সদ্য সংবাদ

 করোনা আক্রান্ত হয়ে না ফেরার দেশে চলে গেলেন অভিনেত্রী কবরী  আশা ও তামাশার লকডাউন  কত বছর করোনার সঙ্গে থাকতে হবে কেউ জানিনা- ডা ফাহিম  ডলারের লোভে দুই মেয়েই অপহরণ করেছিলেন ম্যারাডোনাকে!  জনবল নিয়োগে স্বাস্থ্য অধিদপ্তরে অবিশ্বাস্য দুর্নীতি, কঠোর শাস্তি চায় টিআইবি  অভিষেক 'উমরাও জান' ছবিতে ঐশ্বরিয়ার প্রেমে পড়েন।   ছাত্রলীগ নেতার জিন্স প্যান্ট চুরির ভিডিও ভাইরাল   লকডাউনে পুলিশের কাছ থেকে ‘মুভমেন্ট পাস’ নিতে হবে।   নরেন্দ্র মোদির পরিকল্পনায় ৪ মুসলমানকে গুলি করে হত্যা-মমতা   এক সপ্তাহ সব ধরনের অফিস ও পরিবহন চলাচল বন্ধ থাকবে  র‌্যাবের হাতে গ্রেফতার হেফাজতের ৪ নেতা  আহমদ শফীর মৃত্যু: বাবুনগরীসহ ৪৩ জনের বিরুদ্ধে প্রতিবেদন দিল পিবিআই  অপরিকল্পিত লকডাউন বিপজ্জনক পরিস্থিতির : রব  আড়াইহাজারে নবম শ্রেনীর ছাত্রীর ধর্ষক গ্রেফতার   নতুন নির্দেশনা, সাত দিন বন্ধ থাকবে ব্যাংক   অভিনেত্রী পায়েলের ওপর হামলা   বৃহত্তর জাতীয় ঐক্যের ডাক মির্জা ফখরুলের  নারায়ণগঞ্জ ডি‌বি পু‌লি‌শের সোর্স প‌রিচ‌য়ে বেপরোয়া সেই মোফাজ্জল ও মিশু চক্র   দেশে করোনায় ১৩ দিনে ৭৯২ জনের মৃত্যু   গুলিতে ৪ মুসলমানের মৃত্যুতে তীব্র ক্ষোভ মমতার

মসজিদ ইস্যুতে মেয়র আইভীর বিরুদ্ধে অপপ্রচার নোংরা রাজনীতির অংশ।

 Sun, Feb 28, 2021 3:01 AM
মসজিদ ইস্যুতে মেয়র আইভীর বিরুদ্ধে অপপ্রচার নোংরা রাজনীতির অংশ।

নারায়ণগঞ্জ প্রতিনিধিঃ: নারায়ণগঞ্জে প্রধানমন্ত্রীর দেওয়া মডেল মসজিদ নির্মাণ ইস্যুতে মেয়র আইভীর বিরুদ্ধে অপপ্রচার নোংরা রাজনীতির অংশ।

প্রচীন মসজিদ দখল পায়তারার অভিযোগ সম্পর্কে মেয়র আইভী গণমাধ্যমকে বলেন, এ অভিযোগে তিনি হতবাক। তার বিরুদ্ধে এটি আরও একটি নোংরা রাজনৈতিক কুটকৌশল বলে অভিহিত করেছেন। তিনি বলেন, এ অভিযোগটি সম্পূর্ণ মিথ্যা। এ ধরনের কোন পরিকল্পনা নেই নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের। অভিযোগটি ডাহা মিথ্যা। তিনি বলেন, ইসলামী ফাউন্ডেশন প্রথমে নবীগঞ্জ খেয়াঘাট সংলগ্ন মডেল মসজিদ করার জন্য বোরিং শুরু করে।

খবর পেয়ে আমরা কিশের জন্য নদী তীরে কারা কাজ করছে জানতে সংশ্লিষ্ট কতৃপক্ষকে পাঠাই। তারা আমাকে স্পটে গিয়ে জানান প্রধানমন্ত্রীর অনুদানে মডেল মসজিদ নির্মার্ণের জন্য সয়েল টেস্টের কাজ চলছে। এসময় আমি ফোনে কথা বলি এবং ইসলামী ফাউন্ডেশন কতৃপক্ষকে জানাই। ভবিষ্যতে এ অঞ্চলে একটি সেতু নির্মাণ হবে। সেতু নির্মাণ হলে মসজিদ তখন ভেঙ্গে ফেলতে হবে।

আপনারা এখানে মসজিদ না করে শহরে আপনাদের ওয়াকফ সম্পত্তিতেই করতে পারেন। প্রধানমন্ত্রীর অনুদানে নির্মিত মডেল মসজিদটি তাহলে আর ভাঙ্গতে হবে না। বিষয়টি তারা অনুধাবন করে তাদের সিদ্ধান্ত পরিবর্তন করেন।

২০১৭ সালে মন্ডলপাড়া মসজিদের ওয়াকফ সম্পত্তিতে নির্মাণের জন্য সভা করে ইসমলামী ফাউন্ডেশন এই মসজিদ কমিটির সঙ্গে। কয়েকদফায় বৈঠক শেষে উভয়পক্ষের সম্মতিতে এখানে মডেল মসজিদ নির্মাণের চুড়ান্ত সিদ্ধান্ত গৃহিত হয়।

সম্প্রতি এটি কাজ শুরু করা হয়। এসময় সিটি কর্পোরেশনের কাছে সহযোগিতা চাওয়া হয়। বলা হয় পুকুরটি ভরাট করতে তার তীরে গড়ে উঠা দোকানপাটগুলো সরিয়ে দিতে। তাদের কাজের সহযোগিতায় সিটি কর্পোরেশন সেটি পরিস্কার করে দেয়। ওখানেই আমাদের কাজ শেষ। এখানে সিটি কর্পোরেশন বানিজ্যক ভিত্তি মার্কেট করার পায়তারা করছে বলে যে অভিযোগ তোলা হচ্ছে সেখানে আমাদের কোন সম্পৃক্ততা নেই।

কোন ওয়াকফ সম্পত্তিতে সিটি কর্পোরেশনের যাওয়ার প্রশ্নই উঠেনা বলে তিনি জানান। তিনি পাল্টা অভিযোগ করে বলেন, পুকুরের পাড়ে যে দোকানপাটগুলো ছিল তা মসজিদ উন্নয়নে কোন কাজে আসত না। এটি ব্যক্তিগতভাবে ভাড়া তোলা হয়। একেক জন ভাগবাটোয়ারা করে ভাড়া আদায় করেন।

তিনি নাম উল্লেখ করে বলেন, এ দোকানগুলোর ভাড়া তোলেন, তারা হলেন, আবুল কালাম, ভাড়া ৬হাজার টাকা, শেখ আবুল হোসেন, ভাড়া নেনন ৩হাজার টাকা, শাহনেওয়াজ ভাড়া নেন ৪ হাজার টাকা, আয়েশা আক্তার, খাদিজা আক্তার ভাড়া নেন ২ হাজার টাকা, সাদাত সাদিক, আবেদা খন্দকার ভাড়া নেন ১হাজার টাকা, লাঈম খন্দকার ভাড়া নেন, ১হাজার ৪শত টাকা। প্রতি মাসে তাড়া ভাড়া নিয়ে সংসার চালান। এছাড়াও যিনি মোতাওয়াল্লী তারা এই জমি দান করেন নাই। কিংবা তার পূর্ব পুরুষেরাও এ জমি দান করেননি। তাহলে তা সে কিভাবে মোতওয়াল্লী হয়ে আছে?

এই জমিটি দান করেছেন বিশু বেপারী। বিশু বেপারীর ওলী ওয়ারিশগনের সঙ্গে বর্তমানে যিনি তার কোন সম্পর্ক নেই কেন এটাই প্রশ্ন।

মেয়র আইভী বলেন, আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচনে আমাকে বির্তকিত করতে চলেছে নানা খেলা। তবে তা খুব একটা সুবিধা হবে বলে আমার মনে হয় না। নারায়ণগঞ্জের প্রতি প্রধানমন্ত্রী বিশেষ দৃষ্টি রেখেছেন। তিনি তার মত করে তথ্য সংগ্রহ করছেন। সুতরাং কোন ষড়যন্ত্রই হালে পানি পাবে না। তবে নগরবাসীকে তিনি সকল যড়যন্ত্র সম্পর্কে সজাগ থাকার আহবান জানান

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন