সদ্য সংবাদ

  খুনি নূর হোসেনের ভাতিজা বাদল ভালো, মেয়র আইভী ব্যর্থ!   সরকারি কর্মচারীদের গ্রেফতারে অনুমতির বিধান কেন অবৈধ নয়: হাইকোর্ট  বাড়ি ভারতে, অফিস করেন সিলেটে  আবারও ষড়যন্ত্র হচ্ছে: ওবায়দুল কাদের   ই-কমার্সের প্রতারনায় ভুক্তভোগী বাণিজ্যমন্ত্রী  সাবেক প্রতিমন্ত্রী মান্নান খান ও তার স্ত্রীর বিচার শুরু   ১০ হাজার ৫০০ শ্রমিককে ভিসা দেবে যুক্তরাজ্য  দেবীগঞ্জে বাসর রাতে পাত্রের রহস্যজনক মৃত্যু  ‘চুনকা কুটির নয়, আইভীর হোয়াইট ওয়াশের জ্বালা বিরোধী পক্ষ  বিয়ের পর আমাদের বন্ধুত্ব গাঢ় হচ্ছে: মাহি  বাংলাদেশে কেউ ভালো নেই : মির্জা ফখরুল  টিকা প্রয়োগেই কয়েক হাজার কোটি টাকা ব্যয় হবে: স্বাস্থ্যমন্ত্রী  টানা তৃতীয়বার জয়লাভ করলেন জাস্টিন ট্রুডো   আটোয়ারীতে ফেন্সিডিলসহ দুই মাদক ব্যবসায়ী আটক  ১১ লাখ টাকা ও হেরোইনসহ ৫মাদক ব্যবসায়ীকে আটক করেছে না:গঞ্জ ডিবি  প্যারিস চুক্তির কঠোর প্রয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর   সাংবাদিক নেতাদের ব্যাংক হিসাব তলবের চিঠির উৎপত্তি কোথায় সেটাও দেখছি: স্বরাষ্ট্রমন্ত্রী  সরকার থেকে সাংবাদিকরাও রেহাই পাচ্ছেন না: ফখরুল   ৯০ দিনের মিশন শেষে পৃথিবীতে ফিরেছেন চীনা নভোচারীরা   দৌলতদিয়া যৌনপল্লীতে সংশ্লিষ্টতা, যুবলীগ নেতা বহিষ্কার

বিসিবির চুক্তি থেকে ছয় ক্রিকেটার বাদ

 Thu, Apr 19, 2018 1:06 PM
বিসিবির চুক্তি থেকে ছয় ক্রিকেটার বাদ

ডেস্ক রিপোর্ট : : বিসিবি ঘোষিত কেন্দ্রীয় চুক্তিতে আগের মাত্র ১০ জন ক্রিকেটারকে রাখা হয়েছে।

এছাড়া চু্ক্তি থেকে একবারে বাদ দেওয়া হয়েছে ছয়জন ক্রিকেটারকে। চুক্তি থেকে যে কয়েকজন বাদ পড়তে যাচ্ছেন সেই গুঞ্জনটা ক'দিন ধরেই চলছিল। তবে ছয় জনের একবারে বাদ পড়াটা কিছুটা অবাক করার মতো। তাদের বাদ দেওয়ার বিষয়ে বিসিবি সভাপতি জানান, চুক্তিতে থাকার মতো পারফরম্যান্স করতে পারছেন না ওই ছয় ক্রিকেটার।


গতবারের চুক্তিতে যারা ছিলেন তদের মধ্যে বাদ পড়েছেন ইমরুল কায়েস, সৌম্য সরকার, তাসকিন আহমেদ, সাব্বির রহমান, কামরুল ইসলাম রাব্বি ও মোসাদ্দেক হোসেন। থাকছেন কেবল ১০ জন। তারা হলেন মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, তাইজুল ইসলাম, মুমিনুল হক, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন ও মেহেদী হাসান মিরাজ। তাদের সঙ্গে আরও তিন নবীনকে নেওয়া হবে। 


বিসিবি সভাপতি বলেন, 'জাতীয় দলের কেন্দ্রীয় চুক্তির খেলোয়াড়দের সংখ্যা ১০ জন চূড়ান্ত করা হয়েছে আজকের বৈঠকে। তাদের সঙ্গে আমরা তিনজন রুকিকে নেওয়ার জন্য বলেছি। নতুনদের অনুপ্রাণিত করার জন্য ওই তিনজনকে চুক্তিতে আনা হচ্ছে বলে জানান বিসিবি সভাপতি। সব মিলিয়ে চুক্তিবদ্ধ ক্রিকেটার হচ্ছেন ১৩ জন। 


নতুন চুক্তির বিষয়ে বিসিবি পরিচালক জালাল ইউনুস বলেন, 'এটা ক্রিকেট অপারেশন্স ও নির্বাচকরা ঠিক করেছে। তারা মনে করেছে, এই খেলোয়াড়দের পারফরম্যান্স চুক্তিতে রাখার মতো যথেষ্ট নয়।' বিসিবি সভাপতিও ওই কথার সমর্থন দিয়ে জানান, 'এটা আসলে পারফরম্যান্সের ভিত্তিতে করা হয়েছে।' তবে সাকিব-তামিমদের বেতন বাড়ানোর যে কথা ছিল তা এখনই হচ্ছে না বলেও জানান বিসিবি কর্তা। তবে চুক্তিবদ্ধ প্রথম শ্রেণির কিছু ক্রিকেটারের বেতন বাড়াবে বলে জানান বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপান। 


এখন চুক্তির বাইরে থাকা ক্রিকেটাররা জাতীয় দলের খেলা বাদ দিয়ে চাইলে দেশের বাইরে ফ্র্যাঞ্চাইজি লীগ খেলতে পারবেন। কারণ তারা কেন্দ্রীয় চুক্তির সঙ্গে নেই। আর এক্ষেত্রে বিসিবি আইনত কোনো সিদ্ধান্ত গ্রহণ করতে পারবেন না। ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে রাসেল, সুনীল নারাইনরা যেমনটা করেন। তাছাড়া তরুণ ক্রিকেটারদের আকৃষ্ঠ করতে তিনজনকে চুক্তিতে নেওয়ার যুক্তিটাও খাপ ছাড়া। কারণ সৌম্য-তাসকিন তরুণ ক্রিকেটারের মধ্যেই পড়েন। তরুণদের কাছে চুক্তিটা বরং অনিশ্চয়তাপূর্ণ মনে হতে পারে।  

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন