সদ্য সংবাদ

 ঝিনাইদহে স্বাধীন কৃষক সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ের শুভ উদ্বোধন  সুনামগঞ্জের সীমান্ত দিয়ে অবৈধভাবে পাথর পাচাঁরের অভিযোগ   ইশরাকের বাসায় ব্রিটিশ হাইকমিশনার  দেশে দিনের ভোট রাতে হয়: সংসদে রুমিন ফারহানা  কালীগঞ্জ থানা পুলিশের অভিযানে মাদক সম্রাজ্ঞী চায়না সহ আটক ৩  শিক্ষকদের ক্লাস ফাঁকির প্রতিবাদে সড়ক অবরোধ  আমার সন্তানরা মুসলিমও না, হিন্দুও না: শাহরুখ খান  সাঘাটায় মুক্তিযোদ্ধার দ্বিতীয় স্ত্রী দাবী করে নতুন ভাতা বই করার পায়তারা   করোনাভাইরাস মোকাবিলা করা কঠিন, তথ্য দিল চীন  সারাদেশে করোনাভাইরাস রোধে সব বন্দরে স্ক্যানার: স্বাস্থ্যমন্ত্রী   ‘হামলায় নেতাকর্মীরা বিন্দুমাত্র বিচলিত নয়: ইশরাক  কালকিনিতে প্রাথমিক শিক্ষক সমিতির আহ্বায়ক কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত  উন্নয়নের ফসল খাচ্ছে উইপোকা  বাণিজ্য প্রসারে কাস্টমসের ভূমিকা অগ্রগণ্য  নারায়ণগঞ্জে ক্রেতা সেজে ৭০ ভরি স্বর্ণ চুরি, গ্রেফতার ৪  কোন মাদক ব্যবসায়ী ও সন্ত্রাসীদের ছাড় দেয়া হবে না : এসপি জায়েদুল   জনপ্রিয় অভিনেত্রীর আত্মহত্যা  মারা যেতে পারে সাড়ে ছয় কোটি মানুষ করোনা ভাইরাসে   খেলাধূলার মাধ্যমে যোগ্য নাগরিক গড়ে তুলতে চাই: প্রধানমন্ত্রী  বাংলাদেশ সীমান্তে নিহতদের স্মরণে ঢাবিতে গায়েবানা জানাজা

মানুষের ‘কুনজর’ এড়াতে সানি লিওনের পোস্টার

 Thu, Feb 15, 2018 12:43 PM
মানুষের ‘কুনজর’ এড়াতে সানি লিওনের পোস্টার

ডেস্ক রিপোর্ট : : পশুপাখি যাতে ফসলের ক্ষতি করতে না পারে সে জন্য জমিতে ‘কাকতাড়ুয়া’ বসান কৃষকরা।

কিন্তু মানুষের নজর এড়াতে কী করবেন তারা? সমস্যাটা প্রকট। শেষেমেশ ভেবেচিন্তে একটা উপায় বের করেছেন  চেঞ্চু রেড্ডি নামে ৪৫ বছরের এক কৃষক।


ভারতের অন্ধ্র প্রদেশ রাজ্যের বান্দা কিন্দি পাল্লে গ্রামের বাসিন্দা চেঞ্চু রেড্ডি মানুষের ‘কুনজর’ থেকে ফসল রক্ষা করতে জমির পাশে টাঙিয়ে দিয়েছেন সাবেক পর্নোতারকা ও বলিউড অভিনেত্রী সানি লিওনের ছবি।


চেঞ্চু রেড্ডির ধারণা, এখন থেকে আর জমির ফসল নয়, বরং লাল বিকিনিতে সানির রগরগে ছবির দিকেই ‘কুনজর’ থাকবে সবার।   


গতকাল মঙ্গলবার রেড্ডি জানান, এ বছর ১০ একর জমিতে ভালো ফসল হয়েছে। এতে পথচারী ও গ্রামবাসীরা ফসলের দিকে নজর দিচ্ছে। তাদের এই ‘কুনজর’ এড়ানোর জন্য কয়েকদিন আগেই সানি লিওনের বড়সড় একটি পোস্টার টাঙানোর ভাবনাটা মাথায় আসে তার।


সানির সেই পোস্টারে তেলেগু ভাষায় লেখা আছে- ‘এই যে, আমাকে দেখে মোটেও কান্নাকাটি কোরো না, কিংবা ঈর্ষান্বিত হয়ো না।’


চেঞ্চু রেড্ডির এই পরিকল্পনাতা নাকি বেশ কাজে লেগেছে। জমির ফসল বাদ দিয়ে সবাই এখন দেখছেন সানিকে। আর এতে ফসলের ক্ষতি হওয়ারও সম্ভাবনা নেই বলে জানান রেড্ডি।


ভারতের বিভিন্ন প্রদেশের মতো অন্ধ্র প্রদেশের কৃষকদেরও নানা কুসংস্কার রয়েছে। এজন্য তারা বিভিন্ন কৌশল ব্যবহার করেন। তবে পোস্টারে জনপ্রিয় কোন তারকার বিকিনি পরা ছবির ব্যবহার এটাই প্রথম। 

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন