সদ্য সংবাদ

 ট্রাফিক ও হাইওয়ে পুলিশের স্টীকার চাঁদাবাজ চক্র  কুয়েতে বাংলাদেশি রাষ্ট্রদূত আবুল কালামের বিরুদ্ধে মানবপাচারের অভিযোগ  মাদকদ্রব্যের তালিকায় ব্যথানাশক টাপেন্টাডল   বাংলাদেশিরা একেকটা ভাইরাস বোমা: ইতালির প্রধানমন্ত্রী   করোনার কবলে রঞ্জিত মল্লিক ও কোয়েলদের পরিবার   বিশ্ব থেকে বিচ্ছিন্ন হবে বাংলাদেশ   জেকেজি রিজেন্ট করোনা পরীক্ষার অনুমোদন পেল কিভাবে : জিএম কাদের  সাহেদকে গ্রেফতার খুব শিগগিরই: স্বরাষ্ট্রমন্ত্রী   সাহারা খাতুনের মরদেহ দাফন শনিবার   বাজারে ডলারের দাম কমেছে  অনাহারে প্রতিদিন ১২ হাজার মানুষ মারা যেতে পারে  দুর্নীতিবাজদের বিরুদ্ধে যুবলীগ চেয়ারম্যানের হুশিয়ারি   করোনা টেস্ট প্রতারণায়: কে এই ডা. সাবরিনা   নিখোঁজের পর লাশ মিলল দ. কোরিয়ার মেয়রের  ১৪ ঠিকাদারি প্রতিষ্ঠানকে কালো তালিকাভুক্ত করেছে স্বাস্থ্য অধিদফতর  নিপীড়ন-নির্যাতন থেকে পুলিশকে বেরিয়ে আসতে হবে: আইজিপি  যেভাবে ফিট থাকার কাজ করে যাচ্ছেন কৃষ্ণা   চোর ধরছি আর আমাদেরকেই চোর বলা হচ্ছে: প্রধানমন্ত্রী  প্রভাবশালীদের সঙ্গে রিজেন্ট হাসপাতালের মালিকের ছবি নিয়ে যা বলল র‍্যাব   মাদক ব্যবসায়ী সেজে ফেনসিডিল উদ্ধার করলো না.গঞ্জ ডিবি পুলিশ।

মানুষের ‘কুনজর’ এড়াতে সানি লিওনের পোস্টার

 Thu, Feb 15, 2018 12:43 PM
মানুষের ‘কুনজর’ এড়াতে সানি লিওনের পোস্টার

ডেস্ক রিপোর্ট : : পশুপাখি যাতে ফসলের ক্ষতি করতে না পারে সে জন্য জমিতে ‘কাকতাড়ুয়া’ বসান কৃষকরা।

কিন্তু মানুষের নজর এড়াতে কী করবেন তারা? সমস্যাটা প্রকট। শেষেমেশ ভেবেচিন্তে একটা উপায় বের করেছেন  চেঞ্চু রেড্ডি নামে ৪৫ বছরের এক কৃষক।


ভারতের অন্ধ্র প্রদেশ রাজ্যের বান্দা কিন্দি পাল্লে গ্রামের বাসিন্দা চেঞ্চু রেড্ডি মানুষের ‘কুনজর’ থেকে ফসল রক্ষা করতে জমির পাশে টাঙিয়ে দিয়েছেন সাবেক পর্নোতারকা ও বলিউড অভিনেত্রী সানি লিওনের ছবি।


চেঞ্চু রেড্ডির ধারণা, এখন থেকে আর জমির ফসল নয়, বরং লাল বিকিনিতে সানির রগরগে ছবির দিকেই ‘কুনজর’ থাকবে সবার।   


গতকাল মঙ্গলবার রেড্ডি জানান, এ বছর ১০ একর জমিতে ভালো ফসল হয়েছে। এতে পথচারী ও গ্রামবাসীরা ফসলের দিকে নজর দিচ্ছে। তাদের এই ‘কুনজর’ এড়ানোর জন্য কয়েকদিন আগেই সানি লিওনের বড়সড় একটি পোস্টার টাঙানোর ভাবনাটা মাথায় আসে তার।


সানির সেই পোস্টারে তেলেগু ভাষায় লেখা আছে- ‘এই যে, আমাকে দেখে মোটেও কান্নাকাটি কোরো না, কিংবা ঈর্ষান্বিত হয়ো না।’


চেঞ্চু রেড্ডির এই পরিকল্পনাতা নাকি বেশ কাজে লেগেছে। জমির ফসল বাদ দিয়ে সবাই এখন দেখছেন সানিকে। আর এতে ফসলের ক্ষতি হওয়ারও সম্ভাবনা নেই বলে জানান রেড্ডি।


ভারতের বিভিন্ন প্রদেশের মতো অন্ধ্র প্রদেশের কৃষকদেরও নানা কুসংস্কার রয়েছে। এজন্য তারা বিভিন্ন কৌশল ব্যবহার করেন। তবে পোস্টারে জনপ্রিয় কোন তারকার বিকিনি পরা ছবির ব্যবহার এটাই প্রথম। 

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন