সদ্য সংবাদ

 এক নজরে ফুটবলের জাদুকর দিয়াগো ম্যারাডোনা   সাংবাদিকদের আয়কর গ্র্যাচুইটি নিয়ে রুল  বাইডেনকে প্রেসিডেন্ট হিসেবে স্বীকার করতে ‘প্রস্তুত নন’ পুতিন   আর্জেন্টিনার কিংবদন্তি ফুটবলার ম্যারাডোনা আর নেই   গোপন প্রেমে জড়িয়েছেন আমির কন্যা ইরা   ভাঙা পড়বে কমলাপুর রেলস্টেশন  বিদেশে ঘাস চাষ শেখা নিয়ে তুলকালাম, শত কোটি টাকার প্রকল্প  নবীনগরে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ পালিত  যমুনা নদীতে জেলের বরশিতে ধরা পড়ল ঘড়িয়াল  নবীনগরে দুস্থ নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ  মির্জাপুরে উচ্ছেদের পর অবৈধ স্থাপনা নির্মান, অবরুদ্ধ এলাকাবাসি   সেরা শিল্পী জাস্টিন বিবার ও টেইলর সুইফট   ‘জবাবদিহিমূলক জনপ্রশাসন গড়ে তুলতে হবে’  চলমান কাজ শেষ না করলে ঠিকাদারকে পরের কাজ নয়  কানাডার 'বেগমপাড়া', অর্থ পাচারকারী সেই ২৮ জন কারা  দেশকে লাইফ সাপোর্টে নিয়ে গেছে সরকার   ভারতীয় ‘ক্রাইম পেট্রল’ দেখে পরিবারের ৪ জনকে হত্যা   গণতন্ত্রের আলোয় 'কালো' কমলার উত্থান   দখলমুক্ত মসজিদে চুমু খেয়ে ঢুকলেন আজেরি প্রেসিডেন্ট  মোহাম্মদপুর বিহারি বস্তির আগুন নিয়ন্ত্রণে

শাহরুখের খামারবাড়ি দখলে নিল সরকার

 Wed, Jan 31, 2018 3:50 AM
শাহরুখের খামারবাড়ি দখলে নিল সরকার

ডেস্ক রিপোর্ট : : ভারতের মহারাষ্ট্রে খামারবাড়ি নিয়ে বেশ বিপাকে পড়েছেন বলিউডের সুপারস্টার কিং খান।

 মহারাষ্ট্রের আলিবাগে কিং খানের বিলাসবহুল ফার্ম হাউস নিয়ন্ত্রণে নিয়েছে সরকারের আয়কর দফতর। বেনামি সম্পত্তি আইনে ওই সম্পত্তিটি 'অ্যাটাচ' করা হয়েছে। খবর জিনিউজের।


 

গত ডিসেম্বর মাসে এ বিষয়ে শাহরুখকে নোটিশ পাঠিয়েছিল আয়কর দফতর। কিন্তু হঠাৎ কেন সেটির নিয়ন্ত্রণ নেয়া হলো তার বিস্তারিত জানা যায়নি। বেনামি সম্পত্তি আইন অনুযায়ী কোনও সম্পত্তিকে ৯০ দিন পর্যন্ত অ্যাটাচ করা যায়। ফলে আগামী ৩ মাসের জন্য শাহরুখের ওই সম্পত্তি আয়কর দফতরের হেফাজতেই থাকছে।


দৈনিক বিজনেস স্ট্যান্ডার্ড'র এক প্রতিবেদনে বলা হয়েছে, আলিবাগে শাহরুখের ওই খামারবাড়িটির আয়তন ১৯ হাজার ৯৬০ বর্গমিটার। বর্তমানে এটির বাজারমূল্য প্রায় ১৫ কোটি টাকা। বিলাসবহুল এই খামারবাড়িতে রয়েছে একটি সুইমিং পুল, হেলিপ্যাড।


আয়কর দফতরের অভিযোগ, কৃষিখামার তৈরির জন্য শাহরুখ খামারবাড়ির ওই জমিটি কিনেছিলেন। কিন্তু তার পরিবর্তে ওই জায়গায় একটি বিলাসবহুল রিসোর্ট বানিয়ে ফেলেছেন তিনি।


এদিকে বেনামি সম্পত্তি আইনে দোষী সাব্যস্ত হলে বড় বিপাকে পড়ে যেতে পারেন শাহরুখ। কারণ, সম্প্রতি বেনামি সম্পত্তি আইন সংশোধন করা হয়েছে। সংশোধিত আইন আনুযায়ী বেনামি সম্পত্তি আইনে দোষী সাব্যস্ত কোনও ব্যক্তির ৭ বছর পর্যন্ত কারাদণ্ড হতে পারে। পাশাপাশি ওই সম্পত্তির বর্তমান বাজার দরের ২৫ শতাংশ জরিমানাও হতে পারে।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন