সদ্য সংবাদ

  অনলাইন জালিয়াতির অভিযোগে মালয়েশিয়ায় আটক ৬৮০ চাইনিজ   ইসরাইলের অবৈধ বসতি স্থাপন মানবে না মালয়েশিয়া   সিদ্ধিরগঞ্জ সমকামী চক্রের ৩ সদস্য গ্রেফতার : পিস্তল ও গুলি উদ্ধার  মাঠে মুখোমুখি হবেন মমতা-হাসিনা   পিইসিতে শিশুদের বহিষ্কার কেন অবৈধ নয়: হাইকোর্ট  মুজিববর্ষ : জাতীয় স্কুল কাবাডির প্রস্তুতিমূলক প্রতিযোগিতা অনুষ্ঠিত  ‘সন্তানরা আরেকবার রাস্তায় নামলে কারও পিঠে চামড়া থাকবে না’  তুরস্ক থেকে পেঁয়াজ আসছে শুক্রবার  রংপুরে সরিষার জাত পরিচিতি ও চাষাবাদ কলাকৌশল শীর্ষক প্রশিক্ষণ অনুষ্ঠিত  তেঁতুলিয়ায় হত্যাকান্ডের মূল রহস্য উদঘাটন করেছে পুলিশ; শীঘ্রই অভিযোগপত্র দাখিল  পঞ্চগড়ে নিকাহ রেজিষ্টার, বাল্য বিবাহ , তালাক রেজিস্ট্রেশন শীর্ষক কর্মশালা   সৌদি সরকার সমালোচক রাজকন্যা বাসমাহ বিনতে সৌদ নিখোঁজ!  কংগ্রেস বিধায়ককে রাস্তায় ফেলে পিটুনি, উত্তাল বিধানসভা  মেহেরপুর সাড়ে ৬ হাজার শলাকা বিড়ি উদ্ধার ও জরিমানা  ‘আমার বিরুদ্ধে অনুসন্ধান চালালে অনেক এমপি-মন্ত্রীর তো যাবজ্জীবন হবে’  বিজয়নগরে সিএনজি চালিত অটোরিকশা এবং পিকআপ ভ্যানের সংঘর্ঘে এক ব্যক্তি নিহত  মুক্তি পেল শাহরুখকন্যার প্রথম সিনেমা  পরিবহন খাতে চাঁদার সঙ্গে আইনশৃঙ্খলা বাহিনীও জড়িত: নাসিম  ধর্মঘটের নামে জনগণকে দুর্ভোগে ফেলবেন না: সেতুমন্ত্রী  ওসিশূন্য পার্বতীপুর রেলওয়ে থানা এলাকায় দিনে-দুপুরে চুরি

সাদা গোলাপে যৌন নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদ

 Fri, Feb 16, 2018 1:53 PM
সাদা গোলাপে যৌন নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদ

ডেস্ক রিপোর্ট : : চলতি মাসের শুরুতে গ্র্যামি অ্যাওয়ার্ডে সাদা গোলাপ পরেছেন পপ তারকা রিটা ওরা।

ব্রিটেনের বিনোদন জগতে পপ সংগীতের সেরা পুরষ্কার ‘ব্রিট অ্যাওয়ার্ড’ আগামী সপ্তাহ থেকে শুরু হবে। অনুষ্ঠানে আসা তারকারা সাদা গোলাপ পরে যৌন নির্যাতনের বিরুদ্ধে আন্দোলনের প্রতি তাদের সমর্থন জানাবেন। ডুয়া লিপা, স্যাম স্মিথ, এড শিরান এবং প্যালোমা ফেইথের মতো বড় বড় শিল্পীরা এই পরিকল্পনায় সমর্থন জানিয়েছেন।

এই অনুষ্ঠানের আয়োজকরা ব্রিটেনের প্রতিটি রেকর্ড কোম্পানির কাছে চিঠি পাঠিয়ে এই পরিকল্পনার কথা প্রকাশ করেছেন। চিঠিতে বলা হয়েছে, অনুষ্ঠানের উপস্থাপক, অতিথি এবং পারফর্মারদের প্রত্যেককে একটি করে পিন দেওয়া হবে। তাতে লাগানো থাকবে একটি করে সাদা গোলাপ।

#TimesUp আন্দোলনের মূল লক্ষ্য হচ্ছে বিনোদন জগতে যৌন নিগ্রহের বিরুদ্ধে জনমত গড়ে তোলা। চলতি মাসে মার্কিন পপ সঙ্গীতের পুরষ্কার অনুষ্ঠান গ্র্যামি অ্যাওয়ার্ডের সময়ও তারকারা সাদা গোলাপ পরে যৌন নিপীড়নের বিরুদ্ধে সোচ্চার হয়েছিলেন। গ্র্যামি অ্যাওয়ার্ডের ঐ বিক্ষোভ কিছুটা স্বতঃস্ফূর্ত হলেও ব্রিট অ্যাওয়ার্ডের প্রতিবাদ হবে সুসংগঠিতভাবে।

যৌন নির্যাতনের পাশাপাশি সাদা গোলাপকে ব্রিটেনের সাফ্রাজেট বা নারীদের ভোটাধিকারের আন্দোলনের প্রতীক বলেও বিবেচনা করা হয়। ব্রিট ট্রাস্টের পরিচালক ম্যাগি ক্রো বলেন, ‘সেই ঐতিহাসিক তাৎপর্য এবং শান্তি, আশাবাদ, সহানুভূতি ও প্রতিরোধের প্রতীক হিসেবে আমরা সাদা গোলাপকে বেছে নিয়েছি।’ সূত্র: বিবিসি বাংলা।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন