সদ্য সংবাদ

 ঝিনাইদহে স্বাধীন কৃষক সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ের শুভ উদ্বোধন  সুনামগঞ্জের সীমান্ত দিয়ে অবৈধভাবে পাথর পাচাঁরের অভিযোগ   ইশরাকের বাসায় ব্রিটিশ হাইকমিশনার  দেশে দিনের ভোট রাতে হয়: সংসদে রুমিন ফারহানা  কালীগঞ্জ থানা পুলিশের অভিযানে মাদক সম্রাজ্ঞী চায়না সহ আটক ৩  শিক্ষকদের ক্লাস ফাঁকির প্রতিবাদে সড়ক অবরোধ  আমার সন্তানরা মুসলিমও না, হিন্দুও না: শাহরুখ খান  সাঘাটায় মুক্তিযোদ্ধার দ্বিতীয় স্ত্রী দাবী করে নতুন ভাতা বই করার পায়তারা   করোনাভাইরাস মোকাবিলা করা কঠিন, তথ্য দিল চীন  সারাদেশে করোনাভাইরাস রোধে সব বন্দরে স্ক্যানার: স্বাস্থ্যমন্ত্রী   ‘হামলায় নেতাকর্মীরা বিন্দুমাত্র বিচলিত নয়: ইশরাক  কালকিনিতে প্রাথমিক শিক্ষক সমিতির আহ্বায়ক কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত  উন্নয়নের ফসল খাচ্ছে উইপোকা  বাণিজ্য প্রসারে কাস্টমসের ভূমিকা অগ্রগণ্য  নারায়ণগঞ্জে ক্রেতা সেজে ৭০ ভরি স্বর্ণ চুরি, গ্রেফতার ৪  কোন মাদক ব্যবসায়ী ও সন্ত্রাসীদের ছাড় দেয়া হবে না : এসপি জায়েদুল   জনপ্রিয় অভিনেত্রীর আত্মহত্যা  মারা যেতে পারে সাড়ে ছয় কোটি মানুষ করোনা ভাইরাসে   খেলাধূলার মাধ্যমে যোগ্য নাগরিক গড়ে তুলতে চাই: প্রধানমন্ত্রী  বাংলাদেশ সীমান্তে নিহতদের স্মরণে ঢাবিতে গায়েবানা জানাজা

সংসদ সদস্য মমতাজকে সবাই পছন্দ করেন না

 Sun, Jul 24, 2016 1:56 AM
সংসদ সদস্য মমতাজকে সবাই পছন্দ করেন না

ডেস্ক রিপোর্ট ::: মমতাজ জাতীয় সংসদের সদস্য। তবে তাঁর বড় পরিচয়, তিনি সংগীতশিল্পী। অসংখ্য অ্যালবাম বেরিয়েছে তাঁর।

ডাকনাম?

বাবা-মা এবং সবাই আমাকে মমতাজ নামেই ডাকেন।

সন্তানদের কথা?

আমার এক ছেলে দুই মেয়ে। ছেলে মেহেদী হাসান আর মেয়ে খুশরাত রুহানি ক্লাস সেভেন আর রাইসা রোজ ক্লাস থ্রিতে পড়ছে।

নিজের গাওয়া প্রথম গান?

আব্বার মুখে যে গান শুনতাম, সেই গান গাইতাম। তবে রেকর্ড করা প্রথম গানের শিরোনাম ‘খেলছে পাখি উল্টা কলে’। ১৯৯২ সালে গানটি বিজয়নগরে ওয়েব স্টুডিওতে রেকর্ড করা হয়।

জীবনের মোড় ঘুরিয়ে দেয় যে গান?

আমার প্রথম দুটি অ্যালবামের গান কিš‘ শ্রোতারা দারুণ পছন্দ করেন। এরপর আমার গাওয়া বৈঠকি, মুর্শিদি, বি”েছদি গান ব্যাপক জনপ্রিয়তা পায়। তবে ‘ঘুম ভাঙাইয়া গেল রে মরার কোকিলে’ গানটা আমার জীবনের মোড় ঘুরিয়ে দেয়। গানটির কথা লিখেছেন ও সুর করেছেন হাসান মতিউর রহমান।

রাজনীতির কারণ?

মানুষের জন্য রাজনীতি করি। মানুষ আমাকে ভালোবাসে। শিল্পী হিসেবে যেহেতু সবাই আমাকে ভালোবাসে, সেই দায়বদ্ধতার জায়গা থেকে আমি তাদের জন্য কিছু করতে চাই।

সংসদ সদস্য মমতাজ নাকি সংগীতশিল্পী মমতাজ  মানুষ কাকে বেশি পছন্দ করে?

প্রথমে আমি সংগীতশিল্পী, তারপর সংসদ সদস্য। সংগীতশিল্পী মমতাজকে সবাই যেভাবে পছন্দ করে, সংসদ সদস্য মমতাজকে হয়তো সবাই সেভাবে পছন্দ না-ও করতে পারে। নানা দলমতের মানুষ আছে সমাজে। তবে সংগীতশিল্পী মমতাজের ক্ষেত্রে দলমত কিছুই টেকে না।

সবচেয়ে প্রিয় গান?

অনেক গানই তো প্রিয়। ‘মায়ের কান্দন যাবজ্জীবন’ গানটা গাইতে বেশি ভালো লাগে।

গানের সংখ্যা?

সঠিক সংখ্যা বলা খুব মুশকিল। হিসাব করে তো গান করা হয় না। তবে নয় হাজার তো হবেই। আর অ্যালবামের সংখ্যা আট শর কাছাকাছি। গান, অভিনয়, মডেলিং, রাজনীতি। এরপর মানুষের মনের মধ্যে বেঁচে থাকার জন্য কাজ করছি। মানুষের আরও ভালোবাসা অর্জন করার জন্য যা করা দরকার, সব করতে চাই।

চাঁদে যাওয়ার সুযোগ পেলে সঙ্গী হিসেবে কাকে নেবেন?

একজনকে তো নেওয়া সম্ভব না। চাঁদে যাওয়ার সুযোগ পেলে আমার ভক্তদের নিয়ে যাব। কারণ, আমি চাঁদে গিয়েও গান করব।

ক্রিকেট খেলার সুযোগ পেলে ব্যাটসম্যান নাকি বোলার হবেন?

ব্যাটসম্যান হলে খারাপ খেলব না। বলটাও ভালো করব। আমি অলরাউন্ডার হব।

রাঁধুনি মমতাজ?

রাঁধুনি হিসেবে আমি খুবই খারাপ। রান্নার কাজটা মোটেও ভালো পারি না। ছোটবেলায় আমি ছিলাম দস্যি মেয়ে। রান্নার ব্যাপারে কখনোই আমার আগ্রহ ছিল না। নানা ধরনের খেলাধুলা করতাম। নদীতে সাঁতার কাটতাম। আর গান তো আছেই।

পার্লামেন্ট টোয়েন্টিফোর ডটকম থেকে নেয়া


Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন