সদ্য সংবাদ

  ইরাকে মুসলিম ধর্মীয় নেতার সাথে পোপের ঐতিহাসিক বৈঠক  ঝিনাইদহে স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ মিছিল ও সমাবেশ  এবার ত্রানের শুকনা খাবার সেই চেয়ারম্যানের গোডাউনে!   আপনি নারায়ণগঞ্জের কে এসপিকে- রফিউর রাব্বির প্রশ্ন  ধারাবাহিক সরকার গঠন করে মানুষের ভাগ্যোন্নয়নে কাজ করে যাচ্ছি  ভিক্ষুক দম্পতির মেয়ের বিয়েতে পাশে দাঁড়াল যুগান্তর স্বজন সমাবেশ   ত্বকী হত্যা: খুনি পরিবারের পক্ষে দাঁড়িয়ে প্রধানমন্ত্রী: আনু মুহাম্মদ  ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল চান ড. কামাল হোসেন  ৭ মার্চের ভাষণ উপস্থাপন করবে দেড় লাখ শিশু  শেখ হাসিনা মানুষের আস্থার বাতিঘর   তেঁতুলিয়া গৃহবধূকে স্বামীর ভিটেবাড়ি ছাড়তে চাচাদের হামলা, আহত ২  বিএনপি ভেবে আ'লীগ কর্মীদের লাঠিচার্জ, ২ এসআই প্রত্যাহার  সড়কে প্রাণ গেল নব-নির্বাচিত মেয়র ও তার স্ত্রীসহ ৪ জনের   গায়ের রঙ নয়, তাদের সৌন্দর্য্য নির্ণয় মেধায়  কভিড-১৯ পরিস্থিতি নিয়ন্ত্রণে-প্রধানমন্ত্রী  না.গঞ্জ পাসপোর্ট অফিসে রোহিঙ্গা নারীসহ গ্রেপ্তার-২  নারায়ণগঞ্জে অপরাধী জামাল, সাজা খাটলো কামাল   মিয়ানমারে আবার বিক্ষোভে নিরাপত্তা বাহিনীর গুলি, নিহত ১৩  ‘ইশরাক বাঘের বাচ্চা’   নারী পুলিশদের কাছে জনপ্রিয় হচ্ছে হিজাব

শাহরুখের খামারবাড়ি দখলে নিল সরকার

 Wed, Jan 31, 2018 3:50 AM
শাহরুখের খামারবাড়ি দখলে নিল সরকার

ডেস্ক রিপোর্ট : : ভারতের মহারাষ্ট্রে খামারবাড়ি নিয়ে বেশ বিপাকে পড়েছেন বলিউডের সুপারস্টার কিং খান।

 মহারাষ্ট্রের আলিবাগে কিং খানের বিলাসবহুল ফার্ম হাউস নিয়ন্ত্রণে নিয়েছে সরকারের আয়কর দফতর। বেনামি সম্পত্তি আইনে ওই সম্পত্তিটি 'অ্যাটাচ' করা হয়েছে। খবর জিনিউজের।


 

গত ডিসেম্বর মাসে এ বিষয়ে শাহরুখকে নোটিশ পাঠিয়েছিল আয়কর দফতর। কিন্তু হঠাৎ কেন সেটির নিয়ন্ত্রণ নেয়া হলো তার বিস্তারিত জানা যায়নি। বেনামি সম্পত্তি আইন অনুযায়ী কোনও সম্পত্তিকে ৯০ দিন পর্যন্ত অ্যাটাচ করা যায়। ফলে আগামী ৩ মাসের জন্য শাহরুখের ওই সম্পত্তি আয়কর দফতরের হেফাজতেই থাকছে।


দৈনিক বিজনেস স্ট্যান্ডার্ড'র এক প্রতিবেদনে বলা হয়েছে, আলিবাগে শাহরুখের ওই খামারবাড়িটির আয়তন ১৯ হাজার ৯৬০ বর্গমিটার। বর্তমানে এটির বাজারমূল্য প্রায় ১৫ কোটি টাকা। বিলাসবহুল এই খামারবাড়িতে রয়েছে একটি সুইমিং পুল, হেলিপ্যাড।


আয়কর দফতরের অভিযোগ, কৃষিখামার তৈরির জন্য শাহরুখ খামারবাড়ির ওই জমিটি কিনেছিলেন। কিন্তু তার পরিবর্তে ওই জায়গায় একটি বিলাসবহুল রিসোর্ট বানিয়ে ফেলেছেন তিনি।


এদিকে বেনামি সম্পত্তি আইনে দোষী সাব্যস্ত হলে বড় বিপাকে পড়ে যেতে পারেন শাহরুখ। কারণ, সম্প্রতি বেনামি সম্পত্তি আইন সংশোধন করা হয়েছে। সংশোধিত আইন আনুযায়ী বেনামি সম্পত্তি আইনে দোষী সাব্যস্ত কোনও ব্যক্তির ৭ বছর পর্যন্ত কারাদণ্ড হতে পারে। পাশাপাশি ওই সম্পত্তির বর্তমান বাজার দরের ২৫ শতাংশ জরিমানাও হতে পারে।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন