সদ্য সংবাদ

 হঠাৎ এক মঞ্চে বাবু-শামীম-সেলিম ওসমান -আইভীর চ্যালেঞ্জ   মেয়র আইভীকে নিয়ে মাওলানা আব্দুল আউয়ালের বিভ্রান্তকর বক্তব্যের ব্যাখ্যা  ভালো কাজ করতে অনেক লোকের প্রয়োজন হয়  সৌদির বিমান বন্দরে হুতির হামলা, বিমানে আগুন  নির্বাচনের ক্রমবর্ধমান ঘটনায় উদ্বিগ্ন মাহবুব তালুকদার  অনেকের চেয়ে ভালোভাবে ভ্যাকসিন সংগ্রহ করেছি : প্রধানমন্ত্রী   মিয়ানমারের বিক্ষোভকারীদের হুশিয়ারি সামরিক জান্তার  থানার দায়িত্ব এসপিদের দিতে সুপারিশ করেছে দুদক  পুলিশ সুপার পদমর্যাদার ১২ কর্মকর্তাকে বদলি  রূপগঞ্জের কায়েতপাড়ায় ইউপি নির্বাচনকে ঘীরে প্রচরণায় মুখর  পঞ্চগড়ে কোভিড-১৯ টিকাদান কর্মসূচীর উদ্বোধন  ১৮ টি আন্তর্জাতিক পুরস্কার পেয়েছেন প্রধানমন্ত্রী -ডেপুটি স্পিকার  আসন্ন সিটি কর্পোরেশনের নির্বাচনে আইভীই পাচ্ছেন নৌকা   ভিসা নিষেধাজ্ঞা প্রত্যাহার, বাধা কাটল দ. কোরিয়ায় প্রবেশের  রোহিঙ্গা সঙ্কটের একমাত্র সমাধান প্রত্যাবাসন : তুরস্ক   ২০ বছর বয়সেই কোটিপতি প্রতারক দীপু  নিরাপদ খাদ্য সরবরাহ নিশ্চিত করতে কাজ করছে সরকার : প্রধানমন্ত্রী  ভোটে অনীহা গণতন্ত্রের জন্য অশনিসংকেত, সংসদে বিরোধী এমপিরা   সুন্দর নারায়ণগঞ্জ গড়তে সকলের সহযোগিতা চান ডিসি   ছাত্রলীগ নেতা সুদীপ্ত হত্যার ‘নির্দেশদাতা’ আওয়ামী লীগ নেতা মাসুম

বিসিবির চুক্তি থেকে ছয় ক্রিকেটার বাদ

 Thu, Apr 19, 2018 1:06 PM
বিসিবির চুক্তি থেকে ছয় ক্রিকেটার বাদ

ডেস্ক রিপোর্ট : : বিসিবি ঘোষিত কেন্দ্রীয় চুক্তিতে আগের মাত্র ১০ জন ক্রিকেটারকে রাখা হয়েছে।

এছাড়া চু্ক্তি থেকে একবারে বাদ দেওয়া হয়েছে ছয়জন ক্রিকেটারকে। চুক্তি থেকে যে কয়েকজন বাদ পড়তে যাচ্ছেন সেই গুঞ্জনটা ক'দিন ধরেই চলছিল। তবে ছয় জনের একবারে বাদ পড়াটা কিছুটা অবাক করার মতো। তাদের বাদ দেওয়ার বিষয়ে বিসিবি সভাপতি জানান, চুক্তিতে থাকার মতো পারফরম্যান্স করতে পারছেন না ওই ছয় ক্রিকেটার।


গতবারের চুক্তিতে যারা ছিলেন তদের মধ্যে বাদ পড়েছেন ইমরুল কায়েস, সৌম্য সরকার, তাসকিন আহমেদ, সাব্বির রহমান, কামরুল ইসলাম রাব্বি ও মোসাদ্দেক হোসেন। থাকছেন কেবল ১০ জন। তারা হলেন মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, তাইজুল ইসলাম, মুমিনুল হক, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন ও মেহেদী হাসান মিরাজ। তাদের সঙ্গে আরও তিন নবীনকে নেওয়া হবে। 


বিসিবি সভাপতি বলেন, 'জাতীয় দলের কেন্দ্রীয় চুক্তির খেলোয়াড়দের সংখ্যা ১০ জন চূড়ান্ত করা হয়েছে আজকের বৈঠকে। তাদের সঙ্গে আমরা তিনজন রুকিকে নেওয়ার জন্য বলেছি। নতুনদের অনুপ্রাণিত করার জন্য ওই তিনজনকে চুক্তিতে আনা হচ্ছে বলে জানান বিসিবি সভাপতি। সব মিলিয়ে চুক্তিবদ্ধ ক্রিকেটার হচ্ছেন ১৩ জন। 


নতুন চুক্তির বিষয়ে বিসিবি পরিচালক জালাল ইউনুস বলেন, 'এটা ক্রিকেট অপারেশন্স ও নির্বাচকরা ঠিক করেছে। তারা মনে করেছে, এই খেলোয়াড়দের পারফরম্যান্স চুক্তিতে রাখার মতো যথেষ্ট নয়।' বিসিবি সভাপতিও ওই কথার সমর্থন দিয়ে জানান, 'এটা আসলে পারফরম্যান্সের ভিত্তিতে করা হয়েছে।' তবে সাকিব-তামিমদের বেতন বাড়ানোর যে কথা ছিল তা এখনই হচ্ছে না বলেও জানান বিসিবি কর্তা। তবে চুক্তিবদ্ধ প্রথম শ্রেণির কিছু ক্রিকেটারের বেতন বাড়াবে বলে জানান বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপান। 


এখন চুক্তির বাইরে থাকা ক্রিকেটাররা জাতীয় দলের খেলা বাদ দিয়ে চাইলে দেশের বাইরে ফ্র্যাঞ্চাইজি লীগ খেলতে পারবেন। কারণ তারা কেন্দ্রীয় চুক্তির সঙ্গে নেই। আর এক্ষেত্রে বিসিবি আইনত কোনো সিদ্ধান্ত গ্রহণ করতে পারবেন না। ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে রাসেল, সুনীল নারাইনরা যেমনটা করেন। তাছাড়া তরুণ ক্রিকেটারদের আকৃষ্ঠ করতে তিনজনকে চুক্তিতে নেওয়ার যুক্তিটাও খাপ ছাড়া। কারণ সৌম্য-তাসকিন তরুণ ক্রিকেটারের মধ্যেই পড়েন। তরুণদের কাছে চুক্তিটা বরং অনিশ্চয়তাপূর্ণ মনে হতে পারে।  

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন