সদ্য সংবাদ

  সব দেশ যাতে একসঙ্গে করোনা ভ্যাকসিন পায় তা নিশ্চিত করুন   মাদক নেয়ার কথা অস্বীকার করলেন দীপিকা  বঞ্চিতদের ৪ অক্টোবর টোকেন দেবে সৌদি এয়ারলাইন্স   নিরাপদ পানি সরবরাহে বিশ্বব্যাংকের ২০০ মিলিয়ন ডলার অনুমোদন  ইসরাইল শান্তির শেষ সুযোগ ধ্বংস করে দিচ্ছে : মাহমুদ আব্বাস   এলাকায় অপরিচিত হওয়ায় যুবককে গাছে বেঁধে অমানবিক নির্যাতন  এমসি কলেজে তরুণীকে গণধর্ষণের ঘটনায় তদন্তে কমিটি, ২ গার্ড সাসপেন্ড   মা আমি চলে যাচ্ছি, মাফ করে দিও...  মাদকসেবী ২৬ পুলিশের চাকরিচ্যুতির প্রক্রিয়া শুরু   অন্য করো বর্ধিত সভা ডাকার বৈধ্যতা নেই : ড. কামাল  শরিক প্রকল্পের অগ্রগতি পর্যালোচনা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত  মতির সম্পদ অনুসন্ধানে দুদক, রিফিউজিদের নামে বরাদ্দ জমি ৫০ কোটি টাকায় বিক্রি!   ১৫ বছর ধরে নিজের মেকআপ নিজেই করেন ক্যাটরিনা  টানা বৃষ্টিপাত নাকাল পঞ্চগড় পৌরবাসি  কক্সবাজারে এবার ১১৪১ পুলিশকে একযোগে বদলি  নারায়ণগঞ্জের তল্লায় গ্যাসের লাইনে ৮১৪ লিকেজ  ‘৪৭ মাসে আমি যা করেছি, বাইডেন ৪৭ বছরেও তা পারেননি’  অর্থনৈতিক কূটনীতি জোরদারে নির্দেশ প্রধানমন্ত্রীর  আল্লামা শফীর মৃত্যুতে বিচার বিভাগীয় তদন্ত দাবি  কক্সবাজারের ৩৪ জন পরিদর্শককে একযোগে বদলি

শাহজালাল বিমানবন্দরে হামলাকারী যুবককে চেনে না কেউ

 Tue, Nov 8, 2016 2:17 PM
শাহজালাল বিমানবন্দরে হামলাকারী যুবককে চেনে না কেউ

ডেস্ক রিপোর্ট:: শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ছুরি নিয়ে চড়াও হওয়া যুবক কোত্থেকে এসেছিলেন কিংবা তার উদ্দেশ্য কী ছিল, সে বিষয়ে এখনও কোনো তথ্য মেলেনি। শিহাব নামে ওই যুবককে আগে কখনও দেখা যায়নি বলে জানিয়েছেন বিমানবন্দর সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তারা।

রোববার সন্ধ্যার পর ওই যুবক জোর করে দেশের প্রধান বিমানবন্দরের বহির্গমন ফটক দিয়ে ঢুকে ছুরি নিয়ে চড়াও হন নিরাপত্তা রক্ষীদের উপর।
তার ছুরিকাঘাতে এক আনসার সদস্য নিহত এবং আরও তিনজন নিরাপত্তা রক্ষী আহত হন।

আহত অব¯’ায় ওই যুবককে গ্রেপ্তারের পর পুলিশ পাহারায় ঢাকা মেডিকেল কলেজ হাসাপাতালে চিকিৎসা দেওয়া হ”েছ।

গ্রেপ্তারের পর ওই যুবককে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল জানিয়ে বিমানবন্দর থানার পরিদর্শক (তদন্ত) এজাজ শরীফ বলেন, “প্রাথমিকভাবে সে জানিয়েছে, তার নাম শিহাব। বিস্তারিত কোন পরিচয় জানাতে পারছে না সে।”
আইনশৃঙ্খলা বাহিনীর একাধিক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেন, বিভিন্ন কৌশলে যুবকের পরিচয় জানার চেষ্টা করছেন তারা। কিš‘ এখনও সফল হননি।

অসু¯’ থাকায় তাকে বেশি জিজ্ঞাসাবাদ করার সুযোগ পাওয়া যায়নি বলে জানান পুলিশ কর্মকর্তা এজাজ। সেরে ওঠার পর তাকে আরও জিজ্ঞাসাবাদের প্রস্তুতি রয়েছে পুলিশের।

এজাজ বলেন, “আমরা অনেকগুলো সোর্সের মাধ্যমে তার বিষয়ে তথ্য নেওয়ার চেষ্টা করছি। কিš‘ ওই যুবককে আগে কোনোদিন বিমানবন্দর এলাকায় দেখা যায়নি।”
বিমানবন্দরের পরি”ছন্নতার দায়িত্বে থাকা কোম্পানি এ কে ট্রেডার্সের কর্মীদের মতো হলুদ রঙের গেঞ্জি পরা ছিলেন ওই যুবক।

তবে বিমানবন্দরে দায়িত্বরত আনসার বাহিনীর সহকারী সুপার তানজীলা আক্তার রোববারই বলেছিলেন, যুবকটি এ কে ট্রেডার্সের কর্মী নন বলে নিশ্চিত হয়েছেন তারা।

এ কে ট্রেডার্সের বিমানবন্দরের দায়িত্বে থাকা সুপারভাইজার মাসুদ রানা  বলেন, “আমরা সবার সঙ্গে কথা বলে নিশ্চিত হয়েছি, যুবকটি যে হলুদ রংয়ের পোশাক পরেছিল, তা এ কে ট্রেডার্সের না। তাকে আগে কখনোই বিমানবন্দরে দেখা যায়নি।”

তিনি জানান, পরি”ছন্নতার জন্য প্রতিদিন তাদের ২৮৫ জন কর্মী কাজ করেন। কাজ শুর“র আগে সকালে সবাইকে আচরণবিধি শিখিয়ে দেওয়া হয়।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর। রোববার যুবকের হামলার পরে তোলা ছবি শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর। রোববার যুবকের হামলার পরে তোলা ছবি
শিহাব নামে ওই যুবক মানসিকভাবে অসু¯’ বলেও খবর ছড়িয়েছিল। তবে তাকে দেখে সেরকম মনে হ”েছ না বলে জানিয়েছেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জর“রি বিভাগের আবাসিক সার্জন জেসমিন নাহার।

তিনি সোমবার বলেন, “ছেলেটিকে দেখে মানসিক প্রতিবন্ধী মনে হয়নি। তার কথা-বার্তা অনেকটাই স্বাভাবিক।”

ডা. জেসমিন বলেন, যুবকটি মাথায় কাটা দাগ নিয়ে এসেছিল। সেখানে একটা সেলাই দেওয়া হয়েছে। ডান পায়ের উর“তেও সামান্য কাটাছেড়া ছিল। এখন তার অব¯’া আগের চেয়ে ভালো।
সোমবার শাহজালালে আনসার বাহিনীর প্লাটুন কমান্ডার আশরাফুল আলম বাদী হয়ে সহকর্মী হত্যাকাণ্ডের ঘটনায় শিহাবকে আসামি করে একটি মামলা করেন।
পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট এই ঘটনার তদন্ত করবে বলে এপিবিএনের সহকারী সুপার তানজীলা জানিয়েছিলেন।

এদিকে ঘটনা তদন্তে বিমানবন্দরের নিরাপত্তায় থাকা বাহিনী এপিবিএনের সদর দপ্তরের অতিরিক্ত ডিআইজি হাসিব আজিজকে প্রধান করে তিন সদস্যের একটি কমিটি করা হয়েছে।
অন্যদিকে দেশের প্রধান বিমানবন্দরের এই ঘটনাটি নিয়ে মঙ্গলবার সংবাদ সম্মেলন ডেকেছেন বেসামরিক বিমান পরিবহনমন্ত্রী রাশেদ খান মেনন। বিডিনিউজ

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন