সদ্য সংবাদ

  করোনা: প্রশান্ত মহাসাগরে ১০ মাস নৌকায় ভাসছে শিল্পী দল   রাজশাহী-৪: এমপি এনামুলের বিরুদ্ধে বিয়ে করে প্রতারণা ও ভ্রুণ হত্যার অভিযোগ   ইউনাইটেড হাসপাতালের বিরুদ্ধে ক্ষতিপূরণ চেয়ে রিট   স্পটে কাউকে পাওয়া না গেলে ধরে নেবেন তার চাকরি নেই: মেয়র তাপস   মতামত উপেক্ষা করে গণপরিবহন চালু কার স্বার্থে?  করোনায় তিন ভাগ হবে দেশ   মুন্সিগঞ্জে ইউএনওসহ নতুন করে ২৪ জন করোনা আক্রান্ত  লিবিয়ায় ২৬ বাংলাদেশি হত্যা: চার’শ মানুষকে লিবিয়ায় পাচারকারী হাজী কামাল গ্রেফতার  কৃষ্ণাঙ্গ হত্যার প্রতিবাদে বিক্ষোভ উত্তাল যুক্তরাষ্ট্র, ৪০ শহরে কারফিউ   রাষ্ট্রপতির ক্ষমাপ্রাপ্ত আসামি ফের হত্যা মামলায় গ্রেফতার  নারায়ণগঞ্জ জেলার করোনাজয়ী ১০১ পুলিশ সদস্যকে সংবর্ধনা দেয়া হবে কাল  ভারতের তাজমহলে বজ্রপাত, ভেঙে গেল দরজাও  ক্ষতিগ্রস্ত সুন্দরবনের পাশে দাঁড়ানোর আহ্বান জানালেন পার্নো মিত্র  এবার ২০ লাখ পরীক্ষার্থীর মধ্যে প্রায় ১৭ লাখ পাস  গণপরিবহনের ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত ‘মড়ার ওপর খাঁড়ার ঘা’   দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড ৪০ জনের মৃত্যু, আক্রান্ত ২৫৪৫  বর্ধিত বাসভাড়া প্রত্যাখ্যান, পুর্বের ভাড়া বহাল রাখার দাবী যাত্রী কল্যাণ সমিতির   নবীনগরে সেই আমিরুল গোল্ডেন জিপিএ-৫ পেয়েছে  যাত্রী নিয়ে পঞ্চগড় এক্সপ্রেস ঢাকা গেলো  সাঘাটায় কৃষকের নিকট থেকে বোরো ধান ক্রয়ে উন্মুক্ত লটারী

বনানীতে ভেঙ্গে ফেলা হল মোনায়েম খানের দখলে থাকা অবৈধভাবে বাড়ি

 Fri, Nov 4, 2016 12:01 PM
বনানীতে ভেঙ্গে ফেলা হল মোনায়েম খানের দখলে থাকা অবৈধভাবে বাড়ি

ডেস্ক রিপোর্ট:: রাজধানীর বনানীতে অবৈধভাবে দখলে থাকা বাড়ি ও জমি থেকে পূর্ব পাকিস্তানের সাবেক কুখ্যাত গভর্নর মোনায়েম খানের পরিবারকে উ”েছদ করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন।

বৃহস্পতিবার দুপুরে বনানীর কবর¯’ান সড়কে সরকারি রাস্তার জায়গা ও জমি দখল করে গড়ে তোলা স্বাধীনতা যুদ্ধের সময় দেশবিরোধী অন্যতম কুচক্রী ও তৎকালীন পূর্ব পাকিস্তানের গভর্নর মোনায়েম খানের বাড়ি ‘বাগ-ই-মোনায়েম’ বুলডোজার দিয়ে ভেঙ্গে ফেলা হয়েছে।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের একটি সূত্র আমাদের সময় ডটকমকে জানিয়েছে,কোনো বৈধ নথি দেখাতে না পারায় আজ বৃহস্পতিবার মূল সড়ক থেকে ১৬ ফুট ভেতরে প্রায় ১০ কাঠা জমির ওপর গড়ে তোলা অবৈধ ভবন ভেঙে ফেলা হয়।

বিকেল ৪টার দিকে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আনিসুল হক সংবাদ সম্মেলনে ওই জায়গা সড়কের জন্য উন্মুক্ত ঘোষণা করবেন।
এর আগে দুপুর আড়াইটার দিকে ডিএনসিসির প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ আনোয়ারুল ইসলাম বনানী কবর¯’ানের সামনে সাংবাদিকদের এ বিষয়ে ব্রিফিং করার পরপরই শুরু হয় আলোচিত ‘বাগ-ই-মোনায়েম’ বাড়িটির উ”েছদ কার্যক্রম।

সূত্রটি জানায়, সরকারি ৫ বিঘা ১১ কাঠা জমি দখল করে গড়ে তোলা এই বাড়িতেই মোনায়েম খানের দুই কন্যা গড়ে তুলেছেন অন্বেষা নামে একটি স্কুলও।  মোনায়েম খান হ”েছন তৎকালীন পূর্ব পাকিস্তানের গর্ভনর। মুক্তিযোদ্ধাদের হাতে নিহত হন ১৯৭১ সালে। তার বরাদ্দ নেওয়া জমির পরিমাণ ১০ কাঠা। ১১০/এ নম্বরে ভুয়া হোল্ডিং বানিয়ে এ জমি দখল করা হয়।
বাংলাদেশের মুক্তিযুদ্ধের বিরোধিতাকারী মোনায়েম খান ১৯৭১ সালের ১৩ অক্টোবর ঢাকার বনানীর এ বাড়িতে মুক্তিবাহিনীর গুলিতে আহত হন। এরপর ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অব¯’ায় তার মৃত্যু হয়।


Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন