সদ্য সংবাদ

 সিদ্ধিরগঞ্জে কোনো মাদক,ভূমি দস্যু ও সন্ত্রাসীদের স্থান হবে না- এসপি  এমপি কামরুল ইসলামের ফোন রেকর্ড প্রকাশ: ডিশ ব্যবসায়ী গ্রেপ্তার  করোনার টিকা বন্টনে ১৫৬ দেশের ‘ঐতিহাসিক চুক্তি’  নুরের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী  মিথ্যা মামলা রাজপথেই মোকাবিলা করব: ভিপি নুর   কম্বোডিয়ায় নারীর খোলামেলা পোশাক পরার ওপর নিষেধাজ্ঞা   রিমান্ড শেষে তিতাসের ৮ কর্মকর্তা-কর্মচারী জামিনে মুক্ত  স্বাস্থ্যের ২০ জনের সম্পদের হিসাব তলব   ট্রাম্পকে বিষ মেশানো চিঠি : এক নারী গ্রেফতার  বিক্ষোভ মিছিল থেকে ভিপি নুর আটক  আড়াইহাজারে ডাকাতদের অস্ত্রের আঘাতে মহিলাসহ আহত ৪  ডিপিডিসির প্রকৌশলী মাহাবুব ক্ষমতার দাপটে তিনটি পদ দখলে!  স্বাস্থ্য অধিদফতরের ড্রাইভারের ঢাকায় দুটি ৭ তলা বিলাসবহুল ভবন!  শীতে করোনা পরিস্থিতি আরও খারাপ হতে পারে, প্রস্তুতি নিন: প্রধানমন্ত্রী  ওসি প্রদীপ ও স্ত্রী চুমকির সম্পত্তি জব্দের নির্দেশ  থাই রাজতন্ত্রের বিরুদ্ধে তরুণদের বিক্ষোভ   কে হচ্ছেন আহমদ শফীর উত্তরসূরি?  সামাজিক নিরাপত্তা বেষ্ঠনী তৈরী করা হবে- রেল মন্ত্রী   নৌ প্রতিমন্ত্রীর সুস্থতা কামনায় বিআইডব্লিউটিএ দোয়া   করোনায় পুলিশের ‘বীরত্বগাঁথা’ নিয়ে বই

ব্যাকগ্রাউন্ড ড্যান্সার থেকে বলিউডের সুপারস্টার

 Tue, Sep 5, 2017 7:04 AM
ব্যাকগ্রাউন্ড ড্যান্সার থেকে বলিউডের সুপারস্টার

বিনোদন ডেস্ক:: বলিউডের জনপ্রিয় অভিনেতা শহিদ কাপুর। যখন তিনি দিলতো পাগল হ্যায় সিনেমার ‘লে গ্যায় লে গ্যায়’ গানে

 কারিশমা কাপুরের সাথে ব্যাকগ্রাউন্ড ড্যান্সার হিসেবে নেচেছিলেন তখন কেউ কি  ভেবেছিলেন দিল্লি থেকে আসা ছেলেটি একদিন বলিউড মাতাবেন। শুধু শহিদ কাপুর নয়, বলিউডে এমন অনেক নামকরা তারকা রয়েছেন যারা প্রথমে ব্যাকগ্রাউন্ড ড্যান্সার হিসেবে কাজ করতেন কিন্তু সময়ের সাথে সাথে তারা হয়ে উঠেছেন নামকরা বলিউড তারকা। ব্যাকগ্রাউন্ড ড্যান্সার থেকে বলিউড মাতাচ্ছেন এমন কিছু তারকাদের নিয়ে সাজানো হয়েছে এই প্রতিবেদন।


শহিদ কাপুর: অভিনয় শুরুর আগে শহিদ কাপুর কাজ করতেন সৈমাক দেভার ড্যান্স গ্রুপে। দিলতো পাগল হ্যায় সিনেমার সুপারহিট গান ‘লে গ্যায় লে গ্যায়’সহ বেশ কিছু নামকরা গানে ব্যাকগ্রাউন্ড ড্যান্সারের কাজ করার পর ২০০৩ সালে তার অভিষেক হয় বলিউডে।


সুশান্ত সিং রাজপুত: শহিদ কাপুরের মতো হালের বলিউড হার্টথ্রব নায়ক সুশান্ত সিং রাজপুতও কাজ করতেন সৈমাক দেভার ড্যান্স গ্রুপে। দীর্ঘদিন ব্যাকগ্রাউন্ড ড্যান্সার হিসেবে কাজ করার পর ২০১৩ সালে বলিউডে অভিষেক হয় তার। হৃতিক রোশানের সুপার হিট গান ‘ধুম্মা চলে’র মত হিট গানে কাজের অভিজ্ঞতা রয়েছে তার।


কাজল আগরওয়াল: তামিল ও হিন্দি সিনেমায় সমান জনপ্রিয় কাজল আগরওয়াল। ২০০৪ কিউ হো গায়া না সিনেমার মাধ্যমে তার বলিউডে অভিষেক হয়। তবে নায়িকা হিসেবে নয়, ঐশ্বরিয়া রাইয়ের সাথে একটি গানে তাকে ব্যাকগ্রাউন্ড ড্যান্সার হিসেবে দেখা যায়।


দিয়া মির্জা: হিন্দি সিনেমার এক সময়ের জনপ্রিয় নায়িকা দিয়া মির্জা। মডেল থেকে অভিনেত্রী হওয়া এই তারকা অভিনয় জীবন শুরু করেন ১৯৯৯ সালে মুক্তিপ্রাপ্ত দক্ষিণ ভারতীয় সিনেমা ইন সুহাসা কাটরা’র ‘ঝুমবালাকা’ গানের ব্যাকগ্রাউন্ড ড্যান্সার হিসেবে।


রেমো ডি সুজা: বর্তমান হিন্দি সিনেমার নামকরা নাচের কোরিওগ্রাফার রেমো ডি সুজা। ১৯৯৫ সালে রাম গোপাল ভার্মার রঙ্গিলা সিনেমার একটি গানে ব্যাকগ্রাউন্ড ড্যান্সার হিসেবে কাজের মাধ্যমে বলিউড দুনিয়ায় প্রবেশ করেন তিনি।


আরশাদ ওয়ার্সি: কমেডি কিংবা সিরিয়াস অভিনয়- সবখানে সমান পারদর্শী তিনি। মুন্না ভাই এমবিবিএস, গোলমাল’র মতো জনপ্রিয় সিনেমায় অভিনয় করা এই তারকা অভিনয় জীবন শুরু করেছিলেন ১৯৮৯ সালে মুক্তিপ্রাপ্ত সিনেমা আগ সে খেলেঙ্গে’তে একজন সাধারণ ব্যাকগ্রাউন্ড ড্যান্সার হিসেবে।


ফারাহ খান: পরিচালনা, প্রযোজনা, অভিনয়, রিয়েলিটি শোয়ের বিচারক কিংবা কোরিওগ্রাফার- সবখানেই তিনি সফল। অবাক করা বিষয় হলেও সত্য ফারাহ খানের বলিউড দুনিয়ায় পদার্পণ ১৯৮৬ সালে মুক্তিপ্রাপ্ত সদা সুহাগান সিনেমার একজন সামান্য ব্যাকগ্রাউন্ড ড্যান্সার হিসেবে।  

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন