সদ্য সংবাদ

  নারায়ণগঞ্জে বেড়েছে হত্যাকান্ড, প্রশ্ন উঠেছে নিরাপত্তা নিয়ে   কণ্ঠশিল্পী আসিফের বিরুদ্ধে গায়িকা মুন্নির মামলা   বদলিতে তদবির কালচার চিরতরে বিদায় করতে চান আই‌জি‌পি   জমি ও ফ্লাটের নিবন্ধন ফি কমলো  আকাশ ডিটিএইচ সংযোগে এক হাজার টাকা মূল্যছাড়  তাপসীর পান্নুর বিরুদ্ধে দলবাজির অভিযোগ করলেন কঙ্গনা  ইরানের পারমাণবিক স্থাপনায় অগ্নিকাণ্ডের নেপথ্যে সাইবার হামলা?  ঐতিহাসিক সোনা বিবি সড়কের নাম এখন আলী আহাম্মদ চুনকা সড়ক  শূকর থেকে পাওয়া ভাইরাস ‘জিফোর’ নিয়ে যা বলল চীন  করোনা টেস্ট ফি বাতিলসহ পানি-গ্যাস-বিদ্যুতের দাম কমাতে হবে: মান্না   ইন্টারনেট বন্ধের হুমকি দিল আইএসপিএবি   ভুতুড়ে বিলে ব্যবস্থা নিচ্ছে ডিপিডিসি, ৪ জন বহিষ্কার   ক্ষুদ্রঋণ: ৩ হাজার কোটির মধ্যে আড়াই মাসে মাত্র ২০ কোটি টাকা বিতরণ   ট্রাম্পকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা  সারাদেশে করোনায় আক্রান্ত ১১৩০২ পুলিশ সদস্য   দেবীগঞ্জে ভারি বর্ষণ পানি তোড়ে ভেসে গেছে সড়ক  পুরনো এক্স-রে মেশিনে নতুন রঙ: দুর্নীতি ধরলেন সংসদ সদস্য  নবীনগরে চাচাতো ভাইয়ের ঘুষির আঘাতে বড় ভাই নিহত  সাঘাটায় নিরাপদ সড়ক নিশ্চিতকরণে ওয়ার্কসপ অনুষ্ঠিত  প্রধানমন্ত্রীর নেতৃত্বে ১২ সদস্যের ডেল্টা কাউন্সিল গঠন

মুক্তিযুদ্ধের নামে অর্থ পাচার ও সরকারী টাকা লুন্ঠন করা হচ্ছে - জোনায়েদ সাকি

 Fri, May 20, 2016 10:18 AM
মুক্তিযুদ্ধের নামে অর্থ পাচার ও সরকারী টাকা লুন্ঠন করা হচ্ছে - জোনায়েদ সাকি

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ:: গনসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি বলেছেন মুক্তিযুদ্ধের নামে দেশে একদিকে অর্থ পাচার ও অন্যদিকে সরকারী টাকা লুন্ঠন করা হচ্ছে। গনতন্ত্র রক্ষার নামে গনতন্ত্রকে ধ্বংস করা হচ্ছে। এ অবস্থায় মনে হচ্ছে বাংলাদেশ কোন রাষ্ট্র নয়।

এখানে কোন সরকার আছে বলেও মনে হচ্ছে না। তিনি বলেন, একজন সংসদ সদস্য প্রধান শিক্ষককে কানধরে উঠবোস করালেন। ওই সংসদ সদস্যের বিরুদ্ধে যখন কোন ব্যবস্থা নেওয়া হয় না, তখন দেশে কোন সরকার আছে বলে কি মনে করা যায় ? বৃহস্পতিবার দুপুরে ঝিনাইদহ প্রেসক্লাবে গনসংহতি আন্দোলনের সদস্য সংগ্রহ কর্মসুচির উদ্বোধন অনুষ্ঠানে জোনায়েদ সাকি এ সব কথা বলেন। জোনায়েদ সাকি আরো বলেন, আরও বলেন,
ক্ষমতাসীন সরকার যখন স্বৈরাচার তখন মূল বিরোধী দল দেওলিয়। এ অবস্থায় দেশের জনগনকে অসহায় হয়ে পড়া ছাড়া আর কোন উপায় থাকে না। তিনি বলেন, দেশ রক্ষার জন্য জাতীয় ঐক্য ফিরিয়ে আনার জন্য গণসংহতি আন্দোলন কাজ করে যাচ্ছে। সংবাদ সম্মেরনে গনসংহতির ঝিনাইদহ জেলার সংগঠক নজরুল ইসলাম লিখিত বক্তব্য পাঠ করেন।

এ সময় কেন্দ্রীয় সদস্য ফিরোজ আহম্মেদ ও বাংলাদেশ ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় সহ-সভাপতি আল জাহিদসহ জেলা ও উপজেলা পর্যায়ের প্রমুখ গনসংহতির কর্মীরা উপস্থিত ছিলেন। লিখিত বক্তব্যে সংগঠক নজরুল ইসলাম বলেন, দেশের রাষ্ট্রীয় প্রতিষ্ঠানগুলোর উপর অগনতান্ত্রিক ও স্বৈরাচারী শক্তি জেঁকে বসেছে। পরিবারতন্ত্রের কাছে ক্ষমতা কুক্ষিগত করার কারণে দেশে সবার অংশ গ্রহনে গ্রহনযোগ্য নির্বাচন করাও সম্ভব হচ্ছে না।
সরকারের কাছে জনগনেসর রায়ের কোন মুল্য নেই। তারা বল প্রয়োগ করে দেশে বিদেশী শক্তির আর্শীবাদে ক্ষমতায় থাকছে। লিখিত বক্তব্যে বলা হয় বাংলাদেশের মানুষ এখন স্বৈরতন্ত্র কাঠামোর মধ্যে বন্দি হয়ে হাসফাঁস করছেন। এই অগনতান্ত্রিক ঘোলাটে দমবন্ধ হওয়া পরিবেশের কারণে উগ্রবাদ ও প্রতিক্রিয়তার জমিন তৈরী করে, যা নানান দেশের ইতিহাস থেকে আমরা বাব বার দেখেছি।


Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন