সদ্য সংবাদ

 পুতুলে ভরে অভিনব কায়দায় ইয়াবা বিক্রি  ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে দৃশ্যমান   কেলেঙ্কারিতে পদত্যাগ করেছে ডাচ সরকারের পদত্যাগ  চতুর্থ ধাপের পৌর নির্বাচনে মেয়র পদে বিএনপির ৫২ প্রার্থী চূড়ান্ত   মাইক পম্পেওর বক্তব্যের কড়া প্রতিবাদ বাংলাদেশের  রোহিঙ্গাদের ফেরাতে ১৯ জানুয়ারি ত্রিপক্ষীয় বৈঠক   নারায়ণগঞ্জের সাংবাদিকরা হবে অন্তত মানবিক : ডিসি   অতিরিক্ত ডিআইজি হলেন ১৯ পুলিশ কর্মকর্তা   ‘দিহান ও তার সঙ্গীরা আনুশকাহকে অপহরণ করে বাসায় নিয়ে যায়’  মেট্রোরেলের ভাড়া কিলোমিটারে ২ টাকা ৪০ পয়সার প্রস্তাব   'ধর্ম প্রচারকের' ১০৭৫ বছর কারাদণ্ড  রূপগঞ্জে ২ কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত ২০   অভিনেত্রী আশার মৃত্যু, প্রধান আসামিকে নির্দোষ বললেন নিহতের মা  তাপস ও সাঈদ খোকনের মতপার্থক্য নিরসন হবে : স্থানীয় সরকারমন্ত্রী  স্কুল বন্ধের ক্ষতি শিশুরা বইতে পারবে না : ইউনিসেফ   লন্ডনে বিপাকে প্রিয়াংকা   পি কে হালদারের বিরুদ্ধে ইন্টারপোলের রেড নোটিশ  বাংলাদেশিদের জন্য ভিসা প্রতিবন্ধকতা তুলে নিল পাকিস্তান  ওসমান পরিবার থেকে না’গঞ্জবাসী মুক্তি চায়: অ্যাড. মাসুম   সিদ্ধিরগঞ্জ আ:লীগ সভাপতিকে চোর বলায় মসজিদের ভেতর ত্রাস

সাদা গোলাপে যৌন নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদ

 Fri, Feb 16, 2018 1:53 PM
সাদা গোলাপে যৌন নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদ

ডেস্ক রিপোর্ট : : চলতি মাসের শুরুতে গ্র্যামি অ্যাওয়ার্ডে সাদা গোলাপ পরেছেন পপ তারকা রিটা ওরা।

ব্রিটেনের বিনোদন জগতে পপ সংগীতের সেরা পুরষ্কার ‘ব্রিট অ্যাওয়ার্ড’ আগামী সপ্তাহ থেকে শুরু হবে। অনুষ্ঠানে আসা তারকারা সাদা গোলাপ পরে যৌন নির্যাতনের বিরুদ্ধে আন্দোলনের প্রতি তাদের সমর্থন জানাবেন। ডুয়া লিপা, স্যাম স্মিথ, এড শিরান এবং প্যালোমা ফেইথের মতো বড় বড় শিল্পীরা এই পরিকল্পনায় সমর্থন জানিয়েছেন।

এই অনুষ্ঠানের আয়োজকরা ব্রিটেনের প্রতিটি রেকর্ড কোম্পানির কাছে চিঠি পাঠিয়ে এই পরিকল্পনার কথা প্রকাশ করেছেন। চিঠিতে বলা হয়েছে, অনুষ্ঠানের উপস্থাপক, অতিথি এবং পারফর্মারদের প্রত্যেককে একটি করে পিন দেওয়া হবে। তাতে লাগানো থাকবে একটি করে সাদা গোলাপ।

#TimesUp আন্দোলনের মূল লক্ষ্য হচ্ছে বিনোদন জগতে যৌন নিগ্রহের বিরুদ্ধে জনমত গড়ে তোলা। চলতি মাসে মার্কিন পপ সঙ্গীতের পুরষ্কার অনুষ্ঠান গ্র্যামি অ্যাওয়ার্ডের সময়ও তারকারা সাদা গোলাপ পরে যৌন নিপীড়নের বিরুদ্ধে সোচ্চার হয়েছিলেন। গ্র্যামি অ্যাওয়ার্ডের ঐ বিক্ষোভ কিছুটা স্বতঃস্ফূর্ত হলেও ব্রিট অ্যাওয়ার্ডের প্রতিবাদ হবে সুসংগঠিতভাবে।

যৌন নির্যাতনের পাশাপাশি সাদা গোলাপকে ব্রিটেনের সাফ্রাজেট বা নারীদের ভোটাধিকারের আন্দোলনের প্রতীক বলেও বিবেচনা করা হয়। ব্রিট ট্রাস্টের পরিচালক ম্যাগি ক্রো বলেন, ‘সেই ঐতিহাসিক তাৎপর্য এবং শান্তি, আশাবাদ, সহানুভূতি ও প্রতিরোধের প্রতীক হিসেবে আমরা সাদা গোলাপকে বেছে নিয়েছি।’ সূত্র: বিবিসি বাংলা।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন