সদ্য সংবাদ

  ডিএমপির মিরপুর বিভাগে ১২ পুলিশ কর্মকর্তা বদলি   এমপির মামা শ্বশুর ‘জালাল মামা’তেই বিলীন সিদ্ধিরগঞ্জ আ’লীগ   স্কটিশ সুন্দরীর ‘টোপ’, সর্বস্বান্ত ব্যবসায়ী  পাবনার আমিনপুর থানার সেই বিতর্কিত ওসিকে অব্যাহতি, এলাকায় মিষ্টি বিতরণ  বকসিস না দেওয়ায় অক্সিজেন মাস্ক খুলে দেওয়ার অভিযোগ, শিশুর মৃত্যু  নারায়ণগঞ্জ পঞ্চম শ্রেণির শিক্ষার্থীকে ধর্ষণের পর হত্যা  ভারতের বিরুদ্ধে সোচ্চার না হলে বাংলাদেশের মুক্তি নেই: ডা. জাফরুল্লাহ  গীতিকার ও সুরকার আলাউদ্দিন আলী আর নেই  হাসপাতালে ‘অভিযান’ চালানোর বিপক্ষে স্বাস্থ্যমন্ত্রী  ইসরাইলে নেতানিয়াহুর পদত্যাগ দাবিতে বড় বিক্ষোভ  আন্তর্জাতিক তদন্তের দাবি নাকচ লেবানন প্রেসিডেন্টের  ওসি প্রদীপের স্থলাভিষিক্ত হচ্ছেন চান্দিনার ওসি আবুল ফয়সল   সিফাতের মুক্তির দাবিতে ডাকা মানববন্ধনে পুলিশের লাঠিচার্জ, আহত ১০   ওসি প্রদীপ: ৩০ লাখ টাকা চাঁদা না দেয়ায় মাদক ব্যবসায়ী সাজিয়ে ক্রসফায়ার  করোনাকালে ও তেঁতুলিয়ার মহানন্দায় পাথর শ্রমিকদের কর্মচাঞ্চল্য  আড়াইহাজারে অটো চালকের লাশ উদ্ধার  মায়ের কারণেই বাবা দেশের জন্য কাজের সুযোগ পেয়েছেন : শেখ হাসিনা   কীভাবে পুলিশ সদস্যরা বিপথে যায়? গোয়েন্দা সংস্থাও ঘুষের টাকা পায়?   করোনা আক্রান্ত হয়ে আইসিইউতে সানাই   ওসি প্রদীপ, ইন্সপেক্টর লিয়াকত আলীসহ ৭ পুলিশ চাকরি থেকে বরখাস্ত

সাদা গোলাপে যৌন নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদ

 Fri, Feb 16, 2018 1:53 PM
সাদা গোলাপে যৌন নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদ

ডেস্ক রিপোর্ট : : চলতি মাসের শুরুতে গ্র্যামি অ্যাওয়ার্ডে সাদা গোলাপ পরেছেন পপ তারকা রিটা ওরা।

ব্রিটেনের বিনোদন জগতে পপ সংগীতের সেরা পুরষ্কার ‘ব্রিট অ্যাওয়ার্ড’ আগামী সপ্তাহ থেকে শুরু হবে। অনুষ্ঠানে আসা তারকারা সাদা গোলাপ পরে যৌন নির্যাতনের বিরুদ্ধে আন্দোলনের প্রতি তাদের সমর্থন জানাবেন। ডুয়া লিপা, স্যাম স্মিথ, এড শিরান এবং প্যালোমা ফেইথের মতো বড় বড় শিল্পীরা এই পরিকল্পনায় সমর্থন জানিয়েছেন।

এই অনুষ্ঠানের আয়োজকরা ব্রিটেনের প্রতিটি রেকর্ড কোম্পানির কাছে চিঠি পাঠিয়ে এই পরিকল্পনার কথা প্রকাশ করেছেন। চিঠিতে বলা হয়েছে, অনুষ্ঠানের উপস্থাপক, অতিথি এবং পারফর্মারদের প্রত্যেককে একটি করে পিন দেওয়া হবে। তাতে লাগানো থাকবে একটি করে সাদা গোলাপ।

#TimesUp আন্দোলনের মূল লক্ষ্য হচ্ছে বিনোদন জগতে যৌন নিগ্রহের বিরুদ্ধে জনমত গড়ে তোলা। চলতি মাসে মার্কিন পপ সঙ্গীতের পুরষ্কার অনুষ্ঠান গ্র্যামি অ্যাওয়ার্ডের সময়ও তারকারা সাদা গোলাপ পরে যৌন নিপীড়নের বিরুদ্ধে সোচ্চার হয়েছিলেন। গ্র্যামি অ্যাওয়ার্ডের ঐ বিক্ষোভ কিছুটা স্বতঃস্ফূর্ত হলেও ব্রিট অ্যাওয়ার্ডের প্রতিবাদ হবে সুসংগঠিতভাবে।

যৌন নির্যাতনের পাশাপাশি সাদা গোলাপকে ব্রিটেনের সাফ্রাজেট বা নারীদের ভোটাধিকারের আন্দোলনের প্রতীক বলেও বিবেচনা করা হয়। ব্রিট ট্রাস্টের পরিচালক ম্যাগি ক্রো বলেন, ‘সেই ঐতিহাসিক তাৎপর্য এবং শান্তি, আশাবাদ, সহানুভূতি ও প্রতিরোধের প্রতীক হিসেবে আমরা সাদা গোলাপকে বেছে নিয়েছি।’ সূত্র: বিবিসি বাংলা।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন