সদ্য সংবাদ

  কাতার ফুটবল ২০২২ বিশ্বকাপের সময়সূচি চূড়ান্ত  ফতুল্লার সেই প্রতারক বরিশাইল্যা টিপু গ্রেফতার   নারায়ণগঞ্জের সুগন্ধা রেস্টুরেন্টে অস্বাস্থ্যকর ও মেয়াদউত্তির্ণ খাবার বিক্রি।  সাহেদের গ্রেফতার নাটক কিনা সংশয় রিজভীর  মিশা-জায়েদকে ‘বয়কট’ করল ১৮ সংগঠন  ট্রাম্পের বিরুদ্ধে প্রতিশোধের হুশিয়ারি চীনের   ইউনাইটেডে অগ্নিকাণ্ড : ৪ পরিবারকে ৩০ লাখ টাকা করে দেয়ার নির্দেশ  কক্সবাজার সৈকতে পাঁচ শতাধিক স্বেচ্ছাসেবীর পরিচ্ছন্নতা অভিযান  ইতালিতে ফিরে যাওয়া ১৫০ বাংলাদেশী করোনায় আক্রান্ত  রিজেন্টের সঙ্গে চুক্তি কার নির্দেশে, জানালেন হেলথ ডিজি   আবাসিকে নতুন গ্যাস সংযোগ দেবে না সরকার  উত্তরায় সাহেদের ‘ল-চেম্বার’ থেকে জাল টাকা উদ্ধার  সাতক্ষীরায় নদীর পাড়ে র‌্যাবের জালে অস্ত্রসহ সাহেদ গ্রেফতার।   নারায়ণগঞ্জবাসীর গলার কাঁটা ফুটপাতের হকাররা : নেপথ্যে চাঁদাবাজি  পল্লীবন্ধু এরশাদ: এক দূরদর্শী রাষ্ট্রনায়ক  আড়াইহাজারে স্বামীহারা গৃহিনীকে শ্বাসরোধ করে হত্যা   সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলা-মামলায় আরজেএফ’র প্রতিবাদ   পাকিস্তানে গাড়িবহরে হামলা, ৮ সেনা নিহত   মঙ্গলগ্রহের অভিযানে নেতৃত্ব দেবেন আমিরাতের এই নারী   এরশাদের আদর্শে রাজনীতি করতে হবে: জিএম কাদের

রোহিঙ্গাদের নিয়ে চলচ্চিত্র নির্মাণ করছেন ডায়মন্ড

 Mon, Oct 2, 2017 6:47 AM
রোহিঙ্গাদের নিয়ে চলচ্চিত্র নির্মাণ করছেন ডায়মন্ড

ডেস্ক রিপোর্ট : : প্রথমবারের মতো রোহিঙ্গা সংকট নিয়ে চলচ্চিত্র নির্মাণ করছেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত চলচ্চিত্র নির্মাতা সৈয়দ অহিদুজ্জামান ডায়মন্ড।

ছবিটি নির্মাণের জন্য ২০১২ সালে পরিকল্পনা করেছিলেন। এরপর থেকে প্রস্তুতি নিতে থাকেন নির্মাতা। দীর্ঘ সময় ধরে সিনেমার কাহিনী ও চিত্রনাট্য রচনা শেষে ২৬ সেপ্টেম্বর থেকে তিনি শুটিং শুরু করেছেন।


শুটিং করছেন নাফ নদী, শাহপরী দ্বীপ, উখিয়া ও টেকনাফে। রোহিঙ্গাদের আগমনের ঢলের মধ্যেই পরিচালককে বেশ কষ্ট করে শুটিং করতে হচ্ছে বলে  জানিয়েছেন তিনি।


মূলত গত মাস থেকে রোহিঙ্গাদের সঙ্গে কী ঘটেছে, সেটি চলচ্চিত্র আকারে সংরক্ষণ করে ভবিষ্যতের ইতিহাস নির্মাণ করতে চাইছেন এ পরিচালক।


এ প্রসঙ্গে নির্মাতা বলেন, ‘ঝুঁকিপূর্ণ অঞ্চলে টানা তিনদিন শুটিং করলাম। সিনেমার জন্য যে রোহিঙ্গা শরণার্থীদের দেখানোর কথা ছিল তা এখন বাস্তবেই বিদ্যমান। আমরা তাই শরণার্থীদের ভেতরে ঢুকে পড়েছি। বিষয়টি আমাদের জন্য বেশ কষ্টসাধ্য একটি বিষয়। তবে হাল ছাড়ছে না আমাদের টিম।’


চলচ্চিত্রটির ঐতিহাসিক দিকটি তুলে ধরে ডায়মন্ড বলেন, ‘২০১২ সালে যখন বাংলাদেশে রোহিঙ্গা শরণার্থীদের অনুপ্রবেশ ঘটে তখনই বিষয়টি আমার মনে দাগ কাটে। অপেক্ষা করছিলাম ঘটনাটা কোনদিকে মোড় নেয় তা দেখার। এরপর বাংলাদেশে শরণার্থীরা এসে যখন ভিড়ল তখন আমার মনে হয়েছে এটাই আসলে চূড়ান্ত পর্যায়। এরপর রোহিঙ্গারা হয় থেকে যাবে নইলে আবার ফিরে যাবে। দেশের এ আন্তর্জাতিক প্রেক্ষাপট শুরু করেছি।’ ছবিতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছেন আরশি।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন