সদ্য সংবাদ

 রাসিক কাউন্সিলর আরমানের বিরুদ্ধে টিসিবির পণ্য সরবরাহে অনিয়মের অভিযোগ  বেইলি রোডের অগ্নিকাণ্ড  অটো মালিক- শ্রমিক সমিতির চেক বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত  উত্তরাঞ্চলের মাটিতে বাড়ছে অম্লত্ব, কমছে ফলন  চাকরি স্থায়ীকরণের দাবিতে নেসকো মিটার রিডারদের অনির্দিষ্টকালের কর্মবিরতি  রুয়েটে সিটিজেন চার্টার বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত  ঈশ্বরদী রেলওয়ে রানিং স্টাফ ও শ্রমিক কর্মচারী ইউনিয়নের দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত  মল্লিকের চর শিক্ষা কল্যাণ ট্রাস্টের মেধাবৃত্তি পরীক্ষার পুরস্কার বিতরণ।  কচিকন্ঠের আসরের প্রতিনিধি সন্মেলন অনুষ্ঠিত।  গুজব মোকাবেলায় গণমাধ্যমকর্মীদের নিয়ে রাজশাহীতে সিজিএস’র কর্মশালা  রাজশাহী সাংবাদিক সংস্থার যাত্রা শুরু  শামীম ওসমান ১০ বছরেও শোধ করেনি বন্ধুর ২৬ লাখ টাকা।  মল্লিকের চর শিক্ষা কল্যান ট্রাস্টের শিক্ষা বৃত্তির ফলাফল প্রকাশিত।  মল্লিকের চর শিক্ষা কল্যান ট্রাস্টের উদ্যোগে,মেধা শিক্ষা বৃত্তি প্রদান  রুয়েটে প্রথমবারের মতো ‘ইন্ডাস্ট্রি একাডেমিয়া কোলাবোরেশন মিট’ অনুষ্ঠিত  ফল মার্কেটের দাবি রাজশাহীর ফল ব্যবসায়ীদের  নারায়ণগঞ্জকে মাদকমুক্ত করার অঙ্গীকার করলেন শামীম ওসমান  সংসদে কপিরাইট বিল পাস   কাস্টমসের ২৭০ কর্মকর্তাকে একযোগে বদলি  ভিয়েতনামে পৌঁছে ভারতের উদ্দেশে যা বললেন বাইডেন

লঞ্চডুবিতে ৩৫ লাশ: নৌ চলাচলে জেলা প্রশাসনের ৮ নির্দেশনা

 Tue, Apr 6, 2021 11:07 PM
লঞ্চডুবিতে ৩৫ লাশ: নৌ চলাচলে জেলা প্রশাসনের ৮ নির্দেশনা

নারায়ণগঞ্জ প্রতিনিধি:: শীতলক্ষ্যা নদীর কয়লাঘাট এলাকায় লঞ্চডুবিতে ৩৫

জনের প্রাণহানি ঘটনায় নৌ দুর্ঘটনা রোধে আট নির্দেশনা দিয়ে গণবিজ্ঞপ্তি জারি  করেছে নারায়ণগঞ্জ জেলা প্রশাসন।

মঙ্গলবার নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোস্তাইন  বিল্লাহ স্বাক্ষরিত এক স্মারকে এ নির্দেশনা জারি করা হয়। এসব নির্দেশনা না মানলে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে সতর্ক করা হয়েছে।

আট নির্দেশনা হলো নৌপথে সন্ধ্যা ৬টা থেকে সকাল ৬টা পর্যন্ত বাল্কহেড চলাচল সম্পূর্ণ নিষিদ্ধ করা হলো, বৈধ সনদধারী ছাড়া নৌযানের মাস্টার, ড্রাইভার, সুকানি, গ্রিজার, প্রকৌশলী বা ইঞ্জিনচালক দ্বারা নৌযান চালানো যাবে না, যাত্রীবাহী নৌযানে সার্ভে সনদে উল্লিখিত যাত্রী সংখ্যার অতিরিক্ত যাত্রী পরিবহন করা যাবে না, অভ্যন্তরীণ নৌযান চলাচলের সময় অতিরিক্ত মালামাল বোঝাই করা যাবে না, প্রত্যেক অভ্যন্তরীণ নৌযান যখন চলমান অবস্থায় থাকে তখন সংঘর্ষ এড়ানোর অথবা দিক নিয়ন্ত্রণ এবং পাল তুলে চলার নির্ধারিত নিয়মাবলি অনুসরণ করতে হবে, দুর্ঘটনা প্রতিরোধে অগ্নি নির্বাপক সরঞ্জাম, জীবন রক্ষাকারী যন্ত্রপাতি এবং অন্যান্য সরঞ্জাম ছাড়া নৌযান চলাচল করতে পারবে না, রুট পারমিট, সময়সূচী, ভাড়ার তালিকা প্রদর্শন ছাড়া নৌযান চালানো যাবে না এবং নৌ নিরাপত্তা ও নৌ চলাচল সংক্রান্ত আইন কঠোরভাবে মেনে চলতে হবে।

বিষয়টি নিশ্চিত করে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ জানান, নৌ চলাচলে উপরোক্ত শর্তাবলী পালনে ব্যর্থ হলে মোবাইল কোর্ট পরিচালনাসহ দণ্ডবিধি, ১৮৬০ এবং অভ্যন্তরীণ নৌ চলাচল অধ্যাদেশ, ১৯৭৬ এর বিধানমতে প্রয়োজনীয় কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।


Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন