সদ্য সংবাদ

  সাহেদের দ্বিতীয় স্ত্রী সাদিয়ার সন্ধানে তৎপর আইন-শৃঙ্খলা বাহিনী   ইসরাইলে সরকারের বিরুদ্ধে হাজার হাজার লোকের বিক্ষোভ  গোদাগাড়ীতে মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় সাংবাদিকের উপর হামলা   বদরগঞ্জ কলেজের সাবেক প্রিন্সিপ্যাল করোনা ভাইরাসে আক্রান্ত  নবীনগরে ৩ মাদক কারবারি গ্রেফতার  আড়াইহাজারে ডাকাতদের কবলে কাবার্ড ভ্যানের চালক ও হেলপার  বিদেশ যেতে লাগবে করোনা নেগেটিভ সার্টিফিকেট   ৭০ বছরের মধ্যে সবচেয়ে ভয়াবহ বন্যা চীনে  রাজনৈতিক দুর্বৃত্তায়নের কেলেঙ্কারিতে বাংলাদেশে  দেশে করোনায় আরো ৪৭ জনের মৃত্যু, শনাক্ত ২৬৬৬   ‘বদলি কোনো শাস্তি নয়’ নেয়া হবে আইনি ব্যবস্থা   ১৪ জুলাই যশোর ও বগুড়ার উপ-নির্বাচনের তারিখ পরিবর্তন চায় জাতীয় পার্টি  পাপুলের স্ত্রী এমপি সেলিনাকে তলব করেছে দুদক  ডা. সাবরিনাকে বরখাস্ত করল স্বাস্থ্য বিভাগ  জেকেজি'র চেয়ারম্যান ডা. সাবরিনা প্রতারণার মামলায় গ্রেপ্তার   করোনায় চাকরি হারিয়ে ফেসুবকে স্ট্যাটাসে তরুণীর আত্মহত্যা  নারায়ণগঞ্জে মদের বারের বিল্ডিং ভেঙে দিবো – মাও. আওয়াল  জেকেজি যে কারণে করোনা টেস্টে অনুমতি পেয়েছিল   কারিনাকে বিকিনি পরা থেকে আটকাবেন সাইফ কে   সৌদি আরবে রিক্রুটিং এজেন্সির প্রতারণায় শ্রমিকরা দিশেহারা

সংস্কৃতি জগতে নাচ ও অভিনয়ে এগিয়ে চলেছে কালীগঞ্জের মেধাবী ছাত্রী পুতুল !

 Fri, Jan 20, 2017 9:57 AM
সংস্কৃতি জগতে নাচ ও অভিনয়ে এগিয়ে চলেছে কালীগঞ্জের মেধাবী ছাত্রী পুতুল !

ঝিনাইদহ প্রতিনিধিঃ: ময়না পাখি (পুতুল) জিপিএ ৫ পেয়ে সবে মাত্র নবম শ্রেণিতে উঠেছে। পড়ছে সলিমুননেছা মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে।

বাবা মায়ের আদরের নাম পুতুল। ভালো নাম ময়না পাখি পুতুল। নেশা নৃত্য ও অভিনয় করা। ইতোমধ্যে নেচে পেয়েছেন চিত্রজগত এ্যাওয়ার্ডসহ অনেক সম্মাননা। শিক্ষিত পরিবারের মেয়ে ময়নাপাখি পুতুল সংস্কৃতি জগতে ধীরে ধীরে  এগিয়ে চলেছে। নৃত্যর পাশাপাশি অভিয়নও করছে সে।

কথা হয় কালীগঞ্জ পৌরসভার নিশ্চিন্তপুর গ্রামের সাবেক পুলিশ সদস্য কালিপদ সাহাও স্কুল শিক্ষিকা প্রভা রানীর একমাত্র মেয়ে ময়না পাখি পুতুলের সাথে। পুতুল ইতোমধ্যে জেলা,উপজেলা ও জাতীয় পর্যায়ে নৃত্য পরিবেষণ করে পুরস্কার জিতেছেন। সেই সাথে সে বিজয় টিভির ছোটদের ঈদ আনন্দ অনুষ্ঠানের উপস্থাপন, ধারাবাহিক নাটক আমাদের সংসার, গ্রিন সিগনাল,সাফ সাফাইসহ বেশ কয়েকটি নাটকে অভিনয় করেছে।

পুতুল আরো জানায়, জনপ্রিয় বিনোদন সাপ্তাহিক ছায়ালোক তাকে নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে। পুতুল মাত্র ৩বছর বয়স থেকে নাচের তালিম নিয়ে আসছে। মর্ডান ও ক্ল্যাসিক্যাল নৃত্য তার আয়ত্বে। পুতুল বলেন, যশোরের গোপালকুন্ডুর হাত ধরে নাচে আসা আর নাটক ও অভিনয়ে এসেছে ঝিনাইদহের কালীগঞ্জের আরেক নাট্য অভিনেতা,পরিচালক ও চলচিত্রের খল নায়ক মাহতাব উদ্দিন মন্ডু ওরফে (বাঘা মন্টু) হাত ধরে ।

পুতুলের ¯œপ্ন লেখাপাড়ার পাশাপাশি সাংস্কৃত অঙ্গনে থাকা এবং তার সব শ্রমও মেধা কাজে লাগানো। এর জন্য তিনি সকলের সহযোহিগতা কামনা করেন। পুতুলের মা স্কুল শিক্ষিকা প্রভা রানি জানান, তার মেয়ে জেএসসিতে জিপি এ ৫ ও পিএসসিতেও জিপিএ৫ পেয়ে উত্তীর্ণ হয়েছে। মেধাবী ছাত্রী পুতুল এখন পড়াশোনার পাশাপাশি নাচ ও অভিনয় নিয়েই ব্যস্ত আছেন।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন