সদ্য সংবাদ

  ডিএমপির মিরপুর বিভাগে ১২ পুলিশ কর্মকর্তা বদলি   এমপির মামা শ্বশুর ‘জালাল মামা’তেই বিলীন সিদ্ধিরগঞ্জ আ’লীগ   স্কটিশ সুন্দরীর ‘টোপ’, সর্বস্বান্ত ব্যবসায়ী  পাবনার আমিনপুর থানার সেই বিতর্কিত ওসিকে অব্যাহতি, এলাকায় মিষ্টি বিতরণ  বকসিস না দেওয়ায় অক্সিজেন মাস্ক খুলে দেওয়ার অভিযোগ, শিশুর মৃত্যু  নারায়ণগঞ্জ পঞ্চম শ্রেণির শিক্ষার্থীকে ধর্ষণের পর হত্যা  ভারতের বিরুদ্ধে সোচ্চার না হলে বাংলাদেশের মুক্তি নেই: ডা. জাফরুল্লাহ  গীতিকার ও সুরকার আলাউদ্দিন আলী আর নেই  হাসপাতালে ‘অভিযান’ চালানোর বিপক্ষে স্বাস্থ্যমন্ত্রী  ইসরাইলে নেতানিয়াহুর পদত্যাগ দাবিতে বড় বিক্ষোভ  আন্তর্জাতিক তদন্তের দাবি নাকচ লেবানন প্রেসিডেন্টের  ওসি প্রদীপের স্থলাভিষিক্ত হচ্ছেন চান্দিনার ওসি আবুল ফয়সল   সিফাতের মুক্তির দাবিতে ডাকা মানববন্ধনে পুলিশের লাঠিচার্জ, আহত ১০   ওসি প্রদীপ: ৩০ লাখ টাকা চাঁদা না দেয়ায় মাদক ব্যবসায়ী সাজিয়ে ক্রসফায়ার  করোনাকালে ও তেঁতুলিয়ার মহানন্দায় পাথর শ্রমিকদের কর্মচাঞ্চল্য  আড়াইহাজারে অটো চালকের লাশ উদ্ধার  মায়ের কারণেই বাবা দেশের জন্য কাজের সুযোগ পেয়েছেন : শেখ হাসিনা   কীভাবে পুলিশ সদস্যরা বিপথে যায়? গোয়েন্দা সংস্থাও ঘুষের টাকা পায়?   করোনা আক্রান্ত হয়ে আইসিইউতে সানাই   ওসি প্রদীপ, ইন্সপেক্টর লিয়াকত আলীসহ ৭ পুলিশ চাকরি থেকে বরখাস্ত

বলিউডের নায়িকা শ্রদ্ধা কাপুরের সঙ্গে নাচছেন নিব্রাসের !

 Mon, Jul 4, 2016 11:49 AM
বলিউডের নায়িকা শ্রদ্ধা কাপুরের সঙ্গে নাচছেন নিব্রাসের !

ডেস্ক রিপোর্ট ::: রাজধানীর গুলশানে হলি আর্টিজান বেকারিতে হামলাকারী পাঁচ সন্ত্রাসীর মধ্যে একজন ছিলেন নিব্রাস ইসলাম। রাজধানীর অন্যতম নামি-দামি শিক্ষাপ্রতিষ্ঠান নর্থ সাউথ ইউনিভার্সিটিতে পড়তেন তিনি।

শনিবার পুলিশ গুলশানে হামলাকারী পাঁচ সন্ত্রাসীর ছবি প্রকাশ করলে সামাজিক যোগাযোগমাধ্যমে নিব্রাস ইসলামকে শনাক্ত করে তাঁর সহপাঠী ও পরিচিতজনরা। উজ্জ্বল ও আধুনিক পোশাক-আশাকে ছবি দেখা গেছে এই নিব্রাস ইসলামের ফেসবুক পেজে।
এমনকি বলিউডের তারকা শ্রদ্ধা কাপুরের সঙ্গে নৃত্যরত অব¯’ায় দেখা গেছে নিব্রাসকে। এ ছাড়া বিভিন্ন রেস্তোরাঁয় আড্ডা, পার্টিসহ বিভিন্ন জায়গার ছবি আছে তাঁর আইডিতে।
এনটিভি অনলাইনের অনুসন্ধানেও পুলিশের ছবি এবং সামাজিক যোগযোগমাধ্যমে প্রকাশ করা ছবিগুলোর মিল খুঁজে পাওয়া গেছে।
শনিবার রাতে বিতর্কিত জঙ্গিতৎপরতা পর্যবেক্ষণবিষয়ক ওয়েবসাইট ‘সাইট ইন্টারন্যাশনালে’ নিহতের ছবি প্রকাশের পর পরই তাঁর বন্ধুরা ফেসবুকে নিব্রাসের ফেসবুক প্রোফাইল থেকে আগের কিছু ছবি শেয়ার করতে থাকে। নিব্রাসের ফেসবুক প্রোফাইলে দেখা যায়, তিনি জাতীয় চল”িচত্র পুরস্কারপ্রাপ্ত সেরা অভিনেতা ফেরদৌসের সঙ্গেও ছবি তুলে আপলোড করেছেন।
এমন কি গত বছরের ১৫ জানুয়ারি নিব্রাস একটি ছবি আপলোড করেছেন ভারতের বলিউডের নায়িকা শ্রদ্ধা কাপুরের সঙ্গে নাচছেন। সেখানে ইংরেজিতে লেখা, ‘তুমি সুন্দর শ্রদ্ধা কাপুর! সেই মুহূর্তটি যখন সে আমার হাত ধরেছিল।’
নিব্রাসের ফেসবুক আইডি থেকে জানা যায়, ঢাকার ইংরেজি মাধ্যমের স্কুল টার্কিস হোপে পড়েছেন তিনি। স্নাতক ডিগ্রি অর্জন করেছেন নর্থ সাউথ ইউনিভার্সিটি থেকে। এরপর মালয়েশিয়ার মনাস ইউনিভার্সিটিতে স্নাতকোত্তর করেছেন। ফেসবুকে তিনি নিজেকে মনাসের বাংলাদেশ কার্যালয়ের কোষাধ্যক্ষ বলে পরিচয় দিয়েছেন।
নিহত আরেকজন হামলাকারীর নাম মীর সাবিহ মুবাশ্বের। তিনি স্কলাস্টিকার ছাত্র ছিলেন। এ-লেভেল পরীক্ষার আগে গত মার্চ মাস থেকে নিখোঁজ তিনি।
নিহত আরেক জঙ্গি রোহান ইমতিয়াজ আওয়ামী এক রাজনীতিবিদের ছেলে বলে ফেসবুকে অনেকে উল্লেখ করেছেন। তিনিও স্কলাস্টিকার ছাত্র ছিলেন। বিভিন্ন সময়ে বাবার সঙ্গে তাঁর ছবি দেখা গেছে ফেসবুকে।
ফেসবুকে আরেকজনের ছবি প্রকাশ করা হয়,যাঁর নাম রাইয়ান মিনহাজ। মালয়েশিয়ার মনাস ইউনিভার্সিটি থেকে স্নাতক শেষ করেন রাইয়ান। আগা খান স্কুলের ছাত্র ছিলেন তিনি। এ ছাড়া পঞ্চম হামলাকারী সম্পর্কে তেমন কিছু জানা যায়নি।
এ ছাড়া এই জঙ্গিদের বিভিন্ন সময়ের নানা ধরনের ছবি প্রকাশ পা”েছ সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক, টুইটারসহ বিভিন্ন সাইটে।
গত শুক্রবার রাতে ঢাকার গুলশানের রেস্তোরাঁ হলি আর্টিজান বেকারিতে দেশি-বিদেশি নাগরিকদের জিম্মি করে সন্ত্রাসীরা। এর প্রায় ১০ ঘণ্টা পর সেখানে উদ্ধার অভিযান চালাতে গিয়ে জঙ্গিদের হামলায় দুই পুলিশ কর্মকর্তা নিহত হন। শনিবার সকালে রেস্তোরাঁয় অপারেশন থান্ডারবোল্ট পরিচালনা করে যৌথ বাহিনী। এরপর সেখান থেকে ২৬ জনের মৃতদেহ উদ্ধার করা হয়। এঁদের মধ্যে ইতালীয় নয়জন, সাতজন জাপানি, তিনজন বাংলাদেশি ও একজন ভারতীয় রয়েছেন। বাকি ছয়জন হামলাকারী বলে জানিয়েছে সেনাবাহিনী।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন