সদ্য সংবাদ

 করোনা আক্রান্ত হয়ে না ফেরার দেশে চলে গেলেন অভিনেত্রী কবরী  আশা ও তামাশার লকডাউন  কত বছর করোনার সঙ্গে থাকতে হবে কেউ জানিনা- ডা ফাহিম  ডলারের লোভে দুই মেয়েই অপহরণ করেছিলেন ম্যারাডোনাকে!  জনবল নিয়োগে স্বাস্থ্য অধিদপ্তরে অবিশ্বাস্য দুর্নীতি, কঠোর শাস্তি চায় টিআইবি  অভিষেক 'উমরাও জান' ছবিতে ঐশ্বরিয়ার প্রেমে পড়েন।   ছাত্রলীগ নেতার জিন্স প্যান্ট চুরির ভিডিও ভাইরাল   লকডাউনে পুলিশের কাছ থেকে ‘মুভমেন্ট পাস’ নিতে হবে।   নরেন্দ্র মোদির পরিকল্পনায় ৪ মুসলমানকে গুলি করে হত্যা-মমতা   এক সপ্তাহ সব ধরনের অফিস ও পরিবহন চলাচল বন্ধ থাকবে  র‌্যাবের হাতে গ্রেফতার হেফাজতের ৪ নেতা  আহমদ শফীর মৃত্যু: বাবুনগরীসহ ৪৩ জনের বিরুদ্ধে প্রতিবেদন দিল পিবিআই  অপরিকল্পিত লকডাউন বিপজ্জনক পরিস্থিতির : রব  আড়াইহাজারে নবম শ্রেনীর ছাত্রীর ধর্ষক গ্রেফতার   নতুন নির্দেশনা, সাত দিন বন্ধ থাকবে ব্যাংক   অভিনেত্রী পায়েলের ওপর হামলা   বৃহত্তর জাতীয় ঐক্যের ডাক মির্জা ফখরুলের  নারায়ণগঞ্জ ডি‌বি পু‌লি‌শের সোর্স প‌রিচ‌য়ে বেপরোয়া সেই মোফাজ্জল ও মিশু চক্র   দেশে করোনায় ১৩ দিনে ৭৯২ জনের মৃত্যু   গুলিতে ৪ মুসলমানের মৃত্যুতে তীব্র ক্ষোভ মমতার

লঞ্চডুবিতে ৩৫ লাশ: নৌ চলাচলে জেলা প্রশাসনের ৮ নির্দেশনা

 Tue, Apr 6, 2021 11:07 PM
লঞ্চডুবিতে ৩৫ লাশ: নৌ চলাচলে জেলা প্রশাসনের ৮ নির্দেশনা

নারায়ণগঞ্জ প্রতিনিধি:: শীতলক্ষ্যা নদীর কয়লাঘাট এলাকায় লঞ্চডুবিতে ৩৫

জনের প্রাণহানি ঘটনায় নৌ দুর্ঘটনা রোধে আট নির্দেশনা দিয়ে গণবিজ্ঞপ্তি জারি  করেছে নারায়ণগঞ্জ জেলা প্রশাসন।

মঙ্গলবার নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোস্তাইন  বিল্লাহ স্বাক্ষরিত এক স্মারকে এ নির্দেশনা জারি করা হয়। এসব নির্দেশনা না মানলে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে সতর্ক করা হয়েছে।

আট নির্দেশনা হলো নৌপথে সন্ধ্যা ৬টা থেকে সকাল ৬টা পর্যন্ত বাল্কহেড চলাচল সম্পূর্ণ নিষিদ্ধ করা হলো, বৈধ সনদধারী ছাড়া নৌযানের মাস্টার, ড্রাইভার, সুকানি, গ্রিজার, প্রকৌশলী বা ইঞ্জিনচালক দ্বারা নৌযান চালানো যাবে না, যাত্রীবাহী নৌযানে সার্ভে সনদে উল্লিখিত যাত্রী সংখ্যার অতিরিক্ত যাত্রী পরিবহন করা যাবে না, অভ্যন্তরীণ নৌযান চলাচলের সময় অতিরিক্ত মালামাল বোঝাই করা যাবে না, প্রত্যেক অভ্যন্তরীণ নৌযান যখন চলমান অবস্থায় থাকে তখন সংঘর্ষ এড়ানোর অথবা দিক নিয়ন্ত্রণ এবং পাল তুলে চলার নির্ধারিত নিয়মাবলি অনুসরণ করতে হবে, দুর্ঘটনা প্রতিরোধে অগ্নি নির্বাপক সরঞ্জাম, জীবন রক্ষাকারী যন্ত্রপাতি এবং অন্যান্য সরঞ্জাম ছাড়া নৌযান চলাচল করতে পারবে না, রুট পারমিট, সময়সূচী, ভাড়ার তালিকা প্রদর্শন ছাড়া নৌযান চালানো যাবে না এবং নৌ নিরাপত্তা ও নৌ চলাচল সংক্রান্ত আইন কঠোরভাবে মেনে চলতে হবে।

বিষয়টি নিশ্চিত করে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ জানান, নৌ চলাচলে উপরোক্ত শর্তাবলী পালনে ব্যর্থ হলে মোবাইল কোর্ট পরিচালনাসহ দণ্ডবিধি, ১৮৬০ এবং অভ্যন্তরীণ নৌ চলাচল অধ্যাদেশ, ১৯৭৬ এর বিধানমতে প্রয়োজনীয় কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।


Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন