সদ্য সংবাদ

 নারায়ণগঞ্জে ক্রেতা সেজে ৭০ ভরি স্বর্ণ চুরি, গ্রেফতার ৪  কোন মাদক ব্যবসায়ী ও সন্ত্রাসীদের ছাড় দেয়া হবে না : এসপি জায়েদুল   জনপ্রিয় অভিনেত্রীর আত্মহত্যা  মারা যেতে পারে সাড়ে ছয় কোটি মানুষ করোনা ভাইরাসে   খেলাধূলার মাধ্যমে যোগ্য নাগরিক গড়ে তুলতে চাই: প্রধানমন্ত্রী  বাংলাদেশ সীমান্তে নিহতদের স্মরণে ঢাবিতে গায়েবানা জানাজা  জনগণের স্বপ্নের পুলিশ হতে চাই: আইজিপি   ভ্রমণ কর পরিশোধ করা যাবে অনলাইনে   সিদ্ধিরগঞ্জে অবৈধ স্থাপনা উচ্ছেদে সওজ’র অভিযান   সিদ্ধিরগঞ্জে গাঁজাসহ জামাই-শাশুড়ি গ্রেফতার  বাকশালের মতই গত ১১ বছর একদলীয় শাসন চলেছে: মওদুদ  মেহেরপুরে সড়ক দুর্ঘটনা প্রতিরোধে লিফলেট বিতরন   মেহেরপুরে ৪৫ কেজি দরে পেঁয়াজ বিক্রি করা হচ্ছে ॥  কালকিনিতে নিষিদ্ধ গাইড বই এর রমরমা বাণিজ্য  দুর্নীতি যেন উন্নয়নকে গ্রাস না করে- প্লাবন  পঞ্চগড় সীমান্তে বিএসএফের গুলিতে গরু ব্যবসায়ি নিহত, পরিবারের ক্ষোভ, মামলার প্রস্তুতি  রংপুরে মুজিববর্ষ উপলক্ষে ছড়াকার সম্মেলন অনুষ্ঠিত  ৪১৯৮টি ঋণখেলাপি প্রতিষ্ঠান কোনো অর্থই পরিশোধ করেনি  মার্কিন সৈন্য প্রত্যাহার দাবিতে ইরাকে লাখো মানুষের বিক্ষোভ  কেন্দ্রের গোপন কক্ষে অনিয়ম করলে সোজা জেল: ইসি রফিকুল

মুকুট হারালেন অযোগ্য এভ্রিল, নতুন ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ জেসিয়া

 Thu, Oct 5, 2017 6:45 AM
মুকুট হারালেন অযোগ্য এভ্রিল, নতুন ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ জেসিয়া

এশিয়া খবর২৪ ডেস্ক :: মিস ওয়ার্ল্ড বাংলাদেশ হিসেবে চীনে যাওয়া হচ্ছে না জান্নাতুল নাঈম এভ্রিলের, সর্বোচ্চ নাম্বার পাওয়া সত্তে¡

ও তথ্য গোপন রাখার অভিযোগে তাকে অযোগ্য ঘোষণা করেছে মিস ওয়ার্ল্ডের আন্তর্জাতিক কমিটি। ফলে ডিসেম্বরে চীনে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন জেসিয়া ইসলাম।


বুধবার রাজধানীর হোটেল ওয়েস্টিন-এ এক সংবাদ সম্মেলনে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৭’ আয়োজক অন্তর শোবিজ এর পক্ষ থেকে জানানো হয়, মিস ওয়ার্ল্ডের মূল প্রতিযোগিতার নির্দেশনা অনুযায়ী ডিভোর্সি, সিঙ্গেল মাদারেরা অংশ নিতে পারে। সেক্ষেত্রে এভ্রিলের অংশগ্রহণ অবৈধ নয়। কারণ তার বিয়ে হলেও তিনি এখন সিঙ্গেল।


সংবাদ সম্মেলনে বিবি রাসেল বলেন, বিচারকদের রায়ে ৫১ নাম্বার পেয়ে প্রথম হয়েছেন এভ্রিল, ৪৮ নাম্বার পেয়ে দ্বিতীয় হয়েছেন জেসিয়া এবং ৪৭ পেয়ে তৃতীয় হয়েছেন হিমি। তিন জনেরই উচ্চতা ৫.৮।


আয়োজরা বলেন, মিস ওয়ার্ল্ড সংক্রান্ত বিতর্কের কারণে আমরা সকালে আন্তর্জাতিক কমিটির কাছে সহায়তা চেয়েছি। আমাদের কাছে পাঠানো এক নির্দেশনায় তারা জানিয়েছে, ‘ডিভোর্সি বা অবিবাহিত নারীর এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে কোন সমস্যা নেই। তবে তার সত্যি কথা প্রথমেই বলা দরকার ছিল, সে তথ্য গোপন করেছে তাই আমরা তাকে এই প্রতিযোগিতায় যোগ দিতে উৎসাহিত করব না। এক্ষেত্রে আয়োজক এবং বিচারকরা রানার্সআপ দুইজনের মধ্যে কাউকে চ‚ড়ান্ত মনোনায়ন দিতে পাঠাতে পারেন।


এর ফলে দ্বিতীয় সর্বোচ্চ নাম্বার পেয়ে চীনে বাংলাদেশ থেকে প্রতিনিধিত্ব করবেন জেসিয়া ইসলাম।


এর আগে গত ২৯ সেপ্টেম্বর জমকালো গ্র্যান্ড ফিনালেতে বিচারকরা চূড়ান্ত বিজয়ীকে নির্বাচন করেন। প্রায় ২৫ হাজার প্রতিযোগীকে পেছনে ফেলে মিস ওয়ার্ল্ড বাংলাদেশ নির্বাচিত হন এভ্রিল। তবে এভ্রিলকে বিজয়ী ঘোষণা করার আগে উপস্থাপক শিনা চৌহান হিমিকে চ্যাম্পিয়ন ঘোষণা করেন। পরে আয়োজকদের মধ্যে একজন এসে আবার এভ্রিলকে বিজয়ী ঘোষণা করেন। এরপরই গণমাধ্যমের প্রতিবেদনে জানা যায়, তিনি পূর্বে বিয়ে করেছিলেন। আর এর পরই সামাজিক যোগাযোগমাধ্যম ও গণমাধ্যমে নানা আলোচনা-সমালোচনার সৃষ্টি হয়। একপর্যায়ে নিজের ফেসবুক অ্যাকাউন্টে লাইভে এসে বিয়ের কথা স্বীকার করে এভ্রিল বলেন, ১৬ বছর বয়সে আমাকে জোরপূর্বক বিয়ে দেয়া হয়েছিল।


আগামী ১৪ নভেম্বর চীনের সাংহাই শহরে অনুষ্ঠিত হবে ৬৭তম মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতা।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন