ইমেজ, দক্ষ সংগঠক, সততা, শিক্ষিত, এমন যোগ্যতা সম্পন্ন প্রার্থীরাই মনোনয়ন দৌড়ে এগিয়ে থাকবেন বলে জানান, দলের এক প্রেসিডিয়াম সদস্য।

দলীয় সূত্র জানায়, দলের সভানেত্রী এখন থেকেই প্রত্যেক এলাকার খোজ খবর নেওয়া শুর করছেন। বর্তমান এমপি-মন্ত্রীদের আমলনামা সংগ্রহ ছাড়াও তিনি সম্ভাব্য মনোনয়ন প্রত্যাশীদের ব্যাপারেও খোজ খবর নিচ্ছেন। কাকে মনোনয়ন দেওয়া হবে কে বাদ পড়বেন এটিও যেমন দেখছেন তেমনি চলমান সংসদের যে সব এমপিরা নেতিবাচক কর্মকান্ডের কারনে আগামী নির্বাচনে কি প্রভাব পড়তে পারে সে বিষয়টিও তিনি পর্যালোচনা করছেন।


এদিকে বরেণ্য অভিনয় শিল্পী ও নির্মাতা বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট কেন্দ্রিয় কমিটির সহ-সভাপতি রোকেয়া প্রাচী আগামী জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফেনী-৩ (সোনাগাজী ও দাগনভূঞা) আসনে ভোটের লড়াইয়ে নামার প্রস্তুতি নিচ্ছেন বরেণ্য অভিনেত্রী ও নির্মাতা রোকেয়া প্রাচী। এরই মধ্যে তিনি নির্বাচনের প্রস্তুতি নিতে শুর“ করেছেন, নির্বাচনী এলাকায় জনসংযোগে ব্যস্ত সময় পার করছেন। রোকেয়া প্রাচী অভিনয়ের পাশাপাশি শ্রমিক আন্দোলনের সঙ্গে র্দীঘদিন ধরে জড়িত। তিনি বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমকি ফেডারেশনের কেন্দ্রীয় নেত্রী । এরই মধ্যে রোকেয়া প্রাচীকে ফেনী-৩ আসনের (সোনাগাজী ও দাগনভূঞা) সম্ভাব্য র্প্রাথী হিসেবে সর্মথন দিয়েছে ফেনী জেলা শ্রমিকলীগ বলে জানান জেলা শ্রমিকলীগের সভাপতি শামসুদ্দোহা দুলাল ও সাধারণ সম্পাদক জালাল আহম্মদ।

রোকেয়া প্রাচী বলেন, আগামী নির্বাচনে ফেনী-৩ আসন থেকে জননেত্রী শেখ হাসিনা যাকেই মনোনয়ন দেবেন আমরা সকলে মিলে নৌকাকে বিজয়ী করতে কাজ করে যাব। নৌকার বিজয়ে আমরা সবাই এক ও অভিন্ন। রোকয়ো প্রাচী আরও বলনে, আমি সবসময় মানুষরে জন্য কাজ করতে চাই । যখনই সুযোগ পাই, কারও জন্য কিছু করার চেষ্টা করে যাচ্ছি । সেই ভাবনা থেকেই সংসদ নির্বাচনে অংশ নেয়ার ইচ্ছা আমার অনেক দিনের। ক্ষমতাকে মানুষের কল্যাণে লাগিয়ে ভাল কিছু করতে চাই আমি। এ লক্ষ্যেই আমি প্রস্তুতি নিচ্ছি। সব ঠিক থাকলে আগামী নির্বাচনে অংশ নেয়ার জন্য মনোনয়ন চাইব।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন