সদ্য সংবাদ

 ইউএনও ওয়াহিদার বাসায় টাকা ছিল ৪০ লাখ, সেই মালি নেয় ৫০ হাজার   ‘তিশা প্লাস’ বাসের দরজা-জানালা বন্ধ করে তরুণীকে গণধর্ষণ  'ঊর্মিলাকে পর্ন অভিনেত্রী' বললেন কঙ্গনা  যে যাই বলুক, আসলে মানুষ‌‌ পুলিশকে ভালোবাসে   আত্মবিশ্বাসের সঙ্গে কাজ করবেন, সরকারি কর্মচারীদের উদ্দেশে প্রধানমন্ত্রী  ট্রাম্পের নারী কেলেংকারি ফাঁস, মুখ খুললেন মডেল  দেশের অর্থনীতি ধ্বংস করার চেষ্টা করছে ভারত : জাফরুল্লাহ  তিতাস-ডিপিডিসি ও মসজিদ কমিটি দায়ী: প্রশাসনের তদন্ত প্রতিবেদন  তাহিরপুর-বাদাঘাট সড়কে সীমাহীন র্দূভোগ:দেখার কেউ নেই   মসজিদে অগ্নিকাণ্ডে নিহত পরিবারের মাঝে জেলা আ:লীগের আর্থিক সহায়তা প্রদান   ধর্ষণ মামলায় শিল্পপতি ছেলের যাবজ্জীবন কারাদন্ড   পঞ্চগড়ে চা পাতা চুরির অভিযোগ,  প্রজ্ঞাপন দিয়ে হাটহাজারী মাদরাসা বন্ধ ঘোষণা  ঝিনাইদহে সন্তান নিখোঁজ: খুঁজছে বাবা-মা   ঝিনাইদহের পুলিশ সুপার কক্সবাজারে বদলি, যোগদান করলেন মুনতাসিরুল ইসলাম  ইসরাইল-ফিলিস্তিন অশান্তি উসকে দিল ট্রাম্পের ‘শান্তি চুক্তি’  পুলিশ হেফাজতে মৃত্যু: ক্ষতিপূরণের ২ লাখ টাকা জমা দিলেন এসআই জাহিদের পরিবার  আ: লীগের বরকত-রুবেলের দুটি প্রতিষ্ঠানের ২৫ কার্যাদেশ বাতিল   সেই শিশু ইয়ামিনকে জার্সি-ব্যাট দিলেন মুশফিক   জিম্মি করে ব্যাংক লুটের চেষ্টা, বোমাসহ যুবক আটক

বলিউডের বর্ষীয়ান অভিনেতা শশী কাপুর আর নেই

 Tue, Dec 5, 2017 6:42 AM
বলিউডের বর্ষীয়ান অভিনেতা শশী কাপুর আর নেই

ডেস্ক রিপোর্ট : : বলিউডের বর্ষীয়ান অভিনেতা শশী কাপুর (৭৯) আর নেই। মুম্বাইয়ের কোকিলা বেন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায়


 সোমবার বিকাল সোয়া পাঁচটার দিকে তিনি মারা যান। মঙ্গলবার তার শেষকৃত্য হবে।


তিনি অভিনেতা পৃথ্বীরাজ কাপুরের তৃতীয় সন্তাণ। তার মৃত্যুকে একটা যুগের অবসান বলেই ব্যখ্যা করছেন বলিউডের একটা বড় অংশ। বড় দুই ভাই রাজ কাপুর, শাম্মি কাপুরের পর সেই লিগ্যাসিটা এতোদিন ধরে রেখেছিলেন শশীই।


বার্ধক্যজনিত নানা রোগে বেশ কয়েক মাস ধরেই ভুগছিলেন এ অভিনেতা। ১৭৫টিরও বেশি ছবিতে অভিনয় করা এ অভিনেতার পুরো নাম বলবীর রাজ কাপুর।


১৯৪৮ সালে শিশু অভিনেতা হিসেবে এই জগতে প্রবেশ করেন তিনি। তবে ১৯৬১ সালে ‘ধর্মপুত্র’ ছবিতে নায়ক হিসেবে ডেবিউ। তার মতো সুপুরুষ অভিনেতা খুব কমই এসেছেন ইন্ডাস্ট্রিতে।


শুধু অভিনয় নয়, ছবি তৈরির গোটা পদ্ধতির মধ্যেই নিজেকে ব্যস্ত রাখতেন তিনি। পরিচালকের চেয়ারেও তাকে দেখেছে বলিউড।


তার উল্লেখযোগ্য কাজের মধ্যে আছে ‘সিলসিলা’, ‘জুনুন’, ‘কালযুগ’, ‘বিজেতা’, ‘উৎসব’। ১৯৯১ সালে ‘আজুবা’ নামে একটি হিন্দি ছবি পরিচালনা করেন শশী কাপুর।


এ ছবিতে অভিনয় করেছিলেন অমিতাভ বচ্চন। তা ছাড়া এই তারকা ১৯৮৮ সালে একটি রাশিয়ান ছবি পরিচালনা করেন।


শশী কাপুর ২০১১ সালে পদ্মভূষণ ও ২০১৫ সালে দাদাসাহেব ফালকে পুরস্কার পান। শশী কাপুর কলকাতায় জন্মগ্রহণ করেছিলেন।


তার মৃত্যুতে শোক জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, লতা মঙ্গেস্কার ও মমতা ব্যানার্জি থেকে শুরু করে অনেকেই।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন