সদ্য সংবাদ

 করোনা আক্রান্ত হয়ে না ফেরার দেশে চলে গেলেন অভিনেত্রী কবরী  আশা ও তামাশার লকডাউন  কত বছর করোনার সঙ্গে থাকতে হবে কেউ জানিনা- ডা ফাহিম  ডলারের লোভে দুই মেয়েই অপহরণ করেছিলেন ম্যারাডোনাকে!  জনবল নিয়োগে স্বাস্থ্য অধিদপ্তরে অবিশ্বাস্য দুর্নীতি, কঠোর শাস্তি চায় টিআইবি  অভিষেক 'উমরাও জান' ছবিতে ঐশ্বরিয়ার প্রেমে পড়েন।   ছাত্রলীগ নেতার জিন্স প্যান্ট চুরির ভিডিও ভাইরাল   লকডাউনে পুলিশের কাছ থেকে ‘মুভমেন্ট পাস’ নিতে হবে।   নরেন্দ্র মোদির পরিকল্পনায় ৪ মুসলমানকে গুলি করে হত্যা-মমতা   এক সপ্তাহ সব ধরনের অফিস ও পরিবহন চলাচল বন্ধ থাকবে  র‌্যাবের হাতে গ্রেফতার হেফাজতের ৪ নেতা  আহমদ শফীর মৃত্যু: বাবুনগরীসহ ৪৩ জনের বিরুদ্ধে প্রতিবেদন দিল পিবিআই  অপরিকল্পিত লকডাউন বিপজ্জনক পরিস্থিতির : রব  আড়াইহাজারে নবম শ্রেনীর ছাত্রীর ধর্ষক গ্রেফতার   নতুন নির্দেশনা, সাত দিন বন্ধ থাকবে ব্যাংক   অভিনেত্রী পায়েলের ওপর হামলা   বৃহত্তর জাতীয় ঐক্যের ডাক মির্জা ফখরুলের  নারায়ণগঞ্জ ডি‌বি পু‌লি‌শের সোর্স প‌রিচ‌য়ে বেপরোয়া সেই মোফাজ্জল ও মিশু চক্র   দেশে করোনায় ১৩ দিনে ৭৯২ জনের মৃত্যু   গুলিতে ৪ মুসলমানের মৃত্যুতে তীব্র ক্ষোভ মমতার

সাদা গোলাপে যৌন নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদ

 Fri, Feb 16, 2018 1:53 PM
সাদা গোলাপে যৌন নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদ

ডেস্ক রিপোর্ট : : চলতি মাসের শুরুতে গ্র্যামি অ্যাওয়ার্ডে সাদা গোলাপ পরেছেন পপ তারকা রিটা ওরা।

ব্রিটেনের বিনোদন জগতে পপ সংগীতের সেরা পুরষ্কার ‘ব্রিট অ্যাওয়ার্ড’ আগামী সপ্তাহ থেকে শুরু হবে। অনুষ্ঠানে আসা তারকারা সাদা গোলাপ পরে যৌন নির্যাতনের বিরুদ্ধে আন্দোলনের প্রতি তাদের সমর্থন জানাবেন। ডুয়া লিপা, স্যাম স্মিথ, এড শিরান এবং প্যালোমা ফেইথের মতো বড় বড় শিল্পীরা এই পরিকল্পনায় সমর্থন জানিয়েছেন।

এই অনুষ্ঠানের আয়োজকরা ব্রিটেনের প্রতিটি রেকর্ড কোম্পানির কাছে চিঠি পাঠিয়ে এই পরিকল্পনার কথা প্রকাশ করেছেন। চিঠিতে বলা হয়েছে, অনুষ্ঠানের উপস্থাপক, অতিথি এবং পারফর্মারদের প্রত্যেককে একটি করে পিন দেওয়া হবে। তাতে লাগানো থাকবে একটি করে সাদা গোলাপ।

#TimesUp আন্দোলনের মূল লক্ষ্য হচ্ছে বিনোদন জগতে যৌন নিগ্রহের বিরুদ্ধে জনমত গড়ে তোলা। চলতি মাসে মার্কিন পপ সঙ্গীতের পুরষ্কার অনুষ্ঠান গ্র্যামি অ্যাওয়ার্ডের সময়ও তারকারা সাদা গোলাপ পরে যৌন নিপীড়নের বিরুদ্ধে সোচ্চার হয়েছিলেন। গ্র্যামি অ্যাওয়ার্ডের ঐ বিক্ষোভ কিছুটা স্বতঃস্ফূর্ত হলেও ব্রিট অ্যাওয়ার্ডের প্রতিবাদ হবে সুসংগঠিতভাবে।

যৌন নির্যাতনের পাশাপাশি সাদা গোলাপকে ব্রিটেনের সাফ্রাজেট বা নারীদের ভোটাধিকারের আন্দোলনের প্রতীক বলেও বিবেচনা করা হয়। ব্রিট ট্রাস্টের পরিচালক ম্যাগি ক্রো বলেন, ‘সেই ঐতিহাসিক তাৎপর্য এবং শান্তি, আশাবাদ, সহানুভূতি ও প্রতিরোধের প্রতীক হিসেবে আমরা সাদা গোলাপকে বেছে নিয়েছি।’ সূত্র: বিবিসি বাংলা।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন