সদ্য সংবাদ

  খুনি নূর হোসেনের ভাতিজা বাদল ভালো, মেয়র আইভী ব্যর্থ!   সরকারি কর্মচারীদের গ্রেফতারে অনুমতির বিধান কেন অবৈধ নয়: হাইকোর্ট  বাড়ি ভারতে, অফিস করেন সিলেটে  আবারও ষড়যন্ত্র হচ্ছে: ওবায়দুল কাদের   ই-কমার্সের প্রতারনায় ভুক্তভোগী বাণিজ্যমন্ত্রী  সাবেক প্রতিমন্ত্রী মান্নান খান ও তার স্ত্রীর বিচার শুরু   ১০ হাজার ৫০০ শ্রমিককে ভিসা দেবে যুক্তরাজ্য  দেবীগঞ্জে বাসর রাতে পাত্রের রহস্যজনক মৃত্যু  ‘চুনকা কুটির নয়, আইভীর হোয়াইট ওয়াশের জ্বালা বিরোধী পক্ষ  বিয়ের পর আমাদের বন্ধুত্ব গাঢ় হচ্ছে: মাহি  বাংলাদেশে কেউ ভালো নেই : মির্জা ফখরুল  টিকা প্রয়োগেই কয়েক হাজার কোটি টাকা ব্যয় হবে: স্বাস্থ্যমন্ত্রী  টানা তৃতীয়বার জয়লাভ করলেন জাস্টিন ট্রুডো   আটোয়ারীতে ফেন্সিডিলসহ দুই মাদক ব্যবসায়ী আটক  ১১ লাখ টাকা ও হেরোইনসহ ৫মাদক ব্যবসায়ীকে আটক করেছে না:গঞ্জ ডিবি  প্যারিস চুক্তির কঠোর প্রয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর   সাংবাদিক নেতাদের ব্যাংক হিসাব তলবের চিঠির উৎপত্তি কোথায় সেটাও দেখছি: স্বরাষ্ট্রমন্ত্রী  সরকার থেকে সাংবাদিকরাও রেহাই পাচ্ছেন না: ফখরুল   ৯০ দিনের মিশন শেষে পৃথিবীতে ফিরেছেন চীনা নভোচারীরা   দৌলতদিয়া যৌনপল্লীতে সংশ্লিষ্টতা, যুবলীগ নেতা বহিষ্কার

বলিউডের বর্ষীয়ান অভিনেতা শশী কাপুর আর নেই

 Tue, Dec 5, 2017 6:42 AM
বলিউডের বর্ষীয়ান অভিনেতা শশী কাপুর আর নেই

ডেস্ক রিপোর্ট : : বলিউডের বর্ষীয়ান অভিনেতা শশী কাপুর (৭৯) আর নেই। মুম্বাইয়ের কোকিলা বেন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায়


 সোমবার বিকাল সোয়া পাঁচটার দিকে তিনি মারা যান। মঙ্গলবার তার শেষকৃত্য হবে।


তিনি অভিনেতা পৃথ্বীরাজ কাপুরের তৃতীয় সন্তাণ। তার মৃত্যুকে একটা যুগের অবসান বলেই ব্যখ্যা করছেন বলিউডের একটা বড় অংশ। বড় দুই ভাই রাজ কাপুর, শাম্মি কাপুরের পর সেই লিগ্যাসিটা এতোদিন ধরে রেখেছিলেন শশীই।


বার্ধক্যজনিত নানা রোগে বেশ কয়েক মাস ধরেই ভুগছিলেন এ অভিনেতা। ১৭৫টিরও বেশি ছবিতে অভিনয় করা এ অভিনেতার পুরো নাম বলবীর রাজ কাপুর।


১৯৪৮ সালে শিশু অভিনেতা হিসেবে এই জগতে প্রবেশ করেন তিনি। তবে ১৯৬১ সালে ‘ধর্মপুত্র’ ছবিতে নায়ক হিসেবে ডেবিউ। তার মতো সুপুরুষ অভিনেতা খুব কমই এসেছেন ইন্ডাস্ট্রিতে।


শুধু অভিনয় নয়, ছবি তৈরির গোটা পদ্ধতির মধ্যেই নিজেকে ব্যস্ত রাখতেন তিনি। পরিচালকের চেয়ারেও তাকে দেখেছে বলিউড।


তার উল্লেখযোগ্য কাজের মধ্যে আছে ‘সিলসিলা’, ‘জুনুন’, ‘কালযুগ’, ‘বিজেতা’, ‘উৎসব’। ১৯৯১ সালে ‘আজুবা’ নামে একটি হিন্দি ছবি পরিচালনা করেন শশী কাপুর।


এ ছবিতে অভিনয় করেছিলেন অমিতাভ বচ্চন। তা ছাড়া এই তারকা ১৯৮৮ সালে একটি রাশিয়ান ছবি পরিচালনা করেন।


শশী কাপুর ২০১১ সালে পদ্মভূষণ ও ২০১৫ সালে দাদাসাহেব ফালকে পুরস্কার পান। শশী কাপুর কলকাতায় জন্মগ্রহণ করেছিলেন।


তার মৃত্যুতে শোক জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, লতা মঙ্গেস্কার ও মমতা ব্যানার্জি থেকে শুরু করে অনেকেই।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন