সদ্য সংবাদ

  প্রাথমিকে উপবৃত্তির টাকা বিতরণ করা হবে ‘নগদে’  নবীনগর-শিবপুর-রাধিকা সড়ক উন্নয়ন প্রকল্প উদ্বোধন   পঞ্চগড় পৌরসভা নির্বাচনে মেয়র পদে লড়াই হবে তৌহিদুল -জাকিয়া  কৃষকদের পরিশ্রমে আজ বাংলাদেশ উন্নত -ডেপুটি স্পীকার  দায়িত্ব নিয়েই ১০০ দিন জনগণকে মাস্ক পরাবেন বাইডেন   রোহিঙ্গাদের জন্য দেশের ব্যাপক ক্ষতি হচ্ছে: ওবায়দুল কাদের   পুলিশের লাঠিপেটায় ছত্রভঙ্গ ভাস্কর্য বিরোধী মিছিল  ফতুল্লায় নৃত্য শিল্পি ধর্ষণ: গ্রেফতার ১  দেশের সাত জেলায় সড়কে ঝরল ২১ প্রাণ  গাঁজা বিপজ্জনক মাদক নয় : জাতিসঙ্ঘ   ‘দেশে আলেমদের মাঠে নামিয়েছে সরকার: ডা. জাফরুল্লাহ  দুদকে যেতেই হবে ডিএজি রুপাকে   জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০১৯ বিজয়ীদের নাম ঘোষণা  সিদ্ধিরগঞ্জে এক ব্যক্তিকে কুপিয়ে হত্যা  ঘুষ নেওয়ার ভিডিও ভাইরাল, এএসআই প্রত্যাহার   পাকিস্তানের ১৯৭১ সালের নৃশংসতা অমার্জনীয় : প্রধানমন্ত্রী  ‘আওয়ামী লীগ ও বিএনপি দেশের মানুষকে হতাশ করেছে’   ২৫ ব্যাংকে খেলাপি ঋণ ৮০ হাজার কোটি টাকা  ঢাকার যাত্রীদের জন্য গুগল ম্যাপে নতুন ফিচার  নবীনগরে অজ্ঞাতনামা মহিলার লাশ উদ্ধার

বলিউডের বর্ষীয়ান অভিনেতা শশী কাপুর আর নেই

 Tue, Dec 5, 2017 6:42 AM
বলিউডের বর্ষীয়ান অভিনেতা শশী কাপুর আর নেই

ডেস্ক রিপোর্ট : : বলিউডের বর্ষীয়ান অভিনেতা শশী কাপুর (৭৯) আর নেই। মুম্বাইয়ের কোকিলা বেন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায়


 সোমবার বিকাল সোয়া পাঁচটার দিকে তিনি মারা যান। মঙ্গলবার তার শেষকৃত্য হবে।


তিনি অভিনেতা পৃথ্বীরাজ কাপুরের তৃতীয় সন্তাণ। তার মৃত্যুকে একটা যুগের অবসান বলেই ব্যখ্যা করছেন বলিউডের একটা বড় অংশ। বড় দুই ভাই রাজ কাপুর, শাম্মি কাপুরের পর সেই লিগ্যাসিটা এতোদিন ধরে রেখেছিলেন শশীই।


বার্ধক্যজনিত নানা রোগে বেশ কয়েক মাস ধরেই ভুগছিলেন এ অভিনেতা। ১৭৫টিরও বেশি ছবিতে অভিনয় করা এ অভিনেতার পুরো নাম বলবীর রাজ কাপুর।


১৯৪৮ সালে শিশু অভিনেতা হিসেবে এই জগতে প্রবেশ করেন তিনি। তবে ১৯৬১ সালে ‘ধর্মপুত্র’ ছবিতে নায়ক হিসেবে ডেবিউ। তার মতো সুপুরুষ অভিনেতা খুব কমই এসেছেন ইন্ডাস্ট্রিতে।


শুধু অভিনয় নয়, ছবি তৈরির গোটা পদ্ধতির মধ্যেই নিজেকে ব্যস্ত রাখতেন তিনি। পরিচালকের চেয়ারেও তাকে দেখেছে বলিউড।


তার উল্লেখযোগ্য কাজের মধ্যে আছে ‘সিলসিলা’, ‘জুনুন’, ‘কালযুগ’, ‘বিজেতা’, ‘উৎসব’। ১৯৯১ সালে ‘আজুবা’ নামে একটি হিন্দি ছবি পরিচালনা করেন শশী কাপুর।


এ ছবিতে অভিনয় করেছিলেন অমিতাভ বচ্চন। তা ছাড়া এই তারকা ১৯৮৮ সালে একটি রাশিয়ান ছবি পরিচালনা করেন।


শশী কাপুর ২০১১ সালে পদ্মভূষণ ও ২০১৫ সালে দাদাসাহেব ফালকে পুরস্কার পান। শশী কাপুর কলকাতায় জন্মগ্রহণ করেছিলেন।


তার মৃত্যুতে শোক জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, লতা মঙ্গেস্কার ও মমতা ব্যানার্জি থেকে শুরু করে অনেকেই।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন