সদ্য সংবাদ

 পলাশে শিক্ষার্থীদের মানসম্মত শিক্ষা নিশ্চিতকরণে অভিভাবকদের ভূমিকা শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত  পঞ্চগড়ে কালেক্টরেট সহকারী সমিতি’র উদ্যোগে কর্মবিরতি ও সমাবেশ  কালিয়াকৈরে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত  পার্বতীপুরে পল্লীশ্রী’র অবহিতকরণ সভা অনুষ্ঠিত  রংপুর কেন্দ্রীয় বাস টার্মিনালের নির্মাণ কাজ দ্রুত গতিতে এগিয়ে চলেছে  বাংলাদেশের নতুন বোলিং কোচ ওয়েস্ট ইন্ডিজের গিবসন  সিদ্ধিরগঞ্জে হত্যা মামলার পলাতক আসামি শরীফ গ্রেফতার  বিমানে লাগেজ হারালে বা নষ্ট হলে কেজি প্রতি লক্ষাধিক টাকা ক্ষতিপূরণ  ৯ লাখ নারী কর্মী বিদেশে গেছেন: প্রবাসী কল্যাণ মন্ত্রী  ফতুল্লায় ধর্ষককে ছেড়ে দেওয়া যুবলীগ নেতা শ্যামল গ্রেফতার  থানায় আটকে গরু ব্যবসায়ীর টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ  মুজিববর্ষের লোগো ব্যবহারের বিশেষ নির্দেশনা  অতিরিক্ত বই ও বাড়তি ফি আদায় বন্ধের নির্দেশ মাউশির   ক্ষমতার অহংকার যেন পতনের কারণ না হয়: কাদের  ট্রাম্পের অপসারণ চেয়ে সিনেটে ডেমোক্র্যাটদের চিঠি  পঞ্চগড় সীমান্তে বিএসএফের গুলিতে গরু ব্যবসায়ি নিহত  আড়াইহাজারকে ভিক্ষুক মুক্ত করা হবে -এমপি নজরুল ইসলাম বাবু  আশুলিয়া ডিইপিজেড থেকে ৭৭৫০ কেজি পিতলসহ ট্রাক আটক  সুন্দরগঞ্জে অসহায় পরিবারের মাঝে কম্বল বিতরণ  বিএনপি-জামায়াত বারবার ধর্মকে ব্যবহার করেছে

সংস্কৃতি জগতে নাচ ও অভিনয়ে এগিয়ে চলেছে কালীগঞ্জের মেধাবী ছাত্রী পুতুল !

 Fri, Jan 20, 2017 9:57 AM
সংস্কৃতি জগতে নাচ ও অভিনয়ে এগিয়ে চলেছে কালীগঞ্জের মেধাবী ছাত্রী পুতুল !

ঝিনাইদহ প্রতিনিধিঃ: ময়না পাখি (পুতুল) জিপিএ ৫ পেয়ে সবে মাত্র নবম শ্রেণিতে উঠেছে। পড়ছে সলিমুননেছা মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে।

বাবা মায়ের আদরের নাম পুতুল। ভালো নাম ময়না পাখি পুতুল। নেশা নৃত্য ও অভিনয় করা। ইতোমধ্যে নেচে পেয়েছেন চিত্রজগত এ্যাওয়ার্ডসহ অনেক সম্মাননা। শিক্ষিত পরিবারের মেয়ে ময়নাপাখি পুতুল সংস্কৃতি জগতে ধীরে ধীরে  এগিয়ে চলেছে। নৃত্যর পাশাপাশি অভিয়নও করছে সে।

কথা হয় কালীগঞ্জ পৌরসভার নিশ্চিন্তপুর গ্রামের সাবেক পুলিশ সদস্য কালিপদ সাহাও স্কুল শিক্ষিকা প্রভা রানীর একমাত্র মেয়ে ময়না পাখি পুতুলের সাথে। পুতুল ইতোমধ্যে জেলা,উপজেলা ও জাতীয় পর্যায়ে নৃত্য পরিবেষণ করে পুরস্কার জিতেছেন। সেই সাথে সে বিজয় টিভির ছোটদের ঈদ আনন্দ অনুষ্ঠানের উপস্থাপন, ধারাবাহিক নাটক আমাদের সংসার, গ্রিন সিগনাল,সাফ সাফাইসহ বেশ কয়েকটি নাটকে অভিনয় করেছে।

পুতুল আরো জানায়, জনপ্রিয় বিনোদন সাপ্তাহিক ছায়ালোক তাকে নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে। পুতুল মাত্র ৩বছর বয়স থেকে নাচের তালিম নিয়ে আসছে। মর্ডান ও ক্ল্যাসিক্যাল নৃত্য তার আয়ত্বে। পুতুল বলেন, যশোরের গোপালকুন্ডুর হাত ধরে নাচে আসা আর নাটক ও অভিনয়ে এসেছে ঝিনাইদহের কালীগঞ্জের আরেক নাট্য অভিনেতা,পরিচালক ও চলচিত্রের খল নায়ক মাহতাব উদ্দিন মন্ডু ওরফে (বাঘা মন্টু) হাত ধরে ।

পুতুলের ¯œপ্ন লেখাপাড়ার পাশাপাশি সাংস্কৃত অঙ্গনে থাকা এবং তার সব শ্রমও মেধা কাজে লাগানো। এর জন্য তিনি সকলের সহযোহিগতা কামনা করেন। পুতুলের মা স্কুল শিক্ষিকা প্রভা রানি জানান, তার মেয়ে জেএসসিতে জিপি এ ৫ ও পিএসসিতেও জিপিএ৫ পেয়ে উত্তীর্ণ হয়েছে। মেধাবী ছাত্রী পুতুল এখন পড়াশোনার পাশাপাশি নাচ ও অভিনয় নিয়েই ব্যস্ত আছেন।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন