সদ্য সংবাদ

  এমসি কলেজে গণধর্ষণ: আরও ২ আসামি গ্রেফতার   শৈলকুপায় কলেজছাত্র সুজনের মরদেহ উদ্ধার   গাড়ি চালক জগলু খুনে স্ত্রীসহ চারজন অভিযুক্ত- পিবিআই  পিঁপড়াছিট গ্রামের রহিমা বেগম আর নেই  পিকে হালদার ১০ হাজার ২০০ কোটি টাকা সরিয়েছেন  ড. কামাল ও আসিফ নজরুল ঢাবি এলাকায় অবা‌ঞ্ছিত : সন‌জিত দাস  আর্মেনিয়া-আজারবাইজান ফের লড়াই শুরু   পুলিশ সুপারের সাথে সিও সংস্থার সৌজন্য স্বাক্ষাত   ঝিনাইদহে রেক্সোনা হত্যা: ২ আসামি গ্রেফতার  কালিয়াকৈরে ইয়াবাসহ নারী মাদক কারবারি গ্রেফতার   ধর্ষণের ঘটনার বর্ণনা দিলেন নির্যাতিত নারী  অ্যাটর্নি জেনারেলের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক  অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই   সব দেশ যাতে একসঙ্গে করোনা ভ্যাকসিন পায় তা নিশ্চিত করুন   মাদক নেয়ার কথা অস্বীকার করলেন দীপিকা  বঞ্চিতদের ৪ অক্টোবর টোকেন দেবে সৌদি এয়ারলাইন্স   নিরাপদ পানি সরবরাহে বিশ্বব্যাংকের ২০০ মিলিয়ন ডলার অনুমোদন  ইসরাইল শান্তির শেষ সুযোগ ধ্বংস করে দিচ্ছে : মাহমুদ আব্বাস   এলাকায় অপরিচিত হওয়ায় যুবককে গাছে বেঁধে অমানবিক নির্যাতন  এমসি কলেজে তরুণীকে গণধর্ষণের ঘটনায় তদন্তে কমিটি, ২ গার্ড সাসপেন্ড

সংস্কৃতি জগতে নাচ ও অভিনয়ে এগিয়ে চলেছে কালীগঞ্জের মেধাবী ছাত্রী পুতুল !

 Fri, Jan 20, 2017 9:57 AM
সংস্কৃতি জগতে নাচ ও অভিনয়ে এগিয়ে চলেছে কালীগঞ্জের মেধাবী ছাত্রী পুতুল !

ঝিনাইদহ প্রতিনিধিঃ: ময়না পাখি (পুতুল) জিপিএ ৫ পেয়ে সবে মাত্র নবম শ্রেণিতে উঠেছে। পড়ছে সলিমুননেছা মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে।

বাবা মায়ের আদরের নাম পুতুল। ভালো নাম ময়না পাখি পুতুল। নেশা নৃত্য ও অভিনয় করা। ইতোমধ্যে নেচে পেয়েছেন চিত্রজগত এ্যাওয়ার্ডসহ অনেক সম্মাননা। শিক্ষিত পরিবারের মেয়ে ময়নাপাখি পুতুল সংস্কৃতি জগতে ধীরে ধীরে  এগিয়ে চলেছে। নৃত্যর পাশাপাশি অভিয়নও করছে সে।

কথা হয় কালীগঞ্জ পৌরসভার নিশ্চিন্তপুর গ্রামের সাবেক পুলিশ সদস্য কালিপদ সাহাও স্কুল শিক্ষিকা প্রভা রানীর একমাত্র মেয়ে ময়না পাখি পুতুলের সাথে। পুতুল ইতোমধ্যে জেলা,উপজেলা ও জাতীয় পর্যায়ে নৃত্য পরিবেষণ করে পুরস্কার জিতেছেন। সেই সাথে সে বিজয় টিভির ছোটদের ঈদ আনন্দ অনুষ্ঠানের উপস্থাপন, ধারাবাহিক নাটক আমাদের সংসার, গ্রিন সিগনাল,সাফ সাফাইসহ বেশ কয়েকটি নাটকে অভিনয় করেছে।

পুতুল আরো জানায়, জনপ্রিয় বিনোদন সাপ্তাহিক ছায়ালোক তাকে নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে। পুতুল মাত্র ৩বছর বয়স থেকে নাচের তালিম নিয়ে আসছে। মর্ডান ও ক্ল্যাসিক্যাল নৃত্য তার আয়ত্বে। পুতুল বলেন, যশোরের গোপালকুন্ডুর হাত ধরে নাচে আসা আর নাটক ও অভিনয়ে এসেছে ঝিনাইদহের কালীগঞ্জের আরেক নাট্য অভিনেতা,পরিচালক ও চলচিত্রের খল নায়ক মাহতাব উদ্দিন মন্ডু ওরফে (বাঘা মন্টু) হাত ধরে ।

পুতুলের ¯œপ্ন লেখাপাড়ার পাশাপাশি সাংস্কৃত অঙ্গনে থাকা এবং তার সব শ্রমও মেধা কাজে লাগানো। এর জন্য তিনি সকলের সহযোহিগতা কামনা করেন। পুতুলের মা স্কুল শিক্ষিকা প্রভা রানি জানান, তার মেয়ে জেএসসিতে জিপি এ ৫ ও পিএসসিতেও জিপিএ৫ পেয়ে উত্তীর্ণ হয়েছে। মেধাবী ছাত্রী পুতুল এখন পড়াশোনার পাশাপাশি নাচ ও অভিনয় নিয়েই ব্যস্ত আছেন।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন