সদ্য সংবাদ

 কালকিনিতে ১৩১ বাড়িতে লাল নিশানা লাগিয়ে দিলো প্রশাসন  করোনার বিরুদ্ধে সাইফুল ইসলাম শান্তির অভিযান শুরু  রংপুরে করোনাভাইরাস প্রতিরোধে মাস্ক বিতরণ  নরসিংদীতে হোম কোয়ারেন্টিনে ২০৫ প্রবাসী  কালকিনির বিভিন্ন হাট-বাজারে হাতধোয়ার জন্য বেসিন স্থাপন  পঞ্চগড়ে সাড়ে ৭শ’ পিস হ্যান্ড স্যানিটাইজার বিতরণ  রংপুরে করোনা প্রতিরোধে মাস্ক বিতরণ  পার্বতীপুরে শুধুমাত্র পূজার মধ্যদিয়ে ঐতিহ্যবাহী ‘বাহা পরব’ উদযাপিত  রংপুরে এরশাদের জন্মদিন পালিত  বিএফআরআইতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস পালিত  করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে পঞ্চগড়ে জরুরি বৈঠক  আতঙ্কিত না হয়ে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করতে হবে : সাদ এরশাদ এমপি  কালকিনিতে দুই প্রবাসীকে আর্থিক জরিমানা  পঞ্চগড়ে সীমিত পরিসরে মুজিববর্ষ পালিত  রংপুরে ৮টি রাস্তা পাকাকরণ ও ড্রেন নির্মাণ কাজ শুরু  কালকিনিতে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  পঞ্চগড়ে মুজিব উতসব পালিত  কালিয়াকৈর প্রেসক্লাবে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  রংপুরে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  পঞ্চগড়ে কীটনাশক মুক্ত সবজির চাষ!

ভারতে টেলিভিশনে কন্ডোমের বিজ্ঞাপন নিশিরাতে

 Wed, Dec 13, 2017 5:40 AM
ভারতে টেলিভিশনে কন্ডোমের বিজ্ঞাপন নিশিরাতে

ডেস্ক রিপোর্ট : : ভারতের টেলিভিশনে কন্ডোমের বিজ্ঞাপন দেখানো যাবে আর সকাল সন্ধে নয় শুধু মাত্র নিশিরাতেই ।

এমনই নির্দেশিকা জারি করেছে সে দেশের কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রক। সকাল ৬টা থেকে রাত ১০ টা পর্যন্ত কোনও ভাবেই টেলিভিশনে দেখানো যাবে না এই বিজ্ঞাপন। তার পরিবর্তে রাত ১১টা থেকে ভোর ৫টা পর্যন্ত চলবে কন্ডোমের বিজ্ঞাপন।

কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রকের পক্ষ থেকে নির্দেশিকা জারি করে জানানো হয়েছে এই আদেশের অমান্য করলে সংশ্লীষ্ট চ্যানেল কর্তৃপক্ষকে কড়া শান্তির মুখে পড়তে হবে। কারণ ১৯৯৪–এর কেবল টেলিভিশন নেটওয়ার্কের নিয়ম অনুযায়ী কোনও আপত্তিকর দৃশ্য বা আপত্তি কর বার্তা দেওয়া বিজ্ঞাপন সকাল এবং সন্ধে বেলা দেখানো যাবে না। সেজন্য বিজ্ঞাপনের বিষয় খতিয়ে দেখার একটি কমিটিও গঠন করা হয়। অ্যাডভার্টাইসিং স্ট্যান্ডার্ড কাউন্সিল অব ইন্ডিয়ায় সকাল সন্ধে একাধিক কন্ডোমের বিজ্ঞাপন দেখানোর প্রতিবাদে একাধিক অভিযোগ পড়তে শুরু করেছিল। তারপরেই কাউন্সিলের পক্ষ থেকে তথ্য ও সম্প্রচার মন্ত্রকে এই বিষয়ে পদক্ষেপ নেওয়ার অনুরোধ জানানো হয়। সেই অনুরোধ মেনেই এই সিদ্ধান্ত বলে জানানো হয়েছে।

গ্রাহদের অভিযোগ সকাল থেকে সন্ধে পর্যন্ত একাধিক কন্ডোমের বিজ্ঞাপন একাধিকবার দেখানো হয়। সেগুলি একেবারেই গ্রহণযোগ্য। শিশুমনে বিরূপ প্রভাব ফেলে। সেকারণেই প্রাইমটাইমে এধরনের বিজ্ঞাপন বন্ধ করার দাবি জানান তারা। অর্থাৎ এবার আর প্রাইমটাইমে দেখা যাবে না লাস্যময়ী সানি লিওনি এবং বিপাশা বসুর কন্ডোমের বিজ্ঞাপন। ‌‌‌

সূত্র: আজকাল।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন