সদ্য সংবাদ

  নারায়ণগঞ্জে বেড়েছে হত্যাকান্ড, প্রশ্ন উঠেছে নিরাপত্তা নিয়ে   কণ্ঠশিল্পী আসিফের বিরুদ্ধে গায়িকা মুন্নির মামলা   বদলিতে তদবির কালচার চিরতরে বিদায় করতে চান আই‌জি‌পি   জমি ও ফ্লাটের নিবন্ধন ফি কমলো  আকাশ ডিটিএইচ সংযোগে এক হাজার টাকা মূল্যছাড়  তাপসীর পান্নুর বিরুদ্ধে দলবাজির অভিযোগ করলেন কঙ্গনা  ইরানের পারমাণবিক স্থাপনায় অগ্নিকাণ্ডের নেপথ্যে সাইবার হামলা?  ঐতিহাসিক সোনা বিবি সড়কের নাম এখন আলী আহাম্মদ চুনকা সড়ক  শূকর থেকে পাওয়া ভাইরাস ‘জিফোর’ নিয়ে যা বলল চীন  করোনা টেস্ট ফি বাতিলসহ পানি-গ্যাস-বিদ্যুতের দাম কমাতে হবে: মান্না   ইন্টারনেট বন্ধের হুমকি দিল আইএসপিএবি   ভুতুড়ে বিলে ব্যবস্থা নিচ্ছে ডিপিডিসি, ৪ জন বহিষ্কার   ক্ষুদ্রঋণ: ৩ হাজার কোটির মধ্যে আড়াই মাসে মাত্র ২০ কোটি টাকা বিতরণ   ট্রাম্পকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা  সারাদেশে করোনায় আক্রান্ত ১১৩০২ পুলিশ সদস্য   দেবীগঞ্জে ভারি বর্ষণ পানি তোড়ে ভেসে গেছে সড়ক  পুরনো এক্স-রে মেশিনে নতুন রঙ: দুর্নীতি ধরলেন সংসদ সদস্য  নবীনগরে চাচাতো ভাইয়ের ঘুষির আঘাতে বড় ভাই নিহত  সাঘাটায় নিরাপদ সড়ক নিশ্চিতকরণে ওয়ার্কসপ অনুষ্ঠিত  প্রধানমন্ত্রীর নেতৃত্বে ১২ সদস্যের ডেল্টা কাউন্সিল গঠন

সিদ্ধিরগঞ্জে রি-রোলিং মিলের শ্রমিক বরখাস্তের প্রতিবাদে বিক্ষোভ মিছিল

 Sun, May 15, 2016 9:28 AM
সিদ্ধিরগঞ্জে রি-রোলিং মিলের শ্রমিক বরখাস্তের প্রতিবাদে বিক্ষোভ মিছিল

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি ॥: সিদ্ধিরগঞ্জের গোদনাইলের ধনকুন্ডা এলাকায় আলী আহম্মেদ রি- রোলিং মিলের ৫ শ্রমিককে বরখাস্তের প্রতিবাদে দুপুরে শ্রমিকরা নারায়ণগঞ্জ - আদমজী সড়কে বিক্ষোভ মিছিল করেছে।

 মিলের সামনে থেকে মিছিলটি শুরু করে নারায়ণগঞ্জ- আদমজী সড়ক হয়ে সিদ্ধিরগঞ্জ থানার সামনে গিয়ে বিক্ষোভ প্রদর্শন শেষে পুনরায় মিলের সামনে গিয়ে শেষ করে। শ্রমিকরা ১৩ দফা দাবি বাস্তবায়নের জন্য একটি আবেদনপত্র মিল কর্তৃপক্ষের কাছে দিয়েছেন। এদিকে রি-রোলিং মিলের ব্যবস্থাপনা পরিচালক শেখ হাফিজুর রহমান বলেন, মিলে শ্রমিকদের কোন বকেয়া নেই, সকল সুযোগ সুবিধা দেওয়ার পরেও তারা এই প্রতিষ্ঠানকে অলাভজনক প্রতিষ্ঠানে পরিনত করার জন্য গভীর চক্রান্ত করছে। তাছাড়া শ্রমিক কাইয়ুম, মহাসিন, বেল্লাল, ইউছুফ ও সুমনকে মিলের ৩ নং ইউনিট চালানোর জন্য অনুরোধ করা হয়। তারা ওই ইউনিটটি চালানোর কথা স্বীকার করেও পরবর্তীতে ৩ নং ইউনিট না চালিয়ে ২ দিন বন্ধ রাখে। উল্টো শ্রমিকদের জড়ো করে মিলের বিরুদ্ধে গভীর ষড়যন্ত  এবং দায়িত্ব কর্তব্য কাজে অবহেলাসহ  নানা অনিয়মের অভিযোগে শ্রমিক কাইয়ুম, বেল্লাল, মহাসিন, সুমন  ও ইউছুফকে চাকুরী থেকে বরখাস্ত করা হয়েছে। মিলের ব্যবস্থাপনা পরিচালক শেখ হাফিজুর রহমান আরও বলেন শ্রমকিদের কোন দাবি দাওয়ার কোন কাগজপত্র আমরা পাইনি। মিল কর্তৃপক্ষের কাছে কোন প্রকার বকেয়া নেই বলেও বরখাস্তকৃত শ্রমিকরা জানায়। মিলের কর্মকর্তা মোঃ ইউফুফ  ও তাপস বাবু জানায়, শ্রম আইন অনুযায়ী এই মিলের শ্রমকিদের বেতন-ভাতা প্রদান করা হয়। কোন প্রকার অনিয়মের সুযোগ নেই এই প্রতিষ্ঠানে। জানাগেছে, বরখাস্তকৃত শ্রমিকরা মিলে পুর্ণবহালের জন্য বিভিন্নজনের কাছে দৌড়ঝাঁপ করছেন। তবে মিল কর্তৃপক্ষ বলেন, রি-রোলিং মিলের নীতিমালা অনুযায়ী মিলটি পরিচালিত হচ্ছে, মিলটির সুনাম অক্ষুন্ন রেখে বরখাস্তকৃত শ্রমিকদের এই মিলে পূর্ণবহালের কোন সুযোগ নেই, কারণ রি-রোলিং মিলের মধ্যে আলী আহম্মেদ রি-রোলিং মিলটির অনেক সুনাম ও খ্যাতি রয়েছে। মিলের অন্যান্য শ্রমিকদের মধ্যে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি উসকানী ও গভীর ষড়যন্ত্রকারী গুটি কয়েক শ্রমিকের  জন্য গোটা মিলের পরিবেশ নষ্ট হোক আমরা কেউ চাইনা সাধারন শ্রমিকরাও এটা চান না। সাধারণ কর্মঠ শ্রমিদের মূল্যায়ন আমরা সব সময় করছি বলে মিল কর্তৃপক্ষ জানায়।


Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন