সদ্য সংবাদ

  অপরাধীদের বিরুদ্ধে শুদ্ধি অভিযান: হারুনের চেয়েও কঠোর এসপি মনিরুল ইসলাম   এসপি হারুনের প্রেতাত্মারা জেলাকে অস্থিতিশীল করার যড়যন্ত্র করছে   নারায়ণগঞ্জের এসপি মনিরুলের উদ্যোগে ভবন ধসে নিহত ওয়াজিদের জন্য দোয়া  সিদ্ধিরগঞ্জে ফেন্সিডিলসহ চাঁদাবাজ মুন্নার ২ সহযোগি গ্রেফতার  ১৫০ যাত্রীসহ ভারতীয় বিমানকে ‘বাঁচাল’ পাকিস্তান  বিপিএলের প্লেয়ারেরা কে কোন দলে খেলবে   ঢাকার পথে পাথরঘাটার বিস্ফোরণে দগ্ধ অর্পিতা  থানার ভেতরে মারধর আ`লীগ নেতার বিরুদ্ধে মামলা , অপরাধীর পক্ষ নেওয়ায় ওসি তদন্ত ক্লোজড  আমির খানের মেয়ের ছবিতে মিডিয়ায় তোলপাড়   শেখ হাসিনা জনগণের সঙ্গে নির্মম রসিকতা করছেন: রিজভী  নতুন সড়ক পরিবহন আইন কার্যকর শুরু হয়েছে: ওবায়দুল কাদের  পেঁয়াজ নিয়ে আলোচনা-সমালোচনায় সরগরম  নবীনগরে সাবেক সাংসদ আব্দুল লফিত স্মরণে আলোচনা সভা  সাঘাটায় প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনী পরীক্ষা অনুষ্ঠিত   ভারতের মতো মানসম্পন্ন পেসার আমাদের নেই: নান্নু  নারায়ণগঞ্জ পেঁয়াজের বাজার জেলা প্রশাসনের অভিযান   এবার মিলারদের কারসাজিতে চালের বাজারও অস্থির  নতুন নাটকে মডেল সাবরিনা প্রমি   স্বেচ্ছা‌সেবক লী‌গের সভাপ‌তি নির্মল, সম্পাদক বাবু  ইউক্রেন কাণ্ড: সাক্ষীকে ‘ভয়’ দেখাচ্ছেন ট্রাম্প

বারী সিদ্দিকীর দাফন নেত্রকোনার বাউল বাড়িতে

 Sat, Nov 25, 2017 5:51 AM
বারী সিদ্দিকীর দাফন নেত্রকোনার বাউল বাড়িতে

ডেস্ক রিপোর্ট : : নন্দিত কণ্ঠশিল্পী ও বংশীবাদক বারী সিদ্দিকীকে দাফন করা হবে তার জন্মস্থান নেত্রকোনার চল্লিশার কারলি গ্রামের বাউল বাড়িতে।

বারী সিদ্দিকীর ছেলে সাব্বির সিদ্দিকী বলেন, বিদ্যাপীঠ নেত্রকোনা সরকারি কলেজ মাঠে বাদ আসর তৃতীয় জানাজা শেষে জেলা সদরের চল্লিশা বাজারের কারলি গ্রামের বাউলবাড়িতে বাবাকে দাফন করা হবে।

 

বারী সিদ্দিকীর মরদেহ নেত্রকোনায় নিয়ে যাওয়ার জন্য প্রশাসনের সহযোগিতা চেয়েছেন সাব্বির সিদ্দিকী।


সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে বারী সিদ্দিকীর প্রথম নামাজে জানাজা এবং বাংলাদেশ টেলিভিশন প্রাঙ্গণে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়।

 

‘শুয়াচান পাখি’-খ্যাত এ সঙ্গীতশিল্পী রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার  দিবাগত রাত আড়াইটার দিকে ইন্তেকাল করেন।

 

গত শনিবার থেকে নন্দিত এ কণ্ঠশিল্পীকে রাজধানীর স্কয়ার হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) লাইফ সাপোর্টে রাখা হয়।

 

বারী সিদ্দিকী কিডনি সংক্রান্ত সমস্যায় ভুগছিলেন। তার দুইটি কিডনিতে সমস্যা ছিল। গত শুক্রবার রাতে তিনি বুকে ব্যথা অনুভব করে জ্ঞান হারিয়ে ফেলেন। এরপরেই তাকে হাসপাতালে নেয়া হয়।

 

নেত্রকোনার গোপাল দত্তের কাছে ১২ বছর বয়সে আনুষ্ঠানিক প্রশিক্ষণ নিয়েছিলেন সিদ্দিকী। ১৯৮১ সাল থেকে উস্তাদ আমিনুর রহমানের কাছে ছয় বছর শিক্ষা গ্রহণ করেন তিনি। পরে তিনি ভারতের পুনেতে ভিজি কর্ণাদ-এর কাছে পেশাদার প্রশিক্ষণ নেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর অর্জন করেন। ১৯৮৫ সালে বাংলাদেশ টেলিভিশনে যোগদান করেন তিনি।

 

দীর্ঘদিন সঙ্গীতের সঙ্গে জড়িত থাকলেও সবার কাছে বারী সিদ্দিকী শিল্পী হিসেবে পরিচিতি পান ১৯৯৯ সালে। ২০০২ সালে ‘শুয়াচান পাখি আমি ডাকিতাছি তুমি ঘুমাইছ নাকি’ গানটি গেয়ে ফোক সঙ্গীতে আরও জনপ্রিয়তা পান তিনি। ১৯৫৪ সালের ১৫ নভেম্বর এই গায়ক জন্মগ্রহণ করেন।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন